জন্মদিনের শুভেচ্ছা রইল, ভাই।

in আমার বাংলা ব্লগ8 months ago

Cover-Birthday3.jpg
ব্যানার ক্রেডিট: @hafizullah

কিছু মানুষকে নিয়ে চাইলেই অনেক কিছু লেখা যায়, আবার যদি গভীরভাবে চিন্তা করি তাহলে কি লিখবো সেটা ভাবতেই যেন অনেকটা গুলিয়ে যাই। কিছু মানুষ হঠাৎই কখন যে জীবনের সঙ্গে এত নিবিড় ভাবে জড়িয়ে যায় তা যেন বোঝাই যায় না। আসলে এমন মানুষগুলোর হয়তো সৃষ্টিই হয়েছে অন্যের সঙ্গে মিশে যাওয়ার জন্য।

যেখানে হয়তো পথের দূরত্ব কোনভাবেই বাধা-বিপত্তি সৃষ্টি করতে পারেনি। এই একবিংশ শতাব্দীতে এসে তা হয়তো সম্ভব হয়েছে শুধুমাত্র প্রযুক্তির কল্যাণে। এদিক থেকে কিছুটা আমি সৌভাগ্যবান বলা যায়। কেননা, সেই নিবিড় সম্পর্কের মাঝে জড়িয়ে ফেলেছি নিজেকে এটা ভেবে। যদিও সবকিছু এত সহজ ছিল না, তবে যেভাবেই হোক না কেন, কৃতজ্ঞতা প্রকাশ করতে তো আর অসুবিধা নেই।

ডিসেম্বর মাস আমার কাছে এমনিতেই অনেক গুরুত্বপূর্ণ, কেননা এই মাসের ১৪ তারিখেই আমার জন্মদিন। এটা আমার জন্য যতটা আনন্দের, তার থেকেও বেশি আনন্দের বিষয়, এই মাসের পাঁচ তারিখে আমার পথ প্রদর্শক, বিপদের সঙ্গী কিংবা বড় ভাই বা বন্ধু, যাই বলি না কেন, তার জন্মদিন।

বিগত তিন বছর ধরে, কি পরিমান যে মানসিক চাপের ভিতরে ছিলাম বা কতটা জটিলতাপূর্ণ সময় যে আমার গিয়েছে, তা যেন অনেকটা স্বাচ্ছন্দ্যবোধভাবেই তার কাছে প্রকাশ করতে পেরেছিলাম। আমাকে কখনোই নিরাশ করেনি বরং প্রতিনিয়ত যেমনটা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে, তেমনটা সুপরামর্শ দিয়েছে ক্রমাগত। যেহেতু আমার প্রযুক্তিগত জ্ঞানে কিছুটা কমতি আছে, তারপরেও কাজের ক্ষেত্রে তার সহযোগিতার মনোভাব ছিল যথেষ্ট। এক্ষেত্রে অবশ্য আমার কলিগদের ভূমিকাও ছিল বেশ।

কাজের বাইরে এসেও, তার ব্যক্তি জীবন আমাকে অনেকটাই ছুঁয়ে যায়। বিশেষ করে তার মানসিকতা, চিন্তাধারা কিংবা উদারতা। আমি মনেকরি, তার এই ব্যাপারগুলো সম্পর্কে আমাদের কমিউনিটিতে যারা আছে, তারা কমবেশি সকলেই অবগত। কত মানুষের স্বপ্ন পূরণে সে যে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে ভূমিকা রেখেছে, তা আপাতত বলা মুশকিল।

বাংলা ভাষায় লেখালেখি করে যে আন্তর্জাতিক প্লাটফর্মে, মানুষের কর্মসংস্থান তৈরি করা যায়, তা হয়তো তার সঙ্গে পরিচয় না হলে, অনেকটা অজানাই থেকে যেত। বাংলা ভাষাভাষী মানুষদের জন্য তার এই উদ্যোগকে নিঃসন্দেহে সাধুবাদ জানানো যায়। কাজের জায়গায় কতটা পরিমাণ দায়িত্বশীল মনোভাব পোষণ করতে হয় কিংবা ব্যক্তিত্বের দিক থেকে কতোটা পরিমাণ ধৈর্যশীল হয়ে নিজের কর্মে মনোনিবেশ করতে হয়, এই শিক্ষাটাও আমি তার কাছ থেকে পেয়েছি।

একদম সমাজের উঁচু স্তরের মানুষ হয়েও বাকি সব সাধারণ মানুষের সঙ্গে কিভাবে সাবলীলভাবে মিশতে হয়, সেটা যেন প্রতিনিয়ত বারবার সে চোখে আঙুল দিয়ে আমাদের দেখিয়ে দেয়। আমি জানি, যে মানুষটার কথা এতোক্ষণ ধরে বলছিলাম, তাকে ইতিমধ্যেই সবাই চিনে গিয়েছেন। সে হচ্ছে আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা @rme ভাই।

হয়তো আজ জন্মদিন উপলক্ষে অনেক শুভেচ্ছা বার্তা তার কাছে আসবে। কেননা আমার মত আরো অনেকেই তাকে ভীষণ পছন্দ করে। আর এটা হওয়া নিতান্তই স্বাভাবিক। আমি জানিনা, আমার এই লেখাটা তার নজরে পড়বে কি না। যদি নজরে পড়ে যায়, তাহলে সরল মনে বলতে চাই,

ভাই, আপনার জন্মদিনে অফুরন্ত ভালোবাসা রইলো, আমার মত ক্ষুদ্র মানুষের পক্ষ থেকে। আশাকরি তা সবিনয়ে গ্রহণ করবেন। আমি প্রতিনিয়ত প্রচুর ভুল করি কিংবা অনেক বিষয় নিয়ে আপনাকে অহেতুক জ্বালাতন করি, তার জন্য সত্যিই আমি ক্ষমাপ্রার্থী।

তবে আমি চির কৃতজ্ঞ, আপনার কাছে।

আপনার আগামী দিনগুলো আরো সুন্দর হোক, এই কামনাই করছি।

Banner-16.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 8 months ago 

আসলেই আমাদের দাদা বেশ উদার মনের মানুষ এবং দাদার কারণে অনেক অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে বা আরও হচ্ছে। দাদার মনে কোনো অহংকার নেই, তাইতো দাদা আমাদের সবার সাথে এভাবে মিশে। যাইহোক দাদা এবং দাদার পরিবার সবসময় যেন সুস্থ থাকে, ভালো থাকে সেই কামনা করছি। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমাদের প্রিয় দাদার জন্মদিনে দাদাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। সত্যিই বাংলা ব্লগে এসে আমি নিজেকে অনেক ধন্য মনে করি। কারণ এই ব্লগে এসে দাদার মতো ভালো মানুষের সঙ্গে পরিচয় হয়েছে।এটাই অনেক বড় পাওয়া।ডিসেম্বরের ১৪ তারিখ আপনার জন্মদিন জেনে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

আমাদের শ্রদ্ধেয় প্রিয় দাদার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইল। আপনার জন্মদিনেও এই ডিসেম্বর মাসের ১৪ তারিখ যে জেনে ভালো লাগলো ভাই। আপনার মতই আমার কাছেও এই ডিসেম্বর মাসটা অনেক প্রিয় কারণ আমার জন্মদিন ডিসেম্বর মাসের এক তারিখে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

তোমার জন্মদিন ডিসেম্বর মাসে এটা জেনে বেশ ভালো লাগলো, শুভেচ্ছা রইল ভাই তোমার জন্য।

 8 months ago 

দাদা মানে ভালোবাসা, দাদা মানে চঞ্চলতা, দাদা মানে হৃদয়ের গভীরে থাকা মায়া। অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল দাদার জন্মদিনে। শুভ জন্মদিন দাদা।

 8 months ago 

আপনাকেও ধন্যবাদ দিতে চাই ভাই, কারণ এই শুভেচ্ছা বার্তা জানানোর সুযোগ আপনিই করে দিয়েছেন।

 8 months ago 

প্রথমে জানাই দাদাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। সত্যি আমার বাংলা ব্লগে না আসলে হয়তো দাদার মতো মানুষের সাথে পরিচয় হত না। সত্যি ডিসেম্বর মাসে আপনার জন্মদিন জেনে অনেক ভালো লাগলো। আসলে দাদ কাউকে নিরাশ করে না। ধন্যবাদ ভাইয়া আপনার অনুভূতি গুলো পড়ে অনেক ভালো লাগলো।

 8 months ago 

আসলে আমাদের মত ক্ষুদ্র মানুষের পাশে দাদার মতো একজন ব্যক্তিকে পেয়ে আমরা আনন্দিত। এত সুন্দর ও সাবলীলভাবে তিনি আমাদের সাথে মিশে গেছেন তাকে আমরা আলাদাভাবে আর ধরতেই পারি না। আশা করি সব সময় দাদা এভাবে আমাদেরকে সাপোর্ট করবেন। দাদার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো।

শুভ জন্মদিন দাদা। ❣️❣️

 8 months ago 

প্রথমেই দাদাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই।আগামী দিনগুলো সুন্দর হয়ে উঠুক দাদার।দাদার গুণের বর্ণনা শেষ করা সম্ভব না।তিনি অত্যন্ত ভালো একজন মানুষ,যেটা এতদিনে বুঝতে পেরেছি।ভালো লাগলো আপনার লেখাটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 8 months ago 

দাদা মানে বাবার অপর নাম। দাদা মানে বট গাছের ছায়া। দাদা মানে যত আবদার সন্তান বাবার কাছে যত বায়না ধরে। সত্যিই এমন একটি দাদা পেয়ে আমরা ভাগ্যবান। আমাদের সকলের মঙ্গলের জন্যই দাদার উদারতা দেখে সব সময় আমি মুগ্ধ হয়ে যায়। অসংখ্য ধন্যবাদ জানাই দাদার জন্মদিনের শুভেচ্ছা বার্তা দেওয়ার জন্য। দাদার জন্য শুভেচ্ছা রইল অনেক অনেক।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66094.73
ETH 3446.09
USDT 1.00
SBD 2.66