হৃদয়ে আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ13 days ago (edited)

1000028730.jpg

1000028731.jpg

কিছু অনুভূতি কোন অবস্থাতেই লিখে শেষ করা যায় না বা যদি প্রকাশ করার সুযোগ হয় তখনও হয়তো অনেকটাই গোলমাল পাকিয়ে যায়। ব্যাপারটা একটু পরিষ্কার করে বলি, ধরুন আপনাকে আপনার পরিবার নিয়ে বলতে দেওয়া হয়েছে তাহলে নিশ্চয়ই আপনি গুছিয়ে গুছিয়ে বলতে পারবেন না। হয়তো আবেগ-ভালোবাসা কিংবা অনুভূতির সংমিশ্রণ এতটাই গাঢ় থাকে যে, গুছিয়ে বলতে গেলে এলোমেলো হবে এটাই স্বাভাবিক। আমার ক্ষেত্রেও ঠিক তেমনটাই।

কমিউনিটি প্রতিষ্ঠার আজ যখন তিন বছরের সন্নিকটে দাঁড়িয়ে আছি , তখন বলতে গেলে অনেকটাই আবেগপ্রবণ হয়ে গিয়েছি। জীবন আমার কাছে অনেকটা স্পিন বলের মত, কখন কিভাবে কোন দিকে ঘুরছে, তা যেন বুঝে উঠতেই পারছি না। তবে যেভাবেই ঘুরুক না কেন, তা যে সঠিকভাবে সঠিক পথে ঘুরছে, তার প্রমাণ আমি নিজেই।

এই জুন মাস থেকে শুরু করে টানা দুমাস আমার অনেকটা উৎসবমুখর পরিবেশ যায়। আমি যখন প্রথম এই কমিউনিটির মডারেটর হই, তার পরের মাসেই পৃথিবীতে বাবুর আগমন ঘটে, তাছাড়া আমাদের বিবাহ বার্ষিকী তো আছেই। বলতে গেলে আনন্দ গুলো যেন সব স্তরে স্তরে সাজানো। এই কমিউনিটি কে ঘিরে এমন হাজারো অনুভূতি আছে, তা আসলে লিখে বা বলে প্রকাশ করা বেশ কষ্টসাধ্য।

চলুন তাহলে তৃতীয় বর্ষ উপলক্ষে আমার তৈরি করা ডাই প্রজেক্টটি দেখে নেওয়া যাক।

উপকরণঃ
ককশিট
এন্টিকাটার
পেন্সিল
স্কেল
এক্রাইলিক কালার
তুলি

1000028665.jpg

1000028668.jpg

1000028693.jpg

ধাপ-১

আমি দোকানে গিয়ে ককশিট টি কিনে লাভ শেপ করে কেটে নিয়েছি।
1000028694.jpg

ধাপ-২

এরপর বাসায় এসে সব গুলো উপকরণ রেডি করে নিয়েছি।

1000028695.jpg

ধাপ-৩

এবার পেন্সিল এবং স্কেল এর সাহায্যে ককশিটের উপর কিছু দাগ এঁকে নিয়েছি।

1000028696.jpg

ধাপ-৪

এরপর একটা কলম দিয়ে হালকা করে শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ লিখে নিয়েছি।

1000028698.jpg

ধাপ-৫

এবার এবার একটি বাটিতে লাল রং এবং তুলি নিয়েছি এবং তা দিয়ে শুভ জন্মদিন টা লিখে নিয়েছি।

1000028703.jpg

1000028702.jpg

1000028705.jpg

1000028706.jpg

1000028707.jpg

ধাপ-৬

এবার সবুজ রং দিয়ে আমার বাংলা ব্লগ লিখেছি।

1000028710.jpg

1000028711.jpg

1000028712.jpg

ধাপ-৭

সবশেষে ককশিটের চারপাশে রং দিয়ে ডিজাইন করে একপাশে একটি ফুলের তোড়া এবং অপরপাশে লাভ এঁকে নিয়েছি। আর এভাবেই তৈরি করেছি আমার ডাই প্রজেক্টটি।

1000028715.jpg

আমার জায়গা থেকে আমি সর্বোচ্চটুকু চেষ্টা করেছি, ভুল ত্রুটি মার্জনীয়।

ধন্যবাদ সবাইকে।

1000020537.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 12 days ago 

আসলেই ভাই আমরা আবেগপ্রবণ হয়ে গেলে অনেক সময় গুছিয়ে কথা বলতে পারি না। যাইহোক সময় যে কিভাবে অতিবাহিত হয়ে যাচ্ছে, সেটা টেরই পাওয়া যায় না। আপনার ডাই প্রজেক্টটি দেখে খুব ভালো লাগলো ভাই। আমার বাংলা ব্লগ আমাদের সবার রক্তের সাথে মিশে গিয়েছে। যাইহোক এতো চমৎকার একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 13 days ago 

দেখতে দেখতে তিনটা বছর হয়ে গেল আর তিনটা বছরই আপনাদের প্রতি ভালোবাসা আমাদের কখনোই কমেনা, দিন যতই বাড়তেছে ভালোবাসা বেড়েই চলতেছে। আমার বাংলা ব্লগের মাধ্যমে অনেকের জীবন পাল্টে গিয়েছে। এটার কারণে আমরা বেশ দারুণভাবে টিকে আছি।আজকে দাদার অত্যন্ত সুন্দর উদ্যোগের মাধ্যমে আপনার কাছ থেকে মনমুগ্ধকর একটা ডাই পোস্ট দেখতে পেলাম।শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ কে কেন্দ্র করে দারুন ছিল আপনার আজকের পোস্টটি। ভালোবাসা অবিরাম ভাই আপনার জন্য। 🫰🥰

 13 days ago 

ধন্যবাদ আপু আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 13 days ago 

বেশ দারুন হয়েছে তো। অনেক বেশি ভালো লাগছে দেখতে। হলুদ রঙের উপর লাল রঙের লেখা গুলো খুব সুন্দর ভাবে ফুটে রয়েছে। লেখাটা খুবই সুন্দর হয়েছে। বছরে একবার হলেও আপনাদের ডাই পোস্টগুলো দেখতে আসলেই ভালো লাগে। শুভকামনা রইল ভাইয়া।

 13 days ago 

দেখতে দেখতে তিনটি বছর পার হয়ে গেল। সময়গুলো সত্যি অনেক দ্রুত পার হয়েছে। ভাইয়া আপনার পোস্ট দেখে অনেক ভালো লেগেছে। আপনি আপনার ভালোলাগা থেকে আর ভালোবাসা থেকেই এত সুন্দর একটি প্রজেক্ট তৈরি করেছেন দেখে ভালো লাগলো ভাইয়া।

 13 days ago 

মনে হলো এই তো সেদিন, কিভাবে যে তিনটা বছর কেটে গেলো তা বুঝে উঠতেই পারলাম না।

 13 days ago 

সত্যি ভাইয়া কিছু অনুভূতি হয়তো প্রকাশ করা যায় না। সময়ের সাথে পাল্লা দিয়ে অনুভূতিগুলো আরো বেশি গভীর হয়। আমার বাংলা ব্লগের সাথে আমাদের পথ চলা দীর্ঘদিনের। আমার বাংলা ব্লগের বিশেষ দিনকে ঘিরে আপনি এত সুন্দর করে এই পোস্ট তৈরি করেছেন দেখে মুগ্ধ হয়েছি ভাইয়া। অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 13 days ago 

আমার কাছেও তেমনটাই মনে হয় ভাই, পরিবার নিয়ে বেশি কিছু বলতে গেলে আসলে গোলমাল পাকিয়ে যায়।

 12 days ago 

আমার বাংলা ব্লগের ব‍্যাপার টা আমার কাছে একেবারে অন‍্যরকম। প্রতিটা ভালো মূহূর্ত হোক বা খারাপ মূহূর্ত এটার সাথে গভীর ভাবে জড়িয়ে গিয়েছি। এটা একেবারে অন‍্যরকম অনূভুতি। আপনার কাজটা বেশ ভালো ছিল ভাই। এটা যেন আপনার অনূভুতি টা প্রকাশ করছে দারুণ করেছেন।

 13 days ago 

ঠিক বলেছেন ভাইয়া কিছু অনুভূতি কখনো লিখে শেষ করা যায় না। আসলে ভাইয়া বাংলা ব্লগ সত্যি হৃদয়ে। আপনি অনেক সুন্দর রং তুলি দিয়ে লিখেছেন। শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ লেখাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। কালারটা দারুণ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 13 days ago 

আমার কাছেও তেমনটাই মনে হয়, এ ব্লগ সত্যিই জড়িয়ে আছে আমার হৃদয়ে, এটা আমার আরো একটা পরিবার।

 11 days ago 

আমার বাংলা ব্লগের ভালোবাসার অনুভূতি গুলো আসলে মনের ভিতর থেকে যায়। কিছু কিছু অনুভূতি আছে যা কখনো লিখে বা বুঝিয়ে শেষ করা যায় না। সত্যিই দেখতে দেখতে তিনটি বছর কেটে গেল সময়গুলো কত দ্রুত পার হয়ে যাচ্ছে। যতই দিন যাচ্ছে বাংলা ব্লগের প্রতি ভালোবাসার পরিমাণটা আরো দ্বিগুণ বেড়ে যাচ্ছে। রং তুলি দিয়ে খুব সুন্দর ভাবে এঁকেছেন দেখতে অসাধারণ লাগছে।কালার কম্বিনেশন টা বেশ দারুন ছিল। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 11 days ago 

আমার বাংলা ব্লগ নিয়ে এত সুন্দর অনুভূতি আছে যেটা লিখে সীমাবদ্ধ করে শেষ করা যাবেনা। আমার বাংলা ব্লগের তৃতীয় বর্ষ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় আপনি অনেক সুন্দর ডাই প্রজেক্ট তৈরি করেছেন দেখে ভালো লাগলো ভাই। শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ লেখাটা দেখলেই মনটা ভরে যায়। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইলো ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64921.79
ETH 3541.94
USDT 1.00
SBD 2.36