আর্ট-পাথরের উপরে পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি নতুন একটি পেইন্টিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। আর নিজের কাজে একটু ভিন্নতা আনতেও ভালো লাগে। তাইতো আজকে আমি পাথরের উপরে একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক আমার পেইন্টিং।

পাথরের উপরে পেইন্টিং:

IMG_20240610_173224.jpgCemera: Oppo-A12.


পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। সব সময় কাগজের উপর পেইন্টিং করা হয়। কয়েকদিন আগে আমি একটি জায়গায় বেড়াতে গিয়েছিলাম। আর সেখান থেকে বেশ কিছু পাথর সংগ্রহ করেছিলাম। ছোট বড় বিভিন্ন সাইজের পাথর সংগ্রহ করেছিলাম। সেই পাথরগুলো কাজে লাগিয়ে একসাথে কয়েকটি পেইন্টিং করেছি। এর মধ্যে থেকে একটি পেইন্টিং সবার মাঝে শেয়ার করলাম। ছোট ছোট পাথরের উপর পেইন্টিং করতে খুব একটা সময় লাগে না। আর অল্প সময়ের মধ্যেই দারুন পেইন্টিং করা যায়। আমি যেহেতু বেশ কিছু পাথর সংগ্রহ করেছিলাম তাই পছন্দ অনুযায়ী একটি ছোট পাথর নিয়ে এই সুন্দর পেইন্টিং করার চেষ্টা করেছি। ভুলবশত আমি উপকরণের ছবি তুলতে ভুলে গিয়েছিলাম। যেহেতু কয়েকটি পেইন্টিং একসাথে করেছি তাই খেয়াল করতে পারিনি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • পাথর।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।

পাথরের উপরে পেইন্টিং করার ধাপসমূহ:

ধাপ-১:

IMG20240608173618.jpgCemera: Oppo-A12.


পাথরের উপর পেইন্টিং করার জন্য প্রথমে আমি সুন্দর করে সম্পূর্ণ পাথরে রং করেছি।

ধাপ-২:

IMG20240608174721.jpgCemera: Oppo-A12.</sub


এবার কিছু গাছের অংশ আর্ট করেছি। এরপর একটি ল্যাম্পপোস্টের ল্যাম্প লাইট আর্ট করেছি।

ধাপ-৩:

IMG20240608174843.jpgCemera: Oppo-A12.


ধীরে ধীরে পেইন্টিং এর সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য আর্ট করার চেষ্টা করেছি।

ধাপ-৪:

IMG20240608175049.jpgCemera: Oppo-A12.


এবার ল্যাম্পপোস্টের আলো তৈরি করার জন্য সাদা রং দিয়েছি। আর সুন্দর করার চেষ্টা করেছি।

ধাপ-৫:

IMG20240608175316.jpgCemera: Oppo-A12.


সাদা রঙের ব্যবহার করার পর ল্যাম্পপোস্টের সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য আবারও কালো রং ব্যবহার করেছি। যাতে দেখতে ভালো লাগে।

ধাপ-৬:

IMG20240608175943.jpgCemera: Oppo-A12.


এবার সুন্দর একটি চাঁদ অংকন করেছি। চাঁদের আলোয় প্রকৃতি দেখতে ভালো লাগে। তাই সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেছি।

ধাপ-৭:

IMG20240608180753.jpgCemera: Oppo-A12.


এবার ছোট ছোট কিছু পাতা অংকন করেছি। এরপর গাছের ডালের একপাশে দুটো পাখি অঙ্কন করেছি।

শেষ ধাপ:

IMG20240608181718.jpgCemera: Oppo-A12.


রাতের বেলার সৌন্দর্য বাড়িয়ে তোলার জন্য কিছু ছোট ছোট তারা অংকন করেছি। আর এই পেইন্টিং সম্পূর্ণ শেষ করেছি।

উপস্থাপন:

IMG_20240610_173045.jpgCemera: Oppo-A12.


পাথরের উপর পেইন্টিং করতে আমার ভালো লেগেছে। আর এরকম কোন দৃশ্য দেখতেও ভালো লাগে। পেইন্টিং এর সৌন্দর্য কেমন হয়েছে জানি না তবে নতুন একটি অভিজ্ঞতা অর্জন করেছি। আর পাথরের উপর পেইন্টিং করে আপনাদের সবার মাঝে তুলে ধরেছি। তো বন্ধুরা আমার এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।

🥀ধন্যবাদ সকলকে।🌷


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 3 months ago 

পাথরের উপরে আপনি খুব চমৎকার একটি পেইন্টিং করেছেন ভাই।দেখতে খুবই সুন্দর লাগছে।প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন । ধন্যবাদ এবং শুভ কামনা রইলো।

 3 months ago 

আমার এই পেইন্টিংটি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই উৎসাহ পেলাম ভাইয়া। উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

পেন্টিং করতে আপনার কাছে ভালো লেগে জানতে পেরে খুবই খুশি হলাম। ভাই আপনি আজকে পাথরের উপর অসাধারণ একটি পেইন্টিং করেছেন। দৃশ্যটি রাতের হওয়ার কারণে দেখতে আরো বেশি ভালো লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

অনেক আগে থেকেই আমি পেইন্টিং করি। পেইন্টিং করতে আমার অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

আর্ট পোস্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি এক জায়গায় বেড়াতে গিয়ে কিছু পাথর নিয়ে এসেছিলেন। সেই পাথরে আপনি খুব চমৎকার ভাবে রাতের আদরে গাছের উপর চাঁদ ও তারার অসাধারণ পেইন্টিং করেছেন। প্রতিটি ধাপ সমূহ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 months ago 

জ্বী ভাইয়া বেড়াতে গিয়ে কিছু পাথর নিয়ে এসেছিলাম আর এখন সেগুলোই কাজে লাগাচ্ছি। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি আর্ট পোস্ট শেয়ার করেছেন। আপনি দেখছি পাথরের উপরে খুব সুন্দর করে আর্ট করেছেন। দেখে সত্যিই অসাধারণ লাগছে। সেই সাথে এই পোস্টটি খুব সুন্দর করে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

পাথরের উপরে করা আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনি আজকে খুবই চমৎকার একটি পাথরের উপরের পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এ ধরনের কাজ গুলো দেখতে আসলেই ভীষণ ভালো লাগে। তৈরি করার ধাপগুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

আমি চেষ্টা করেছি ভাইয়া সুন্দরভাবে আমার এই আর্ট পোস্টটি উপস্থাপন করার। আপনার কাছে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 3 months ago 

ভাই আপনি খুবই সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। পাথরের উপর আর্ট দেখতে সত্যি অনেক সুন্দর লাগছে।
অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার এই আর্টটি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই উৎসাহ পেলাম আপু। উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 3 months ago 

আসলে আজকে আপনি এক কথায় একটি অসাধারণ আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এই ধরনের ক্রিয়েটিভ আর্ট আঁকার জন্য অনেক বেশি চিন্তা ভাবনার প্রয়োজন হয়। এছাড়াও এই আর্টি তৈরীর প্রতিটা পদ্ধতি আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার মন্তব্য দেখেই বুঝতে পারছি আমার পেইন্টিং টি আপনার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42