ফটোগ্রাফি- কয়েকটি সুন্দর ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে একটি পোস্ট উপস্থাপন করতে যাচ্ছি। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। তবে অনেকদিন যেহেতু ব্লগিং প্লাটফর্ম থেকে দূরে ছিলাম তাই বেশ কিছুদিন ফটোগ্রাফি করা হয়নি। এবার আবার যেহেতু আপনাদের সাথে যুক্ত হয়েছি তাই নতুন করে ফটোগ্রাফি করার চেষ্টা করে যাচ্ছি। আর চেষ্টা করছি প্রত্যেক সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার। এরই ধারাবাহিকতায় আজকে আমি একটি ফটোগ্রাফি পোস্ট সবার মাঝে উপস্থাপন করবো। আর আজকে আমি কয়েকটি ফুলের ফটোগ্রাফি সবার মাঝে উপস্থাপন করবো। তো বন্ধুরা চলুন দেখে নিবেন আজকে আমি কি কি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করি।

কয়েকটি সুন্দর ফুলের ফটোগ্রাফি:

IMG_20240527_190724.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240527_190459.jpgCemera: Oppo-A12.
Location


আমি এই ফটোগ্রাফি কয়েকদিন আগে করেছিলাম। যখন আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম তখন এই ফুলের নাম জানতাম না। এরপর গুগলে সার্চ করে জানতে পারলাম এই ফুলের নাম আবেলমোসকাস। তবে এই ফুলের অন্য কোন নাম আছে কিনা তাও আমার জানা নেই। ফুলটি দেখতে অনেক সুন্দর। ফুলের পাপড়ি গুলো আর ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিল। তাই আমি এই ফুলের ছবি তুলেছিলাম। আশা করছি এই ফুলের সৌন্দর্য আপনাদের কাছেও ভালো লেগেছে।

IMG_20240527_190855.jpgCemera: Oppo-A12.
Location


গ্রাম অঞ্চলে কচুরিপানার ফুল অনেক বেশি দেখতে পাওয়া যায়। এমনকি রাস্তার পাশের বিভিন্ন নদী-নালায় এই ফুলগুলো অনেক দেখা যায়। এখন নদীর পানি কমে এসেছে। আর কচুরিপানা গুলো এক পাশে চলে এসেছে। কয়েকদিন আগে যখন আমি রাস্তা দিয়ে যাচ্ছিলাম তখন দূর থেকে এই কচুরিপানার ফুল দেখেছিলাম। কচুরিপানার ফুলের সৌন্দর্য আমার খুবই ভালো লেগেছিল। তাই কাছে গিয়ে এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আর আজকে ফটোগ্রাফি পোস্ট করার জন্য এই কচুরিপানার ফুলের ফটোগ্রাফিটি আমি নির্বাচিত করেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

IMG_20240527_190944.jpgCemera: Oppo-A12.
Location


কসমস ফুল আমার খুবই ভালো লাগে। এই ফুলগুলো খুবই সুন্দর হয়। কসমস ফুল বিভিন্ন কালারের হয়। তবে আমার চোখে যখন এই সুন্দর হলুদ কালারের কসমস ফুল পরেছিল তখন কাছে গিয়ে ছবি তুলেছিলাম। হলুদ এবং কমলা রঙের মিশ্রণ ছিল এই ফুলটির মাঝে। দেখতে অসাধারণ লেগেছিল। এই ধরনের ছোট ছোট ফুলগুলো দেখতে যেমন সুন্দর হয় তেমনি সবার খুবই ভালো লাগে। এই ফুলের সৌন্দর্য দেখে আমারও ভালো লেগেছিল। তাই কসমস ফুলের ছবি তুলেছিলাম আর আজকে সবার মাঝে শেয়ার করলাম।

IMG_20240527_191104.jpgCemera: Oppo-A12.
Location


ডায়ান্থাস ফুল আপনারা হয়তো সবাই চিনেন। এই ডায়ান্থাস ফুলগুলো দেখতে খুবই সুন্দর হয়। ছোট ছোট গাছে যখন ফুল ফুটে থাকে তখন দেখতে অনেক ভালো লাগে। এছাড়া কিছুদিন আগেও আমার একটি পোস্টে ডায়ান্থাস ফুলের ছবি শেয়ার করেছিলাম। আর আজকে যখন পোস্ট করতে বসলাম তখন দেখি এই সুন্দর ডায়ান্থাস ফুলের ছবিটি রয়ে গেছে। তাই শেয়ার করলাম। এছাড়া এই সুন্দর ডায়ান্থাস ফুল বাস্তবে দেখতে আরো বেশি সুন্দর এবং আকর্ষণীয় ছিল। আশা করছি এই ফটোগ্রাফিটিও সবার ভালো লাগবে।

IMG_20240527_191016.jpgCemera: Oppo-A12.
Location


সাদা অপরাজিতা ফুল দেখতে অনেক সুন্দর হয়। তবে নীল অপরাজিতা ফুল আমার কাছে বেশি ভালো লাগে। সাদা অপরাজিতা ফুল দেখতেও মন্দ নয়। কয়েকদিন আগে নীল অপরাজিতা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আর আজকে সাদা অপরাজিতা ফুলের ফটোগ্রাফি সবার মাঝে শেয়ার করলাম। সাদা অপরাজিতা ফুল বাস্তবে দেখতে খুবই সুন্দর ছিল। তাই আমি এই অপরূপ সৌন্দর্যে ভরা ফুলের ছবি তুলেছিলাম আর সবার মাঝে শেয়ার করলাম।

আজকে আমি চেষ্টা করেছি আমার পছন্দের কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার। জানিনা আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি সবার কেমন লেগেছে। আশা করছি ফুলের অপরূপ সৌন্দর্য আপনাদের সবার কাছে ভালো লেগেছে এবং আপনারা সবাই মুগ্ধ হয়েছেন। কোন ফুলের ছবি আপনাদের কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না কিন্তু।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 2 months ago 

বেশ দুর্দান্ত কিছু ফুলের চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। কসমস ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। জবা ফুলের সৌন্দর্য সত্যি বেশ দারুন। সাদা অপরাজিতা ফুল দেখে খুব ভালো লাগলো। এতো চমৎকার বৈচিত্র্যময় ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ভাইয়া অনেকদিন পরে আপনার চমৎকার ফটোগ্রাফি দেখতে পেয়ে বেশ ভালো লাগলো ।চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন যা দেখে সত্যি মুগ্ধ হওয়ার মত ।প্রথম ফটোগ্রাফির ফুল দুটি অনেক সুন্দর ছিল ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এটা জেনে ফটোগ্রাফি করার উৎসাহ আরও বেড়ে গেলো আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি বেশ ভালোই হয়েছে। আসলে ফটোগ্রাফি করতে আমিও বেশ পছন্দ করি। বিশেষ করে সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে ভালো লাগে। যাইহোক আপনার শেয়ার করা অপরাজিতা ফুলের ফটোগ্রাফিটা বেশ ভালো লেগেছে। হয়তোবা আজকেই প্রথম সাদা কালারের অপরাজিতা ফুল দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে নতুন করে ফটোগ্রাফি করার উৎসাহ পেলাম ভাইয়া। সাদা রঙের অপরাজিতা ফুল আপনি এই পোষ্টের মাধ্যমে প্রথম দেখেছেন এটা জেনেও ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ

 2 months ago 

অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে।ঝকঝকে ও পরিস্কার হওয়ায় দেখতে বেশি ভালো লাগছে। প্রথম দু'টো ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে আমার । সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রথম দুইটি ফুলের ফটোগ্রাফি আপনার বেশি ভালো লেগেছে জেনে খুবই উৎসাহ পেলাম আপু। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এ চমৎকার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। অনেক সুন্দর ছিল আপনার সব ফুলের ফটোগ্রাফি গুলো। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো আপু। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

দারুন ফোটোগ্রাফি করেছেন। আপনার তোলা প্রতিটা ছবিই আশ্চর্ষনীও হয়েছে। তবে আমার কাছে আপনার কসমস ফুলের ছবিটা বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 months ago 

অনেক ভালো লেগেছে ভাই আপনার ফটোগ্রাফি গুলো। কয়েকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। অনেক বেশি ভালো লেগেছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। মাঝে মাঝে এমন চমৎকার ফটোগ্রাফি দেখলে মুগ্ধ হয়ে যাই। মুগ্ধ হয়ে তাকিয়ে থাকে প্রত্যেকটি ফটোগ্রাফির দিকে। চমৎকার ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই খুশি হলাম। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64614.75
ETH 3444.80
USDT 1.00
SBD 2.55