বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || ‘আমার বাংলা ব্লগ’ নিয়ে আমার সৃজনশীলতা || [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমার বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে আমার পক্ষ থেকে প্রথমেই জানাচ্ছি অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা। আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আমরা সকলে মিলে বিভিন্ন রকমের আয়োজনের চেষ্টা করে যাচ্ছি। তাই আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির এই বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার বাংলা ব্লগ নিয়ে আমার সৃজনশীলতা আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি এই প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

‘আমার বাংলা ব্লগ’ নিয়ে আমার সৃজনশীলতা:

IMG20220609083102.jpgCemera: Oppo-A12.

IMG20220609083141.jpgCemera: Oppo-A12.


‘আমার বাংলা ব্লগ’ নিয়ে আমার সৃজনশীলতা আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আমি সুন্দরভাবে এই DIY প্রজেক্টটি তৈরি করেছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে সবাই ভিন্নভাবে নিজের প্রতিভা প্রকাশ করেছে। যারা ভালো কবিতা আবৃত্তি করতে পারে তারা অনেক সুন্দর ভাবে কবিতা আবৃতি করেছে। তবে আমি যেহেতু কবিতা আবৃত্তি করতে পারি না তাই আমি নিজের মতো করে আমার বাংলা ব্লগের বিশেষ দিন উপলক্ষে আমার তৈরি করা ছোট্ট একটি DIY প্রজেক্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি ভালোবাসা ও আন্তরিকতা থেকেই আমি অনেক পরিশ্রম করে এই সুন্দর একটি DIY প্রজেক্ট তৈরি করেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • আর্ট পেপার।
  • রঙিন পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • আঠা।
  • কাঁচি।
  • পানি।
  • পেন্সিল।
  • ফেম তৈরীর জন্য ফোম কাগজ।
  • সুতা।
  • কাটার।

IMG20220608163006.jpgCemera: Oppo-A12.


‘আমার বাংলা ব্লগ’ নিয়ে আমার সৃজনশীলতা তৈরির ধাপসমূহ:

♥️ধাপ-১:♥️

IMG20220608163517.jpgCemera: Oppo-A12.

IMG20220608171527.jpgCemera: Oppo-A12.


‘আমার বাংলা ব্লগ’ নিয়ে আমার সৃজনশীলতা তৈরীর জন্য প্রথমে আর্ট পেপার নিয়েছি। এরপর সাদা আর্ট পেপারের উপর পেন্সিল দিয়ে বর্ষপূর্তি ও আমার বাংলা ব্লগ লিখেছি।

♥️ধাপ-২:♥️

IMG20220608171731.jpgCemera: Oppo-A12.

IMG20220608172737.jpgCemera: Oppo-A12.


এবার আমি পোস্টার রং দিয়ে সুন্দরভাবে লেখাটি রঙিন করেছি। পোস্টার রং দিয়ে এই লিখাটি রঙিন করার ফলে দেখতে বেশি সুন্দর হয়েছে।

♥️ধাপ-৩:♥️

IMG20220608173433.jpgCemera: Oppo-A12.

IMG20220608174753.jpgCemera: Oppo-A12.


এরপর আমি ধীরে ধীরে সম্পূর্ণ লেখাটি সুন্দরভাবে রঙিন করেছি। লেখা সুন্দর ভাবে রঙিন করার ফলে দেখতে অনেক সুন্দর হয়েছে।

♥️ধাপ-৪:♥️

IMG20220608174952.jpgCemera: Oppo-A12.

IMG20220608175034.jpgCemera: Oppo-A12.


সুন্দরভাবে ফুল তৈরি করার জন্য প্রথমে লাল রঙের রঙিন কাগজ নিয়েছি। এরপর কয়েকবার ভাঁজ করেছি।

♥️ধাপ-৫:♥️

IMG20220608175112.jpgCemera: Oppo-A12.

IMG20220608175154.jpgCemera: Oppo-A12.


এবার আমি এই রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে অঙ্কন করেছি। এরপর পেন্সিলের দাগ অনুযায়ী কাঁচি দিয়ে কেটে নেওয়ার চেষ্টা করেছি।

♥️ধাপ-৬:♥️

IMG20220608175324.jpgCemera: Oppo-A12.

IMG20220608175424.jpgCemera: Oppo-A12.


এভাবে ধীরে ধীরে কাগজ গুলো সুন্দর ভাবে কেটে ফুল তৈরি করার জন্য আলাদাভাবে খুলে নিয়েছি। যাতে করে ফুল তৈরি করতে সুবিধা হয়।

♥️ধাপ-৭:♥️

IMG20220608180005.jpgCemera: Oppo-A12.

IMG20220608180049.jpgCemera: Oppo-A12.


এবার আমি ফুল তৈরি করার জন্য প্রথমে কেটে রাখা রঙিন কাগজ নিয়েছি। এরপর হালকা ভাঁজ করেছি।

♥️ধাপ-৮:♥️

IMG20220608180331.jpgCemera: Oppo-A12.

IMG20220608184112.jpgCemera: Oppo-A12.


ভাঁজ করা হয়ে গেলে শেষের অংশে আঠা দিয়ে সুন্দর ফুল তৈরি করেছি।

♥️ধাপ-৯:♥️

IMG20220608192118.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছু ফুল তৈরি করে নিয়েছি। ধীরে ধীরে ফুলগুলো তৈরি করার ফলে এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। এরপর আমি ফুলগুলোর গায়ে লেগে থাকা আঠা ভালোভাবে শুকানোর জন্য রেখে দিয়েছি। এবার আমি পরবর্তীতে এই ফুল দিয়ে সুন্দর একটি DIY তৈরি করার জন্য রেখে দিয়েছি। অফিস থেকে আসার পর যেহেতু আমি এই কাজগুলো করেছি তাই শরীর অনেক ক্লান্ত লাগছিল। তাই আমি এই অংশ পর্যন্ত কাজ করে রেখেছিলাম

♥️ধাপ-১০:♥️

IMG20220609074121.jpgCemera: Oppo-A12.

IMG20220609074806.jpgCemera: Oppo-A12.


আগের দিন অফিস থেকে আসার পর এই DIY প্রজেক্টটির কিছু কাজ করে রেখেছিলাম। আমার DIY প্রজেক্টটি সেদিন সম্পূর্ণরূপে শেষ করতে পারিনি। এরপর পরের দিন সকালে ঘুম থেকে উঠেই ফুল গুলো সুন্দর ভাবে সেটিং করার চেষ্টা করেছি।

♥️ধাপ-১১:♥️

IMG20220609074947.jpgCemera: Oppo-A12.

IMG20220609075328.jpgCemera: Oppo-A12.


এজন্য প্রথমে আমি মোটা ফোম কাগজের উপর আমার বাংলা ব্লগ লেখা আর্ট পেপারটি সুন্দর ভাবে লাগানোর জন্য আঠা ব্যবহার করেছি। এরপর আঠা দিয়ে সুন্দরভাবে ফ্রেম তৈরি করে নিয়েছি। এবার আমার তৈরি করে রাখা ফুলগুলো সুন্দরভাবে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। আঠা দিয়ে ফুলগুলো লাগানোর ফলে দেখতে সুন্দর হয়েছে।

♥️ধাপ-১২:♥️

IMG20220609075551.jpgCemera: Oppo-A12.

IMG20220609075959.jpgCemera: Oppo-A12.


এবার আমি আরো কিছু ফুল সুন্দরভাবে ফ্রেমের উপর বসিয়ে নিয়েছি। যাতে করে আমার এই DIY প্রজেক্ট দেখতে অনেক সুন্দর লাগে।

♥️ধাপ-১৩:♥️

IMG20220609081423.jpgCemera: Oppo-A12.


এভাবে সবগুলো ফুল বসানোর ফলে দেখতে অনেক সুন্দর হয়েছে।

♥️ শেষ ধাপ:♥️

IMG20220609081755.jpgCemera: Oppo-A12.

IMG20220609081952.jpgCemera: Oppo-A12.


আমি আমার তৈরি করা এই সুন্দর DIY প্রজেক্টটি দেয়ালে লাগিয়ে রাখার জন্য পেছনের দিকের অংশে একটি সুতা দিয়ে ও কাগজ দিয়ে লাগিয়ে দিয়েছি। যাতে করে এই সুন্দর DIY প্রজেক্টটি আমার ঘরের দেয়ালের সৌন্দর্য বৃদ্ধি করে এবং দেখতে ভালো লাগে।

♥️ উপস্থাপন:♥️

IMG20220609083022.jpgCemera: Oppo-A12.


‘আমার বাংলা ব্লগ’ নিয়ে আমার সৃজনশীলতা আপনাদের মাঝে উপস্থাপন করতে পেরে আমার অনেক ভালো লেগেছে। নিজের ভালোবাসা থেকে আমি এই সুন্দর একটি DIY প্রজেক্ট তৈরি করেছি। আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আমি আমার মনের ভালোবাসা দিয়ে এই সুন্দর একটি DIY প্রজেক্ট তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে।

‘আমার বাংলা ব্লগ’ নিয়ে আমার সৃজনশীলতা যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আমি অনেক খুশি হবো। আমার পোস্ট পরিদর্শন করার জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।


f82b22f9-8ba1-4faa-94e8-4250452f3e5b.jpeg


Logo.png


🥀ধন্যবাদ সকলকে।🥀

Sort:  
 2 years ago 

বছর পূর্তি উপলক্ষে আপনার তৈরি এই প্রজেক্টটি দেখতে অনেক সুন্দর হয়েছে। গোলাপ গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আমার বাংলা ব্লগ লেখার চারপাশে এত সুন্দর করে গোলাপ দিয়ে আপনি সাজিয়েছেন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। চারপাশে গোলাপ গুলো অনেক সুন্দর দেখাচ্ছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই প্রজেক্টটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। আমার বাংলা ব্লগের প্রতি আমার ভালোবাসা আমি এই প্রজেক্ট এর মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো আপু।🥀🌹🥀

ভাইয়া আপনার আমার বাংলা বষপূতি উপলক্ষে অনেক সুন্দর একটা ডাই পোস্ট শেয়ার করেছেন।দেখে আমি মুগ্ধ হলাম।আসলে আপনার করা আমার বাংলা ব্লগে লেখার চারপাশে অনেক চমৎকার গোলাপ 🌹 তৈরি করে সাজিয়েছেন,যা দেখতে অনেক সৌন্দর্য ময় লাগছে।আপনার ডাই পোস্ট তৈরি করার সাথে সাথে উপস্থাপনা দারুন। অনেক ধন্যবাদ, এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আমার তৈরি ডাই প্রজেক্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।💝💝

ভাই মন থেকে একটা কথা বলি, পুরো কাজের ভিতর আপনার ভালোবাসাটা অনেক চমৎকার ভাবে ফুটে উঠেছে। অনেক যত্ন নিয়ে বর্ষপূর্তির জন্য নিজের উপস্থাপনাটা সাজিয়েছেন। অপূর্ব লাগলো আমার কাছে। আমার মনে হয় আমাদের এই পরিবারের প্রতিটি সদস্যই দেখে খুব খুশি হবেন আপনার আজকের এই পরিবেশনা টা।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিকে আমরা প্রত্যেকেই খুব ভালোবাসি। আমার ভালোবাসা থেকেই আমি এই ক্ষুদ্র ডাই প্রজেক্টটি তৈরি করেছি। আমার এই ডাই প্রজেক্টটি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💝💝

 2 years ago 

ওয়াও আমার বাংলা ব্লগ এর বর্ষপূর্তি উপলক্ষে আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ হয়েছি। সাদা কাগজের উপরে লাল কাগজ দিয়ে এতো চমৎকার করে আমার বাংলা ব্লগ লিখেছেন যা দেখে আমার হৃদয় ছুঁয়ে গেছে।শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আমার এই সৃজনশীলতা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো আপু। আমার এই প্রজেক্টটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো আপু।🥀🌹🥀

 2 years ago (edited)

ভাই বর্ষপূর্তি উপলক্ষে আপনি তো অত্যন্ত চমৎকার করে আমার বাংলা ব্লগ লিখে তার সাথে ছোট ছোট ফুল বসিয়ে খুবই সুন্দর একটি DIY পোস্ট তৈরী করেছেন। সত্যিই ভাই আপনার দক্ষ হাতের কাজের প্রশংসা না করলেই নয়। আপনার এই DIY পোস্ট আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে যা হয়তো ভাষায় প্রকাশ করতে পারছি না। শুধু বলবো এভাবেই এগিয়ে চলুন ভাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই DIY পোস্ট আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। আসলে এই প্রজেক্টটি আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি ভালোবাসা থেকেই করেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।💝💝💝

 2 years ago 

বাংলা ব্লগের প্রতি আপনার অনেক ভালোবাসা আছে আপনার কাজ দেখেই বুঝা যাচ্ছে। এমনি হওয়া দরকার যে কোন কাজকে ভালোবাসলে তাহলে কাজ ও আমাদের একদিন ভালোবাসবে।খুবিই সুন্দর ছিল আপনার আয়োজন টি।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিকে আমরা সকলেই ভালোবাসি। আমি আমার এই ভালোবাসা থেকেই এই প্রজেক্টটি তৈরি করেছি। প্রজেক্টে আপনার ভালো লেগেছে তা আপনার মন্তব্য দেখেই বুঝা যাচ্ছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।💖💖

 2 years ago 

প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আপনার সৃজনশীলতা দেখে আমি সত্যিই মুগ্ধ আপনি খুবই দক্ষতার পরিচয় আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনারাই সৃজনশীলতা সকলের কাছে অনেক বেশি পছন্দ হবে আশা করি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আমার এই সৃজনশীলতা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। আসলে আমরা সবাই আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আর এই ভালোবাসা থেকেই প্রত্যেকে সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।❣️💝❣️

 2 years ago (edited)

বর্ষপূর্তি উপলক্ষে আপনার এই ডাই প্রজেক্টটি অনেক সুন্দর হয়েছে। আপনি আপনার সৃজনশীলতার পূর্ণ প্রতিভা প্রকাশ করেছেন ভাইয়া। এই প্রজেক্টটি আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার এই DIY প্রজেক্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।❣️❣️❣️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43