পেইন্টিং- চাঁদনী রাতের পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি পেইন্টিং শেয়ার করবো। আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য চাঁদনী রাতের পেইন্টিং করেছি। আর আজকে সেই পেইন্টিং আপনাদের মাঝে উপস্থাপন করবো। তো বন্ধুরা চলুন আমার পেইন্টিং দেখে নেয়া যাক।

চাঁদনী রাতের পেইন্টিং:

IMG_20240713_180022.jpgCemera: Oppo-A12.


প্রকৃতির সৌন্দর্য খুবই ভালো লাগে। সকালের প্রকৃতি যেমন সুন্দর হয় তেমনি রাতের প্রকৃতিও অনেক সুন্দর। আর যদি হয় চাঁদনী রাত তাহলে প্রকৃতি আরো সুন্দর করে নিজেকে উপস্থাপন করে। চাঁদনী রাতে সুন্দর একটি চাঁদ ও চারপাশে ছোট ছোট তারা দেখতে খুবই ভালো লাগে। ছোটবেলায় গরমের সময় চাঁদনী রাতে বাহিরে বসে অনেক আড্ডা দিতাম। গাছের ডালে দোলনা বানিয়ে দোল খেতাম। চাঁদনী রাতের সেই স্মৃতিগুলো এখনো মনে ভেসে ওঠে। তাই আমি এই পেইন্টিং করেছি। চাঁদনী রাতের স্মৃতিগুলো মনে করে এই পেইন্টিং করেছি। আর এই পেইন্টিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।

IMG20240712172010.jpgCemera: Oppo-A12.


ধাপসমূহ:

ধাপ-১:

IMG20240712172557.jpgCemera: Oppo-A12.
IMG20240712172734.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের সৌন্দর্য পেইন্টিং করার জন্য প্রথমে একটি গোল আকৃতির দাগ দিয়েছি। এরপর হালকা গোলাপি রঙের প্রয়োগ করেছি। এরপর কয়েক ফোঁটা নীল রং দিয়েছি।

ধাপ-২:

IMG20240712172814.jpgCemera: Oppo-A12.
IMG20240712172933.jpgCemera: Oppo-A12.


এবার নীল রঙের সাথে কয়েক ফোঁটা সাদা রং দিয়েছি। আর মিক্স করার জন্য তুলি ব্যবহার করেছি।

ধাপ-৩:

IMG20240712173041.jpgCemera: Oppo-A12.
IMG20240712173132.jpgCemera: Oppo-A12.


রঙের মিশ্রণ সুন্দর করে করেছি যাতে দেখতে ভালো লাগে।

ধাপ-৪:

IMG20240712173530.jpgCemera: Oppo-A12.
IMG20240712173539.jpgCemera: Oppo-A12.


সুন্দর করে রঙের মিশ্রণ হলে এবার চাঁদ আর্ট করেছি। এরপর কালো রং দিয়েছি গাছ অঙ্কন করার জন্য।

ধাপ-৫:

IMG20240712173735.jpgCemera: Oppo-A12.
IMG20240712174036.jpgCemera: Oppo-A12.


সুন্দর করে গাছ আর্ট করেছি। আর গাছের কিছু ডাল আর্ট করেছি। ছোট গরম বিভিন্ন সাইজের ডান আর্ট করেছি।

ধাপ-৬:

IMG20240712174131.jpgCemera: Oppo-A12.
IMG20240712174318.jpgCemera: Oppo-A12.


এবার নিচের দিকে কালো রঙের প্রয়োগ করেছি।

ধাপ-৭:

IMG20240712174405.jpgCemera: Oppo-A12.
IMG20240712175008.jpgCemera: Oppo-A12.


এবার গাছের পাতাগুলো তৈরি করেছি। কালো রঙ্গের প্রয়োগ করে পাতাগুলো সুন্দরভাবে আর্ট করেছি।

ধাপ-৮:

IMG20240712175350.jpgCemera: Oppo-A12.
IMG20240712175913.jpgCemera: Oppo-A12.


এবার গাছের ডালে একটি দোলনা আর্ট করার চেষ্টা করেছি। আর দোলনায় বসে থাকা একটি ছোট্ট মেয়ে আর্ট করেছি।

শেষ ধাপ:

IMG_20240714_191530.jpgCemera: Oppo-A12.


এই পেইন্টিংয়ের সৌন্দর্য আরো বেশি বাড়িয়ে তোলার জন্য কিছু ঘাস আর্ট করেছি। এরপর ছোট ছোট তারা আর্ট করেছি।

উপস্থাপন:

IMG_20240713_180058.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের সৌন্দর্য পেইন্টিং করার জন্য বিভিন্ন রঙের মিশ্রণ ব্যবহার করেছি। রংয়ের মিশ্রণের মাধ্যমে চাঁদনী রাতের সৌন্দর্য ফুটিয়ে তুলেছি। এই ধরনের পেইন্টিং গুলো আগে অনেক করা হতো। তবে বর্তমানে পেইন্টিং করতে গেলে একটু সময় লাগে। চাঁদনী রাতের সৌন্দর্য আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না বন্ধুরা। আপনাদের ভালো মন্তব্য গুলো আমাকে উৎসাহ দিবে নতুন করে পেইন্টিং করার। আশা করছি আমার পেইন্টিং আপনাদের সবার ভালো লাগবে।

🥀ধন্যবাদ সকলকে।🌷


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 4 days ago 

চাঁদনী রাতে দোলনায় বসে দোল খাওয়ার মুহূর্ত টাই আলাদা। এই মুহূর্তটা ছোটবেলায় বেশি উপভোগ করেছিলাম। দোলনায় তো ছোটবেলায় বেশি দোল খেয়েছি। দোলনায় দোল খাওয়ার যে আনন্দ রয়েছে সেটা অনেক আলাদা হয়। আজ আপনি অনেক সুন্দর একটা চাঁদনী রাতের পেইন্টিং করেছেন দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। মেয়েটা দেখছি মনের আনন্দে দোলনায় বসে দোল খাচ্ছে। আমার তো ইচ্ছে করছে এখনই তাকে উঠিয়ে দিয়ে আমি বসে পড়ি। যাইহোক পুরো পেইন্টিংটা সুন্দর করে ফুটিয়ে তুলেছেন দেখে খুব ভালো লাগলো।

 2 days ago 

আমার পেইন্টিং টি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

কমিউনিটির মধ্যে বেশ কয়েক দিন ধরে খুবই সুন্দর সুন্দর পেইন্টিং দেখতে পারছি। অবশেষে আপনি ও দেখছি খুবই সুন্দর একটি চাঁদনী রাতের পেইন্টিং করেছেন। আপনার আর্ট করা পেইন্টিং টি চোখ জুড়ানোর মতো। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে এতো সুন্দর একটি চাঁদনী রাতের পেইন্টিং করেছেন। বেশ ভালো লাগলো আমার কাছে।

 2 days ago 

আমার পেইন্টিং আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

চাঁদনী রাতে বাহির বিশেষ করে গ্রামে উঠানে বসে আড্ডা দিতে বেশ ভালো লাগে। চারদিকে চাঁদের আলোয় আলোকিত হয়ে উঠে। সেই চাঁদনী রাতের দৃশ্য আপনি রং তুলির ছোঁয়ায় ফুটিয়ে তুলেছেন। বেশ সুন্দর লাগছে পেইন্টিংটি। সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 days ago 

জ্বী আপু চাঁদনী রাতে গ্রামের উঠোনে বসে আড্ডা দেওয়ার মজাই আলাদা। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

চাঁদনী রাতের সুন্দর একটি পেইন্টিং দেখলাম অনেক ভালো লাগলো পেইন্টিং টা দেখে। মনে হচ্ছে অনেক সময় ধৈর্য নিয়ে আপনি এই পেইন্টিংটা করেছেন। আমার অনেক ভালো লেগেছে সুন্দর একটা গাছের ডালে দোলনা এঁকে নেওয়াটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। এমন সুন্দর একটি চাঁদনী রাতের পেন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

এ ধরনের পেইন্টিং করতে গেলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় আপু। আমার এই পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

আপনার চমৎকার এই ছবি অংকন করতে দেখে খুবই ভালো লেগেছে আমার। এক কথা বলতে গেলে অসাধারণ হয়েছে আপনার অংকন করা। যেখানে গাছের দোলনার সাথে দোল খাচ্ছে একটি মেয়ে। এমন চিত্রগুলো আমার কাছে খুবই ভালো লাগে।

 2 days ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই উৎসাহ পেলাম ভাইয়া। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

ভাইয়া আপনার চাঁদনী রাতের পেইন্টিংটি খুবই চমৎকার হয়েছে। দেখে ভীষণ ভালো লাগলো। এ ধরনের পেন্টিং গুলো আমার কাছে দেখতে বেশ ভালো লাগে ।রং তুলির ছোঁয়ায় দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 days ago 

আমার এই পেইন্টিংটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুশি হয়েছি আপু। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

অসাধারণ ভাই, আপনার পেইন্টিং খুবই দুর্দান্ত হয়েছে। চাঁদনী রাতের প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য চমৎকারভাবে পেইন্টিং এর মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পেইন্টিং করার দক্ষতা বেশ দারুণ। চাঁদনী রাতের পেইন্টিং করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে ভাই।

 2 days ago 

আমার এই পেইন্টিংটি আপনার কাছে দুর্দান্ত লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55