শৈশব স্মৃতি-হারানো ছেলেবেলা||

in আমার বাংলা ব্লগ23 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি আমার শৈশব স্মৃতি থেকে কিছু কথা উপস্থাপন করবো। তো বন্ধুরা চলুন আমার শৈশব স্মৃতি নিয়ে কিছু কথা পড়ে নেয়া যাক।

হারানো ছেলেবেলা:

children-7186580_1280.jpg
source


ছেলেবেলার দিনগুলো কখনো ভোলার মত নয়। ছেলেবেলা মানেই আনন্দের দিনগুলো। ছেলেবেলা মানেই হারানো সেই সুন্দর সময়গুলো। ছেলেবেলা মানেই বৃষ্টিতে ভিজে ফুটবল খেলা। ছেলেবেলার সেই সুন্দর মুহূর্তগুলো এখন নেই। ছোটবেলার স্মৃতিগুলো এখনো মনে পরে। মাঝে মাঝে যখন চোখের সামনে দেখি ছোট ছোট ছেলেগুলো বৃষ্টিতে ভিজে ও কাদামাটি গায়ে মেখে খেলছে তখন আমার সেই শৈশবের দিনগুলোর কথা মনে পরে। মনে পরে সেই সুন্দর সুখের মুহূর্ত গুলোর কথা।

তখন ছেলেবেলার সেই স্মৃতির মাঝে হারিয়ে যাই। মনে পড়ে যায় স্কুল ফাঁকি দিয়ে খেলতে যাওয়ার সেই স্মৃতিগুলো। ছেলেবেলার সেই স্কুল ফাঁকি দেওয়ার স্মৃতিগুলো এখনো মনে পরে। একদিন তো স্কুল ফাঁকি দিতে গিয়ে স্যারের কাছে ধরা পরে গিয়েছিলাম। সেদিন আগে থেকেই আমরা প্লান করেছিলাম টিফিন টাইম পর্যন্ত ক্লাস করবো। এরপর টিফিনের পর সবাই মিলে বড় মাঠে খেলতে যাবো। সবাই ধীরে ধীরে বই খাতা ব্যাগে ভরে নিয়ে পালিয়েছিলাম। একজন একজন করে বের হয়ে গিয়েছিলাম। স্কুল পালানোর সেই স্মৃতি এখনো মনে পরে।

ক্লাস ফাঁকি দিয়ে আমরা তো বড় মাঠে গিয়ে খেলছিলাম। হঠাৎ করে পিছনে তাকিয়ে দেখি স্যার দাঁড়িয়ে আছে। স্যার কে দেখে আমাদের তো অবস্থা নাজেহাল হয়ে গিয়েছিল। কি বলবো কিছুই বুঝতে পারছিলাম না। কিন্তু ভেতরে ভেতরে খুবই ভয় লাগছিল। স্যার যদি বাড়িতে বিচার দেয় তাহলে খবর আছে। অবশেষে আমরা বেঁচে গিয়েছিলাম। স্যার বাড়িতে কিছুই জানতে দেয়নি। তবে সেদিনের সেই স্মৃতিটা এখনো মনে পড়ে। স্কুল পালিয়ে খেলতে যাওয়ার পর এভাবে স্যারের কাছে ধরা পড়বো সেটা আমরা কেউ ভাবিনি। পরের দিন স্কুলে এসে জানতে পারি স্কুল পালিয়ে যাওয়ার পর মাত্র কয়েকজন ছাত্র-ছাত্রী ক্লাসে ছিল। এটা দেখে স্যার খুবই রেগে ছিলেন। ক্লাস বেশিক্ষণ হয়নি। স্যার পড়া পরিবর্তন করে দিয়ে ক্লাস থেকে বেরিয়ে গিয়েছিলেন।

এরকম অনেক স্মৃতি আমাদের জীবনে আছে যেই স্মৃতিগুলো এখনো মনে পরে। আর সেই স্মৃতিগুলো কখনোই ভোলার মতো নয়। সময়ের সাথে সাথে সবকিছু বদলে যাবে। তবে স্মৃতিগুলো ঠিক সেরকমই থাকবে। হঠাৎ করে সেই স্মৃতিগুলো মনে পরবে আবার হঠাৎ করেই হারিয়ে যাবে। শৈশবের সেই স্মৃতিগুলো মনে করতে কিন্তু ভালোই লাগে। হঠাৎ করেই যখন চোখের সামনে সেই স্মৃতিগুলো ভেসে ওঠে তখন শৈশবের মাঝে হারিয়ে যাই। তো বন্ধুরা আমার শৈশবের স্মৃতি আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।

🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

আপনার শৈশবের স্মৃতিগুলো পড়ে সত্যিই মনটা ভরে গেল। এমন সজীব এবং সুন্দর বর্ণনায় ছেলেবেলার দিনগুলোর কথা মনে পড়ে গেল ভাইয়া। স্কুল ফাঁকি দিয়ে খেলতে যাওয়ার সেই দুষ্টু মিষ্টি মুহূর্তগুলো এবং স্যারের কাছে ধরা পড়ার কাহিনী সত্যিই চমৎকার। আপনার বর্ণনায় নিজের শৈশবের কথাও মনে পড়ে গেল। শৈশবের সেই নিষ্পাপ দিনগুলো কখনো ভোলার নয়। আপনার লেখার মাধ্যমে আমি যেন নিজেই এক নিমেষেই সেই দিনগুলোতে ফিরে গেলাম। আশা করি, আপনি আরো এমন সুন্দর স্মৃতিচারণমূলক লেখা শেয়ার করবেন। ধন্যবাদ।

[@redwanhossain]

 21 days ago 

আমার শৈশব স্মৃতি পড়ে আপনারও শৈশবের স্মৃতি মনে পড়ে গিয়েছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

আজ আপনি খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শৈশবের স্মৃতিগুলো পড়ে সত্যিই অনেক ভালো লাগলো। আমাদের ছেলেবেলার দিনগুলো সত্যিই ভোলার নয়।ছেলেবেলার সেই হারিয়ে যাওয়া দিন গুলো যদি এখন ফিরে পেতাম তাহলে কতোই না ভালো হতো।আপনার লেখা পোস্ট সত্যিই অসাধারণ হয়েছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 21 days ago 

আমার শৈশব স্মৃতি পড়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি আপু। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

আপনার শৈশবের স্মৃতিগুলো পড়ে আমার নিজের শৈশব কালের কথাও অনেক মনে পড়ছিলো। মনে হচ্ছিলো যদি শৈশব কালটা আবার ফিরে পেতাম তাহলে অনেক ভালো হতো।আমার করা মন্তব্য আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42