আর্ট-চাঁদনী রাতের পেইন্টিং|

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। অনেকদিন পেইন্টিং করা হয়নি। এরপর আবারও যেহেতু পেইন্টিং করার কাজ শুরু করেছি তাই নতুন নতুন পেইন্টিং করার চেষ্টা করছি। আজকে আমি চাঁদনী রাতের একটি পেইন্টিং শেয়ার করবো। তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক আমার আজকের পেইন্টিং।

চাঁদনী রাতের পেইন্টিং:

IMG_20240511_204012.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য দেখতে ভালো লাগে। যখন আকাশে চাঁদ উঠে তখন দেখতে খুবই ভালো লাগে। আর সাথে যদি ছোট ছোট কিছু তারা হয় তাহলে চাঁদনী রাতের সৌন্দর্য আরো বেড়ে যায়। রং দিয়ে রাতের সৌন্দর্য উপস্থাপন করতে ভালো লেগেছে। এই সৌন্দর্য যতই দেখি ততই ভালো লাগে। রাতের সৌন্দর্য ভালো লাগে বলে আমি চাঁদনী রাতের পেইন্টিং করেছি। চাঁদনী রাতে আকাশ দেখতে অনেক ভালো লাগে। গাছপালা, প্রকৃতি, চাঁদ, তারা সবকিছু মিলে আমি এই পেইন্টিং উপস্থাপন করেছি। আর রাতের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। এই পেইন্টিং করতে খুবই ভালো লেগেছে রং এর মাধ্যমে রাতের সৌন্দর্য তুলে ধরতে অনেক ভালো লেগেছে আমার।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।
  • পেন্সিল।

IMG20240511174229.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের পেইন্টিং তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20240511182621.jpgCemera: Oppo-A12.
IMG20240511182719.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের পেইন্টিং করার জন্য প্রথমে রং নিয়েছি। আর ব্রাশ দিয়ে রং দিয়েছি।

ধাপ-২:

IMG20240511182757.jpgCemera: Oppo-A12.
IMG20240511183111.jpgCemera: Oppo-A12.


এবার আরো কিছু অংশ জুড়ে রং দিয়েছি। আর পেইন্টিং এর আরও একটি ধাপ তৈরি করেছি।

ধাপ-৩:

IMG20240511183830.jpgCemera: Oppo-A12.
IMG20240511184051.jpgCemera: Oppo-A12.


ধীরে ধীরে রং এর ব্যবহার করে চাঁদ সুন্দর করেছি। চাঁদের অংশটা ফাঁকা রেখে চারপাশে রঙের ব্যবহার করেছি।

ধাপ-৪:

IMG20240511184415.jpgCemera: Oppo-A12.
IMG20240511184640.jpgCemera: Oppo-A12.


এবার কালো কালি দিয়ে কিছু অংশ অঙ্কন করেছি। আর নিচের দিকের অংশের সৌন্দর্য বৃদ্ধি করেছি।

ধাপ-৫:

IMG20240511184948.jpgCemera: Oppo-A12.
IMG20240511185238.jpgCemera: Oppo-A12.


এবার কিছু গাছ অঙ্কন করেছি। দুই পাশে দুইটি গাছ অঙ্কন করেছি।

ধাপ-৬:

IMG20240511185513.jpgCemera: Oppo-A12.
IMG20240511190142.jpgCemera: Oppo-A12.


গাছ অঙ্কন করা যখন শেষ হয়েছে তখন আমি ছোট ছোট পাতা অঙ্কন করেছি। গাছের পাতাগুলো সুন্দর করেছি।

ধাপ-৭:

IMG20240511190251.jpgCemera: Oppo-A12.
CamScanner 05-11-2024 19.10_01.jpgCemera: Oppo-A12.


গাছের পাতাগুলো অঙ্কন করা হলে নিচে ঘাস অঙ্কন করেছি। কালো কালি ব্যবহার করে ব্রাশের সাহায্যে ঘাস গুলো অঙ্কন করেছি।

শেষ ধাপ:

IMG20240511191353.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের সৌন্দর্য আরো বেশি সুন্দর করে তোলার জন্য ছোট ছোট তারা অঙ্কন করেছি। আর চাঁদনী রাতের সৌন্দর্য আরো সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি।

উপস্থাপন:

IMG_20240619_144201.jpgCemera: Oppo-A12.


চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য আমার খুবই ভালো লাগে। চাঁদনী রাতের আকাশে যখন চাঁদ উঠে আর ছোট ছোট তারা দেখা যায় তখন আকাশের সৌন্দর্য দেখতে ভালো লাগে। আর চাঁদনী রাতে যখন সুন্দর আলো ছড়িয়ে পড়ে তখন দেখতে অনেক সুন্দর লাগে। তাই আমি রংয়ের মাধ্যমে এই চাঁদনী রাতের সৌন্দর্য তুলে ধরেছি। আপনাদের কাছে কেমন লেগেছে জানাতে ভুলবেন না বন্ধুরা।

🥀ধন্যবাদ সকলকে।🌷


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 2 months ago 

চাঁদরাতে আর্ট শেয়ার করলেন ভাই, খুব ভালো হলো দেখতে বেশ সুন্দর লাগছে। চাঁদনী রাতের পেইন্টিং খুবই অসাধারণ হয়েছে। পেইন্টিং করার প্রক্রিয়া বেশ সুন্দর করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সত্যির আপনার আর্ট দেখে প্রশংসা করতে হয়। এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে সুন্দর লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া জল রং দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং আর্ট করেছে। আপনার করা আর্টটি দেখে অনেক ভালো লাগলো। চাঁদের আলোয় ছোট ছোট তারা দেখতে খুব ভালো লাগছে। আপনি ধারাবাহিকভাবে একটির পর একটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

চমৎকার সুন্দর চাঁদনী রাতের দৃশ্য পেইন্টিং করেছেন ভাইয়া । ঠিক বলেছেন আপনি আকাশে চাঁদ এবং চাঁদের পাশে তারা থাকলে চমৎকার সৌন্দর্য ছড়ায়। আপনার চাঁদনী রাতের পেইন্টিং খুব সুন্দর হয়েছে। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে পেইন্টিং পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই উৎসাহ পেলাম। এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

রাতের দৃশ্যের আর্ট গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনি দেখছি চাঁদনী রাতের পেইন্টিং করেছেন। আপনার আর্ট করা চাঁদনী রাতের দৃশ্যের পেইন্টিংটি অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিকভাবে একের পর একটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মাধ্যমে চাঁদনী রাতের দৃশ্যের আর্ট তৈরি করতে একটি অভিজ্ঞতা হয়ে গেল।

 2 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আজ আপনি আমাদের মাঝে চাঁদনী রাতের পেইন্টিং খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনার আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। চাঁদের আলোর সাথে ছোট ছোট তারা দেখতে খুব ভালো লাগছে। আসলে এসব আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি দক্ষতার সাথে ধাপে ধাপে এত সুন্দর একটি আর্ট উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া চাঁদনী রাতের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

জ্বী আপু এ ধরনের পেইন্টিং করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আমার পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে জল রং দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং আর্ট করার জন্য। আপনার পেন্টিং টা অসাধারণ হয়েছে। এধরনের ক্রিয়েটিভ আর্টগুলোকে আমি খুব পছন্দ করে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার পেইন্টিংটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আপনি তো অসাধারণ পেন্টিং করতে পারেন। আপনার পেইন্টিং পোস্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে চাঁদনী রাতের অসাধারণ পেন্টিং করেছেন। আর্ট তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

পেইন্টিং পোস্ট আপনার ভীষণ ভালো লাগে জেনে খুশি হলাম আপু। আমার পেইন্টিং করতে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া তো দেখছি দারুন আর্ট করতে পারেন। আপনার আজকের চাঁদনী রাতের পেইন্টিং দেখে তো সত্যি বেশ মুগ্ধ হয়ে গেছি। খুব সুন্দর করে পেইন্টিং এর প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই উৎসাহ পেলাম আপু। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59466.22
ETH 2616.54
USDT 1.00
SBD 2.44