ভ্রমণ- মেলায় ভ্রমণ (পর্ব ২)||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে।আজকে আমি একটি ভ্রমণ পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। কয়েকদিন আগে মেলায় ভ্রমণ করার সুযোগ হয়েছিল। ইতোমধ্যেই মেলায় ভ্রমণের প্রথম পর্ব আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। আর আজকে মেলায় ভ্রমণের দ্বিতীয় পর্ব শেয়ার করবো। তো বন্ধুরা চলুন আমার পোস্ট দেখে নেয়া যাক।

মেলায় ভ্রমণ (পর্ব ২):

IMG_20240804_120038.jpgCemera: Oppo-A12.
Location


মেলায় ভ্রমণ করতে খুবই ভালো লেগেছিল। গত পর্বে আমি বলেছিলাম প্রথমে টিকিট কাউন্টারে গিয়ে টিকিট সংগ্রহ করে ভেতরে প্রবেশ করেছিলাম। ভেতরে প্রবেশ করার পর চারপাশে ঘুরে ঘুরে সবকিছু দেখেছিলাম। হঠাৎ করে সামনে চলে এলো একটি সুন্দর দৃশ্য। এগুলোকে নাগরদোলা বলা হয় নাকি অন্য কিছু বলা হয় সেটা আমার জানা নেই। আমি যখন মেলায় গিয়েছিলাম তখন এই সেক্টরটি বন্ধ ছিল। তবে টিকিট কাউন্টারে অনেক লোকের ভিড় ছিল। যখন অনেকগুলো লোক টিকিট সংগ্রহ করে তখন এটা চালু করা হয়। সবাই আগ্রহ নিয়ে টিকিট সংগ্রহ করছিল।

IMG_20240804_121918.jpg
Cemera: Oppo-A12.
Location

IMG_20240804_121958.jpgCemera: Oppo-A12.
Location


আরেকটু সামনের দিকে এগিয়ে গিয়ে দেখতে পেলাম বাচ্চাদের জন্য খেলনার অনেক ব্যবস্থা করা হয়েছে। হাতি, ঘোড়া এসব টাইপের প্লাস্টিকের জন্তুর উপর বাচ্চারা বসে আছে আর সেই খেলনাটি ঘুরছে। সবাই খুবই আনন্দ করছে। যেহেতু ছোট ছোট বাচ্চারা এখানে উঠেছে তাই খুবই স্লো ভাবে খেলনাটি ঘুরছিল। আর বাচ্চারা অনেক আনন্দ করছিল। এই দৃশ্য দেখে আমারও ভীষণ ভালো লেগেছে। বাচ্চাদের এত সুন্দর আনন্দের মুহূর্ত গুলো দেখতে খুবই ভালো লাগে।

IMG_20240804_122055.jpgCemera: Oppo-A12.
Location


এরপর যখন আরো একটু সামনে এগিয়ে গিয়েছিলাম তখন দেখেছি নৌকার মতো একটি নাগরদোলা। নৌকাটি অনেক বড় ছিল। দূর থেকে ছবি তুললে নৌকার আকৃতি ভালোভাবে বোঝা যায়। অনেক লোক একসাথে নৌকায় বসতে পারে। নৌকায় ওঠার জন্য অনেক লোকের ভিড় ছিল। আর সবাই টিকিট কাউন্টারে গিয়ে টিকিট সংগ্রহ করছিল। নৌকায় ওঠার জন্য নির্ধারিত একটি মূল্য ছিল। আর সবাই নির্ধারিত মূল্যের টাকা দিয়ে টিকিট সংগ্রহ করে নৌকায় গিয়ে বসছিল। সবার আগ্রহ দেখে খুবই ভালো লেগেছে।

IMG_20240804_122733.jpgCemera: Oppo-A12.
Location


মোটরসাইকেল খেলা এর আগে আমি অনেক দেখেছি। এরপর যখন মেলায় গিয়ে দেখলাম মোটরসাইকেল খেলার আয়োজন করা হয়েছে তখন খুবই ভালো লেগেছে। মোটরসাইকেল খেলা আমার কাছে খুবই ভয়ঙ্কর লাগে। জীবনের ঝুঁকি নিয়ে মোটরসাইকেল খেলা দেখানো হয়। আমি যেহেতু এর আগে মোটরসাইকেল খেলা দেখেছি তাই আর সেদিকে গেলাম না। তবে মোটরসাইকেল খেলা দেখতে উৎসুক জনতা ভিড় করেছিল। টিকিট সংগ্রহ করে তারা স্টেজের উপরে চলে যাচ্ছিল। মোটরসাইকেল খেলা দেখার জন্য সবার আগ্রহ দেখে খুবই ভালো লেগেছে।

IMG_20240804_122235.jpgCemera: Oppo-A12.
Location


এবার যখন আমি মেলার অন্য একটি অংশে যাচ্ছিলাম তখন দূর থেকে দেখি নাগরদোলাটিতে কয়েকজন ছেলে মেয়ে উঠেছে। ধীরে ধীরে নাগরদোলাটি চলছে। এই দৃশ্য দূর থেকে দেখে খুবই ভালো লাগছিল। তাই ভাবলাম ছবি তুলে নেই। দূর থেকে এই দৃশ্যটির ছবি তুলতেও ভালো লেগেছে। মেলায় গেলে আমার ছোটবেলার অনেক কথা মনে পরে। ছোটবেলায় কত আনন্দ করতাম। ছোট ছোট এই ছেলেমেয়েদেরকে আনন্দ করতে দেখলে সেই দৃশ্যগুলো চোখের সামনে ভেসে ওঠে। তাই সুন্দর দৃশ্য গুলো দেখেই ছবি তুলেছিলাম।

মেলায় ভ্রমণ করতে আমার খুবই ভালো লেগেছে। তাই আমার ভ্রমণের মুহূর্তগুলো পর্ব আকারে উপস্থাপন করে যাচ্ছি। আবারো নতুন কোন পর্ব নিয়ে হাজির হবো। তো বন্ধুরা মেলায় ভ্রমণের এবারের পর্ব আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

যদিও আপনার মেলায় ভ্রমণের প্রথম পর্ব টা দেখা হয়নি তবে আজকে দ্বিতীয় পর্বটা দেখে খুবই ভালো লাগলো। বেশ ভালোই আয়োজন করা হয়েছে মেলার মধ্যে। এই ধরনের মেলায় আমার কখনো যাওয়া হয়নি। বাচ্চাদের জন্য খুব সুন্দর খেলনার আয়োজন করা হয়েছে। মোটরসাইকেল খেলা আমি আগে কখনোই দেখিনি। ভালো লাগলো আপনার মেলার পর্ব টা দেখে।‌ বড় নাগরদোলার ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া মেলায় কাটানোর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাই আপনার মেলায় ভ্রমণের প্রথম পর্বটা আমি পড়েছিলাম আজ আপনি দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হলেন দেখে অনেক ভালো লাগলো। মেলায় ঘুরতে যেতে আমার অনেক ভালো লাগে। মেলায় দেখছি বাচ্চাদের জন্য খুব সুন্দর আয়োজন করা হয়েছে। মোটরসাইকেল খেলা আমি আগে অনেকবার দেখেছি আমার কাছে অনেক ভালো লাগে।যাই হোক এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61475.37
ETH 2485.94
USDT 1.00
SBD 2.61