DIY-রং তুলি এবং ওয়ান টাইম প্লেট দিয়ে ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি দারুণ একটি ওয়ালমেট তৈরির পদ্ধতি সবার মাঝে শেয়ার করবো। বিভিন্ন প্রকারের উপকরণ দিয়ে যদি সুন্দর কোন ওয়ালমেট তৈরি করা হয় তাহলে দেখতে দারুন লাগে। আর আমিও আজকে একটি ভিন্ন ধরনের ওয়ালমেট তৈরির পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। তো বন্ধুরা এবার চলুন দেখে নেয়া যাক আমার আজকের পোস্ট।

রং তুলি এবং ওয়ান টাইম প্লেট দিয়ে ওয়ালমেট তৈরি:

IMG_20240528_191458.jpgCemera: Oppo-A12.


রং তুলি এবং ওয়ান টাইম প্লেট ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি। কয়েকদিন আগে আমি আমার বাসার জন্য খাবার পার্সেল করে এনেছিলাম। আর সেই পার্সেল প্যাকেটটি রয়ে গিয়েছিল। ভাবলাম এই পার্সেল প্যাকেট দিয়ে কোন কিছু তৈরি করলে মন্দ হবে না। সেই ভাবনা থেকেই ওয়ান টাইম পার্সেল প্যাকেট এবং রং তুলি নিয়ে বসে পড়লাম। সবকিছু মিলিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার প্রস্তুতি নিয়েছিলাম। আর সবশেষে ফাইন লুক তো আপনারা দেখতেই পাচ্ছেন। কেমন হয়েছে সেটা জানাতে ভুলবেন না কিন্তু। তবে পুরনো কোন কিছু কিংবা ফেলে দেওয়া কোন কিছু দিয়ে নতুন কিছু বানাতে কিন্তু অনেক ভালো লাগে। আর ওয়ান টাইম প্লেট কিংবা পার্সেল প্যাকেট যেটাই বলুন না কেন এই জিনিসটা দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করতে অনেক ভালো লেগেছিল। হয়তো একটু সময় লেগেছে। তবে ওয়ালমেট তৈরি করার পর দেখতে ভালোই লেগেছে।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • সাদা কাগজ।
  • ওয়ান টাইম প্লেট বা পার্সেল প্যাকেট।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পেন্সিল।

IMG20240517140358.jpgCemera: Oppo-A12.


রং তুলি এবং ওয়ান টাইম প্লেট দিয়ে ওয়ালমেট তৈরির ধাপসমূহ:

ধাপ-১:

IMG20240517140621.jpgCemera: Oppo-A12.
IMG20240517140934.jpgCemera: Oppo-A12.


ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে আমি সাদা একটি কাগজ নিয়েছি। এরপর পেন্সিল দিয়ে কিছু অংশ অঙ্কন করেছি।

ধাপ-২:

IMG20240517141232.jpgCemera: Oppo-A12.
IMG20240517141448.jpgCemera: Oppo-A12.


এবার রং করার পালা। এজন্য আমি সবুজ রং নিয়েছি। আর অঙ্কন করে নেওয়ার প্রস্তুতি নিয়েছি। আপনারা দেখতেই পাচ্ছেন কিভাবে আমি সবুজ রঙের ব্যবহার করেছি।

ধাপ-৩:

IMG20240517141539.jpgCemera: Oppo-A12.
IMG20240517141633.jpgCemera: Oppo-A12.


এবার ওয়ান টাইম প্লেট বা পার্সেল প্যাকেট ব্যবহার করার পালা। এজন্য আমি এই ওয়ান টাইম প্লেট বা পার্সেল প্যাকেট যেটাই বলুন না কেন সেটা সুন্দর করে কেটে নিয়েছি।

ধাপ-৪:

IMG20240517141851.jpgCemera: Oppo-A12.
IMG20240517142242.jpgCemera: Oppo-A12.


ছোট ছোট ফুল তৈরি করার জন্য সুন্দর করে ধীরে ধীরে কেটে নিয়েছি। এই ডিজাইন টা করতে কিছুটা সময় লেগেছে।

ধাপ-৫:

IMG20240517142715.jpgCemera: Oppo-A12.
IMG20240517142804.jpgCemera: Oppo-A12.


এবার ওয়ালমেটের সৌন্দর্য আরেকটু বাড়িয়ে তোলার জন্য কিছু পাতা অঙ্কন করেছি।

ধাপ-৬:

IMG20240517142958.jpgCemera: Oppo-A12.
IMG20240517143905.jpgCemera: Oppo-A12.


এরপর সাদা রঙের পাপড়ি গুলো রঙিন করে তোলার জন্য রঙের ব্যবহার করেছি। এই পাপড়িগুলো রং করতে গিয়ে অনেক ঝামেলা হচ্ছিল। রং ব্যবহার করার পর পাপড়ি গুলো দেখতে ভালো লেগেছে। তবে বারবার উড়ে চলে যাচ্ছিল। এই পাপড়ি গুলো খুবই পাতলা ছিল। কিছুক্ষণ সময় অপেক্ষা করে ছোট ছোট পাপড়ি গুলো রোদে শুকিয়ে নিয়েছি।

ধাপ-৭:

IMG20240517143954.jpgCemera: Oppo-A12.
IMG20240517144006.jpgCemera: Oppo-A12.


অন্যান্য কাজগুলো শেষ হওয়ার পর দেখলাম সবুজ রং করে রাখা অংশগুলো ভালোভাবে শুকিয়ে গেছে। এবার ওয়ালমেট এর অংশ তৈরি করার জন্য বিভিন্ন অংশে আঠা ব্যবহার করেছি।

ধাপ-৮:

IMG20240517144648.jpgCemera: Oppo-A12.
IMG20240517144720.jpgCemera: Oppo-A12.


বিভিন্ন অংশে ফুলের পাপড়ি গুলো আঠা দিয়ে লাগিয়েছি। আর ধীরে ধীরে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি।

উপস্থাপন:

IMG_20240528_191754.jpgCemera: Oppo-A12.


রং তুলি এবং ওয়ান টাইম প্লেটের কিছু অংশ ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি। এই ওয়ালমেট তৈরি করতে আমার ভালো লেগেছিল। আর আমার হাতের কাজ আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা। তবে আমার তৈরি করা ওয়ালমেট যদি আপনাদের ভালো লাগে তাহলে মন্তব্য করে জানাতে ভুলবেন না বন্ধুরা। আশা করছি আমার তৈরি করা এই সুন্দর ওয়ালমেট আপনাদের ভালো লাগবে।

🥀ধন্যবাদ সকলকে।🌷


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 last month 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যারা কাজ করে তাদের মধ্যে ক্রিয়েটিভ চিন্তা ভাবনা গুলো ঘুরপাক খায়। ওয়ান টাইম প্লেট এবং রং তুলি দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। এত সুন্দর লাগছে দেখতে মনে হচ্ছে আপনার ওয়ালমেট এর দিকে তাকিয়ে থাকি খুবই সুন্দর হয়েছে। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি।

 last month 

আপনার এই মন্তব্য পড়ে নতুন করে আরো ডাই পোস্ট তৈরি করার উৎসাহ পেলাম ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাইয়া আপনি রং তুলি ও ওয়ান টাইম প্লেট দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট বানিয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। এ ধরনের ওয়ালমেট দেয়ালে টানিয়ে রাখলে দেখতে খুব সুন্দর দেখাবে। রং তুলির ছোঁয়া লাগানো তে ওয়ালমেটের সৌন্দর্য আরো বেড়ে গিয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমার এই ওয়ালমেটটি আপনার অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি আপু। জ্বী আপু এই ওয়ালমেটটি ঘরের দেয়ালে ঝুলিয়ে রেখেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

ফেলে দেয়া জিনিস দিয়ে নতুন কিছু বানাতে বেশ ভালই লাগে। যদিও সময় লাগে।আমিও চেস্টা করি ফেলে দেয়া জিনিস দিয়ে নতুন কিছু বানাতে। যাইহোক ওয়ান টাইম প্লেট দিয়ে বানানো ওয়ালমেটটি দেখতে বেশ সুন্দর হয়েছে। দেয়ালে টাঙ্গিয়ে রাখলে দেখতে বেশ ভালই লাগবে। ধন্যবাদ ওয়ালমেট তৈরির বিভিন্ন ধাপ শেয়ার করার জন্য।

 last month 

একদম ঠিক বলেছেন আপু ফেলে দেওয়া জিনিস দিয়ে কিছু বানাতে পারলে ভালো লাগে। কিন্তু এগুলো তৈরি করতে অনেক সময় লাগে। ইতিমধ্যে আমি আমার ওয়ালমেটটি ঘরের দেয়ালের সাথে ঝুলিয়ে রেখেছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

রং তুলি এবং ওয়ান টাইম প্লেট দিয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে দেখিয়েছেন ভাইয়া। আপনার তৈরীকৃত ওয়ালমেটটি দেখতে দারুন লাগছে। এই ওয়ালমেটটি দেওয়ালে সাজিয়ে রাখলে অনেক আকর্ষণীয় লাগবে। সুন্দর এই ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

জ্বী আপু আমার তৈরি এই ওয়ালমেটটি আমি ঘরের দেওয়ালের সাথে সুন্দর ভাবে সাজিয়ে রেখেছি। আমার এই ওয়ালমেটটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আপনি দেখছি ওয়ান টাইম প্লেট দেখুন সুন্দর করে একটি ফুল তৈরি করলেন। আসলে প্লেটগুলো দেখতে কিছুটা ফোমের ন্যায়। আপনি দেখছি খুব সুন্দর করে একটি ফুল তৈরি করেছেন। এছাড়াও ফুলগুলো গোলাপের পাতা হওয়ায় দেখতে আরো সুন্দর লাগছে। আর এগুলো আপনি খুব সুন্দর করে রং করেছেন এর আকর্ষণীয় আরো বৃদ্ধি পেয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last month 

জ্বী ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ওয়ালমেটটি তৈরি করার জন্য। যদিও এগুলো তৈরি করতে অনেক সময় লাগে। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

তুলি এবং ওয়ান টাইম প্লেট দিয়ে ওয়ান টাইম প্লেট তৈরি করেছেন দেখতে অসাধারণ সুন্দর লাগছে ভাইয়া। সাদা পাপড়ি গুলো রঙিন তুলিতে ফুটিয়ে তোলায় সৌন্দর্যটা আরো বৃদ্ধি পেয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

রং তুলি ও ওয়ান টাইম প্লেট দিয়ে আপনি এমন সুন্দর একটি জিনিস তৈরি করেছেন যার প্রশংসা না করে সত্যিই থাকতে পারছি না । আসলে ডাইপোস্ট আমি সবসময় অনেক পছন্দ করি কারন এর মাধ্যমে অথরদের ক্রিটিভিটি আমাদের মাঝে ফুটে ওঠে যেটা সত্যি দারুন একটা বিষয়।

 last month 

ডাই তৈরি করতে আমার অনেক ভালো লাগে। আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57889.17
ETH 3155.19
USDT 1.00
SBD 2.42