অনু গল্প-তবুও ভালোবেসেছি||

in আমার বাংলা ব্লগ19 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। অনু গল্প লিখতে আমার খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে অনু গল্প লিখি। ভালো গল্প লিখতে না পারলেও মাঝে মাঝে চেষ্টা করি। আজকে আমি একটি অনু গল্প শেয়ার করবো। আর এই অনু গল্পের নাম হলো তবুও ভালোবাসি।

অনু গল্প:তবুও ভালোবেসেছি

couple-4027859_1280.jpg
source


যেদিন প্রথম সীমার সাথে সুমনের দেখা হয়েছিল সেই দিনটি ছিল বাঙালি জাতির কাছে খুবই স্মরণীয় একটি দিন। ভাষা দিবসের বিশেষ দিনে প্রথমবার সুমন সীমাকে দেখেছিল। মেয়েটি হাতে ফুল নিয়ে শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে ছিল। পরনে তার সিম্পল এক সুতি শাড়ি। সীমার স্নিগ্ধ চেহারা দেখে সুমনের ভালো লেগেছিল। প্রথম দেখাতেই সুমন সীমাকে ভালোবেসে ফেলেছিল। হয়তো সেটা ভালোবাসা ছিল না ক্ষনিকের ভালোলাগা ছিল। সেদিনের পর থেকে সুমন কিছুতেই সীমাকে ভুলতে পারছিল না। নাম না জানা মেয়েটির কথা ভাবতে ভাবতেই কেটে যাচ্ছিল তার দিনগুলো।

সুমন যখনই চোখ বন্ধ করে সীমার কথা ভাবে তখনই সীমার মলিন মুখখানি তার চোখের সামনে ভেসে ওঠে। সেই মলিন মুখে নেই কোন হাসি। তবুও যেন পুরো মুখ জুড়ে স্নিগ্ধতায় ভরা। সুমন সীমার মায়াবী চোখের প্রেমে পড়েছিল। কিন্তু কি করে সেই মেয়েটিকে খুঁজবে এটাই ভেবে পাচ্ছি না। সুমন সেদিন মেয়েটির পিছে পিছে গেলেও শেষ পর্যন্ত আর তার সাথে কথা বলতে পারেনি ।কথা বলার সুযোগ হয়নি। অচেনা একটি মেয়ের সাথে কিভাবে কথা বলবে বুঝতেই পারছিল না। মনে মনে সুমন সীমাকেই খুঁজে বেড়াতো।

একদিন হঠাৎ করে সুমন তার বান্ধবীর ফোনে সীমার ছবি দেখে। সুমন তার বান্ধবীর ফোনে সীমার ছবি দেখে অবাক হয়ে যায়। এরপর তার বান্ধবীর কাছে জানতে চায় মেয়েটির সম্পর্কে। তখন সুমন জানতে পারে মেয়েটির নাম সীমা। সীমা নামটি শুনে যেন সুমনের হৃদয়ে অন্য রকমের ভালো লাগা সৃষ্টি হয়েছিল। সুমন তার সম্পর্কে অনেক কিছুই জানতে চায়। কিন্তু তার বান্ধবী কেন জানি তেমন কিছু বলতে চাচ্ছিল না। মনে হচ্ছিল অনেক কিছুই লুকিয়ে রেখেছে। সুমন বারবার তার বান্ধবীর কাছে সীমার কথা জানতে চাইলে তার বান্ধবী অন্য কিছু বলে কথাটা এড়িয়ে যাচ্ছিল।

অবশেষে সুমন জানতে পারে সীমা কথা বলতে পারে না। জন্ম থেকেই সে বোবা। এই কথা শুনে সুমন খুবই কষ্ট পেয়েছিল। নিজের মনকে বারবার বোঝানোর চেষ্টা করেছিল। কিন্তু কোথাও গিয়ে যেন আর নিজেকে আটকাতে পারেনি। অবশেষে তার বান্ধবীর কাছ থেকে সীমার ফোন নম্বর চেয়ে নেয়। যেহেতু সীমা কথা বলতে পারেনা তাই এসএমএস এর মাধ্যমে তাদের কথা হতো। সুমন সবকিছু জেনেও সীমাকে ভালোবেসেছিল। প্রথম দেখায় যাকে এতটা ভালো লেগেছে তাকে আড়ালে রাখতে পারেনি সুমন। সুমন সীমার হৃদয়ে জায়গা করে নিতে চেয়েছিল। এভাবেই চলছিল তাদের দিনগুলো। হয়তো কোন একদিন তাদের ভালোবাসা পূর্ণতা পাবে। শারীরিক প্রতিবন্ধকতা কখনো কোনো ভালোবাসায় বাঁধা হতে পারে না। ভালোবাসা দিয়ে সব কিছুই জয় করা যায়। সুমন তার ভালোবাসার মানুষটির মন জয় করেছিল।

🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। বাংলা আমার মাতৃভাষা। তাই আমি বাংলায় লেখালেখি করতে ভালোবাসি। ফটোগ্রাফি, পেইন্টিং এবং ক্রাফটিং করা হচ্ছে আমার অন্যতম শখ। অবসর সময়ে গান শুনতেও অনেক ভালোবাসি। এছাড়া বাগান করতে আমার অনেক ভালো লাগে। মাঝে মাঝে রান্না করতেও অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

অনেক সুন্দর একটা গল্প আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যেটা সম্পূর্ণ পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সুমন সবকিছু জেনেও সীমাকে ভালোবেসে ছিল। এই বিষয়টা দেখে আমার কাছে বেশি ভালো লেগেছে। ভালোবাসা কোনো কিছুই মানে না এবং চায়না। সীমা কথা বলতে না পারলেও সুমনের কিছু যায় আসে না। সে শুধু সীমাকেই মন থেকে চেয়েছে। তাদের ভালোবাসা সুন্দর ভাবেই পূর্ণতা পাবে আশা করি।

 18 days ago 

আমার লেখা গল্পটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। সুমন সীমার সবকিছু জেনেও তাকে ভালোবেসে ছিল আপু।

 19 days ago 

ভালোবাসা তো এরকমই হওয়া উচিত। কিন্তু এখন আর এরকম সত্যিকারের ভালোবাসা দেখা যায় না। একটা মানুষকে মন থেকে ভালোবাসা দরকার। যেমনটা সুমন সীমাকে ভালোবেসেছে। সীমা কথা বলতে পারে না এটা ভেবে খারাপ লাগছে। তবে সুমনের মত এমন একজন তাকে ভালোবাসে সবকিছু জেনে, এটা দেখে খুব ভালো লাগলো। ভালোবাসা সত্যি খুব সুন্দর।

 18 days ago 

ভালোবাসা এরকম হলে সব সময় ভালো হতো। সত্যিকারের ভালোবাসা খুঁজে পাওয়া খুবই মুশকিল ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 19 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি অনুগল্প শেয়ার করেছেন। আসলে ভাইয়া গল্প পড়তে খুবই ভালো লাগে। কেননা এতে করে বিভিন্ন তথ্য জানা যায় । সেই সাথে একটা ভালো লাগা কাজ করে। আপনার আজকের শেয়ার করা গল্পটি দারুন ছিল। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 18 days ago 

মাঝে মাঝে গল্প লিখি। আমার লেখা গল্পটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাই।

 19 days ago 

আজ আপনি আমাদের মাঝে খুব সুন্দর একটি অনুগল্প শেয়ার করেছেন। গল্প পড়তে আমি অনেক ভালবাসি। সুমন সবকিছু জেনে বুঝে সীমাকে ভালোবেসেছিল এই বিষয়টা দেখে অনেক বেশি ভালো লাগলো। ভালোবাসা এরকম হওয়া উচিত। কিন্তু এখনকার যুগে সত্যিকারের ভালোবাসা খুব কমই দেখা যায়। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 18 days ago 

সুমন সীমাকে সত্যিকারের ভালোবেসে ছিল। তাই তার সবকিছু মেনে নিয়েছিল। এরকম ভালোবাসা খুবই কম দেখা যায় আপু।

 18 days ago 

ঠিকই বলেছেন ভাই। সত্যিকারের ভালোবাসা এখনকার যুগে তেমন একটা দেখা যায় না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59841.39
ETH 2413.69
USDT 1.00
SBD 2.43