ফটোগ্রাফি-জবা ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি জবা ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। কিছুদিন আগে জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আর আজকে সেই জবা ফুলের ফটোগ্রাফি গুলোই আপনাদের মাঝে উপস্থাপন করবো। তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক আমার আজকের ফটোগ্রাফি পোস্ট।

জবা ফুলের ফটোগ্রাফি:

IMG_20240612_121939.jpgCemera: Oppo-A12.
Location


জবা ফুল দেখতে অনেক সুন্দর এবং আকর্ষণীয়। ফুলের সৌন্দর্য আমরা অনেক পছন্দ করি। আর ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুলের অপরূপ সৌন্দর্য দেখতে ভালো লাগে। আর ফুলের সেই সৌন্দর্য যখন সবাইকে মুগ্ধ করে তখন ফুলের সৌন্দর্য আরো বেড়ে যায়। আর ফুলের সেই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে ভালো লাগে। জবা ফুল দেখতে অনেক সুন্দর। কিছু কিছু জবা ফুলের পাপড়ি বড় থাকে আবার কিছু কিছু জবা ফুলের পাপড়ি ছোট থাকে। এই জবা ফুলের পাপড়ি গুলো অনেক বড় ছিল। দেখতেও ভালো ছিল। লাল রঙের জবা ফুল দেখতে বেশি ভালো লাগে।

IMG_20240612_121858.jpgCemera: Oppo-A12.
Location


সাদা জবা ফুল এখন অনেক দেখা যায়। একটা সময় ছিল যখন এই সাদা জবা ফুলগুলো আমরা দেখিনি বললেই চলে। ছোটবেলায় শুধু লাল রঙের জবা ফুল দেখেছি। এখন বিভিন্ন জায়গায় সাদা জবা ফুলগুলোর দেখা পাওয়া যায়। সাদা জবা ফুলগুলো দেখতে অসাধারণ ছিল। সাদা ধবধবে পাপড়ি গুলোর মাঝে বেড়ে ওঠা শিস দেখতে খুবই সুন্দর লাগছিল। তাই আমি ছবি তুলেছিলাম। আর ছবির মাধ্যমে সাদা জবা ফুলের সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করেছি। ছবিতে দেখতে যেমন সুন্দর লাগছে বাস্তবে দেখতেও তেমন সুন্দর ছিল।

IMG_20240612_121445.jpgCemera: Oppo-A12.
Location


কমলা রঙের জবা ফুল আগে আমি দেখিনি। এই রঙের জবা ফুল প্রথমবার দেখেছিলাম। আর ফটোগ্রাফি করেছিলাম। সবচেয়ে মজার ব্যাপার হলো আমি যেখানে গিয়েছিলাম সেখানে বেশ কিছু জবা ফুলের গাছ ছিল। ছোট ছোট গাছেই কলম করা হয়েছে। আর সেই গাছগুলোতে ফুল ফুটে আছে। ছোট্ট একটি ডালে ফুল ফুটে আছে দেখেই হৃদয় জুড়িয়ে গিয়েছিল। তাই ছবি তুলে রেখেছিলাম। আর আজকে সুযোগ পেয়ে আপনাদের মাঝে এই জবা ফুলের ছবি শেয়ার করলাম।

IMG_20240612_122033.jpgCemera: Oppo-A12.
Location


এই জবা ফুলটি ছিল হলুদ রঙের। হলুদ রঙের জবা ফুল আমি আগে দেখিনি। প্রথম সেদিন দেখেছিলাম। এই হলুদ রঙের জবা ফুলগুলোর পাপড়ি সাইজে বড় ছিল। গাছের ডালে বসে থাকা জবা ফুলটি দেখে খুবই আকর্ষিত লাগছিল। আর আমি এই জবা ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে ছিলাম। হলুদ রংয়ের বড় পাপড়ি বিশিষ্ট জবা ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে ছবি তুলে নিয়েছিলাম। আর আজকে আমি সুযোগ পেয়ে এই ছবিটি সবার মাঝে তুলে ধরলাম।

IMG_20240612_121729.jpgCemera: Oppo-A12.
Location


হলুদ এবং হালকা কমলা রঙের মিশ্রণের এই ফুলটি দেখতে ভালোই লাগছিল। দেখতে অনেকটা হলুদ মনে হচ্ছিল। তবে এটা অন্য একটি কালারের ফুল ছিল। এখন তো সবকিছুর মাঝে ভিন্নতা দেখা যায়। আর ফুলের মাঝেও এখন অনেক ভিন্নতা এসেছে। এই ভিন্ন ধরনের ফুলগুলো আগে খুব একটা দেখা না গেলেও এখন অনেক রকমের জবা ফুল দেখা যায়। আর এই ভিন্ন রকমের জবা ফুলটি দেখে ছবি তুলেছিলাম। এই ছবিগুলো তুলতে ভালোই লেগেছিল। আর আপনাদের মাঝে শেয়ার করেও ভালো লাগলো।

জবা ফুলের অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে ফটোগ্রাফিগুলো করেছিলাম। বেশ কিছুদিন আগে এই ফটোগ্রাফি গুলো করা হলেও শেয়ার করার সুযোগ হয়ে উঠছিল না। আজকে যখন সুযোগ পেয়েছি তখন সবগুলো জবা ফুলের সৌন্দর্য তুলে ধরেছি। তো বন্ধুরা কোন রঙের জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের সবচেয়ে বেশি ভালো লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 2 months ago 

জবা ফুল আমারও খুব প্রিয় আমার বাগানে 5 রকমের জবা ফুলের গাছ রয়েছে।
আপনি জবা ফুলের দুর্দান্ত ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি থেকে ভালো সৌন্দর্য উপভোগ করা গেল।
ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

জবা ফুল আমারও অনেক প্রিয় ভাইয়া। আপনার বাগানে পাঁচ রঙের জবা ফুল রয়েছে জেনে খুবই ভালো লাগলো। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

কয়েকটি কালারের জবা ফুলের খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি।খুবই সুন্দর লাগছে ফটোগ্রাফি গুলো দেখতে। অনেক সুন্দর বর্ননা দিয়েছেন ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

জবা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 months ago 

আজ আপনি আমাদের মাঝে কয়েকটি কালারের জবা ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো ছিল বেশ চমৎকার। তবে সাদা জবা ফুলটি আমার কাছে খুব ভালো লেগেছে। আর হলুদ রঙের জবা ফুল আমি কখনো স্বচক্ষে দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে আমি হলুদ কালারের জবা ফুল দেখতে পেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে জবা ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলোর মধ্যে সাদা রংয়ের জবা ফুলটি আপনার বেশি ভালো লেগেছে জেনে খুশি হয়েছি আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আজকে আপনার মাধ্যমে বেশ কয়েক রকম জবা ফুলের ফটোগ্রাফি একসাথে দেখতে পেলাম। জবা ফুল দেখতে বেশ সুন্দর হয়ে থাকে। তবে বিভিন্ন কালারের জবা ফুলগুলোর মধ্যে থেকে সাদা কালারের ফুলটাই বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে ভিন্ন ভিন্ন কালারের জবা ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার পোষ্টের মাধ্যমে আপনি বিভিন্ন কালারের জবা ফুল দেখতে পেয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। সাদা জবা ফুলটি আপনার বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে চমৎকারভাবে বিভিন্ন কালারের জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। একটি ফুলের অনেকগুলো কালারের ফটোগ্রাফি শেয়ার করার কারণে দেখতে সব থেকে বেশি ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফির নিচে আপনি বেশ দারুন ভাবে বর্ণনা দিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার সুন্দর মন্তব্য আরও দারুন ফটোগ্রাফি করার উৎসাহ তৈরি করে। ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনি দারুণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। এত ধরনের জবা‌ ফুল সামনাসামনি কখনো দেখা হয়নি। লাল এবং সাদা রঙের জবা ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। হলুদ রংয়ের জবা ফুলটাও খুবই সুন্দর। দারুন ভাবে ক্যাপচার করেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলোর মধ্যে লাল এবং সাদা রঙ্গের জবা ফুলের ফটোগ্রাফি আপনার বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি আপু। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন ভাইয়া দেখে মুগ্ধ হয়ে গেছি। বিভিন্ন কালারের জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন আপনি। আপনার পোষ্টের মাধ্যমে এত সুন্দর সুন্দর জবাব ফুলের কালার দেখে তো বেশ ভালো লাগলো। আর এই ধরনের জবা ফুলগুলো বিশেষ করে পার্কের মধ্যে এবং নার্সারিতে দেখা যায় বেশি। ধন্যবাদ আপনাকে অনেক।

 2 months ago 

আমার তোলা জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই খুশি হয়েছি আপু। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60708.09
ETH 2619.74
USDT 1.00
SBD 2.58