রেসিপি- লাউ শাকের পাকোড়া রেসিপি||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি শেয়ার করতে পছন্দ করি। তাই মাঝে মাঝে ছোট ছোট রেসিপি গুলো তৈরি করার চেষ্টা করি। গরম গরম পাকোড়া খেতে অনেক ভালো লাগে। আর আজকে আমি আমার খুবই পছন্দের লাউ শাকের পাকোড়া রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে চলে এসেছি। পাকোড়া খেতে আপনারাও নিশ্চয়ই অনেক পছন্দ করেন। তো বন্ধুরা এবার চলুন দেখা যাক আজকে আমি কি রেসিপি আপনাদের মাঝে তুলে ধরবো।

লাউ শাকের পাকোড়া রেসিপি:

IMG_20240531_115829.jpgEdit by: Picsart apps.


লাউ শাক আমার অনেক পছন্দের। লাউ শাকের ঝোল খেতে যেমন ভালো লাগে তেমনি লাউশাকের পাকোড়া খেতেও ভালো লাগে। মচমচে পাকোড়া খাবার কথা মনে হলেই খেতে ইচ্ছে করে। গরম গরম পাকোড়া আর ঝাল ঝাল পাকোড়া হলে খেতে বেশি ভালো লাগে। নরম নরম লাউ শাকের পাতা দিয়ে এই পাকোড়া তৈরি করলে অনেক বেশি ভালো লাগে খেতে। এই খাবারটি অনেক সহজেই তৈরি করা যায়। আমি তো সহজেই এই মজার রেসিপি তৈরি করেছি। অল্প সময়ের মধ্যেই মজার এই খাবারটি তৈরি করতে ভালোই লেগেছে। আর খেতেও ভালো লেগেছে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
লাউ শাকপরিমাণমতো
চালের গুঁড়া২৫০ গ্রাম
হলুদের গুঁড়া১/২ চামচ
রসুন কুচি১/২ চামচ
লবণপরিমাণমতো
পেঁয়াজ কুচি১/২ কাপ
কাঁচা মরিচ১ চামচ
সয়াবিন তেল৫ চামচ

IMG20240507100103.jpgCemera: Oppo-A12.
IMG20240507100858.jpgCemera: Oppo-A12.


লাউ শাকের পাকোড়া রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20240507101145.jpgCemera: Oppo-A12.
IMG20240507101201.jpgCemera: Oppo-A12.


লাউ শাকের পাকোড়া তৈরি করার জন্য প্রথম শাক গুলো ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি। এরপর ছোট ছোট করে কেটেছি। এরপর এখানে পরিমাণ অনুযায়ী লবণ দিয়েছি।

ধাপ-২

IMG20240507101254.jpgCemera: Oppo-A12.
IMG20240507101339.jpgCemera: Oppo-A12.


এইবার লাউ পাতাগুলো লবনের সাথে মিক্স করেছি। পাকোড়া তৈরি করতে বেশি করে পেঁয়াজ দিলে খেতে অনেক বেশি ভালো লাগে। তাই পরিমাণ মতো পেঁয়াজ দিয়েছি।

ধাপ-৩

IMG20240507101410.jpgCemera: Oppo-A12.
IMG20240507101452.jpgCemera: Oppo-A12.


এবার একটু বেশি পরিমাণে কাঁচামরিচ দিয়েছি ও রসুন দিয়েছি। সেই সাথে পরিমাণ মতো হলুদের গুঁড়া দিয়েছি। এরপর আবারো ভালোভাবে মিক্স করেছি।

ধাপ-৪

IMG20240507101458.jpgCemera: Oppo-A12.
IMG20240507101516.jpgCemera: Oppo-A12.


এবার পাকোড়া তৈরি করার জন্য আরও একটি গুরুত্বপূর্ণ উপকরণ চালের গুঁড়া দিয়েছি।

ধাপ-৫

IMG20240507101649.jpgCemera: Oppo-A12.
IMG20240507101803.jpgCemera: Oppo-A12.


এবার সবগুলো উপকরণ ভালোভাবে মিক্স করে মিশ্রণটি প্রস্তুত করেছি। আর পাকোড়াগুলো তৈরি করার জন্য ভাগ ভাগ করেছি।

ধাপ-৬

IMG20240507101916.jpgCemera: Oppo-A12.
IMG20240507102031.jpgCemera: Oppo-A12.


এবার পাকোড়া গুলো ভেজে নেওয়ার জন্য একটি কড়াই নিয়েছি। আর কড়াই যখন গরম হয়েছে তখন তেল দিয়েছি।

ধাপ-৭

IMG20240507102202.jpgCemera: Oppo-A12.
IMG20240507102252.jpgCemera: Oppo-A12.


এবার গরম তেলে সবগুলো পাকোড়া দিয়েছি আর নেড়েচেড়ে ভেজে নিয়েছি।

শেষ ধাপ:

IMG20240507103212.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ সময় ভাজার পর মচমচে পাকোড়া তৈরি হয়ে গেছে।

পরিবেশন:

IMG_20240531_115539.jpgEdit by: Picsart apps.


লাউ শাকের পাকোড়া খেতে দারুন লাগে। গরম গরম পাকোড়া খাওয়ার মজাই আলাদা। বিশেষ করে বিকেলের নাস্তায় এই খাবারগুলো হলে একেবারে জমে যায়। আমি তো বেশ মজা করে খেয়েছি। তো বন্ধুরা আমার তৈরি করা এই লাউ শাকের পাকোড়া রেসিপি যদি আপনাদের ভালো লাগে তাহলে কিন্তু বাসায় একবার ট্রাই করে দেখতে পারেন। আমার এই রেসিপি আপনাদের কেমন লেগেছে আশা করি মন্তব্য করে জানাবেন।


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 last month 

লাউ পাতা দিয়ে বেশ দারুন পাকোড়া তৈরি করে আমাদের দেখিয়েছেন। এমনিতেই এই শাকপাতা আমার খুবই ভালো লাগে। আর মাঝেমধ্যে যদি এই জাতীয় রেসিপি তৈরি করা যায়, ভাতের সাথে অথবা খালি ভাবে খেতে অনেক ভালো লাগে।

 last month 

জ্বী আপু এই পাকোড়া ভাতের সাথে বা এমনিতেও খেতে অনেক মজা লাগে। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আপনার মত আমিও ঝাল ঝাল পাকোড়া খেতে অনেক বেশি পছন্দ করি। অন্যান্য শাকের পাকোড়া খেলেও লাউ শাকের পাকোড়া এখন পর্যন্ত খাওয়া হয়নি তবে আপনার এই সুন্দর পাকোড়া রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। অনেক সুন্দর ভাবে পাকোড়া তৈরি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

ঝাল ঝাল পাকোড়া খেতে আপনি পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। লাউ শাকের পাকোড়া রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন আশা করি খেয়ে খুব মজা পাবেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

লাউ শাকের পাকোড়া অনেক বার খাওয়া হয়েছে খেতে ভীষণ মজা লাগে। কচি লাউ শাকের পাতা দিয়ে বেশ সুন্দর করে পাকোড়া তৈরি করে দেখিয়েছেন। পারফেক্ট ভাবে নাস্তার রেসিপি পরিবেশন করেছেন। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

আপনি অনেকবার লাউ শাকের পাকোড়া খেয়েছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

লাউ শাকের পকোড়া প্রায় সময় খাওয়া হয়। কিন্তু আমরা লাউ শাকের পকোড়ার মধ্যে কিছুটা মসুরির ডাল বাটাও দিয়ে থাকি। তবে আপনি লাউ শাকের সাথে চালের গুড়া মিক্সড করে খুব সুন্দরভাবে পকোড়াটি তৈরি করেছেন। পকোড়াগুলো দেখতে খুবই লোভনীয় লাগছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনি অনেকবার লাউশাকের পাকোড়া খেয়েছেন জেনে খুবই ভালো লাগলো আপু। আমি কখনো মসুর ডাল মিক্স করে খাইনি। খুব শীঘ্রই তৈরি করে খেয়ে দেখবো আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

লাউ শাকের পাকোড়া ভীষন চমৎকার সুন্দর লোভনীয় হয়েছে ভাইয়া।লাউ শাক নানান ভাবে খেয়েছি কিন্তুু এরকম সুস্বাদু করে পাকোড়া খাওয়া হয়নি।আপনি চমৎকার সুন্দর ও সুস্বাদু করে লাউ শাকের পাকোড়া করেছেন এবং আমাদের সাথে তা ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ও সুস্বাদু রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

বাসায় একবার এভাবে লাউ শাকের পাকোড়া তৈরি করে খেয়ে দেখবেন আপু। আশা করছি খেয়ে অনেক মজা পাবেন। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন লাউ শাকের পাকোড়া রেসিপি তৈরি করে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু ছিল। আসলে রমজান মাসে ইফতারের সময় এই রেসিপিগুলো প্রায় প্রতিনিয়ত খাওয়া হত। আসলে এই রেসিপি খেতে বেশ ভালো লাগে। এত সুন্দর ভাবে ইউনিট রেসিপি তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

জ্বী ভাইয়া আমার এই রেসিপি খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। রমজান মাসে আপনি এই রেসিপি অনেকবার খেয়েছেন জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

লাউ শাকের পাকোড়া এখন পর্যন্ত কোনদিন খাওয়া হয়নি। আপনি দেখছি আজকে বেশ কিছু উপকরণের সংমিশ্রণে লাউ শাকের পাকোড়া রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি লাউ শাকের পাকোড়া রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে লাউ শাকের পাকোড়া রেসিপি টি সম্পন্ন করেছেন।

 last month 

একদম ঠিক ভাইয়া আমার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনিও বাসায় ট্রাই করে দেখতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57328.77
ETH 3111.24
USDT 1.00
SBD 2.42