ফটোগ্রাফি- সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। ফুলের ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। আর বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি শেয়ার করতেও অনেক ভালো লাগে। তাই তো আজকে আমি কয়েকটি সুন্দর ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করতে চলে এসেছি। তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক আমার আজকের ফটোগ্রাফি পোস্ট।

সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি:

IMG_20240604_175450.jpgCemera: Oppo-A12.
Location


সুন্দর ফুল দেখতে কার না ভালো লাগে। সুন্দর ফুল আমার ভীষণ প্রিয়। লিলি ফুলের ফটোগ্রাফি আমি কয়েকদিন আগে করেছিলাম। জানিনা এই ফুলের অন্য কোন নাম আছে কিনা। তবে আমি যেখান থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম সেখানকার লোকজনের কাছে জানতে পেরেছি এই ফুলের নাম লিলি। ফুলটি দেখতে অসাধারণ ছিল। লিলি ফুলের অপরূপ সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছিলাম। আর এই ফুলের সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি বেশ কিছু ফটোগ্রাফিও করেছিলাম। সেখান থেকেই সুন্দর একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম। সবচেয়ে মজার বিষয় হচ্ছে এই ফুলের ফটোগ্রাফি করতে গিয়ে এই ফুলের সৌন্দর্য আরো ভালোভাবে লক্ষ্য করেছিলাম।

IMG_20240604_180110.jpgCemera: Oppo-A12.
Location


ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে ফুল দেখলে আর নিজেকে সামলে রাখতে পারি না। এই ফুলটি যখন দেখেছিলাম তখন বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। এই ফুলটির নাম আমার জানা ছিল না। এরপর গুগলে সার্চ দিয়ে জানতে পারলাম এই ফুলটি হলো মেক্সিকান পিটুনিয়া। ফুলের কালারটা অসাধারণ ছিল। হালকা বেগুনি রঙের এই ফুল দেখেইতো মায়ায় পড়ে গিয়েছিলাম। এত সুন্দর ফুল দেখে ফটোগ্রাফি করবো না সেটা হতেই পারে না। তাইতো আমি সুন্দর এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম।

IMG_20240604_181148.jpgCemera: Oppo-A12.
Location


অফিস থেকে যখন ফিরছিলাম তখন হঠাৎ করে এই সুন্দর ফুল দেখেই চোখ আটকে গিয়েছিল। যদিও এই ফুলের নাম আমার জানা নেই। তবে ইন্টারনেটের মাধ্যমে জানতে পারলাম এই ফুলটির নাম ক্লেমাটিস টারনিফ্লোরা। ফুলের নামটি যেমন সুন্দর তেমনি ফুলগুলো দেখতেও সুন্দর। এই ফুলগুলো নাকি এই সিজনে বেশি পাওয়া যায়। এত সুন্দর ফুল দেখে তো আমার অনেক ভালো লেগেছে। ফুলগুলো ছোট ছোট ছিল। কিন্তু গাছ জুড়ে ফুলের সমাহার ছিল। আর পুরো গাছ জুড়ে যখন এই ফুলগুলো ফুটে ছিল তখন দেখতে অসাধারণ লাগছিল। তাই আমি ফটোগ্রাফি করেছিলাম।

IMG_20240604_180502.jpgCemera: Oppo-A12.
Location


কয়েকদিন আগে আমি এই কসমস ফুলের ছবিটি তুলেছিলাম। কসমস ফুল দেখতে কিন্তু খুবই সুন্দর। কসমস ফুলগুলো যখন ফুটে তখন দেখতে অনেক ভালো লাগে। আর এই ফুলগুলো বিভিন্ন কালারের হয়। এই ফুলের অপরূপ সৌন্দর্য আমার অনেক ভালো লেগেছিল। আর ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে ছবি তুলেছিলাম। কোনো এক সময় হয়তো এই ফটোগ্রাফিটি করা হয়েছিল। আর আজকে যখন সুযোগ পেয়েছি তখন আপনাদের মাঝে উপস্থাপন করলাম। এই কসমস ফুলটি দেখতে যেমন সুন্দর ছিল তেমনি রোদে ঝলমল করছিল।

IMG_20240604_181023.jpgCemera: Oppo-A12.
Location


এই ফুলটি প্রথম দেখাতেই আমার ভালো লেগেছিল। একজনের কাছে জানতে পারলাম এই ফুলটির নাম নাকি রসুন লতা। তবে এই ফুলের নাম আমার আগে জানা ছিল না। হয়তো এই ফুলের অন্য নাম থাকতে পারে। আপনারা যদি এই ফুলের অন্য কোন নাম জানেন তাহলে কিন্তু অবশ্যই আমাকে জানাবেন। রসুন লতা ফুল দেখতে খুবই সুন্দর ছিল। হালকা নীল আর বেগুনি রঙের মিশ্রণ ছিল। এই রঙের ফুলগুলো দেখতে সত্যিই অনেক সুন্দর। আমি দেখেই তো ছবি তুলেছিলাম। আর আজকে সুযোগ পেয়ে আপনাদের মাঝে শেয়ার করলাম।

সুন্দর সব ফুলের ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি সবার মাঝে শেয়ার করতে ভালো লাগে। আমার শেয়ার করা এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না বন্ধুরা।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 2 months ago 

ফুলের অসম্ভব সৌন্দর্য দেখে আমরা মুগ্ধ হয়ে যায়। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। রসুন লতা ফুল টা দেখতে সব থেকে বেশি ভালো লাগছে।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলোর মধ্যে রসুন লতা ফুলের ফটোগ্রাফিটি আপনার বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। ফুলের সাথে খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন। বিশেষ করে কসমস ফটোগ্রাফি ছিল অসাধারণ।

 2 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

কয়েকটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন, ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আমার কাছে বিশেষ করে ভালো লাগছে লিলি ফুল, রসুন লতা অনেক সুন্দর। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুবই উৎসাহ পেলাম আপু। উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আমার কাছে না ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লাগে। আপনার আজকের প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। খুব সুন্দর করে জীবন্ত হয়ে ফুটে আছে প্রতিটি ফটোগ্রাফি। ধন্যবাদ এমন সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার প্রতিটি ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আমার নিজের কাছেও ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। আপনার তোলা ফটোগ্রাফির মধ্যে সবচেয়ে বেশি ভালো লেগেছে কসমস ফুলের ফটোগ্রাফিটা। বাস্তবিক অর্থে এই ফুলটি দেখতে ভীষণ সুন্দর। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলোর মধ্যে কসমস ফুলের ফটোগ্রাফিটি আপনার বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ওয়াও ভাই আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে কচমাস ফুল আর শেষের রসুন লতা ফুল ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

কসমস এবং রসুলতা ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছ থেকে বেশ ভালই লেগেছে। মনে হয়েছিল আপনি ডিএসএলআর ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি গুলো উঠেছেন এত সুন্দর ছিল। লিলি ফুলের ফটোগ্রাফি টা সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছ থেকে।

 2 months ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। এখানে DSLR ক্যামেরা ব্যবহার করিনি ভাইয়া। মোবাইল ফোনে ছবি তুলেছিলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনার শেয়ার করা প্রথম ফটোগ্রাফি যে লিলি ফুল আমি জানতাম না। কিছুদিন আগে আমিও ফটোগ্রাফি শেয়ার করেছিলাম তবে সার্চ করলে অবশ্যই জানতে পারতাম। বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফির মাধ্যমে নামটা জানতে পারছি। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন অনেক ভালো লাগলো প্রতিটি ফটোগ্রাফি।

 2 months ago 

প্রথম ফুলের নামটা আমিও জানতাম না। google এ সার্চ করে বের করেছিলাম আপু। যাই হোক আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65