লাইফস্টাইল-পিঠা তৈরীর সময় সুন্দর কিছু মুহূর্ত||

in আমার বাংলা ব্লগ5 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি লাইফ স্টাইল পোস্ট শেয়ার করতে আপনাদের মাঝে হাজির হয়েছি। তো বন্ধুরা চলুন আমার লাইফস্টাইল পোস্ট দেখে নেয়া যাক।

পিঠা তৈরীর সময় সুন্দর কিছু মুহূর্ত:

IMG_20240711_133442.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240711_133243.jpgCemera: Oppo-A12.
Location


ছোটবেলা থেকেই পিঠা বানাতে আমি অনেক পছন্দ করি। কারণ পিঠার জন্য প্রস্তুত করা আটা গুলো দিয়ে কোন কিছু বানাতে আমার খুবই ভালো লাগে। ছোটবেলার সেই ভালোলাগা এখনো রয়ে গেছে। কয়েকদিন আগে আমি আপনাদের মাঝে নুনিয়া পিঠার রেসিপি শেয়ার করেছিলাম। আর তখন বলেছিলাম এই পিঠা তৈরির সময় বেশ কিছু মজার ঘটনা ঘটেছে। যখন এই পিঠাগুলো প্রস্তুত করেছিলাম তখন আমার মনে নানা রকমের চিন্তা ঘুরছিল। আর যেগুলোর প্রতিফলন আপনারা দেখতেই পাচ্ছেন।

IMG_20240711_133734.jpg
Cemera: Oppo-A12.
Location
IMG_20240711_133205.jpgCemera: Oppo-A12.
Location


নুনিয়া পিঠা গোল গোল করে কাটার পর অবশিষ্ট যে অংশগুলো ছিল সেগুলোই কাজে লাগিয়েছি। চালের গুড়ার আটা গুলো কাজে লাগিয়ে বিভিন্ন রকমের জিনিস তৈরি করার চেষ্টা করেছি। ছোটবেলা যখন মা পিঠা তৈরি করতেন তখন আমিও পাশে গিয়ে বসে পরতাম। সেখানে গিয়ে অনেক দুষ্টুমি করতাম। তাই মা অল্প কিছু আটা হাতে ধরিয়ে দিত আর বলতো খেলনা তৈরি করতে। সেই স্মৃতিগুলো এখনো মনে পরে। আর সেদিন যখন পিঠা তৈরি করতে বসেছিলাম। তখন বারবার মন চাইছিল ছোটবেলার মতো কোনো কিছু তৈরি করতে।

IMG_20240711_133135.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240711_133519.jpgCemera: Oppo-A12.
Location


ছোটবেলায় হাড়ি, পাতিল, পুতুল এসব তৈরি করতাম। এখন যেহেতু বড় হয়েছি তাই প্রতিভার বিকাশ ঘটেছে😆। মাথার মধ্যে বিভিন্ন রকমের চিন্তা ঘুরতে শুরু করেছিল। একটা একটা করে বিভিন্ন জিনিস তৈরি করার প্রস্তুতি নিয়েছি। প্রথমে শুরু করেছিলাম ফুলের গাছ, লতাপাতা দিয়ে। বেশ ভালোই ফুল তৈরি করেছি। এরপর একটু ঘুরিয়ে পেঁচিয়ে আরো ফুল তৈরি করার চেষ্টা করেছি। দেখতে কিন্তু মন্দ লাগছিল না। এরপর ভাবলাম একটু সাজিয়ে তুলি। সুন্দর করে লতাপাতার বিভিন্ন অংশগুলো জোড়া দিয়ে বেশ ভালোই ফুল তৈরি করেছি।

IMG_20240711_133313.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240711_133548.jpgCemera: Oppo-A12.
Location


এরপর আরো অনেক কিছু তৈরি করলাম। চিংড়ি মাছ তৈরি করেছি। মাছ তৈরি করেছি। চিংড়ি মাছ তৈরি করতে কিন্তু খুবই ভালো লেগেছিল। আর ছোট্ট একটি মাছ তৈরি করেছিলাম। মাছটি দেখতে কিন্তু খুবই ভালো লেগেছিল। তখনই মনে চাইছিল গরম তেলে মাছগুলো ভেজে ফেলি। এই পিঠা যেহেতু গরম তেলে ভেজে বানাতে হয় তাই আমারও ইচ্ছে করছিল মাছগুলো গরম তেলে ভেজে খেয়ে ফেলি। মুহূর্তটা খুবই ভালো কেটেছে।

IMG_20240711_133644.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240711_133709.jpgCemera: Oppo-A12.
Location


সময়ের সাথে সাথে প্রতিভা আরো বেড়ে গেল। নতুন নতুন অনেক কিছুই তৈরি করলাম। মিষ্টি কুমড়া, খেয়াল, কুকুর, সাপ, কত কিছু যে মাথায় গেল। সবকিছুই একে একে তৈরি করে ফেললাম। আসলে এত প্রতিভা যে আমার ভেতরে ছিল আগে তো জানতামই না 😆। ধীরে ধীরে একটি একটি করে তৈরি করছিলাম আর রেখে দিচ্ছিলাম। সবগুলো যখন তৈরি করে একসাথে রেখেছি তখন দেখতেও ভালো লাগছিল।

পিঠা তৈরীর সময় অনেক মজা করেছি। দুষ্ট মিষ্টি এই সময়টা আপনাদের কেমন লেগেছে জানিনা। তবে আমি খুবই উপভোগ করেছি। আর সেই সুন্দর মুহূর্তটাই আপনাদের মাঝে তুলে ধরলাম। তো বন্ধুরা আমার এই পোস্ট আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

খুব সুন্দর পিঠা বানিয়েছেন ভাইয়া।আপনার ফুল,পাখি,জীবজন্তুর পিঠা গুলো দেখে ভীষন ভালো লাগলো। ধাপে ধাপে পিঠা তৈরি পদ্ধতি বেশ সুন্দর ভাবে তুলে ধরেছেন এবং মনের অনুভূতি প্রকাশ করেছে।সব মিলিয়ে চমৎকার সুন্দর। ধন্যবাদ আপনাকো সুন্দর পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 11 hours ago 

মজা করার ছলে আমার বানানো এই পিঠাগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি আপু। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 5 days ago 

খুব সুন্দর সুন্দর পিঠা তৈরি করেছেন ভাইয়া। খুবই ভালো লাগছে দেখতে প্রত্যেকটা ডিজাইন দেখতে। আসলে পিঠার ডো গুলো দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আমার কাছে মাছগুলোর ডিজাইন, পাতা এবং মিষ্টি কুমড়াটা অনেক বেশি ভালো লেগেছে। মজা করে অনেক কিছুই তৈরি করেছেন দেখছি।

 11 hours ago 

জ্বী আপু মজা করে অনেক পিঠাই তৈরি করেছি। আমার তৈরি করা পিঠাগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 5 days ago 

বিভিন্ন ধরনের নকশা দেখতে খুবই ভালো লাগে। নকশা দেখতে যেমন সুন্দর হয় খেতে অনেক ভালো লাগে। আপনি চেষ্টা করেছেন খুব সুন্দর ভাবে তৈরি করার। আপনি চেষ্টা করেছেন অনেক গুলো নকশা এক সাথে তৈরি করতে। যা আপনি আনন্দের সাথে অনেকগুলো নকশা তৈরি করে নিলেন। আমাদের সাথে শেয়ার করলেন অনেক ভালো লাগলো দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 hours ago 

এই পিঠাগুলো তৈরি করার সময় অনেক মজা করেছিলাম আপু। ছোটবেলায় এভাবে পিঠা তৈরি করার সময় অনেক দুষ্টুমি করতাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 4 days ago 

আপনি তো দেখছি বেশ মজার মানুষ।পিঠার তৈরি করার সময় বেশ মজা করেছিল।আমিও এমন করে বিভিন্ন জিনিস তৈরি করতাম ছোট বেলায়।কিন্তু এখন অনেক বড় হয়ে গিয়েছি তাই আর দুষ্টামি গুলো করা হয় না।আপনার পোস্ট দেখে আমার ছেলেবেলার কথা মনে পড়ে গেলো ভাইয়া।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 hours ago 

ছোটবেলায় আপনিও পিঠা তৈরি করার সময় দুষ্টামি করতেন জেনে অনেক ভালো লাগলো । সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64381.21
ETH 3475.67
USDT 1.00
SBD 2.50