রেসিপি-ঝটপট ডিম রান্নার রেসিপি||

in আমার বাংলা ব্লগlast month (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। মাঝে মাঝে রান্না করার চেষ্টা করি। সহজ কোন রান্না করতে ভালোই লাগে। ডিম আমার খুবই পছন্দের একটি খাবার। তাইতো ঝটপট ডিম রান্নার একটি রেসিপি সবার মাঝে উপস্থাপন করব। তো বন্ধুরা এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে খুব সহজে ঝটপট ডিম রান্না করা যায়।

ঝটপট ডিম রান্নার রেসিপি:

IMG_20240516_114000.jpgBannar made by- picsart apps.


যখন বাসায় রান্না করার মত কেউ থাকে না তখন নিজে নিজে রান্না করার চেষ্টা করি। ভালো রান্না করতে পারি এটাও বলবো না। তবে একটু একটু রান্না করতে পারি। পড়াশোনার জন্য যখন বাইরে ছিলাম তখন রান্নাটা শেখার চেষ্টা করেছিলাম। প্রয়োজনের তাগিদে সবাই সবকিছু করতে শিখে যায়। আমিও কিছু কিছু রান্না নিজের মত করে সহজ ভাবে করার চেষ্টা করি। ডিম যেহেতু আমার খুবই পছন্দের একটি খাবার তাই নতুন ভাবে ডিম রান্না করার চেষ্টা করেছি। আর খুব সহজেই এই রান্নাটা করে ফেলা যায়। যখন সময় কম থাকে হাতে তখন এভাবে যদি ডিম রান্না করা যায় তাহলে অনেক সুবিধা হয়। যখন হাতে সময় কম থাকবে তখন আপনারাও এভাবে ডিম রান্না করতে পারেন।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
ডিম২টি
পেঁয়াজ বাটা২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
লবণপরিমাণমতো
জিরা বাটা১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
পেঁয়াজ কুচি১/২ কাপ
সয়াবিন তেল৩ চামচ

IMG_20240516_183810.jpgCemera: Oppo-A12.

IMG_20240516_183822.jpgCemera: Oppo-A12.


ঝটপট ডিম রান্নার রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG_20240516_183834.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_183854.jpgCemera: Oppo-A12.


ঝটপট ডিম রান্না করার জন্য প্রথমে একটি কড়াইয়ের মধ্যে পরিমাণ অনুযায়ী তেল দিয়েছি। এরপর যখন তেল গরম হয়েছে তখন পেঁয়াজ দেওয়ার জন্য পেঁয়াজগুলো রেডি করে নিয়েছি।

ধাপ-২

IMG_20240516_183915.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_183936.jpgCemera: Oppo-A12.


এবার পেঁয়াজগুলো তেলের মধ্যে দিয়েছি। এখানে আমি বেশ কিছু পেঁয়াজ ব্যবহার করেছি। যাতে ডিম রান্না করার পর খেতে ভালো লাগে এবং খাবারটি মজার হয়।

ধাপ-৩

IMG_20240516_184001.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_184111.jpgCemera: Oppo-A12.


এবার এই খাবারটি আরো বেশি সুস্বাদু করার জন্য পেঁয়াজগুলো ভালোভাবে ভেজে নিয়েছি।

ধাপ-৪

IMG_20240516_184129.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_184146.jpgCemera: Oppo-A12.


এবার এই রেসিপি তৈরি করার জন্য আমি কিছু বাটা পেঁয়াজ অ্যাড করেছি। এই রেসিপি তৈরীর সময় পিয়াজ বাটা ব্যবহার করলে খেতে বেশি ভালো লাগে।

ধাপ-৫

IMG_20240516_184206.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_184227.jpgCemera: Oppo-A12.


এবার পরিমাণ অনুযায়ী মরিচ, হলুদ, লবণ, জিরা বাটা এবং রসুন বাটা দিয়েছি।

ধাপ-৬

IMG_20240516_184252.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_184313.jpgCemera: Oppo-A12.


হালকা একটু পানি দিয়ে মসলাগুলো ভালোভাবে ভুনা করেছি।

ধাপ-৭

IMG_20240516_184334.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_184354.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ রান্না করার পর মসলাগুলো ভালোভাবে ভুনা হলে উপরে তেল তেল মতো হয়েছে। তখন আমি মসলা ভুনার সাথে আরো কিছু পানি অ্যাড করে দিয়েছি।

ধাপ-৮

IMG_20240516_184414.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_184428.jpgCemera: Oppo-A12.


পানি অ্যাড করা হলে এর মধ্যে ডিম ছেড়ে দিয়েছি। আলতোভাবে নেড়েচেড়ে নিয়েছি আর ডিম গুলো আলাদা আলাদা করে নিয়েছি।

ধাপ-৯

IMG_20240516_184451.jpgCemera: Oppo-A12.
IMG_20240516_184509.jpgCemera: Oppo-A12.


এবার কিছুক্ষণ পরপর নাড়াচাড়া করে ডিম ভালোভাবে সেদ্ধ করে নেওয়ার চেষ্টা করেছি।

ধাপ-১০

IMG_20240516_184540.jpgCemera: Oppo-A12.


কিছুক্ষণ রান্না করার পর যখন রান্নাটা প্রায় হয়ে এসেছে তখন কয়েক পিস কাঁচামরিচ দিয়েছি। কাঁচা মরিচের ফ্লেভার খাবারটি আরো বেশি টেস্টি করবে। এভাবে কিছুক্ষণ রান্না করার পর রান্নাটি হয়ে গেছে।

পরিবেশন:

IMG_20240516_183637.jpgCemera: Oppo-A12.


সময় স্বল্পতার কারণে অনেক সময় রান্না করার সময় থাকে না। আর এভাবে যদি ঝটপট ডিম রান্না করা যায় তাহলে বেশ ভালোভাবেই খাবারটা খাওয়া যায়। হাতে যখন খুবই অল্প সময় থাকে তখন আমি মাঝে মাঝে এভাবে রান্না করার চেষ্টা করি। আর এভাবে ডিম রান্না করলে খেতে অনেক ভালো লাগে। ডিম রান্নার এই পদ্ধতি খুবই সহজভাবে সবার মাঝে তুলে ধরেছি। আপনারা চাইলে আমার তৈরি করা এই রেসিপি দেখে দেখে ডিম রান্না করে খেয়ে দেখতে পারেন। আশা করছি ভালো লাগবে।

মাঝে মাঝে রান্না করতে ভালো লাগে। আর যখন নিজে কোন কিছু রান্না করি তখন খেতেও ভালো লাগে। হাতে সময় কম থাকলে এভাবে মজার কোন খাবার তৈরি করে খেতে ভালোই লাগে। আশা করছি এই রেসিপি সবার ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 last month 

অনেক সুন্দর রেসিপি করে দেখিয়েছেন ভাইজান। বেশ চমৎকার হয়েছে আপনার রেসিপি তৈরি করা। এমন সুন্দর সুন্দর রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আশা করি অনেক অনেক সুস্বাদু ছিল আপনার এই রেসিপি।

 last month 

ডিমের এই ঝটপট রেসিপিটি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনিও বাসায় ট্রাই করে দেখতে পারেন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আসলে ঝটপটে রান্নার জন্য ডিমের বিকল্প মনে হয় আর কিছু হয় না।আপনি চমৎকার সুন্দর করে ডিম রান্না করেছেন। ভীষণ লোভনীয় হয়েছে রেসিপি টি।ধাপে ধাপে রন্ধন প্রনালী চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

একদম ঠিক বলেছেন আপু ঝটপট রান্নার জন্য ডিমের বিকল্প অন্য কিছু হয় না। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

প্রয়োজনের তাগিদে সবাই আসলেই সবকিছু করতে শিখে যায়। কিন্তু আমার কাছে রান্না করাটা একদম বিরক্তিকর লাগে। কেননা যখন চাকরির সুবাদে বাইরে ছিলাম সে সময় রান্না করার সময় আসলে মাথা একদম বিগড়ে যেত ভাবতাম কবে এটা থেকে মুক্তি পাবো। তবে অনেকেই এই রান্না খুবই সুন্দর হবে করতে পারে। যেমন আপনি, অনেক লোভনীয়ভাবে ডিম রান্নার রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনার ডিম রেসিপি অনেক বেশি টেস্টি হয়েছিল। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

জ্বী ভাইয়া এই রেসিপি খেতে ভীষণ সুস্বাদু লাগে। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

আরে ভাইয়া আপনি আজকে যেই রেসিপিটা আমাদের সাথে শেয়ার করেছেন এই খাবারটি আমার ভীষণ পছন্দ। আমাদের এখানে তো একে বলা হয় ডিম পোচ। এখন বেশিরভাগ মানুষই রান্না জানে ভাইয়া কেননা বাইরে পড়াশোনা করতে গেলে অনেক সময় নিজেকে রান্না করে খেতে হয়। আপনি বাইরে লেখাপড়া করতে গিয়ে রান্না শিখেছেন জানতে পেরে ভালো লাগলো। আপনি ডিমের এই রেসিপিটা অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন ধন্যবাদ।

 last month 

এই রেসিপি আপনার ভীষণ পছন্দের জেনে খুবই খুশি হলাম আপু। এই খাবারটি খেতে আমারও অনেক মজা লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

আজকে বেশ দারুন ভাবে ঝটপট ডিম রান্নার রেসিপিটি সম্পন্ন করেছেন। দেখতে তো আমার কাছে ভীষণ ভালো লাগতেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই ধরনের রেসিপি গুলো খুব সহজে তৈরি করা যায়। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার রান্নার ধরণটি ভীষণ ভালো লাগলো। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

সত্যি ভাইয়া এই রেসিপিটি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব অল্প সময়ে করা যায় তাই তো এর নাম দিয়েছি ঝটপট ডিম রান্নার রেসিপি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

আসলে আগে যখন আমি হোস্টেলে থাকতাম তখন আপনার মত এই ধরনের ডিমের রেসিপি আমি অনেকবার তৈরি করে খেয়েছি। আসলে এই রেসিপিটা দেখে আমার সেই হোস্টেল জীবনের কথা মনে পড়ে গেল। যদিও এই রেসিপিটি তৈরি করতে বেশি সময় লাগত না। কিন্তু এই রেসিপিটা খেতে দারুন টেস্ট ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

হোস্টেলে থাকাকালীন সময়ে আপনি এই রেসিপি অনেকবার তৈরি করে খেয়েছেন জেনে অনেক ভালো লাগলো দাদা। সময় অনেক কম লাগে বলেই এই রেসিপির নাম দিয়েছি ঝটপট ডিম রান্নার রেসিপি। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ দাদা।

 last month 

প্রথমে আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া। খুব সুন্দরভাবে আপনি একটি রেসিপি তৈরি করে আমাদের দেখিয়েছেন। আপনার রেসিপি তৈরি করাটা অসাধারণ হয়েছে। আমি তো দেখি পুরাই মুগ্ধ হয়েছি। আশা করি খেতে খুবই ভালো লেগেছে।

 last month 

সত্যি কথা বলতে আপু এই রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

ডিম দিয়ে এই রেসিপিটা তৈরি করলে কিন্তু খেতে জাস্ট দারুন লাগে। খুবই অল্প সময়ের মধ্যে এই রেসিপিটা তৈরি করা যায়। আমি তো মাঝে মাঝেই এই রেসিপিটা তৈরি করে থাকি। ডিম ভুনা করার রেসিপিটা কিন্তু আমার অনেক বেশি পছন্দের। এটা অল্প সময়ে তৈরি করলে মজা করে খাওয়া যায়। এরকম লোভনীয় রেসিপি গুলো দেখলেই অনেক বেশি লোভ লেগে যায়, ইচ্ছে করে খেয়ে নিতে। গরম গরম ভাতের সাথে কিন্তু এটা অনেক মজা করে খাওয়া যাবে। রান্না করার জন্য কেউ না থাকলে, আপনি নিজেই রান্না করে থাকেন কথাটা শুনে খুব ভালো লাগলো।

 last month 

একদম ঠিক বলেছেন এই রেসিপি তৈরি করতে সময় খুবই কম লাগে কিন্তু খেতে ভীষণ সুস্বাদু লাগে। আমি প্রায় সময়ই এই রেসিপি তৈরি করে খাই। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60681.54
ETH 3358.73
USDT 1.00
SBD 2.49