অনু গল্প-আজও খুঁজে বেড়াই তাকে||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি অনুগল্প শেয়ার করবো। আর এই অনু গল্পটির নাম দিয়েছি "আজও খুঁজে বেড়াই তাকে"। তো বন্ধুরা চলুন আমার লেখা অনু গল্প পড়ে নেয়া যাক।

অনু গল্প-আজও খুঁজে বেড়াই তাকে:

man-6290275_1280.jpg
source


সাব্বির ছোটবেলা থেকেই গান গাইতে ভালোবাসতো। এক কথায় বলতে গেলে গানই যেন তার প্রাণ। গান গাওয়া নিয়ে বাড়িতে অনেক ঝামেলা হতো। তবুও সাব্বির নিজের ভালোলাগা ছাড়তে পারিনি। দেখতে দেখতে সাব্বির অনেক বড় হয়েছে। বড় হওয়ার পরেও তার গান গাওয়ার ইচ্ছাটা এখনো আছে। সাব্বির নিজেও জানে গান নিয়ে তার অনিশ্চিত ভবিষ্যৎ। তবুও সে গান নিয়ে এগোতে চায়। সাব্বির নিজের এলাকার কলেজ থেকেই এইচএসসি পাস করে। এইচএসসি পাস করার পর ঢাকার একটি কলেজে তার ভর্তির সুযোগ হয়। পড়াশোনাতে খুব একটা খারাপ ছিল না সাব্বির। একদিকে পড়াশোনা চালিয়ে যাচ্ছিল অন্য দিকে নিজের স্বপ্ন পূরণের চেষ্টা করছিল।

যেহেতু সাব্বির অনেক ভালো গান গাইতো তাই তার বন্ধু বান্ধবীর অভাব ছিল না। সবাই সাব্বিরের গানের প্রশংসা করতো। আর সে প্রশংসা পেয়ে আরো বেশি গান করতে শুরু করলো। সাব্বিরের এক ক্লাসমেট ছিল যার নাম ছিল নিধি। নিধি মনে মনে সাব্বিরকে পছন্দ করতো। কিন্তু কখনো বলেনি। অন্যদিকে সাব্বির নিধিকে খুব একটা যে পছন্দ করতো এমনটাও নয়। কেন জানি সব সময় সাব্বির নিধির সাথে খারাপ ব্যবহার করতো। এভাবেই কেটে গেল বেশ কিছুদিন। সাব্বির আর নিধির বন্ধুত্বটা এখনো জমে ওঠেনি। নিধি আড়াল থেকে সাব্বিরকে দেখতো। কারণ সে ধীরে ধীরে সাব্বিরকে ভালোবেসেছিল। কিন্তু সাব্বির নিধির ভালোবাসা বুঝতে পারেনি।

সাব্বির যেমন ভালো গান গাইতো তেমনি নিধিও ভালো গান গাইতো। কিন্তু এই কথা সাব্বির জানতো না। কারণ সাব্বিরের সামনে কখনো নিধি গান গাইতে পারেনি। আর সাব্বির কখনো নিধিকে ততটা গুরুত্ব দিয়ে তার গানও শুনতে চায়নি। একদিন হঠাৎ করে কলেজের নোটিশ বোর্ডে একটি নোটিশ টানানো হয়। একটি গানের প্রতিযোগিতা হতে চলেছে। আর এই গানের প্রতিযোগিতায় যিনি বিজয়ী হবেন তাকে দিয়ে নতুন একটি প্রজেক্ট চালু করা হবে। এই কথা শুনে তো সাব্বির খুবই খুশি। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য বেশ কিছু প্রতিযোগী নিজের নাম দিয়ে দেয়। সাব্বির যখন নিধির নাম দেখে তখন সে অবাক হয়।

এরপর চলে আসে বাছাই পর্বের দিন। বাছাই পর্বে নিধি দারুন গান করেছে। প্রথমবার সাব্বির নিধির গান শুনেছে। নিধির গান শোনার পর সাব্বির গান গাওয়ার ভাষা হারিয়ে ফেলেছে। সে বুঝতে পারছিল না কি করবে। কারণ সাব্বির বুঝে গিয়েছিল এই প্রতিযোগিতায় নিধি বিজয়ী হবে। অবশেষে যাচাই-বাছাই করার পর ১০ জন প্রতিযোগীকে মূল পর্বের জন্য নির্বাচিত করা হয়। যেদিন মূল পর্বের প্রতিযোগিতার আয়োজন করা হয় সেদিন একে একে সব প্রতিযোগী গান করলেও নিধি গান করে না। অবশেষে সাব্বির বিজয়ী হয়ে যায়। কিন্তু তার মনে একটা প্রশ্ন থেকেই গিয়েছিল। এরপর সাব্বির জানতে পারে নিধি অন্য কোথাও চলে গেছে। আর সে তাকে অনেক ভালোবাসতো বলেই প্রতিযোগিতা ছেড়ে চলে গিয়েছিল।

সাব্বির আজও নিধিকে খোঁজে। কারণ সে তার সত্যিকারের ভালোবাসার মানুষটিকে হারিয়েছে। নিধির সত্যিকারের ভালোবাসা বুঝতে পারেনি। সাব্বির তার গানের কথায়, গানের সুরে আজও নিধিকে খুঁজে বেড়ায়। কিন্তু নিধি আর কখনোই ফিরে আসে না। মেয়েটা হয়তো নিজের ভালোবাসার মানুষটিকে জিতিয়ে দেওয়ার জন্য দূরে চলে গিয়েছি। নিধি আজও জানতে পারেনি সাব্বির তার ভালোবাসা বুঝতে পেরেছে। নিধির জন্যই আজও প্রতীক্ষায় আছে। সাব্বির বুঝতে পেরেছিল তার সফলতার পেছনে নিধি রয়েছে। তা না হলে সাব্বির বিজয়ী হতে পারতোনা। তাই আজও সাব্বির তার প্রতীক্ষায় পথ চেয়ে বসে আছে। হয়তো কোন একদিন প্রতীক্ষার শেষ হবে। সাব্বির আজও নিধিকে খুঁজে বেড়ায়।

🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64166.71
ETH 2765.60
USDT 1.00
SBD 2.72