পেইন্টিং- পড়ন্ত বিকেলের দৃশ্য পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। অনেকদিন পর আজকে আমি একটি পেইন্টিং উপস্থাপন করতে যাচ্ছি। একটা সময় অনেক পেইন্টিং করতাম। এরপর যখন ব্লগিং থেকে অনেক দূরে ছিলাম তখন আর পেইন্টিং করা হয়নি। এখন যেহেতু আবারও আপনাদের সবার সাথে যুক্ত হয়েছি তাই নতুন ভাবে পেইন্টিং করার চেষ্টা করে যাচ্ছি। পড়ন্ত বিকেলের দৃশ্য পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে কিনা জানিনা তবে আশা করছি আমার এই পেইন্টিং সবার ভালো লাগবে। তো বন্ধুরা এবার চলুন আমার পেইন্টিং দেখে নেয়া যাক।

পড়ন্ত বিকেলের দৃশ্য পেইন্টিং:

IMG_20240518_092238.jpgCemera: Oppo-A12.


প্রকৃতি যখন নতুন ভাবে নিজেকে সাজিয়ে তুলে তখন দেখতে ভালো লাগে। সকালবেলায় প্রকৃতির একরকম সৌন্দর্য থাকে দুপুর বেলায় আরেক রকম সৌন্দর্য থাকে। আর বিকেলের দিকে প্রকৃতি বেশি সুন্দর ভাবে নিজেকে সাজিয়ে তোলে। আর আমরা প্রকৃতির ভিন্ন ভিন্ন রূপ দেখে মুগ্ধ হই। বিশেষ করে পড়ন্ত বিকেলের দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। গ্রামের দিকে এই দৃশ্যগুলো বেশি দেখা যায়। সূর্য যখন ধীরে ধীরে অস্ত যায় তখন চারপাশের পরিবেশ লাল হয়ে যায়। আকাশের সেই সৌন্দর্য তখন অনেক ভালো লাগে। আমিও সেই ধারণা থেকে একটি পেইন্টিং করেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কার্টিজ পেপার।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।

IMG20240511123737.jpgCemera: Oppo-A12.


পড়ন্ত বিকেলের দৃশ্য পেইন্টিং করার ধাপসমূহ:

ধাপ-১:

IMG20240511124417.jpgCemera: Oppo-A12.
IMG20240511124515.jpgCemera: Oppo-A12.


পড়ন্ত বিকেলের দৃশ্য পেইন্টিং করার জন্য কার্টিজ পেপার নিয়েছি। এরপর কার্টিজ পেপার এর প্রায় মাঝামাঝি অংশের দিকে একটি সাদা কাগজ গোল করে কেটে লাগিয়েছি। এরপর রং দিয়েছি।

ধাপ-২:

IMG20240511124919.jpgCemera: Oppo-A12.
IMG20240511125059.jpgCemera: Oppo-A12.


এবার ধীরে ধীরে সম্পূর্ণ কাগজে রংয়ের ব্যবহার করেছি। আর বিকেল বেলার দৃশ্য ফুটিয়ে তোলার জন্য এই পেইন্টিং প্রস্তুত করেছি।

ধাপ-৩:

IMG20240511125313.jpgCemera: Oppo-A12.
IMG20240511125410.jpgCemera: Oppo-A12.


এবার সম্পূর্ণ অংশে রঙের ব্যবহারের কাজ শেষ হলে সূর্যটি উপস্থাপন করার জন্য কাগজ তুলে নিয়েছি।

ধাপ-৪:

IMG20240511125633.jpgCemera: Oppo-A12.
IMG20240511125912.jpgCemera: Oppo-A12.


এবার হালকা করে সাদা রং দিয়ে সূর্যটি আরও বেশি সুন্দর করেছি। চারপাশে গোধূলির লাল আভা আর মাঝখানে সূর্য দেখতে ভালো লাগছিল।

ধাপ-৫:

IMG20240511130324.jpgCemera: Oppo-A12.
IMG20240511130801.jpgCemera: Oppo-A12.


এবার গাছ অঙ্কন করার প্রস্তুতি নিয়েছি। ছোট-বড় বিভিন্ন সাইজের ডাল অঙ্কন করেছি।

ধাপ-৬:

IMG20240511131049.jpgCemera: Oppo-A12.
IMG20240511131523.jpgCemera: Oppo-A12.


এবার গাছের পাতাগুলো ঝোপড়া ভাবে অঙ্কন করার জন্য তুলি ব্যবহার করে পেইন্টিং সুন্দর করার চেষ্টা করেছি।

ধাপ-৭:

IMG20240511132013.jpgCemera: Oppo-A12.
IMG20240511132201.jpgCemera: Oppo-A12.


এবার গাছের সৌন্দর্য আরো বাড়িয়ে তোলার জন্য তুলি বা ব্রাশ দিয়ে বিভিন্ন অংশের পাতা দিয়েছি। আর উড়ন্ত কিছু পাখি আর্ট করেছি।

ধাপ-৮:

IMG20240511133106.jpgCemera: Oppo-A12.


এবার কিছু ঘাস আর্ট করেছি। এভাবেই আমি পড়ন্ত বিকেলে দৃশ্য পেইন্টিং করেছি।

উপস্থাপন:

IMG_20240529_141724.jpg
Cemera: Oppo-A12.


পড়ন্ত বিকেলের দৃশ্য আমার অনেক ভালো লাগে। বিশেষ করে গ্রামে গেলে এই দৃশ্য বেশি উপভোগ করা যায়। পড়ন্ত বিকেলের দৃশ্যগুলো দেখলে খুবই আনন্দ পাই। আর সেই ধারণা থেকে এই পেইন্টিং করেছি। পড়ন্ত বিকেলের সুন্দর দৃশ্য ফুটিয়ে তোলার ক্ষুদ্র প্রচেষ্টায় এই পেইন্টিং করেছিলাম। তো বন্ধুরা আমার এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লাগলো মন্তব্য করে জানাতে ভুলবেন না কিন্তু।

🥀ধন্যবাদ সকলকে।🌷


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 2 months ago 

সূর্যাস্তের দৃশ্য পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে আমিও তার ব্যতিক্রম নয়। সূর্যাস্ত কিংবা পড়ন্ত বিকেলের দৃশ্য আমার কাছে মনোমুগ্ধকর লাগে। আপনি পড়ন্ত বিকেলের চমৎকার একটি দৃশ্য পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিংটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। তৈরি করার প্রসেসগুলিও একদম সুন্দরভাবে এবং সাবলীল ভাবে বর্ণনা করেছেন। এভাবেই চেষ্টা করে যান ভাইয়া আর আশা করছি আপনার পরবর্তী পেইন্টিং এর পোস্টে আরো ইউনিক পেন্টিং গুলো আমরা দেখতে পারবো অপেক্ষায় রইলাম।

 2 months ago 

একদম ঠিক ভাইয়া সূর্যাস্তের দৃশ্য পছন্দ করেনা এমন মানুষ পৃথিবীতে কমই রয়েছে। আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে পড়ন্ত বিকেলের সুন্দর একটা পেইন্টিং অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। পড়ন্ত বিকেলের এরকম দৃশ্য খুব কাছ থেকে অনুভব করতে অনেক বেশি ভালো লাগে। আপনি ছবির মাধ্যমে আমাদের মাঝে চমৎকার ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পড়ন্ত বিকেলের এরকম সৌন্দর্য কাছ থেকে দেখতে অনেক ভালো লাগে। আমার এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আপনি তো দারুণ পেইন্টিং করতে পারেন। পড়ন্ত বিকেলের সুন্দর একটি দৃশ্য আর্ট করেছেন। তবে আপনি যেহেতু বিকেলের দৃশ্য আঁট করছেন তাই সূর্যের রংটা লাল হলে দেখতে বেশ ভালো লাগতো। দেখে মনে হচ্ছে এটি রাতের দৃশ্য। অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করলেন আজকে ধন্যবাদ।

 2 months ago 

এর আগে আমি পড়ন্ত বিকেলের সৌন্দর্য পেইন্টিং করতে গিয়ে সূর্যের রঙ লাল দিয়েছিলাম কিন্তু আমার কাছে ভালো লাগেনি তাই এবার লাল রঙের ব্যবহার করিনি। পরামর্শ মূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

পড়ন্ত বিকেলের এই সুন্দর দৃশ্য প্রতিনিয়ত উপভোগ করে থাকি। আপনার করা পেইন্টিং দেখে খুবই ভালো লাগলো। সূর্যাস্তের মুহূর্ত খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। যেটা আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত দেখতে পাই। আপনার পেইন্টিং খুবই ভালো লেগেছে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমার এই পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সূর্যের দৃশ্যটা আমার কাছে বেশি ভালো লেগেছে। আবার পাখিগুলো উড়ে যাওয়ার দৃশ্যটাও সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। সব মিলিয়ে চমৎকার পড়ন্ত বিকেলের দৃশ্য পেইন্টিং করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

সূর্যের দৃশ্যটা আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি ভাইয়া। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

পড়ন্ত বিকেলটা দারুন লাগে।আপনার পোস্টটিতে আপনি আর্ট করে দেখিয়েছেন বিকেলের সৌন্দর্য।আপনার আর্ট টি সত্যি দারুন ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমি চেষ্টা করেছি আপু পড়ন্ত বিকেলের সৌন্দর্য আমার এই পেইন্টিং-এর মাধ্যমে ফুটিয়ে তোলার জন্য। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

খুব সুন্দর একটা পেইন্টিং করেছেন ভাইয়া। ব্যাকগ্রাউন্ড এর কালার কম্বিনেশন টা সত্যিই অসাধারণ ছিল। আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার এই পেইন্টিং টা। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার এই পেইন্টিং আপনার কাছে খুব ভালো লেগেছে জেনে খুবই উৎসাহ পেলাম আপু। উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67629.79
ETH 3231.81
USDT 1.00
SBD 2.65