জেনারেল রাইটিং-সিলেটের বন্যার ভয়াবহতা||

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি সিলেটের বন্যার ভয়াবহতা নিয়ে কিছু কথা লিখবো। কয়েকদিন থেকে বিভিন্ন সংবাদমাধ্যমে এই নিউজটি দেখছিলাম। তাই আর চুপ থাকতে পারলাম না। সেই বিষয় নিয়ে আজকে কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করবো। তো বন্ধুরা চলুন আমার আজকের পোস্ট পড়ে নেয়া যাক।

সিলেটের বন্যার ভয়াবহতা:


bangladesh-5939912_1280.jpg

source


প্রথমেই সবার কাছে সিলেটবাসীদের জন্য অনেক অনেক দোয়া প্রার্থনা করছি। ভালো নেই আমাদের প্রাণপ্রিয় শহর সিলেট। ভালো নেই সিলেটবাসী। বর্তমানে সিলেটের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ। সিলেট শহরে কখনো যাওয়ার সুযোগ হয়নি। তবে বিভিন্ন সংবাদ মাধ্যম, টেলিভিশন, ফেসবুক বিভিন্ন মাধ্যম গুলোতে সিলেটের বন্যার ভয়াবহতা ছড়িয়ে পড়েছে। হাজারো মানুষ পানিবন্দি হয়েছে পড়েছে। তাদের এই ভয়াবহ অবস্থা দেখে খুবই খারাপ লেগেছে। বন্যা পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণের বাহিরে চলে যাচ্ছে।

ঈদের আনন্দ তাদের মাটি হয়ে গেছে। সিলেটবাসী যেন মানবেতর জীবন যাপন করছে। ঈদের কোন আনন্দ নেই তাদের মাঝে। ঘর ভর্তি পানি। রাস্তাঘাট ডুবে গেছে। এমনকি হসপিটালের চিত্র দেখে খুবই কষ্ট লেগেছে। বিভিন্ন নিউজ চ্যানেলে যখন সেই খবরগুলো দেখানো হচ্ছিল তখন সিলেটবাসীদের জন্য অনেক খারাপ লেগেছে। কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসা সেবা দেয়াও সম্ভব নয়। হসপিটালের রাস্তাঘাট থেকে শুরু করে চারপাশে শুধু পানি আর পানি। এরকম পরিস্থিতিতে সিলেটবাসী একদমই ভালো নেই। তারা যেন আতঙ্কের মধ্যে সময় কাটিয়েছে।

এরকম পরিস্থিতিতে পড়লে কেউ ভালো থাকতে পারে না। অনেকের ঘরবাড়ি পানির নিচে ডুবে গেছে। নিজেদের থাকার জায়গাটুকু খুঁজে পাচ্ছে না। অনেকের ঘরের ভেতর পানি প্রবেশ করেছে। শিশু থেকে শুরু করে বৃদ্ধ মানুষগুলোকে নিয়ে পরিবারের মানুষরা চিন্তায় পড়েছে। কিভাবে তারা ভালো থাকবে এই চিন্তায় ছোটাছুটি করছে। তাদের এই দুঃখ দুর্দশা পুরো দেশবাসীকে কাঁদিয়েছে। পুরো দেশবাসী তাদের কষ্ট দেখে কষ্ট পাচ্ছে। এরকম পরিস্থিতিতে কেউ ভালোভাবে জীবন-যাপন করতে পারছে না।

সিলেটের এই ভয়াবহ বন্যায় গুরুত্বপূর্ণ সেক্টর গুলোতেও পানি ঢুকে পড়েছে। হসপিটাল, বিদ্যুৎ কেন্দ্র থেকে শুরু করে রাস্তাঘাট সবকিছুই অনিরাপদ। পানির স্রোতে তলিয়ে যাচ্ছে বাসা বাড়ি। একদিকে দেখা দিতে পারে খাদ্য সংকট অন্যদিকে দেখা দিতে পারে পানির সংকট। নিরাপদ স্থানে যাওয়া অনেকের জন্য কঠিন হয়ে গেছে। তবুও সবাই বাঁচার আশায় কিংবা পরিবার নিয়ে ভালো থাকার আশায় ছোটাছুটি করছে। এরকম পরিস্থিতিতে সৃষ্টিকর্তার কাছে একটাই প্রত্থ বন্যা পরিস্থিতি যেন নিয়ন্ত্রণে আসে আর প্রিয় শহর সিলেট যেন আবারও স্বাভাবিক হয়ে যায়। আমরা সবাই মন থেকে প্রার্থনা করি ভালো থাকুক সিলেট শহর। ভালো থাকুক সিলেটবাসী।

ধন্যবাদ সকলকে।


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

সিলেটের সুনামগঞ্জের অবস্থা বেশি খারাপ। দেখে খুবই খারাপ লাগছে। ঈদের সময়ে এইরকম অনাকাঙ্খিত বন‍্যায় সবকিছু শেষ হয়ে গিয়েছে তাদের। কোনরকম মানবেতর জীবন যাপন করছে। এটা খুবই দুঃখজনক।

 2 months ago 

জ্বী ভাইয়া সিলেটের অবস্থা খুবই খারাপ। এই পরিস্থিতি দেখে আমারও অনেক খারাপ লেগেছে। দোয়া করি তারা যেন দ্রুত এই বিপদ থেকে রক্ষা পায়। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সত্যি আমরা কত ভালো ভাবে ঈদ কাটিয়েছি।কিন্তু তাদের ঈদ বন্যার কারণে নষ্ট হয়ে গিয়েছিল।বন্যার কারণে তাদের খুবই কষ্টে জীবনযাপন করতে হচ্ছে।খুবই খারাপ ভাবে দিন যাচ্ছে তাদের।ধন্যবাদ ভাইয়া পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

জ্বী আপু আমরা ভালোভাবেই ঈদের আনন্দ উপভোগ করেছি। কিন্তু হঠাৎ বন্যা সিলেটবাসীর ঈদ আনন্দ নষ্ট করে দিয়েছে। দোয়া করি সিলেটবাসী যেন দ্রুত তাদের বিপদ থেকে রক্ষা পায়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57529.75
ETH 2571.57
USDT 1.00
SBD 2.44