জেনারেল রাইটিং পোস্ট --😊 " চলার পথে.. কোন একটি পথ বন্ধ হয়ে গেলেও অন্য একটি পথ কিন্তু ঠিক ই খোলা থাকে "

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম


শুভ বিকাল সবাইকে।আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulakter,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।আমি মনে প্রানে কাজকে ভীষণ ভালোবাসি।সব সময় তাই নানা রকমের কাজ নিয়ে নিজেকে ব্যস্ত রাখি।আমি একজন অ্যাক্টিভ ইউজার।আমি আমার এই কমিউনিটিতে নিজেকে সব সময় অ্যাক্টিভ রাখার চেষ্টা করি।তারই ধারাবাহিকতায় আজ আমি নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি।আমার আজকের ব্লগ জেনারেল রাইটিং।আজকের জেনারেল রাইটিং বিষয়টি সম্বন্ধে আপনারা হয়তো ইতিমধ্যে অবগত হয়েছেন।তবে চলুন এই বিষয়টি নিয়ে বিস্তারিত ভাবে কিছু আলোচনা করি।

চলার পথে.....কোন একটি পথ বন্ধ হয়ে গেলেও অন্য একটি পথ কিন্তু ঠিক ই খোলা থাকেঃ


চলতে পথে এক পথ বন্ধ হয়ে গেলেও অন্য একটি পথ কিন্তু ঠিকই খোলা থাকে।_20240527_141323_0000.jpg

কানভা দিয়ে বানানো

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...ZGutiKi7KVTt5nDQoetrgsGgZGNELKiF2LVTivTiw6zUbx3qr8PhoJ4RufavUzR2x51cVwfS9ebHEGz1Yoiz7SSqpLp4z6AD13BwUvTWuACAUcDbvGNfob6NSa.png

বন্ধুরা,ঘুর্নিঝড়ের কারনে সারাদিন বৃষ্টি হচ্ছে।আর থেকে থেকে বাতাস হচ্ছে।আপনাদের কার কি এলাকায় কেমন হচ্ছে অবশ্যই জানাবেন।সবাই নিরাপদে থাকবে এমনটা ই আশা রাখি।আজ আপনাদের মাঝে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে চলে এলাম।আজকের বিষয়টি আপনারা এতোক্ষনে সবাই জেনে গেছেন।আমি আমার ভাবনা থেকে আজকের এই বিষয়টি লেখার চেষ্টা করছি।দেখুন,আমরা যে যেটাই করি না কেন আমাদের কিন্তু কাজের পথ একটা নয়।আমরা কোন একটি কাজ করতে হলে যে পথে এগিয়ে যাই,সেই পথটা আমাদের জন্য সুখকর নাও হতে পারে।কিন্তু আমরা যদি অন্য পথটিকে বেছে নেই তবে হয়তো আমাদের কাজটি খুব সুন্দর ভাবেই সমাপ্ত করতে পারি।

কিন্তু আমরা অনেক জনই আছি সেই পথে থেকে থেকে কাজের উন্নতি তো করিই না।বরং বোরিং হয়ে যাই কাজটি নিয়ে।যেমন আমি একজনকে দেখেছি যে মানুষটি পড়ালেখা নিয়ে খুবই ব্যস্ত থাকে।তবে সেরকম ফলাফল তার আসে না।কিন্তু তার লেখাপড়ার বাইরে ও একটি গুন আছে তা হলো তিনি ভালো গান করেন।আমি একদিন তাকে বলেছিলাম লেখাপড়ার পাশাপাশি গানের দিকে বিশেষ ভাবে ফোকাস করতে।কিন্তু তিনি তা করবেন না।কারন তাকে ভালো একটা ফলাফল পেতেই হবে।আমি তাকে এমন ভাবে বুঝিয়েছি।আমরা যখন যেকোনো একটা বিষয় নিয়ে বার বার চেষ্টা করছি অথচ আশানুরূপ ফল পাচ্ছি না।তখন সেই কাজ বা বিষয়টির উপর বিরক্ত চলে আসতে পারে।আর তাতে করে সেই বিষয়ে আমাদের কোন ভালো কিছু করার সম্ভাবনাটুকুও শেষ হয়ে যায়।তো,সে যদি তার গানের দিকে কিছুটা ফোকাস করে তাতে তার মধ্যে ভালো লাগা ফিরে আসবে তখন সে পড়াশোনায় ও ভালো কিছু করতে পারবে।কিন্তু না আমরা একটা দিকেই শুধু ফোকাস করতে করতে কাজ কিংবা পড়ার প্রতি বোরিং হয়ে যাই।

আমার পরিচিত এক আপুকে দেখেছি।তিনি তার পরিবারে ভালো নেই।তিনি যথেষ্ট শিক্ষিতা।সুন্দরী ও মেধাবী একজন মানুষ।তার হাসবেন্ড ভালো মানুষ নন।তার হাসবেন্ডের চারিত্রিক সমস্যা রয়েছে।সেই আপুটি তার হাসবেন্ড ও পরিবারকে অনেক ভালোবাসেন।তাকে বলেছি সে যাতে ঘরে না থেকে একটি জব করেন।কিংবা আর্থিকভাবে যেকোনো ভাবে সচ্ছলতা লাভ করেন।কিন্তু তিনি তা না করে সেই হাসবেন্ড একদিন ভালো হবে সেই আশায় পথপানে চেয়ে আছেন।হে,বিয়ে হয়েছে হাসবেন্ড কে ছেড়ে আসতে তো বলা হয়নি।বলা হয়েছিল ওখানে থেকেই তিনি যাতে নিজেকে অন্য দিকে ফোকাস করে নিজে একজন স্বাবলম্বী মানুষ হয়ে উঠতে পারেন।কিন্তু তিনি অন্য পথে না গিয়ে একই পথেই তাকিয়ে নিজের লাইফটাকে শেষ করছেন।আসলে এ ধরনের বিষয় গুলো খুব পীড়া দেয় আমাকে।আমরা ঘুরে ফিরে সবাই বন্ধ একটি দরজার দিকে তাকিয়ে থাকি দরজা খুলবে বলে।অথচ তার পাশের দরজা খোলা সেটা কেউ দেখছি না।ওই বন্ধ দরজার দিকে তাকিয়ে তাকিয়ে জীবন শেষ করে দেই।

আমার জানাশোনা এক বড় ভাই আছেন।তিনি একজন সফল ব্যবসায়ী।বিজনেসটা তিনি খুব ভালো ই বোঝেন। তবে তিনি এখন যে বিজনেস করছেন তার পার্টনার আছেন একজন।সেই পার্টনারটি খুবই চালাক একজন মানুষ।আমার যে বড় ভাই সে কিন্তু সেই পার্টনারের চালাকি ধরে ফেলেছিল।সেই পার্টনারটি নানা সময়ে নানা রকম কর্মকান্ড করেছিল শুনেছি।তারপরেও কেন তার সাথে আছেন আমি বুঝি না।তাই আমি বলেছিলাম বিজনেসটা একা করার জন্য।যেহেতু সেই বড় ভাই এখন একটা পর্যায়ে এসেছেন বিজনেস করে।এখন চাইলেই সে নিজে বিজনেস করতে পারেন।তিনি ও সেই পার্টনারের দিকে তাকিয়ে আছেন।একা করলে খুব বশী লাভবান হতে পারতেন।আর নিজের অভিজ্ঞতাটুকুও আরো বৃদ্ধি পেতো।কিন্তু তিনি ওই একই দিকে তাকিয়ে আছেন উন্নতির আশায় সেই পার্টনারের সাথে।আমরা কিন্তু কেউ অন্য যে পথ আছে সেদিকে যাচ্ছিনা।যে দরজাটি খোলা সেখানে তিনি ফিরেও চাইছেন না।কেন যাচ্ছেন না আমার জানা নেই।অন্য পথে গেলে হয়ত এর চেয়ে ভালো কিছু হতেও পারতো।

সত্যি কথা বলতে আমরা মানুষরা এমনি আমরা সবাই কোন এক কারনে সেই বন্ধ দরজার দিকে তাকিয়ে তাকিয়ে দিন -রাত কাটিয়ে ফেলি।অথচ আমাদের পাশের যে দরজাটি খোলা সেদিক পানে চেয়েও দেখি না।আমরা ভুলেই যাই যে পাশের পথটা খোলা।আর চেষ্টা করে দেখা ও যায়। উন্নতিই হতো।তা আর বলার অপেক্ষা রাখে না।

আজ আর নয়।আশাকরি আমি আমার জেনারেল রাইটিং এর বিষয়টি আপনাদের মাঝে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছি।সবাই সুস্থ থাকবেন। ভালো থাকবন।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হবো।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেণীজেনারেল রাইটিং
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার। আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwqKrPU89ZQqREEsuPjF4nXAbdefe1QoFzVhH5rdqrXcAR9FriVZ8LQqAvmKQj...DAdJHarfLK6k1QfMwqHQ45sjyVudDzqtbRQkNn3LgLuSwWgviHLEQ5J7nD31xPzGUchgH3nnib15oMofD7qS3ugLBwMVE8G9HfKHhzLhvQ3JcGWBtiNRJgvMWn.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 
 last month 

যেহেতু ওনার পাটনার সমস্যা এজন্য ওনাকে নতুন কোন ব্যবস্থা নেওয়া উচিত। এভাবে চলতে থাকলে যদি একসময় গিয়ে ওনার পাটনার টাকা মেরে দেন সেক্ষেত্রে তো পুরোটাই লজ হবে। এর পরে তিনি যদি নিজেই একটা বিজনেস দার করাতে পারে তাহলে ইনশাআল্লাহ ভালো কিছু করতে পারবে। সুন্দর বলেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপু সত্যি বলছি আপনার পোস্টটি আজ আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে আমাদের যাদের নিজেদের প্রতি বিশ্বাস কম তারাই কিন্তু পরনির্ভরশীল হয়ে থাকি। কিন্তু আমি মনে করি আমরা প্রত্যেকে যদি নিজের প্রতি একটু বিশ্বাস রাখি। এবং নিজেকে একটু শক্ত করি। তাহলে আমাদের জীবন থেকে অনেক দুর্বিসহ সময় পার হয়ে যাবে।

 last month 

একটি পথ বন্ধ হলে আর একটি পথ খোলা থাকে। কিন্তু আমরা বন্ধ হয়ে যাওয়া পথে তাকিয়ে থেকে জীবন নষ্ট করি।ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last month 

আসলে যার যে বিষয়ে দক্ষতা রয়েছে তার সেই বিষয়ে গুরুত্ব দেওয়া উচিত। আমরা অনেক সময় লেখাপড়ার জন্য নিজেদের অন্যান্য দক্ষতাকে হারিয়ে ফেলি। যাই হোক আপনার সুন্দর পরামর্শ বিষয়টা জেনে ভালো লাগলো।

 last month 

ধন্যবাদ আপু।

 last month 

আসলে আপনি ঠিক বলেছেন আপু, মানুষের জীবনের গতিপথ কখনো বন্ধ থাকে না । এক পথ বন্ধ হলে অন্য পথ খুলে যায়। আসলে আমাদের সব সময় নিজের উপর আত্মবিশ্বাস রাখতে হবে। অন্যের উপর নির্ভরশীল না হয়ে নিজের উপর আত্মবিশ্বাস রেখে চেষ্টা করে যাওয়াটা খুব উত্তম। এক পথ বন্ধ হলেও অন্য পথ নিশ্চয় খোলা থাকবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

আজকে আপনি খুব সুন্দর একটি টপিক নিয়ে পোস্ট করেছেন। মানুষের এক দরজা বন্ধ হলে অন্য দরজা খুলে যাই। তবে চেষ্টা করতে হবে যে কাজ তাকে দিয়ে হবে না সে অন্য কাজ করার জন্য। সুন্দর একটি পোস্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 last month 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি এবং একেবারে বাস্তবিক কিছু কথা আপনার এই পোস্টের মাধ্যমে আপনি ফুটিয়ে তুলেছেন৷ আসলে মানুষের জীবনে অনেক কিছুই আসবে এবং অনেক কিছু চলে যাবে৷ মানুষের জীবন কখনোই সবসময় সুখে থাকবে এমন নয়৷ আবার সবসময় দুঃখে থাকবে এমনও নয়৷ আমাদের জীবনের পথ চলার পথ আমাদের ঠিক করে নিতে হবে৷ যদি আমাদের জীবনের পথ চলার কোন একটি পথ বন্ধ হয়ে যায় তাহলে আরেকটি পথ খোলা রয়েছে৷ আমাদেরকে সেটি খুঁজে নিয়ে সে অনুযায়ী এগিয়ে যেতে হবে৷ ধন্যবাদ এই পোস্টটি শেয়ার করার জন্য৷

 last month 

আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 last month 

দুইজনেই বন্ধ পথের পথিক।যেই পথ গুলো কখনও খুলবে না সেইদিকে ফোকাস না করে মাঝে মাঝে ভিন্ন পথেও চলা উচিত।খুবই সুন্দর কিছু কথা তুলে ধরেছেন।খুবই ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57544.69
ETH 3114.34
USDT 1.00
SBD 2.42