ফটোগ্রাফি পোস্ট -- 🥰 " আমার রান্না করা কিছু ইফতারের রেসিপির ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


শুভ দুপুর সবাইকে।প্রিয় আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম।

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে।প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন কিছু নিয়ে পোস্ট শেয়ার করতে।তার ই ধারাবাহিকতায় আজ আমি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে চলে এলাম।

আমার রান্না করা কিছু ইফতারের রেসিপির ফটোগ্রাফিঃ


20240325_180713.jpg

বন্ধুরা,ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। প্রতিনিয়ত নানা রকমের ফটোগ্রাফি আমি করে থাকি।বাইরে বের হলে চোখে যা কিছু ভালো লাগে তারই ফটোগ্রাফি করি।আর যখন বাইরে বের না হই তখনও কিন্তু আমি ফটোগ্রাফি করতে থেমে নেই।আমি আমার রান্না করা রেসিপি গুলো খুব সুন্দর ভাবেই ফটোগ্রাফি করে থাকি।অনেক রেসিপি আছে আপনাদের মাঝে শেয়ার করা হয়। আবার অনেকটা শেয়ার করা হয় না।এমন কিছু রেসিপির ফটোগ্রাফি আজ আমি শেয়ার করতে চলে এসেছি।আশাকরি আমার রেসিপি গুলোর ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

20240325_180706.jpg

বন্ধুরা,রমজান মাস চলছে।এই মাস সিয়াম সাধনার মাস।সারাদিন রোজা রেখে যতই আমরা বলি না কেন স্বাস্থ্যসম্মত খাবার গ্রহন করার কথা।কিন্তু তারপরেও ভাজা পোড়া যেনো না হলে আমাদের চলেই না।তবে আমি প্রতিদিন ভাজা ভুজি কমই করছি।উপরের ফটোগ্রাফিটি চিকেন তান্দুরির।এই রেসিপিটি এবার রোজায় কয়েকবারই করা হলো।নান দিয়ে চিকেন তান্দুরি সবাই খুব ভালো খেয়েছে।ভাজা ভুজির কথা মনেও করেনি।আমি চেষ্টা করি খাবারে প্রতিনিয়ত ডিফারেন্ট টেস্ট আনার।

20240321_173656.jpg

20240321_173643.jpg

এরপর দেখা যাচ্ছে চিকেন উইথ ভেজিটেবল রোল।এই আইটেমটি আমার খুব পছন্দের। তাই রমজান মাসে যেহেতু সবাই ভাজা ভুজি খেতে চায়।এজন্য এই রেসিপিটি করার চেষ্টা করি সব সময়।সাথে সবজি ও আছে তাই শরীরের জন্য কিছুটা হলেও ভালো হবে।আশাকরি আপনাদের কাছেও ভালো লেগেছে।

20240322_184124.jpg

20240322_184000.jpg

এরপর আমার পছন্দের আর একটি খাবার ফালুদা।এটা সব সময়ই রোজায় বেশী করা হয়।এটা কিন্তু খুব হেলদি খাবারই বলা চলে।এবার রমজানে এই রেসিপিটি আমার কয়েকদিনই করা হয়েছে।বাকি রমজানেও করবো আশাকরি।আপনারা ফালুদা কে কে পছন্দ করেন? জানাবেন তো।

20240323_174641.jpg

20240323_174627.jpg

এরপর ইফতারের আর একটি রেসিপি হলো আলু পুরি।আলু পুরি সেদিন করেছিলাম ছেলের জন্য। আমার পছন্দ ডাল পুরি।যাই হোক আলু পুরিও সেদিন বেশ ভালোই লেগেছিলো খেতে।

20240326_125520.jpg

20240325_171604.jpg

এরপর দেখতে পাচ্ছেন সেমাইয়ের জর্দ্দা।এই রেসিপিটি আমার খুব পছন্দের।ঘি দিয়ে ভেজে রান্না করা হয়।তাই খেতে অসাধারণ লাগে।আপনারা কেউ কি পছন্দ করেন এই চিকন সেমাইয়ের জর্দ্দা??

20240320_180022.jpg

এরপর রেসিপিটি পেঁয়াজুর।আমরা সবাই কম-বেশী পেঁয়াজু পছন্দ করি।মুচমুচে পেঁয়াজু খেতে কিন্তু সেই রকমের ভালো লাগে।আশাকরি আমার ইফতারের রেসিপির নানা রকমের রেসিপির ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের কাছে ভালো লাগলেই কিন্তু আমার সার্থকতা।

আজ আর নয়।আশাকরি আমার রান্না করা মজার মজার খাবারের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের ভালো লাগার মাঝেই আমার স্বার্থকতা।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হব।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনার ইফতারের রেসিপিতে যে লোভনীয় সব খাবার থাকবে সেটা আগেই বুঝতে পেরেছিলাম। প্রথমেই দেখলাম চিকেন তান্দুরি, চিকেন উইথ ভেজিটেবল রোল তারপর ফালুদাটাও দারুন লেগেছে। সব গুলোই লোভনীয় খাবার ছিল। ধন্যবাদ।

 5 months ago 

ইফতার বলে কথা।ভালো ভালো আইটেম তো থাকতেই হবে।ধন্যবাদ ভাইয়া মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রমজান মাসে ইফতারের আয়োজনে অনেক ধরনের রেসিপি থাকে। আর এই ইফতারি আয়োজনের দারুন দারুন রেসিপি আপনি তৈরি করেছিলেন। সেই রেসিপির ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। বিশেষ করে চিকেন তান্দুরিটা দেখেই যেন লোভ সামলাতে পারছি না। খেতে খুবই ইচ্ছা করছে। অসাধারণ এই খাবারের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 
 5 months ago 

হায় হায় আপু এমন দারুন লোভনীয় খাবর কবে বানালেন? দেখেই তো চলে আসতে মনে চাইছে। বেশ কিছু লোভনীয় খাবারের ফটোগ্রাফি করে মাথাটা ঘুরিয়ে দিলেন। প্রতিটি আইটেম যেন কোনটা থেকে কোনটা কম নয়। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

হিহিহি,মাথা ঘুরিয়ে গেলে খাবেন কিভাবে? ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি বেশ চমৎকার এবং লোভনীয় কিছু ইফতারের ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে এগুলো এতটাই লোভনীয় দেখাচ্ছে আপনাকে বলে বোঝাতে পারবো না। আমি এমনিতেই ভীষণ খাদ্যপ্রেমী মানুষ। আপনার এই লোভনীয় খাবার গুলো দেখে ভীষণ ভালো লাগলো। খুব তাড়াতাড়ি আমাকে দাওয়াত দেন 😄
অনেক ধন্যবাদ আপু চমৎকার খাবার গুলোর ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সারাদিন রোজায় থাকার পরে আপনি ইফতার করার জন্য অত্যন্ত সুস্বাদু খাবারের রেসিপি তৈরি করেছেন। আপনার ইফতার রেসিপির ফটোগ্রাফি গুলো দেখেই মনে হচ্ছে খাবারগুলো খেতে অনেক বেশি মজাদার ছিল। ইফতারিতে ফালুদা আমার অত্যন্ত প্রিয় একটি খাবার। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মজার মজার সব ইফতারির ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো আপু। এই খাবারগুলো খেতে যেমন ভালো লাগে তেমনি ছবি তুলতেও ভালো লাগে। যদিও কখনো খাবারের ছবি এভাবে শেয়ার করা হয়নি। তবে আপনার পোস্ট দেখে ভালো লেগেছে।

 5 months ago 

ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার রান্না করা প্রত্যেকটা ইফতারের ফটোগ্রাফি খুবই সুন্দর এবং লোভনীয। এত লোভনীয় খাবার দেখে তো লোভ সামলাতে পারছি না।ইফতারিতে খুবই মজার মজার খাবার রান্না করেছেন দেখেই বোঝা যাচ্ছে।এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64166.71
ETH 2765.60
USDT 1.00
SBD 2.72