💕 "প্রথম রোজার ইফতারের অনুভূতি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ3 months ago
আসসালামু আলাইকুম


শুভ দুপুর সবাইকে।আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulaktet,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।কাজ সময়মতো না করা হলে আসলে ভালো থাকাটা ঠিক মতো হয়ে উঠে না।তাই এখন চেষ্টা করছি লেখার।আজ জেনারেল রাইটিং নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ একটি জেনারেল পোস্ট শেয়ার করছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

প্রথম রোজার ইফতারের অনুভূতিঃ

ramadan-5099661_1280.webp

সোর্স

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...Tgq1hvQ9cANkeDxVXEk7f289qy4irqT93Y6pxXZ8BMKNGDfef4eddpS9yYDxFe77rqdr7DbeMPAVWBxCjxfUcfKXk1dCRro9G67haMkvEJeM6hn9SpgucZQqav.png

শুরু হয়ে গেলো মুসলিম উম্মাহর পবিত্র মাহে রমজান।এই মাসটির ফজিলত বলে শেষ করা যাবে না।রমজানের এই রোজা রাখা প্রতিটি নর-নারীর জন্য ফরজ।আমরা চেষ্টা করবো সবাই এই মাসে বেশী বেশী ইবাদত করার।কারন এই মাসটি সব মাসের চেয়েও সেরা।আমরা আল্লাহর সান্নিধ্য পেতে চাইলে এই রহমত,মাগফিরাত ও নাজাতের মাসে বেশী বেশী ভালো ভালো কাজ করে আল্লাহর সন্তুষ্টি অর্জনের চেষ্টা করবো।

CollageMaker_202431312910661.jpg

দেখতে দেখতে রমজান মাস এসে গেলো।আর একটি রমজান হয়েও গেলো।প্রথম রমজানটি আমার কেমন কেটেছে তাই আজ আপনাদের সাথে শেয়ার করতে চলে এলাম।প্রথম রমজান শেষ হয়ে গেলো।তেমন কোন খারাপ লাগা আমার অনুভব হয়নি।সকালে আমার চা খাওয়ার অভ্যাস।এটা ও কাল অনুভব করিনি।আল্লাহর সন্তুষ্টি পেতে আমরা আমাদের অনেক অভ্যাসকেই ত্যাগ করতে প্রস্তুত।তাইতো সকালটা কেটেছে ছেলের স্কুলে গিয়ে।এরপর বাসায় এসে সবকিছু গুছিয়ে নিয়ে নামাজ পড়েছি।এরপর কুরআন তেলোয়াত করেছি কিছু সময়।সত্যিকথা বলতে রমজান মাসের সব ভালো ভালো অভ্যাস গুলো আমাদের সব সময় ধরে রাখা উচিত।

20240312_174848.jpg

আছরের নামাজ আদায় করে রান্না করি আমি।আর রান্না শেষ করেই ইফতার বানানোর আয়োজন শুরু হয়।আমি সব সময় চেষ্টা করি গরম গরম খাবার পরিবেশন করার।তাই সব গুছিয়ে রেখে পরে করার চেষ্টাটাই করি।কারন সব গুছিয়ে নিলে ভাজা ভুজি করতে সময় লাগে না।আমি কাল ইফতারে যে আইটেম গুলো করেছি তা হলো-বিফ পুলি,চিকেন আলুর চপ,বেগুনি,পেঁয়াজু, ছোলা রান্না, হালিম,ফল,দই-চিড়া,শরবত।

20240312_181515.jpg

20240312_180325.jpg

প্রথম রমজানের অনুভূতি ভালো ই ছিল কিন্তু বিপত্তি ঘটলো তখন যখন আমি সবকিছু ভাজার জন্য গেলাম।চুলায় প্যান বসিয়ে দেখি চুলায় গ্যাস নিভু নিভু।কেমন লাগে তখন বলেন।আমি সেই অল্প আঁচে এক এক করে সব ভাজতে শুরু করেছিলাম।কিন্তু শেষ রক্ষা আর হলো না।কিছু ভেজে তোলার পর পরই আজান হয়ে গেলো। আমি ইফতার করতে চলে গেলাম।ইফতার করে এরপর আস্তে আস্তে সব ভেজে তুললাম।

20240312_184325.jpg

20240312_182702.jpg

আসলে বিকেলের এই সময়টাতে রান্নাঘরে তেমন একটা আমার যাওয়া হয় না।তাই জানি না গ্যাস থাকে কি থাকেনা।আগে জানলে হয়তো আগে আগেই করা হতো।যাক সবকিছু সময় মতো না হলেও কিছু পরে ভালো মতোই হয়েছে।সবাই একসাথে বসে ইফতার করার আনন্দই অন্য রকম।প্রথম রমজান তো সুন্দর ভাবেই কেটে গেলো।আপনাদের কেমন কেটেছে অবশ্যই জানাবেন।বাকি রমজান গুলো সুন্দর ভাবেই কাটবে এমনটাই আশাকরি।

20240313_131225.jpg

20240312_181545.jpg

20240312_180320.jpg

আজ আর নয়।আশাকরি আমি আমার প্রথম রোজার ইফতারের অনুভূতির বিষয়টি আপনাদের মাঝে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছি।সবাই সুস্থ থাকবেন। ভালো থাকবন।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হবো।

পোস্ট বিবরন


শ্রেনিপ্রথম রোজায় ইফতারের অনুভূতি
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

প্রথম রোজা সবারই দেখছি অনেক ভালো কেটেছে। আমিও তেমন একটা খারাপ মুহূর্ত অনুভব করিনি ভালই কেটেছে। সময় কিভাবে চলে গেল বুঝতেই পারিনি। পরিবারের সাথে ইফতার করেছি প্রথম দিনটি অনেক ভালো গিয়েছে। আপনার ইফতার করার অনুভূতি এবং ইফতারের খাবার আমাদের সাথে শেয়ার করলেন। এইরকম রমজান মাস সবারই ভালো কাটুক সেটাই প্রত্যাশা করি।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 3 months ago 
 3 months ago 

আপনাদের কাছে এ রমজান মাস টা অনেক ইবাদত করার মাস ৷ তবে এ ইবাদত এক মাসের জন্য প্রতিনিয়ত থাকুক ৷ এটা সকল ধর্মে বলা আছে ৷
যা হোক আমার কাছে অনেক ভালো লাগে এই রমজান মাস ৷ মাঝে মধ্যে বন্ধুদের সাথে ইফতার আড্ডা পার্টি ৷ আহা কত রকম খাবার সবমিলে আপনার এ রমজান মাস টা অনেক ভালো কাটুক এমনটাই প্রত্যাশা করি ৷

 3 months ago 

মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সারাদিন রোজা রেখে ইফতারের সময় রোজা রাখা প্রকৃত আনন্দটা অনুভব করা সম্ভব হয়। যাহোক প্রথম রোজায় আপনার ইফতারি করার অনুভূতির কথা গুলো চমৎকারভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। একই সাথে সুস্বাদু খাবারের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 3 months ago 

খুব সুন্দর একটি অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বেশ ভালো লাগলো আপনার অনুভূতি পড়ে। আসলে রমজান মাস আমাদের মাঝে এসেছে খুশির বার্তা নিয়ে। আর যে যে স্থান থেকে চেষ্টা করছে রোজায় থেকে ইফতারি করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

দীর্ঘ এক বছর পরে আবারো আমাদের মাঝে রমজান চলে আসলো। প্রথম রোজার ইফতার করার মুহূর্ত একেবারে আলাদা৷ আজকে আপনি সেরকম একটা মুহূর্ত শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগলো৷ এরকম মুহূর্ত আপনার কাছ থেকে পড়ে অনেক খুশি হলাম৷ অসংখ্য ধন্যবাদ৷

 3 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70840.59
ETH 3807.58
USDT 1.00
SBD 3.42