জেনারেল রাইটিং -- 💞 " বন্ধুত্ব হোক স্বার্থহীন "

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

আমি @shimulakter"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের মাঝে যুক্ত আছি।আমি আজ একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করবো বলে এলাম।আশাকরি সবাই সঙ্গেই থাকবেন।

বন্ধুত্ব হোক স্বার্থহীনঃ


hand-4661763_1280.jpg

সোর্স

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...ZGutiKi7KVTt5nDQoetrgsGgZGNELKiF2LVTivTiw6zUbx3qr8PhoJ4RufavUzR2x51cVwfS9ebHEGz1Yoiz7SSqpLp4z6AD13BwUvTWuACAUcDbvGNfob6NSa.png

দেশের অবস্থা খুব খারাপ।এই পরিস্থিতিতে নিজেকে শান্ত রাখা ভীষন কঠিন।এই অবস্থা কোন দিকে মোড় নেবে সে সম্বন্ধে আমরা অপারগ।মন তাই ভালো নেই।ঢাকায় আছি। আর নানা রকমের কর্মকান্ড দেখছি।কিন্তু হাত-পা গুটিয়ে বসে আছি।কিছুই যেনো কারো করার নেই।তাই আজকে ভাবলাম আপনাদের সাথে জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করার।জেনারেল রাইটিং এর বিষয়টি ইতিমধ্যে আপনারা অবগত হয়েছেন।এই বিষয়টিকে নিয়ে কিছু লেখার চেষ্টা করছি।বন্ধুরা,আমি প্রতিনিয়ত নানান অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করে থাকি।পরিবারের সবার কাছে মনের অনুভূতি গুলো শেয়ার করলে যেমনটা ভালো লাগে। ঠিক এই পরিবারে এসে মনের না বলা কথা গুলো শেয়ার করতে পেরে আমার তেমনটাই ভালো লাগে।তাই ভাবলাম বন্ধুত্ব হোক স্বার্থহীন এই বিষয়টিকে নিয়ে কিছু শেয়ার করি।

মানুষ সামাজিক জীব।এই সমাজে বসবাস করতে হলে আমাদের একে অন্যের সাথে ভাবের আদান-প্রদানের মাধ্যমে জীবন কাটাতে হয়।একাকী জীবন কেউ ই কাটাতে পারেনা।পরিবার নিয়ে জীবন কাটালেও প্রতিটি মানুষের জীবনে একজন প্রকৃত ভালো বন্ধু ভীষণ জরুরী। এই জীবনে প্রকৃত বন্ধু পাওয়া ভাগ্যের ব্যাপার বলে আমি মনে করি।সেই বন্ধুটি হতে পারে ছেলে অথবা মেয়ে।

বন্ধুত্বের সংগা কোনকিছুর মধ্যে সীমাবদ্ধ করা যায় না।বন্ধুত্ব হতে হয় স্বার্থহীন।একজন ভালো বন্ধু জীবনে ভীষণ দরকার।জীবনকে সঠিক পথে চালিয়ে নিতে একজন ভালো বন্ধু পাশে থাকা ভীষণ জরুরী।একজন ভালো ও স্বার্থহীন বন্ধু সঠিক পথে পরিচালিত করতে পারে।আজ ফ্রেন্ডশীপ ডে।এই দিনটি তাদের জন্য বেশ ভালো যারা স্বার্থহীন একজন বন্ধু পাশে পেয়েছে ও পাশে রাখতে পেরেছে।

একজন স্বার্থহীন বন্ধু পাশে থাকলে আমরা আমাদের পারিবারিক,সামাজিক জীবন আলোকিত করে তুলতে পারবো।আপনি নৈতিক ভাবেও ভালো থাকতে পারবেন।তাই আমাদের ও স্বার্থহীন ভাবে একজন বন্ধুর পাশে থাকতে হবে।সুখে-দুঃখে এমন একজন স্বার্থহীন বন্ধু যেমন আমাদের পাশে থাকলে আমাদের সবকিছুতে ভালো হবে।ঠিক তেমনি আমরা ও যেনো আমাদের বন্ধুর পাশে ঠিক এমনিভাবে স্বার্থহীন হয়ে থাকতে পারি।

দেশ ও দশের উপকার, নিজের সাফল্য সবকিছুর জন্য স্বার্থহীন একজন বন্ধু খুব দরকার।আমাদের দেশের আজকের পরিস্থিতি যদি চিন্তা করি তবে দেখতে পাই আজ সবাই একটি অধিকারের জন্য এক হয়ে কাজ করছে।এখানে কারো কোন নিজস্ব স্বার্থ নেই।আজকে সবাই তাদের অধিকার প্রতিষ্ঠায় এক হয়ে কাজ করে চলেছে।যেকোনো একটি বিষয়ে সাফল্য তখনই আসে যখন সব মানুষের মাঝে কোন নিজস্ব স্বার্থ না থাকে।

পরিশেষে বলতে চাই আসুন আমরা একজন ভালো বন্ধু পেতে নিজেও নিঃস্বার্থ হয়ে তার পাশে থাকি।বন্ধুত্বপূর্ন মনোভাব আমাদের মাঝে জাগ্রত করি।এতে করে নিজের ভালোর পাশাপাশি সমাজ ও দেশের উপকারে আসবে। আজ এই বিশেষ দিনে সবাইকে জানাই বন্ধুত্বের শুভেচ্ছা সবাইকে।সকলের মাঝে বন্ধুত্বপূর্ণ মনোভাব জাগ্রত থাকুক।

আজ আর নয়।আশাকরি আমি আমার জেনারেল রাইটিং এর বিষয়টি আপনাদের মাঝে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছি।সবাই সুস্থ থাকবেন। ভালো থাকবেন।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হবো।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেণীজেনারেল রাইটিং
ক্যামেরাSamsungA20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFv2JKCUcMNfCcMEjybGCW7SacrN1cXLYVvtF4WeVsso9rbDYeVDHvs3UwFMnhLNxFpJPxeDARUi4BdrHnKMpzjhwGwx9hNv4rY8pcMC.jpeg

আমি শিমুল আক্তার,আমি বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি (জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে।আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ।ভালোবাসি বই পড়তে,নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহন করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvSr7MKpyvjtSv7FKCGeaKcD79bYTSC4DDxDseh38BvA3nBwMkNuEu4GRXnAQ4AVPF9V4yJcfGu644v3x.jpeg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67661.55
ETH 2619.39
USDT 1.00
SBD 2.72