শুভ বাংলা নববর্ষ -- 🌷 আমার স্বরচিত কবিতা - " এসো হে বৈশাখ "

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম

শুভ সকাল বন্ধুরা।সবাইকে বাংলা নববর্ষের অনেক অনেক শুভেচ্ছাও অভিনন্দন জানাই।

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি।

শুভ বাংলা নববর্ষ_20240414_080346_0000.jpg

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...Tgq1hvQ9cANkeDxVXEk7f289qy4irqT93Y6pxXZ8BMKNGDfef4eddpS9yYDxFe77rqdr7DbeMPAVWBxCjxfUcfKXk1dCRro9G67haMkvEJeM6hn9SpgucZQqav.png

বন্ধুরা,আজ বাংলা নববর্ষের প্রথম দিন।আজ পহেলা বৈশাখ।বাঙালি জাতির জন্য আনন্দের বার্তা নিয়ে এলো এই পহেলা বৈশাখ।আমরা বাঙালি জাতি এই নতুন বছরকে কেন্দ্র করে নানানকিছুর আয়োজন করে থাকি।নতুন বছরের নতুন দিনে সকলের জীবন সুন্দর ভাবে গড়ে তুলতে আমরা নতুন বছরের এই প্রথম তারিখ পহেলা বৈশাখ কে নানাভাবে নানান আয়োজনে বরন করে নেই।আমাদের জীবনের যতো দুঃখ-কষ্ট ছিল তাকে এই দিনে ভুলে গিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখি।

পহেলা বৈশাখ আমাদের জীবনে নতুন কোন বার্তা বয়ে আনুক আমরা এমনটাই প্রত্যাশা করি।চৈত্র মাসের শেষ,এলো আজ বৈশাখ।কাঠ ফাটা রোদকে উপেক্ষা করে আজ সবাই রমনার বটমূলে একত্রিত হয়ে পান্তা-ইলিশ খাবে।আর নতুন বছরকে নানা ভাবে বরন করে নেবে।বাঙালি রমনীরা সাদা শাড়ি লাল পাড়,সেজেগুজে সবাই একত্রিত হয়ে বর্ষকে বরন করতে আজ অধীর আগ্রহে আছেন।

পহেলা বৈশাখ কে কেন্দ্র করে নানান জায়গায় নানা রকমের মেলা বসবে।এই মেলায় ছোট-বড় সকলে খুব আনন্দ নিয়ে দিনটি কাটাবে।এমন চমৎকার একটি দিনে আমি একটি কবিতা নিয়ে হাজির হয়েছি।আপনাদের সবাইকে বাংলা নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে আমি আমার আজকের লেখা কবিতা শুরু করছি।আশাকরি আমার কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

কবিতা লেখা খুব কঠিন একটা কাজ।মনের অনুভূতি ছাড়া আসলে কবিতা লেখা যায় না।আর সবচেয়ে বড় একটি বিষয় কবিতায় ছন্দ থাকা খুব জরুরী।ছন্দ ছাড়া কবিতা পড়তে পানসে লাগে।আমি কবিতা লিখতে গেলে সব সময়ই ছন্দের দিকে বেশী নজর দেই।আর চেষ্টা করি সব সময় সহজ সাবলীল ভাষায় কবিতা লেখার।আমার আজকের কবিতাটির নাম -" এসো হে বৈশাখ "।চলুন কবিতাটি পড়ে আসিঃ

কবিতা - এসো হে বৈশাখ

লেখা -শিমুল আক্তার


নতুন বছর শুরু হলো
বৈশাখ মাস চলে এলো
পুরনোকে পেছনে ফেলে
নতুন বছরকে স্বাগত জানাতে
বৈশাখের হলো আগমন
তাকে জানাই সুস্বাগতম।

মুছে যাক দুঃখ-কষ্ট
পেছনে যা ছিল আগে
নতুন বছরের নতুন দিনে
নতুন সূর্য উদয় হবে
মুছে ফেলি আজ দ্বিধা-দ্বন্দ্ব
আনন্দ আর উৎসবের মাঝে।

বাঙালিরা আজ ঘরে ঘরে
উৎসবের নানা আয়োজন করে
সকাল সকাল পান্তা-ইলিশ
আরো নানান খাবার হবে।
সব কষ্ট আজ মুছে ফেলে
বরন করি এই বৈশাখে রে।

আশার আলো জাগিয়ে মনে
নতুন করে হবে শুরু
দুঃখ-কষ্ট ভুলে গিয়ে
জীবনের যাত্রা করবো শুরু।

দিনগুলো যেনো ভালো কাটে
সুন্দর দিন নিয়ে এসো দ্বারে
তোমায় জানাই অভিনন্দন
এসো হে বৈশাখ আমার ঘরে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPe3tHZVB77sSuCQ4Cs1FckYC7TChNkJ2k2vrGWuPbnhKehdCoUK2hRRV2owfV...MVta4bNeJVaxcJxcdU9hJyaAM4Syv6vVBAr8gExqMDB4bTLYmf68XvsL4RS3afrYHquXpd1KxVU4BaEfNL6JoZ78AayTuvoDSdQmhsRozyXKpXcf9SXg2eg4n2.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের কবিতাটি আপনাদের ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনিকবিতা
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 last month 

এটি ঠিক বলেছেন মনের অনুভূতি ছাড়া কবিতা লেখা যায় না। তবে আপনি এসো হে বৈশাখ কবিতাটির সুন্দর করে লিখেছেন। বাংলা পহেলা বৈশাখ হিসেবে কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করেছেন। সত্যি আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। তবে আপনার কবিতার ছন্দ অসাধারণ। কবিতাটির সুন্দর করে আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনি ঠিক বলেছেন আপু মনের অনুভূতি ছাড়া কখনো কবিতা লেখা যায় না। আপনার কবিতা আমার আমার কাছে অনেক ভালো লেগেছে কবিতার প্রতি লাইনে চমৎকার হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 
 last month 

বাংলা নববর্ষ উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। কবিতার নামটাও খুবই সুন্দর ছিল। আপনি খুব সুন্দর ভাবে ছন্দ সাজিয়ে লিখেছেন। আপনার কবিতাটি পড়ে ভালো লাগলো । সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

প্রথমে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাই। পহেলা বৈশাখ নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। নতুন বছরকে আগমনের এই সৌন্দর্যময় কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last month 

পহেলা বৈশাখ কে ঘিরে আপনি এত সুন্দর একটা কবিতা লিখেছেন যেটা আমার অনেক বেশি ভালো লেগেছে। আর আমাদের বাংলা নববর্ষের প্রথম দিন, আর এই দিনে সবাই অনেক আনন্দ করে থাকে। নতুন বছরের এই দিনে অনেকেই ঘুরাঘুরি করার জন্য বাহিরে যায়। অনেক ভালো অনুভূতি কাজ করে মনের ভেতর। আপনি সবকিছুকে অনেক সুন্দর করেই কবিতার মধ্যে তুলে ধরেছেন। আপনার লেখা আজকের এই কবিতাটা আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। একেবারে মনটা ভালো হয়ে গেলো আপনার কবিতাটা পড়েই।

 last month 

আপনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা আপু। আশাকরি নতুন বছর টা অনেক ভালো কাটবে আপনার আমার সবার। পুরাতন বছরের সব গ্লানি দুঃখ কষ্ট হতাশা সব মুছে যাবে। পহেলা বৈশাখ নিয়ে কবিতা টা বেশ সুন্দর লিখেছেন। বিশেষ করে আপনার ভাষা প্রয়োগ টা আমার কাছে বেশ ভালো লেগেছে। ছন্দ এবং অর্থের বেশ একটা মিল ছিল। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 last month 

প্রথমেই আপনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। নতুন বছরের শুরুটা হোক নতুনভাবে। মুছে যাক সব ঘ্লানি, দূর হয়ে যাক সকল দুঃখ-কষ্ট। যাইহোক, আপনি চমৎকার কবিতা লিখেছেন আপু। ভালো লাগলো আপু 🌸

 last month 

নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা আপু। বাংলা নববর্ষ উপলক্ষে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। যেটা পড়ে খুবই ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর একটি কবিতা রচনা করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 71315.89
ETH 3677.54
USDT 1.00
SBD 3.76