❤️❤️ " আমার স্বরচিত একগুচ্ছ অনুকবিতা "

in আমার বাংলা ব্লগ7 days ago

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।

একগুচ্ছ অনুকবিতাঃ


writing-933262_1280.jpg

সোর্স

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...Tgq1hvQ9cANkeDxVXEk7f289qy4irqT93Y6pxXZ8BMKNGDfef4eddpS9yYDxFe77rqdr7DbeMPAVWBxCjxfUcfKXk1dCRro9G67haMkvEJeM6hn9SpgucZQqav.png

সত্যি কথা বলতে কবিতা বলেন আর অনুকবিতাই বলেন ইচ্ছে হলেই কিন্তু লেখা যায় না।কবিতা লিখতে হলে অনুভূতির দরকার আছে।আমি আবার ছন্দ ছাড়া কবিতা একদমই লিখতে পারিনা। কবিতায় ছন্দ না হলে কেমন যেনো মনে হয়।আর সব সময় আমি চেষ্টা করি সহজ সাবলীল ভাষায় কবিতা লেখার।কঠিন কোন ভাষা লেখার মাঝে আমার একদম ই আসে না।আজকের অনুকবিতা গুলো ও ঠিক সহজ ভাবেই লিখেছি।

কবিতার ভাষা হবে সহজ ও সাবলীল।আর থাকবে ছন্দ। তবেই না কবিতা পড়ে আনন্দ।তবে কখনও কখনও ছন্দ ছাড়া ও কবিতা ভালো লাগে। যদি কবিতা গুলোর মাঝে ভাব গাম্ভীর্যতা থাকে।কবিতার অর্থ গুলো হৃদয় স্পর্শ করে যায়।তখন ছন্দ না হলে ও সেই কবিতা গুলো আবৃত্তি করতে ভীষণ ভালো লাগে।

আমি বরাবর কবিতা লিখি আপনাদের অনুপ্রেরণায়।নয়ত কখনো ভাবিনি আমি কবিতা লিখব।এখন কবিতা পড়তে কিংবা লিখতে খুবই পছন্দ করি।মোট কথা কবিতা আজ মনে ভালোবাসার জায়গা করে নিয়েছে। আপনাদের ভালো লাগে বলেই আজো কবিতা লিখে চলেছি।আশাকরি প্রতিবারের মতো আমার লেখা আজকের অনুকবিতা গুলো ও আপনাদের কাছে ভালো লাগবে।

আমার আজকের অনুকবিতা গুলো মূলত ভালোবাসার।ভালোবেসে দুজন মানুষ কতোই না স্বপ্ন দেখে।সেই স্বপ্ন নিয়ে বেঁচে থাকা।প্রিয় মানুষটির জন্য অপেক্ষায় থাকা।এসব ই শুধু সেই প্রিয় মানুষটিকে ঘিরেই।সে রকম কিছু অনুভূতি নিয়ে লেখা আমার আজকের অনুকবিতা গুলো।আসুন বন্ধুরা অনুকবিতা গুলো আবৃত্তি করি---

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm (1).gif

একগুচ্ছ অনুকবিতাঃ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu (1).gif

অনুকবিতা -১



সাঝের আকাশে মিটিমিটি তারা
আমার আকাশে তুমি জ্বলো
ভালোবাসার পরশ দিয়ে
তুমি আমার পাশে আছো।

সুখে-দুঃখে রইবো আমি
ছায়ার মতো তোমার পাশে
কষ্টগুলো সয়ে যাব
অনাবিল হাসি মুখে।

অনুকবিতা -২


উজার করা ভালোবাসা
যত্ন করে দিলাম তোমায়
ভালোবেসে রেখো তুমি
আমার সকল চাওয়া-পাওয়ায়।

আড়াল করে থেকো না তুমি
হাত দুটো মোর ধরে রেখো
সযতনে বেসো ভালো
আগলে রেখো বাহুডোরে।

অনুকবিতা -৩


স্বপ্ন দেখি তোমায় নিয়ে
মনের মাঝে স্বপ্ন আঁকি
তুমি এসে বসবে পাশে
বলবে কথা কানে কানে।

মিষ্টি সুরে বলবে কথা
মুগ্ধ হয়ে শুনবো আমি
মনের মাঝে স্বপ্ন আমার
এঁকেছি যে দিনে দিনে।

অনুকবিতা -৪


বিরহ ব্যথা বুকে নিয়ে
কতো স্বপ্ন আছে মনে
নিদ্রাবিহীন রাত কাটে মোর
কষ্ট জমে আছে মনে।

মন তো আজ বোঝে না কেউ
নিদারুন কষ্টে আছি বেঁচে
আর কতকাল রবো আমি
অপেক্ষাতে চেয়ে বসে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPe3tHZVB77sSuCQ4Cs1FckYC7TChNkJ2k2vrGWuPbnhKehdCoUK2hRRV2owfV...MVta4bNeJVaxcJxcdU9hJyaAM4Syv6vVBAr8gExqMDB4bTLYmf68XvsL4RS3afrYHquXpd1KxVU4BaEfNL6JoZ78AayTuvoDSdQmhsRozyXKpXcf9SXg2eg4n2.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

7AzetLrHVAgHwGYdyYhcd6W1ZFmwPuKeayULXZvV74jWJiYdxcTDg2LhEfugT9XQiehdVjbtAbBU1XdRNXiEF84z5xvEBxaDkrUVjrn3AA...Lme7uHzhBsZNhAwjoPuur37mLpdDUuvdg1BAY5TZSuBhbAxCSvbNMhw31WQJNBoEaz5nQZwwfEzvj2CLYAoyJuR7DiEL6442cdxyPvPjEPk4inCxeffnYMCVXL.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 7 days ago 

বুঝলাম না আপু আপনি এমন সুন্দর করে আবেগ দিয়ে কবিতার লাইনগুলো কোথা হতে আবিস্কার করেন। বেশ দারুন কবিতা লেখেন এদানিং। আপনার কবিতা পড়লে তো আর শেষ করতে মনে চায় না। দারুন ছিল ভালোবাসা আর বিরহ জড়ানো আপনার আজকের কবিতার গুলো।

 6 days ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago 

বেশ চমৎকারভাবে অনু কবিতাগুলো লিখেছেন আপু।আপনার লেখা অনু কবিতাগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুবই নিখুঁতভাবে কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন। যা পড়ে খুবই মুগ্ধ হলাম।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 days ago 

সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু।

 7 days ago 

আপনি চমৎকার কবিতা লিখেন আপু। এর আগেও আপনার লেখা কবিতা পড়া হয়েছে। আজকের কবিতার লাইন গুলো অনেক বেশি ভালো লেগেছে। অসাধারণ কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 days ago 

আমার লেখা কবিতা গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।ধন্যবাদ জানাচ্ছি।

 7 days ago 
 7 days ago 

ঠিক বলেছেন আপু ইচ্ছে করলেই কবিতা লেখা যায় না। কবিতা লিখতে অনুভূতির প্রয়োজন। তাছাড়া কবিতা ছন্দের সাথে ছন্দ মিলিয়ে না লিখলে পড়তে একদমই ভালো লাগে না। যাই হোক আপনি খুব সুন্দর চারটি অনু কবিতা লিখেছেন। আপনার প্রতিটা কবিতা পড়ে খুব ভালো লেগেছে। অনু কবিতা গুলো ছোট ছোট ছন্দ দিয়ে লেখা হয় বলে পড়তে খুব ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর চারটি অনু কবিতা শেয়ার করার জন্য।

 6 days ago 

অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 7 days ago 

চারটি অণু কবিতাই ভীষণ ভালো লাগলো। কবিতার মূল বিষয়বস্তু খুব স্পষ্ট। ভালোবাসার কবিতা বরাবরই বড় আত্মিক হয়। এই অণু কবিতা গুলির মাধ্যমে ভালোবাসার যে আবেদন তুলে এনেছেন তা বড় মধুর ভাবে হৃদয়ে অনুরণন করছে।

 6 days ago 

অসংখ্য ধন্যবাদ দাদা চমৎকার একটি মন্তব্য শেয়ার করেছেন।

 7 days ago 

আপু আপনি অনেক চমৎকার কিছু কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা গুলো পড়ে সত্যিই অনেক ভালো লাগলো। এর আগেও আপনার লেখা কবিতাগুলো আমি পড়েছি। আপনি খুবই নিখুঁতভাবে কবিতার প্রতিটি লাইন উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর চারটি অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ও।

 6 days ago 

আপনাকেও সুস্বাগতম আপু।

 6 days ago 

আপনি আজ অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে তিন ও চার নম্বর অনু কবিতা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু অনেক সুন্দর অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

আপনাদের ভালো লাগার মাঝেই আমার সার্থকতা।ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 5 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 6 days ago 

একদম ঠিক বলেছেন আপু কবিতা চাইলেই লেখা যায় না। লাইনগুলো যখন মাথায় আসে তখন একটার পর একটা লাইনে আসতেই থাকে। তখন লিখে রাখলে খুব সহজে লেখা যায়। কিন্তু আয়োজন করে লিখতে বসে তখন আর লাইন মাথায় আসে না। যাই হোক আপনার আজকের অনু কবিতাগুলো খুব সুন্দর হয়েছে। শেষের অনু কবিতাটি বেশি ভালো লেগেছে আমার কাছে।

 6 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60898.61
ETH 2626.61
USDT 1.00
SBD 2.61