আমার স্বরচিত ভালোবাসার কবিতা -- ❤️❤️ " একমাত্র সুখ মনের মাঝে "

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম


সবাইকে নতুন আর একটি দিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও এসেছি নতুন একটি পোস্ট নিয়ে।আমার আজকের পোস্ট স্বরচিত কবিতা।আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগে এমনটাই প্রত্যাশা করি।

আমার স্বরচিত ভালোবাসার কবিতাঃ


স্মৃতিমূলক রচনা_20240607_104743_0000.jpg

কানভা দিয়ে বানানো

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...ZGutiKi7KVTt5nDQoetrgsGgZGNELKiF2LVTivTiw6zUbx3qr8PhoJ4RufavUzR2x51cVwfS9ebHEGz1Yoiz7SSqpLp4z6AD13BwUvTWuACAUcDbvGNfob6NSa.png

বন্ধুরা,আজ একটি কবিতা শেয়ার করতে চলে এলাম।প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন বিষয় নিয়ে কবিতা লিখতে।কবিতা পড়তে আর লিখতে দুটোই ভীষণ ভালো লাগে আমার।তাইতো সপ্তাহে একটি কবিতা আমি আপনাদের মাঝে শেয়ার করে থাকি।কবিতা লেখা কিন্তু সহজ কাজ নয়।কখনো কবিতা লিখবো ভাবিনি।কবিতা আবৃত্তি খুব কমই শোনা হয় এজন্য।কিন্তু এখন কবিতা লিখতে লিখতে কবিতা লেখা কিংবা আবৃত্তি শোনা দুটোই ভালো লাগতে শুরু করেছে।এটা সম্ভব হয়েছে শ্রদ্ধেয় বড় দাদা,ছোট দাদা আর হাফিজ ভাইয়ার কবিতা আবৃত্তি করে।হোক সেটা ভালোবাসা কিংবা বিরহ।সত্যি কথা বলতে বিরহের কবিতা পড়তে কিংবা লিখতে আমার বেশী ভালো লাগে।

কবিতা লেখার মাঝে ছন্দ থাকতে হয়।এতে করে পাঠকের মনে কবিতা পড়ার আগ্রহ তৈরি হয়।ছন্দময় কবিতা পড়তে আমার ও ভীষণ ভালো লাগে।তাইতো কবিতা আবৃত্তি ও লেখা নিজের মধ্যে আনন্দ জাগায়।আর বন্ধুরা আপনাদের অনুপ্রেরণা পেয়ে যেনো আমার আগ্রহ দিনে দিনে বেড়েই চলেছে।আপনাদের উৎসাহ-উদ্দীপনায় নতুন নতুন কবিতা আমি শেয়ার করে চলেছি।

আমি আজ ভালোবাসার কবিতা শেয়ার করছি।আমার আজকের কবিতার নাম একমাত্র সুখ মনের মাঝে।ভালোবাসার কবিতা লেখার চেয়ে বিরহের কবিতা লিখতে বেশী ভালো লাগে আমার।যাই হোক আজকে যেহেতু ভালোবাসার কবিতা লিখে শেয়ার করছি,সেই বিষয় নিয়ে কিছু লিখতে চলেছি।ভালোবাসার অনুভূতি গুলো খুব ই সুন্দর।ভালোবেসে ভালোবাসার মানুষটিকে নিয়ে সারাটি জীবন কাটানো সে এক অন্য রকম ভালো লাগা অনুভূতি।সেই মানুষটিকে নিয়ে কাটানো সময়গুলো খুবই সুন্দর। জীবনে চলার পথে দুঃখ-কষ্ট এলেও সেই ভালোবাসার মানুষটিকে নিয়ে জীবনের কঠিন সময় ও পার করা যায়।সুখে-দুঃখে সেই মানুষটিকে নিয়ে কাটানো যায় সারাজীবন।মনের মাঝে একমাত্র সুখ সেই প্রিয় মানুষটি।সেই মানুষটি পাশে থেকে জীবনের সব কষ্ট কে নিমিষেই দূর করে দিয়ে চলার পথটাকে সহজ করে দেয়।এমন কিছু অনুভূতি নিয়ে আমি আমার আজকের এই ভালোবাসার কবিতাটি শেয়ার করছি।আশাকরি আজকের এই কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।আপনাদের ভালো লাগার মাঝেই সব সার্থকতা।

চলুন তবে কবিতাটি আবৃত্তি করে আসি---

কবিতার নাম - একমাত্র সুখ মনের মাঝে

লেখা - শিমুল আক্তার


মায়ার বাঁধনে জড়িয়ে রেখেছো
রেখেছো তুমি আপন করে
তুমি আমার সকল সুখের
একমাত্র সুখ মনের মাঝে।

দিন রাত্রি ভাবি বসে
কাটে না দিন তুমি ছাড়া
হাসি-আনন্দ থাকবে মিশে
ভালোবাসার মায়ায় ঘেরা।

ভালোবাসার মায়ায় জড়ানো
অনুভূতিতে আছো মিশে
কল্পনা আর বাস্তবতার মাঝে
সত্যি তুমি শুধু প্রিয়জন।

সকল বাঁধা পেড়িয়ে যাবো
তোমার দুটো হাতটি ধরে
দুজন মিলে থাকবো সুখে
সারাজীবন এই করি পণ।

দুঃখ-কষ্ট আসুক যতো
ভয় করিনা আমি প্রিয়
পাশে থেকো তুমি আমার
সব কষ্ট যাবো ভুলে।

ভালোবেসে বেঁধে রেখো
বিনিসুতোর মালার মতো
পাশাপাশি থাকবো দুজন
ভালোবেসে সারাজীবন।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwqKrPU89ZQqREEsuPjF4nXAbdefe1QoFzVhH5rdqrXcAR9FriVZ8LQqAvmKQj...DAdJHarfLK6k1QfMwqHQ45sjyVudDzqtbRQkNn3LgLuSwWgviHLEQ5J7nD31xPzGUchgH3nnib15oMofD7qS3ugLBwMVE8G9HfKHhzLhvQ3JcGWBtiNRJgvMWn.png

আজ আর নয়।আশাকরি আমার আজকের কবিতাটি আপনাদের ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনিকবিতা
ফটোগ্রাফির জন্য ডিভাইসsamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

7AzetLrHVAgHwGYdyYhcd6W1ZFmwPuKeayULXZvV74jWJiYdxcTDg2LhEfugT9XQiehdVjbtAbBU1XdRNXiEF84z5xvEBxaDkrUVjrn3AA...Lme7uHzhBsZNhAwjoPuur37mLpdDUuvdg1BAY5TZSuBhbAxCSvbNMhw31WQJNBoEaz5nQZwwfEzvj2CLYAoyJuR7DiEL6442cdxyPvPjEPk4inCxeffnYMCVXL.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 
 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। আসলে অতি কষ্টের মাঝেও যদি ভালোবাসার মানুষ সব সময় পাশে থাকে তাহলে কষ্ট মনে হয় না। আপনাদের ভালোবাসা সারা জীবন অটুট থাকুক এই কামনাই করি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ভালোবাসা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

বিভিন্ন রকম টপিক নিয়ে কবিতা লেখা হলে খুব ভালো লাগে পড়তে। আর যদি ভালোবাসার কবিতা হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে। আমি কবিতা লিখতে অসম্ভব পছন্দ করি, আর কবিতা পড়তেও আমার কাছে খুব ভালো লাগে। আপনার কবিতার প্রত্যেকটা লাইন ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক বেশি সুন্দর করে লিখেছেন। কবিতাটা যতই পড়ছিলাম, ততই খুব ভালো লাগছিল। আপনার লেখা আজকের এই কবিতা পড়ার সময় আমি তো কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম।

 last month 

প্রিয় মানুষের ভালোবাসার অনুভূতিকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আপনার কবিতাগুলো আমার কাছে বেশ ভালো লাগে। সত্যিই অসাধারণ লিখেছেন প্রত্যেকটা লাইন। খুব সুন্দরভাবে ছন্দ সাজিয়ে লিখেছেন কবিতাটি। অনেক ধন্যবাদ আপু।

 last month 

ভালোবাসার মানুষ পাশে থাকলে যত দুঃখ বেদনা ঝড় আসুক সেটা মানিয়ে নেওয়া যায় সেটার মোকাবেলা করা যায়। কিন্তু যদি সেই মানুষটাই সবচাইতে বড় বাঁধা হয়ে যায় তখন সেটা অনেক বড় সমস‍্যার সৃষ্টি করে। তখন ছেড়ে যাওয়া ছাড়া আর কিছু করার থাকে না। দারুণ লিখেছেন কবিতা টা আপু। ছন্দ এবং অর্থের অসাধারণ একটা মেলবন্ধন তৈরি হয়েছে।

 last month 

ভালোবাসার মানুষ পাশে থাকলে হাজার দুঃখ কষ্টকে জয় করা যায়। ভালোবাসা নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতার কথা গুলো অনেক সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51