লাইফ স্টাইল পোস্ট -- 💖 " ঈদের কেনাকাটা "

in আমার বাংলা ব্লগ2 months ago

শুভ দুপুর সবাইকে

আমার বাংলা ব্লগ এ সবাইকে স্বাগতম

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter, আমি বাংলাদেশের একজন নাগরিক।আমার বাংলা ব্লগএর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।প্রতিদিনের মতো আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার।আজ ও এর ব্যতিক্রম হয়নি।আজ আমি ঈদের কেনাকাটা নিয়ে ব্লগ শেয়ার করতে আপনাদের মাঝে হাজির হয়েছি।আশাকরি আমার ব্লগ আপনাদের কাছে ভালো লাগবে।

ঈদের কেনাকাটাঃ


IMG_20240406_113645.jpg

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...Tgq1hvQ9cANkeDxVXEk7f289qy4irqT93Y6pxXZ8BMKNGDfef4eddpS9yYDxFe77rqdr7DbeMPAVWBxCjxfUcfKXk1dCRro9G67haMkvEJeM6hn9SpgucZQqav.png

বন্ধুরা,আমার আজকের ব্লগ লেখার বিষয়টি কোন বিষয়ের উপর লেখা তা কিন্তু ইতিমধ্যে আপনারা জেনে গিয়েছেন।সত্যি কথা বলতে ঈদের কেনাকাটা নিয়ে ছেলেবেলার যে আনন্দ তা কিন্তু এখন সেভাবে আর পাওয়া যায় না।এইতো মনে হয় সেদিন রমজান মাস শুরু হলো।কিন্তু এরই মাঝে আবার শেষ ও হয়ে এলো।দিনগুলো মনে হয় খুব দ্রুতই শেষ হয়ে যাচ্ছে।রমজান শেষের দিকে তার মানে হলো ঈদ আনন্দ খুবই সন্নিকটে।আর তাইতো শহরে,গ্রামে ঈদের কেনাকাটার ভীড় পরে গেছে।প্রচন্ড গরম পরেছে।মানুষ হাসফাস করছে।তারপরেও কিন্তু ঈদের আনন্দে সামিল হতে কেনাকাটা থেকে দূরে নেই।সবাই বেশ উৎফুল্ল হয়েই প্রিয়জনদের জন্য কেনাকাটা করছেন।আমিও আর বসে থাকতে পারলাম না।তাইতো গরমকে উপেক্ষা করে সেদিন কেনাকাটা করতে চলে গেলাম।

IMG-20240406-WA0001.jpg

আমার বাসার খুব কাছে সীমান্ত স্কয়ার।আমি তাই সেখানেই চলে গেলাম।এই মার্কেটে তাও তুলনামূলকভাবে ভীড় কিছুটা কম।আমি এই ভীড়ের কারনে আসলে এই সময়টাতে মার্কেটে একদমই যেতে চাই না।ছেলের জন্য কেনাকাটা করলাম প্রথমেই।ওর জন্য টিশার্ট,প্যান্ট,জুতা নিলাম।যদিও ছেলে স্কুল ছাড়া শার্ট কখন ও পরেনি।কিন্তু এবার একটি শার্ট ও নিজে পছন্দ করলো।তাই শার্ট ও নেয়া হলো।

IMG-20240406-WA0002.jpg

IMG-20240406-WA0000.jpg

আমি প্রতিবার অনলাইন থেকে কেনাকাটা করি।কিন্তু এবার করিনি।আমার কেনাকাটা কিছু বাকি আছে।আমি সেদিন বসুন্ধরা মার্কেটে গিয়েছিলাম।আবার যাব।আপনাদের সাথে শেয়ার করে নেবো আশাকরি।এরপর ছেলের পছন্দ মত টিশার্ট নিয়ে ট্রায়েল দিয়ে নিলাম।সত্যি কথা বলতে মার্কেটে গেলে বাচ্চাদের ড্রেস কেনাকাটা করতে যতোটা সময় লাগে তা কিন্তু পছন্দের জন্য নয়।সময়টা লাগে ট্রায়াল দিতে দিতেই।আমার ছেলের প্যান্ট একটিও ঠিক মতো হয় না।সে এতোটাই চিকন যে প্যান্ট কোনটাই তার শরীরে ঠিকমতো হয় না।আর তাই বার বার ট্রায়েল দিতে হয় কোনটা মোটামুটি বেল্ট দিয়ে ঠিক মতো পরতে পারবে।

IMG-20240406-WA0003.jpg

20240405_133131.jpg

20240405_133113.jpg

কিছুদিন আগেই ওকে জুতা কিনে দেয়া হয়েছিল।তারপরেও ঈদ বলে কথা।তাই এ্যাপেক্স থেকে জুতা কেনা হলো।সে তো মহা খুশী।আসলে এখন বাচ্চার আনন্দ দেখলেই নিজের ছেলেবেলার ঈদ আনন্দকে অনুভব করি।কেনাকাটা শেষ করি খুব শর্ট টাইমের মধ্যেই।আর এই মার্কেটে সকালের দিকে গেলাম।তাই ভীড় তেমন একটা ছিল না।কেনাকাটা করে বেশী খারাপ ও লাগেনি।

20240405_132928.jpg

কেনাকাটা শেষ করে বাসায় চলে এলাম।এই ছিল আমার কেনাকাটা।আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভীষণ ভালো লাগছে।আশাকরি আপনারা ও ঈদ আনন্দ কে সামনে রেখে পরিবারের সবার জন্য ছোট ছোট ঈদ আনন্দ কে ভাগ করে নিতে কেনাকাটা করছেন।ঈদকে সামনে রেখে সবাই যেমন কেনাকাটা করছেন।ঠিক তেমনি গরমের এই সময়ে নিজেদেরকে সেভ রাখার ও চেষ্টা করবেন।কারন সবকিছুর আগে কিন্তু সুস্থতার প্রয়োজন।সবার জন্য ঈদ আনন্দ বয়ে আনুক এই প্রত্যাশায় এখানেই বিদায় নিচ্ছি।

আজ আর নয়।আশাকরি আমার ব্লগ আপনাদের কাছে ভালো লেগেছে।আপনাদের কাছে মনের অনুভূতি গুলো শেয়ার করতে পেরে ভীষণ ভালো লাগলো।সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।আবার নতুন কোন ব্লগ নিয়ে হাজির হবো।

পোস্ট বিবরন


শ্রেনিলাইফ স্টাইল
প্রয়োজনীয় ডিভাইসSamsungA20,50
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  
 2 months ago 

আমার কাছে মনে হয় প্রিয়জনদেরকে কিছু দেওয়া তাদেরকে আনন্দ দেওয়ার নামই হচ্ছে ঈদ। আপনি আপনার ছেলের জন্য অনেক কিছু কেনাকাটা করেছেন। তার পছন্দ মত শার্ট কিনেছেন জেনে খুবই ভালো লাগলো।অনেক ধন্যবাদ আপু সুন্দর মূহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সব সময় টিশার্ট ই পরে।স্কুল ছাড়া এই প্রথম একটি শার্ট ও নিয়েছে।আসলে শুকনা হলে কোন ড্রেসেই তেমন ভালো লাগে না।দোয়া করবেন আপু।ধন্যবাদ আপনাকে ও।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনারা খুবই শর্ট টাইম এর মধ্যেই কেনাকাটা শেষ করে ফেলেছিলেন জেনে ভালো লাগলো। আসলে কিছু কিছু মানুষের পছন্দ করতে দেরি হয় আর আপনার ছেলের দেখি ট্রায়াল দিতে সময় লেগেছিল। যাই হোক আশা করি শেষ পর্যন্ত আপনাদের পছন্দমতো জামাকাপড় কিনতে সক্ষম হয়েছিলেন। ধন্যবাদ আপনাকে ঈদের শপিং নিয়ে এই সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সময়টা শুধু লেগেছিল ট্রায়াল দেয়ার জন্য। এমনিতে তাড়াতাড়ি ই কেনাকাটা শেষ হয়েছে।ধন্যবাদ ভাইয়া মতামত তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঈদের কেনাকাটার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো আপু। সর্বপ্রথম ছেলের জন্য কেনাকাটা করেছেন। আসলেই আপু স্বাস্থ্য একটু কম কিংবা বেশি হলে জামা কাপড় খুঁজতে কিছুটা সমস্যা হয়। সকালের দিকে যাওয়াতেই ভিড় তেমন ছিল না। মুহূর্তগুলো দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 2 months ago 

হে আপু সকালের দিকে যাওয়াতে ভীড় কম ছিল।ধন্যবাদ আপু মতামত প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 
 2 months ago 

আপনার ছেলে কে বেশি বেশি খাওয়াবেন তাহলে মোটা হয়ে যাবে আপু😁😁।মোটা হলে সব রকম প্যান্ট তার পরনে ভালো মানাবে। আমি বাচ্চাদের ড্রেস কিনতে গেলে অনেক ঝামেলার মধ্যে পড়ে যাই। বাচ্চাদের পোশাক ট্রায়েল দিয়ে কিনার পর বাসায় এসে পরলে কোন না কোন একটা সমস্যা বের হবেই। আপনি বেশ অনেক গুলো শপিং করেছেন।

 2 months ago 

আর বলবেন না ভাইয়া কাপড় খুললে হাড় ছাড়া কিছুই নেই শরীরে।খেতে চায় না একদম।তাই যে ড্রেসই পরানো হোক না কেন ভালো লাগে না শুকনার জন্য। ধন্যবাদ আপনাকে মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সে এতোটাই চিকন যে প্যান্ট কোনটাই তার শরীরে ঠিকমতো হয় না।

এই অনূভুতি আমার চেয়ে ভালো কেউ জানে না আপু। যেহেতু আমি চিকন ছোটবেলা থেকে এখন পযর্ন্ত প‍্যান্ট এবং শার্ট পছন্দ করতে গিয়ে আমাকে বিড়ম্বনায় পড়তে হয়েছে। আসলেই ভালো একটা ঝামেলা হা হা। ছেলের শপিং তো শেষ হলো। আপনিও আর দেরি কইরেন না। শপিং টা করে ফেলেন ঈদ তো চলেই আসলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হে শুকনা হলে বড় ঝামেলার।আমিও কেনাকাটা করবো ইনশা আল্লাহ। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাদের কেনাকাটা শেষ শুনে ভালো লাগলো। আপনার ছেলে তো দেখছি অনেক কিছুই কেনাকাটা করেছে। তার তাহলে ঈদের শপিং করা শেষ। অনেক কিছুই নিয়েছে সে, নিশ্চয়ই তার খুব পছন্দ হয়েছিল সবকিছু। বেশি চিকন হলে যেমন এক জ্বালা, তেমনি বেশি মোটা হলেও জ্বালা। বারবার ট্রায়েল দিয়ে ভালোই করেছেন। এখন আর আগের মত ঈদের আনন্দ উপভোগ করা যায় না বড় হওয়ার পর থেকে। ছোটবেলায় কতই না আনন্দ ছিল শুধুমাত্র ঈদের কেনাকাটা নিয়েই। এখন তো ছোট বাচ্চাদেরকে দেখলেই ছোটবেলার কথা গুলো বেশি মনে পড়ে যায়।

 2 months ago 

ছেলেবেলার ঈদ আনন্দ সত্যি ই অনেক মধুর।ধন্যবাদ ভাইয়া মন্তব্য শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক সুন্দর একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পোস্টটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। আসলে ধর্মীয় উৎসবকে সামনে রেখে পরিবারের সদস্যদের জন্য নতুন পোশাক ক্রয়ের মধ্যে রয়েছে অনাবিল আনন্দ। আমি আশা করি নতুন পোশাক আপনার পরিবারে সকলে অত্যন্ত আনন্দের সাথে ঈদ উদযাপন করতে সক্ষম হবে। ঈদের কেনাকাটা সম্পর্কে চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমাদের এই কমিউনিটির অনেকে ঈদের কেনাকাটার খুব সুন্দর সুন্দর কিছু মুহূর্ত শেয়ার করে আসছেন৷ আজকে আপনিও খুবই সুন্দর একটি মুহূর্ত শেয়ার করেছেন৷ আসলে বাচ্চাদের ড্রেস কিনতে অনেকটাই সমস্যা হয়৷ কারণ তাদের যে শরীর তাদের এই শরীর অনুযায়ী কাপড় ম্যাচ একেবারে হয়না৷ তাদের কাপড় খুঁজতে খুঁজতে আমাদের অনেক কষ্ট করতে হয়৷ যাই হোক আপনি সকালবেলা গিয়েছেন এবং তেমন একটা ভিড় ছিল না ফলে আপনি খুব ভালোভাবে এবং স্বস্তির সাথে সবকিছু করতে পেরেছেন যা শুনে খুব ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69033.32
ETH 3748.46
USDT 1.00
SBD 3.67