ভ্রমন পোস্ট -- 💖 " অতঃপর বৌভাত "

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগবাসী।


প্রিয় বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশাকরি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulakter,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।আমি মনে প্রানে কাজকে ভীষণ ভালোবাসি।সব সময় তাই নানা রকমের কাজ নিয়ে নিজেকে ব্যস্ত রাখি।আমি একজন অ্যাক্টিভ ইউজার।আমি আমার এই কমিউনিটিতে নিজেকে সব সময় অ্যাক্টিভ রাখার চেষ্টা করি।তারই ধারাবাহিকতায় আজ আমি নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি।মূলত আজ শেয়ার করবো ভ্রমন পোস্ট।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

অতঃপর বৌভাতঃ


IMG-20240627-WA0003.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpit...ZGutiKi7KVTt5nDQoetrgsGgZGNELKiF2LVTivTiw6zUbx3qr8PhoJ4RufavUzR2x51cVwfS9ebHEGz1Yoiz7SSqpLp4z6AD13BwUvTWuACAUcDbvGNfob6NSa.png

বন্ধুরা,খুব বেশী ব্যস্ত সময় কাটাচ্ছি।এতো ব্যস্ততার ভীড়ে আমার এই ব্যস্ততার অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার না করলে কি হয় বলেন তো।তাইতো আজ নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম।এর আগের একটি পোস্টে আমার মামাতো দেবরের বিয়ে নিয়ে একটি পোস্ট আমি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম।আজ শেয়ার করব বৌভাতের পোস্ট।

IMG-20240627-WA0040.jpg

পরশু দিন ছিল বৌভাত।বৌভাতের জন্য সেন্টার নেয়া হয়েছিল।যেহেতু আমার মামা শ্বশুরের বাসা মগবাজার মীরবাগ।তাই সেখানেই একটি সেন্টার নেয়া হয়।আমরা সেই সেন্টারে খুব তাড়াতাড়ি চলে যাই।কারন সেখানে গেস্টদের বরন করে নেয়ার একটি ব্যাপার ছিল।আর আমি আগেই বলেছি আমার মামা শ্বশুর বেঁচে নেই।তাই আমাদেরকেই সবকিছুর দায়িত্ব নিতে হয়েছিল।আর যেহেতু ওর কোন চাচা ছিল না।বড় ভাই কিংবা ছোট ভাই কেউ ই নেই। আছে শুধু তিন বোন।বড় দুবোনের বিয়ে হয়ে গিয়েছে।এখন আছে ছোট একটি বোন।আর এজন্য আমাদের দায়িত্ব কিছুটা বেশীই ছিল।

IMG-20240627-WA0028.jpg

আমার বড় ননদ ও এসেছিল বিয়েতে।আপা ও এই বিয়েতে অনেক কাজ গুছিয়ে দিয়েছিল।বিয়েতে অভিজ্ঞ মানুষের ভীষন দরকার।আমি আবার বিয়ের মধ্যে নিয়মকানুন খুব কমই পারি।তাই আপা আসাতে আমার জন্য ভালো হয়েছে।মেয়ের বাড়ির গেস্ট এসেছিল।তাদের আপ্যায়ন খুব সুন্দরভাবে ই করা হয়েছিল।তাদের খেতে বসানো আর সবাইকে দেখেশুনে খাওয়ানোর কাজটি খুব সুন্দরভাবে ই করলাম।আর আমার ছেলে তো দুষ্ট খুব।ছেলেকে দেখে শুনে রাখা ও একটি কাজ ছিল আমার।আর তাই ফটোগ্রাফি করা আমার সম্ভব হয়নি।এজন্য এই কাজটি আপনার ভাইয়াকে করতে বলেছিলাম।আপনার ভাইয়া নিজের মোবাইলে ফটোগ্রাফি গুলো করেছিল।আপনার ভাইয়া শুধু বর-কনের ফটোগ্রাফি ই করেনি।সবার ফটোগ্রাফি ই করেছিল ।সেখান থেকেই কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম।আশাকরি আপনাদের কাছে অনুষ্ঠানের কিছু ফটোগ্রাফি দেখে ভালো লাগবে।

IMG-20240627-WA0041.jpg

এরপর তো সব আয়োজন শেষ হওয়ার পর মেয়ের বাড়ির গেস্টরা বৌ ও আমাদের ভাইকে নিয়ে চলে যাবে নিজেদের বাসায়।তখন তারা বার বার বলছিলো আমাদের ও সাথে যাওয়ার জন্য।আমি তো যাব না।কিন্তু মামী শ্বাশুড়ি বলল তোমরা যাও,সন্ধ্যায় বাসায় চলে এসো।মেয়ের বাসা শ্যামলীতে তুমি সেখান থেকে ধানমন্ডি তোমার বাসায় চলে যেও।কি আর করা গেলাম বরের সাথে।এরপর শ্যামলী থেকে রাতে বাসায় চলে এসেছিলাম।অনেক বেশী ব্যস্ততায় কেটেছে সময়গুলো।

আজ আর নয়।আশাকরি আমি আমার মনের অনুভূতি গুলো আপনাদের মাঝে খুব সুন্দরভাবে তুলে ধরতে পেরেছি।সবাই সুস্থ থাকবেন। ভালো থাকবেন।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হবো।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনীভ্রমন
ক্যামেরাiphone 14
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনমগবাজার মধুবাগ, ঢাকা

আমার পরিচয়

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFv2JKCUcMNfCcMEjybGCW7SacrN1cXLYVvtF4WeVsso9rbDYeVDHvs3UwFMnhLNxFpJPxeDARUi4BdrHnKMpzjhwGwx9hNv4rY8pcMC.jpeg

Screenshot_20240529-005617_WhatsApp.jpg

আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।আমি এম এস সি (জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে।আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি স্বাধীনচেতা একজন মানুষ।ভালোবাসি বই পড়তে,নানা রকমের রান্না করতে,ফটোগ্রাফি করতেও আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwqKrPU89ZQqREEsuPjF4nXAbdefe1QoFzVhH5rdqrXcAR9FriVZ8LQqAvmKQj...DAdJHarfLK6k1QfMwqHQ45sjyVudDzqtbRQkNn3LgLuSwWgviHLEQ5J7nD31xPzGUchgH3nnib15oMofD7qS3ugLBwMVE8G9HfKHhzLhvQ3JcGWBtiNRJgvMWn.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

আপনার দেবর এর বৌভের প্রোগ্রামের পোস্ট দেখে বেশ ভালো লাগলো।আসলে বড় ভাই কিংবা বাবা না থাকলে বেশ অসহায়।যাক আপনারা পাশে ছিলেন বিদায় বেশ সহজ হয়েছে। আসলেই আজকাল বাচ্চারা যা দুষ্ট তাদের দেখে শুনা করাও একটা দায়িত্ব। ভালো লাগলো।ধন্যবাদ

 3 days ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 61250.32
ETH 3377.05
USDT 1.00
SBD 2.48