💜💙 বিরহের কবিতা || স্বরচিত একগুচ্ছ অনুকবিতা || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভালো আছি।

আমি@shimulakter,আমি একজন বাংলাদেশী।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।"আমার বাংলা ব্লগ"এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আপনারা জানেন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করে থাকি।আজ ও কবিতা লিখে শেয়ার করছি। তবে আজ অনু কবিতা শেয়ার করার চেষ্টা করছি।

writing-933262_1280 (1).jpg

সোর্স

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwvCsM3DoT5vZNx6SWDkcjMp1AtFeZ1huVwxLmQabnGLawo8Q4k4mEKpqYdDkq...Tgq1hvQ9cANkeDxVXEk7f289qy4irqT93Y6pxXZ8BMKNGDfef4eddpS9yYDxFe77rqdr7DbeMPAVWBxCjxfUcfKXk1dCRro9G67haMkvEJeM6hn9SpgucZQqav.png

সত্যি কথা বলতে কবিতা বলেন আর অনুকবিতাই বলেন ইচ্ছে হলেই কিন্তু লেখা যায় না।কবিতা লিখতে হলে অনুভূতির দরকার আছে।আমি আবার ছন্দ ছাড়া কবিতা একদমই লিখতে পারিনা। কবিতায় ছন্দ না হলে কেমন যেনো মনে হয়।আর সব সময় আমি চেষ্টা করি সহজ সাবলীল ভাষায় কবিতা লেখার।কঠিন কোন ভাষা লেখার মাঝে আমার একদম ই আসে না।আজকের অনুকবিতা গুলো ও ঠিক সহজ ভাবেই লিখেছি।

আর তাই আজ এক গুচ্ছ অনুকবিতা এই কমিউনিটিতে আমি শেয়ার করতে চলে এলাম।আর আপনাদের অনেকের অনুপ্রেরণা পাই।যা কিনা আমাকে আজ আবার অনুকবিতা শেয়ার করার উৎসাহ জুগিয়েছে। তাইতো আজ নতুন অনুকবিতা নিয়ে হাজির হলাম।আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতাগুলো ভালো লাগবে।আশাকরি আমার লেখা অনুকবিতাগুলো পড়ে আপনাদের সুচিন্তিত মতামত তুলে ধরবেন।আপনাদের অনুপ্রেরণায় বড় কোন কবি হতে না পারলেও সুন্দর সুন্দর কবিতা আরো লিখে শেয়ার করার অনুপ্রেরণা পাবো।

আজকের অনুকবিতা গুলো মূলতঃ বিরহের উপরই লেখা।আসলে বিরহ নিয়ে লিখতে আমার ভীষণ ভালো লাগে।তাই প্রতিনিয়ত চেষ্টা করি বিরহ নিয়ে লিখতে।সত্যি কথা বলতে অনুভূতি না থাকলে আসলে কবিতা লেখা যায় না।কবিতা লিখতে হলে অনুভূতি প্রখর থাকা চাই।আমি আজ চেষ্টা করেছি বাকিটা আপনারাই ভালো বলতে পারবেন।আসলে মনের মাঝে ভালোবাসা,আবেগ না থাকলে কোন একটা কবিতার লাইন ও লেখা সম্ভব নয়।চেষ্টা করলাম লেখার আশাকরি আপনাদের কাছে আমার লেখা অনুকবিতা গুলো ভালো লাগবে।তবে চলুন অনুকবিতা গুলো পড়ে আসি--

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu (1).gif

একগুচ্ছ অনুকবিতাঃ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm (1).gif

অনুকবিতা -১


স্বপ্ন হয়ে আছো তুমি
আমার চোখের তারার মাঝে
ভুলতে চাইলেও পারিনা ভুলতে
তুমি আছো হৃদয় জুড়ে।

স্বপ্নরা আজ হারিয়ে গেছে
অমানিশার কালো আঁধারে
বেঁচে আছি মরেও আমি
তোমার স্মৃতির যাতনা নিয়ে।

অনুকবিতা -২



মনে পরে আজ সেই দিনগুলো
দুজন ছিলাম কতোই না কাছে
বৈশাখির ঝড়ো হাওয়ার মতো
খড়কুটো হয়ে আজ আছি পরে।

এখানে যাই ওখানে যাই
আপন তো আর লাগে না কাউকে
মনের যাতনা মনে নিয়ে
বেঁচে আছি আজ এই ধরাতে।

অনুকবিতা -৩


নিশি রাতে চেয়ে আকাশের পানে
বসে আছি আজ আমি একা
চোখ দুটো মোর ছলছল করে
ব্যথার অশ্রু বয় দুচোখ বেয়ে।

ভালোবাসা মোরে করেছে আঘাত
সয়ে সয়ে আজ দিশেহারা
এতো কষ্ট লুকাবো কোথায় ?
ভাবছি বসে আজ এই নিরালায়।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPe3tHZVB77sSuCQ4Cs1FckYC7TChNkJ2k2vrGWuPbnhKehdCoUK2hRRV2owfV...MVta4bNeJVaxcJxcdU9hJyaAM4Syv6vVBAr8gExqMDB4bTLYmf68XvsL4RS3afrYHquXpd1KxVU4BaEfNL6JoZ78AayTuvoDSdQmhsRozyXKpXcf9SXg2eg4n2.png

সমাপ্ত


আজ আর নয়।আশাকরি আমার আজকের একগুচ্ছ অনুকবিতা গুলো আপনাদের কাছে ভাল লেগেছে।ভাল না লেগে থাকলেও কমেন্ট করে জানাবেন। আমি প্রতিনিয়ত নতুন নতুন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।সবাই সুস্থ থাকবেন,ভাল থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvQjV74EiQgbJ1bHnuaQtMGJ82DmjK2jvfqXMgqNbyA8bTES8NsicPw9oefRmFaB9aZAvDYQNLHWt1W7g.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxgugFkjBFNEHgnHxgjqRLKWnKFTwwKJ9vDEph9jyEpATxyrkzsRxUofieSXvW...XVCPrZEiBQY3DNWnVp6gQMYW4TcQUU4y1uo3Ezg1XbNauP1DnGa1WaLqAP9WHuqV91uPvSqP1kx1PYJ64PVyuWqBr4dV3UwHGUMTVT74SoLbnwqJdiWJhDn669.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপু আজকে আপনার স্বরচিত বিরহের একগুচ্ছ অনু কবিতা পড়ে বেশ ভালো লাগলো। আপনি এটা সত্যি বলেছেন যে আবেগ অনুভূতি ছাড়া কবিতা লেখা যায় না। আর কবিতাতে ছন্দ না থাকলে সে কবিতা পড়ে মজা হয় না। আপনার তিনটি অনু কবিতা পড়ে বেশ ভালো লাগলো প্রতিটি কবিতার ছন্দ বেশ দারুন হয়েছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 5 months ago 
 5 months ago 

বিরহের উপর ভিত্তি করে আপনি অণুকবিতা লিখেছেন। সব গুলো অনু কবিতায় অনেক সুন্দর হয়েছে আপু। আসলে ছন্দ ছাড়া কবিতা নিরানন্দ বলে আমার কাছে মনে হয়। এত সুন্দর কিছু কবিতার শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 5 months ago 

এত বিরহ নিয়ে কবিতা লেখেন কেন সেটা জানি না। তবে আপনি বিরহের কবিতা গুলো খুব সুন্দর লিখে থাকেন এটা ঠিক। আজকে আপনি খুব সুন্দর করে অনু কবিতা লিখেছেন। আপনার এই অনু কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর করে লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য।

 5 months ago 

আমার কাছে কবিতা লিখতে অনেক ভালো লাগে এবং কবিতা পড়তেও আমি অনেক পছন্দ করি। আজকে অনেক সুন্দর অনু কবিতা পড়েছি আপনার মাধ্যমে। প্রত্যেকটা অনু কবিতা আপনি খুবই সুন্দর করে লিখেছেন। ভিন্ন ভিন্ন টপিক নিয়ে সবগুলো কবিতা লিখেছেন দেখেই পড়তে অনেক বেশি ভালো লেগেছে। আমার কাছে তো সব থেকে বেশি ভালো লেগেছে দুই নাম্বার অনু কবিতাটা পড়তে। আপনি কিন্তু সত্যি খুবই সুন্দর অনু কবিতা লিখতে পারেন। আপনার লেখা অনু কবিতার প্রশংসা তো করতেই হয়।

 5 months ago 

সুন্দর মতামত লেখার আগ্রহ বাড়িয়ে তোলে।ধন্যবাদ আপু।

 5 months ago 

ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক সুন্দর করে আপনি অনু কবিতাগুলো লিখেছেন। একে অপরের অনুপ্রেরণার জন্য এখন অনেকেই সুন্দর সুন্দর কবিতা লিখে থাকে। কবিতা লেখার জন্য প্রয়োজন হয় অনুভূতির। প্রত্যেকটা কবিতা ভিন্ন ভিন্ন অনুভূতি নিয়েই লেখা লাগে। আপনি তিনটি অনু কবিতা নিয়ে হাজির হয়েছেন যেগুলো অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। এরকম সুন্দর সুন্দর কবিতা গুলো যত পড়ি আমার কাছে ততই খুব ভালো লাগে। আপনার সুন্দর সুন্দর কবিতা সব সময় আশা করছি শেয়ার করবেন।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া চমৎকার মন্তব্য শেয়ার করে পাশে থাকার জন্য।

 5 months ago 

খুবই সুন্দর একটি বিরহের কবিতা লিখেছেন। কবিতাটির ভাষা অসাধারণ ছিল। কবিতাটি খুবই ভালো লাগলো। আসলে এরকম কবিতা পড়তে অনেক বেশি ভালো লাগে। মনের অনুভূতি নিয়ে যেন কবিতাটি লেখা।

 5 months ago 

আমার লেখা অনুকবিতা আপনার পড়ে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

বাহ্ ! দারুন লিখেছেন আপু ৷ আসলে ছোট ছোট এই অনুকবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগে ৷ তবে বিরহের কবিতা আরো বেশি পছন্দের , কোনো কারণ ছাড়াই ৷ যদিও জীবনে কষ্ট নেই , তবুও ভালো লাগে বিরহ ৷ যাই হোক , অনুকিবতা গুলো খুবই সুন্দর হয়েছে ৷ দারুণ লিখেছেন ছন্দে ছন্দ মিলিয়ে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু কবিতা শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

এটা আপু আপনি একদম ঠিক বলেছেন ইচ্ছা করলেই কবিতা লেখা যায় না সেটা অনু কবিতা অথবা শুধু কবিতাই হোক না কেন। কবিতা লিখতে গেলে আবেগ অনুভূতি ও ছন্দের প্রয়োজন হয়। আপনার অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো। প্রত্যেকটি কবিতা আমার হৃদয় ছুঁয়ে গেছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার
জন্য।

 5 months ago 

আপনার অসাধারণ মন্তব্য পড়ে আমার ও মনটা ভরে গেলো আপু।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58754.61
ETH 2507.93
USDT 1.00
SBD 2.47