ক্লে আর্ট

in আমার বাংলা ব্লগ26 days ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুল্লিলাহ ভলো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজ হাতে তৈরি ডাই প্রজেক্ট । আমি ছবি আঁকতে অনেক ভালোবাসি💞।তাই বার বার আামার নিজের আঁকা ছবি আপনাদের সাথে শেয়ার করি🥰।আজও তার ব্যতিক্রম নয়।তবে আজকের আর্টটি একটু আলাদা রকম হতে চলছে ।আশা করি ভালো লাগবে আপনাদের।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি আর্ট । যা আমি ক্লে দিয়ে তৈরি করেছি।ক্লে দিয়ে আমি এর আগে পোস্ট করেছি। ঈদের পর আবারও চলে আসলাম আপনাদের সামনে ক্লে নিয়ে। আজ আমি আরও একটি আর্ট করেছি যা সম্পূর্ণ করেছি ক্লে দিয়ে। আশা করি ভালো লাগবে আপনাদের।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই।

আর্ট টি করতে যা যা ব্যবহার করেছি তা নিচে দেওয়া হলো।

ডাই প্রজেক্ট এর মূল উপকরণ :
১. ক্লে
২.গ্লাস
৩ কলম

** প্রথম ধাপ **

প্রথমে আমি একটি মোটা কাগজের বোর্ড গোল করে কেটে নিয়েছি। এরপর কালো ও সাদা ক্লে এক সাথে ভালো ভাবে মেখে নিয়েছি এবং বোর্ড এর উপরে লাগিয়েছি।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি মিষ্টি কালার ক্লে দিয়ে কলমের সাহায্যে পাতলা করে নিয়েছি এবং ঘর এর মতো সেপ দিয়েছি।

** তৃতীয় ধাপ **

এরপর খয়েরি কালার ক্লে দিয়ে ঘরের উপরে চালার মতো দিয়েছি।

** চতুর্থ ধাপ **

এরপর নিল কালার ক্লে দিয়ে গোল করে জানালার মতো করেছি এবং কমলা কালার ক্লে দিয়ে জানালাতে ডিটেইলস এড করেছি। এরপর আরও কিছু ডিটেইলস এড করেছি ঘরে।

এরপর সবুজ কালার ক্লে দিয়ে ঘাস বানিয়ে লাগিয়ে নিয়েছি ঘরের সাইডে।

** পঞ্চজন ধাপ **

এ পযার্য়ে খয়েরী কালার ক্লে দিয়ে গাছের ডাল বানিয়েছি।

এবং বেগুনি কালার ক্লে দিয়ে ফুল তৈরি করেছি এবং লাগিয়ে দিয়েছি গাছের ডালে।

এরপর আরও কিছু ডিটেইলস এড করেছি। এবং এভাবেই আমি আর্টরি সম্পূর্ণ করেছি।

এই হলো ফাইনাল লুক

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার ডাই টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ডাই প্রজেক্ট

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 25 days ago 

Thanks for supporting me

 26 days ago 

ক্লে দিয়ে তৈরি করা ফুল, ঘর, লতাপাতা সব কিছুই অনেক সুন্দর হয়েছে আপু। আপনার এই পোস্ট দেখে অনেক ভালো লাগলো। সত্যি আপু আপনি অনেকটা সময় নিয়ে কাজগুলো করেছেন। এছাড়া এই ধরনের কাজগুলো করতে অনেকটা সময় লাগে।

 25 days ago 

জ্বি এই কাজ করতে আমার অনেক সময় লেগেছে।

 26 days ago 

আপু আপনি ক্লে দিয়ে খুব সুন্দর একটি ডাই তৈরি করেছেন। আপনার এই ডাই আমার কাছে অনেক ভালো লেগেছে। ক্লে দিয়ে যেমন বিভিন্ন জিনিস বানানো যায় তেমনি দেখতেও খুব সুন্দর লাগে। ফুল,ঘর ও লতাপাতা দিয়ে ঘেরা খুব সুন্দর ডাই বানিয়েছেন। এই ধরনের কাজ করতে অনেক সময় লাগে। ধন্যবাদ এত সুন্দর ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 25 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 25 days ago 

ক্লে দিয়ে অনেক সুন্দর একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন খুবই সুন্দর লাগছে আপু। আপনার কাজের দক্ষতা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 25 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 25 days ago 

ক্লে আর্ট গুলো ভীষণ চমৎকার সুন্দর হয়।আমার খুব ভালো লাগে ক্লে দিয়ে কিছু বানাতে এবং কেউ বানালে তা দেখতে।আপনি ক্লে দিয়ে চমৎকার সুন্দর করে ঘর, ফুল বানিয়েছেন ভীষণ সুন্দর লাগছে দেখতে।ধাপে ধাপে ক্লে দিয়ে বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 25 days ago 

বর্তমান সময়ে ক্লে দিয়ে সবাই খুব সুন্দর সুন্দর আর্ট করে। আজকে আপনি ক্লে দিয়ে খুব সুন্দর একটি আর্ট করেছেন। তবে ঘরের পাশে ক্লে দিয়ে ফুলগুলো দেওয়ার কারণে সৌন্দর্য অনেকগুলো বেড়ে গেল। ক্লে দিয়ে ফুল এবং ঘাস তৈরি করার কারণে সৌন্দর্য দ্বিগুণ বৃদ্ধি হল আপনার আর্ট এর। ক্লে দিয়ে খুব সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 25 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 25 days ago 

ক্লে দিয়ে অসাধারণ একটি ঘর, ফুল, লতা-পাতার আর্ট করেছেন আপনি। এসব ক্রিয়েটিভ পোস্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। ক্রিয়েটিভিটির মধ্য দিয়ে নিজের যোগ্যতা প্রমাণ করা, এটি একটি চ্যালেঞ্জিং বিষয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 25 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55