মেহেদী দিয়ে আলপনা আঁকা

in আমার বাংলা ব্লগ24 days ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুল্লিলাহ ভলো আছি। আজ আমি আপনাদের সাথে মেহেদী দিয়ে আলপনা আকা শেয়ার করবো। আশা করি ভালো লাগবে আপনাদের।

আমার আর্ট উপস্থাপন করার আগে আমি কিছু বলতে চাই আপনাদের।

বেশ কিছু দিন ধরেই আমি অনেক অসুস্থ। জ্বর, সর্দি, কাশি।ডক্টর দেখানোর পরেও কমছে না বরং বেড়েই যাচ্ছে।গলা ব্যথা, সর্দি কমছেই না।

তো এ অবস্থায় কি পোস্ট করবো কিছু ভেবে পাচ্ছিলাম না। এই অসুস্থ শরিরে কিছু তৈরি করে পোস্ট করাও সম্ভব হচ্ছিলো না। তাই সুয়ে বসে যতটুকু করা যায় তাই শেয়ার করছি আপনাদের সাথে।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই।

ছবিটি আঁকাতে যা যা ব্যবহার করেছি তা নিচে দেওয়া হলো।

ছবি আঁকার মূল উপকরণ :
১.একটি আর্ট খাতা
২.একটি মেহেদী

** প্রথম ধাপ **

প্রথমে আমি একটি সাদা কাগজ ও একটি মেহেদী নিয়েছি। মেহেদী হিসেবে আমি মর্ডান মেহেদীটি ব্যবহার করেছি।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি আলপনা আকা শুরু করে দেই।প্রথমে মাঝখানের অংশটি করে নিয়েছি।

** তৃতীয় ধাপ **

এরপর ফুলের মতো ডিজাইন করেছি।

** চতুর্থ ধাপ **

এরপর ছোট ফুলের পাশে বড় ফুল একে নিয়েছি এবং ফাঁকা অংশ গুলোতে ছোট পাপড়ির মতো দিয়েছি । ছবিতে যেমনটি দেখছেন।

** পঞ্চজন ধাপ **

এরপর আমি ছোট ডট এর মতো দিয়েছি।

এরই মাধ্যমে আমার আলপনা আর্টটি সম্পুর্ন হয়ে যায়।

এই হলো ফাইনাল লুক।

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার আলপনা আর্ট টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:মেহেদি দিয়ে আলপনা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

thanks for supporting me.

 24 days ago 

মেহেদী দিয়ে আপ্নি খুব চমৎকার একটা আলপনা করেছেন।দেখতে খুবই সুন্দর লাগছে। এবং প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 24 days ago (edited)

প্রথমে সৃষ্টিকর্তার নিকট আপনার সুস্থতা প্রার্থনা করছি। আপনি মেহেদি দিয়ে আলপনা ডিজাইন করেছেন দেখতে দারুণ লাগছে আপু। মেহেদী দিয়ে আলপনা ডিজাইন অবশ্য এর আগে কখনো দেখিনি। অনেক সুন্দর ভাবে মেহেদি দিয়ে আলপনা তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 23 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 24 days ago 

খুবই চমৎকার একটি আলপনা শেয়ার করলেন তাও আবার মেহেদী দিয়ে একে। সত্যিই আপু আপনার ধৈর্যের তুলনা হয়না। আর আপনার ডিসাইনটিও খুবই অসাধারণ হয়েছে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপু। ধৈর্য্য না থাকলে কোনো কাজই সুন্দর হয় না।

 24 days ago 

মেহেদি দিয়ে খুবই সুন্দর আলপনা ডিজাইন করেছেন। এই আলপনার ডিজাইনটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 23 days ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 23 days ago 

প্রথমে আপনার জন্য দোয়া করি যেন আপনি সুস্থ হয়ে যান। সুস্থ হচ্ছে আল্লাহর বড় নেয়ামত। আজকে আপনি মেহেদি দিয়ে আলপনা একেছেন। তবে আপনার আঁকা অসাধারণ হয়েছে। আসলে সাদা খাতার মধ্যে আকার কারণে সৌন্দর্য খুব সুন্দর করে ফুটিয়ে তুলতে পেরেছেন। ধন্যবাদ এত সুন্দর করে মেহেদি দিয়ে আলপনা আঁকা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 23 days ago 

আপনার আইডিতে বেশ চমৎকার। আপনি মেহেদী দিয়ে আলপনা এঁকেছেন। তবে মেহেদী দিয়ে আকার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। সত্যি আপনার ধৈর্যের প্রশংসা করতে হয়। ধৈর্য না থাকলে এত সুন্দর করে আলপনা অংকন করা সম্ভব নয়। এবং খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে মেহেদী আলপনা আঁকা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 22 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 23 days ago 

মেহেদী দিয়ে আলপনা আর্ট করেছেন বেশ দুর্দান্ত হয়েছে । মেহেদী দিয়ে আলপনা আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনার মেহেদির ডিজাইন হাতে দিলে বেশ মানাবে নিশ্চই। এতো চমৎকার মেহেদির ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 22 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 22 days ago 

মেহেদী দিয়ে আলপোনা চমৎকার লাগছে। এই মেহেদীর আলপোনা কিন্তুু হাঁর তলায় কিংবা হাতের উপরে বেশ ভালো লাগবে দেখতে।ধাপে ধাপে চমৎকার ভাবে আলপনা তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 22 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66342.41
ETH 3548.63
USDT 1.00
SBD 3.09