বোতল ও ক্লে দিয়ে ফুলদানি তৈরি

in আমার বাংলা ব্লগ7 days ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুল্লিলাহ ভলো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজ হাতে তৈরি ডাই প্রজেক্ট । আশা করি ভালো লাগবে আপনাদের।

আজ আমি ক্লে দিয়ে ফুলদানি তৈরি করবো।ক্লে দিয়ে এর আগে অনেক পোস্ট করেছি কিন্তু ফুলদানি তৈরি করা হয়নি। আজ করবো। আশা করি ভালো লাগবে আপনাদের।

ফুলদানি অনেকেই অনেক রকম ভাবে তৈরি করে।কেউ কাগজ দিয়ে তৈরি করে আবার কেউ বিভিন্ন ধরনের উপায়কে কাজে লাগিয়ে তৈরি করে থাকে। আমি আজ বোতল ও ক্লে এর সাহায্যে একটি ফুলদানি তৈরি করে দেখাবো।আশা করি ভালো লাগবে আপনাদের।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই।

ফুলদানি টি তৈরি করতে যা যা ব্যবহার করেছি তা নিচে দেওয়া হলো।

ডাই প্রজেক্ট এর মূল উপকরণ :
১. ক্লে
২.গ্লাস
৩.বোতল

** প্রথম ধাপ **

প্রথমে আমি একটি বোতল কেটে নিয়েছি।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি বিভিন্ন কালারের ক্লে ছোট ছোট রুটির মত দিয়েছি সেগুলো আটার সাহায্যে বোতল এর গায়ে লাগিয়ে দিয়েছি।

** তৃতীয় ধাপ **
এরপর বেগুনি কালার ক্লে দিয়ে লম্বা করে নিয়েছি এবং বোতলের মুখে লাগিয়ে নিয়েছি।

** চতুর্থ ধাপ **

এরপর নিল কারার ক্লে দিয়ে সেইম ভাবে নিচের দিকে লাগিয়েছি। এবং বোতলের মুখে আরও একটি লেয়ার দিয়েছি।

এটি ভালো ভাবে শুকিয়ে নিয়েছি।

তো এভাবেই আমি ফুলদানি টি বানানো সম্পূর্ণ করেছি।

এই হলো ফাইনাল লুক

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার ফুলদানি টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ডাই প্রজেক্ট

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile
l

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago (edited)

আপনি বোতল কেটে এবং ক্লে দিয়ে অনেক সুন্দর একটি ফুলদানি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সম্পূর্ণ কাজ শেষ করার পর ফুলদানিটি চমৎকার একটি রূপ ধারণ করেছে যা দেখতে আসলেই বেশ ভালো লাগছে। ফুলদানিটা বানানোর প্রতিটি স্তর অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 7 days ago 

বোতল ও ক্লে দিয়ে ফুলদানি তৈরি করার খুবই সুন্দর একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এমন জিনিস তৈরি করার জন্য অনেক দক্ষতার প্রয়োজন হয়। এগুলো তৈরি করে যদি ঘরে সাজিয়ে রাখা যায় তাহলে দেখতে খুবই ভালো লাগে।

 7 days ago 

জ্বি ঠিক বলেছেন ঘর সাজাতে এই জিনিস গুগো অনেক কাজে আসে

 7 days ago 

আপু আপনার তৈরি করা ফুলদানি খুবই সুন্দর হয়েছে। এর আগেও আপনার অনেক কাজ দেখেছি। আপনি কিন্তু খুবই দক্ষতার সাথে নিজের কাজগুলো করেন। চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 5 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 7 days ago 

আপু আপনার তৈরি করা ফুলদানি আমার কাছে খুব ভালো লাগলো। আজকে আপনি বোতল এবং ক্লে দিয়ে খুব সুন্দর ফুলদানি তৈরি করেছেন। তবে আপু এইসব ফুলদানি ঘরের টেবিলের উপর বা অফিসের মধ্যে থাকলে সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুলদানি বানিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 5 days ago 

জ্বি ঠিক বলেছেন আপনি। এসব জিনিস টেবিলে রাখলে বেশ ভালো দেখায়।

 7 days ago 

হে জাতীয় ক্রিয়েটিভিটি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে ফুলদানি তৈরি করে দেখিয়েছেন বোতল দিয়ে। এক কথায় বলতে গেলে চমৎকার হয়েছে আপনার এই সুন্দর দক্ষতা সম্পন্ন একটি পোস্ট।

 5 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 7 days ago 

বেশ সুন্দর একটা জিনিস তৈরী করেছেন।দেখতে বেশ সুন্দর লাগছে। এইগুলো ঘরের মধ্যে সাজাতে আমার খুবই ভালো লাগে। আপনাকে ধন্যবাদ এতো সুন্দর জিনিস তৈরির ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 days ago 

আমার পোস্ট দেখে ভালো লাগার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

কি দারুন বানিয়ে ফেলেছেন আপু ফুলদানি ফুল ক্লে ব্যবহার করে। ভীষন চমৎকার সুন্দর হয়েছে বানানো পদ্ধতি অসাধারণ। মনে হচ্ছে বাজার থেকে কিনে আনা ফুলদানি ও ফুল। ধাপে ধাপে দক্ষতার সাথে বোতল গ্লাস ও ক্লে ব্যবহার করে বানানো পদ্ধতি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55