নিজ হাতে মেহেদী ডিজাইন

in আমার বাংলা ব্লগ4 days ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভলো আছি। আজ আমি শেয়ার করবো আমার নিজ হাতে মেহেদী ডিজাইন । আমি ছবি আঁকতে অনেক ভালোবাসি💞।তাই বার বার আামার নিজের আঁকা ছবি আপনাদের সাথে শেয়ার করি🥰।কিন্তু আজ তার ব্যতিক্রম ।আশা করি ভালো লাগবে আপনাদের।

আজ আমি বেশ কয়েকদিন পর মেহেদি ডিজাইন আপনাদের সাথে শেয়ার করব।ঈদুল আযহার পরে আমি মেহেদির কোন ডিজাইন আপনাদের সামনে উপস্থাপন করিনি। তো আজ উপস্থাপন করছি আপনাদের সামনে। অনেক দিন ধরেই আমার মেহেদি দিতে ইচ্ছে করছিল তো আজ ভাবলাম দিয়েই দি এবং আপনাদের সাথে বিষয়টি শেয়ার করি। আশা করি ভালো লাগবে আপনাদের।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই আমার মেহেদী ডিজাইন।

মেহেদী লাগাতে যা যা ব্যবহার করেছি তা নিচে দেওয়া হলো।

মেহেদী লাগানোর মূল উপকরণ :

১.একটি কাভেরি মেহেদী
২.একটি টিস্যু পেপার

** প্রথম ধাপ **

প্রথমে আমি একটি কাভেরি মেহেদী ও একটি টিস্যু পেপার।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি আমার হাতটি ভালো ভাবে ধুয়ে মেহেদী লাগানো শুরু করেছি।

** তৃতীয় ধাপ **
আমি আমার ইচ্ছে মতো হাতের উল্ট দিকে মেহেদী ডিজাইন করেছি।

** চতুর্থ ধাপ **

হাতের উল্টো দিকে মাঝখানে মেহেদী ডিজাইন শেষ করে হাতের আঙ্গুল এ ইচ্ছে মতো ডিজাইন করেছি।

** পঞ্চম ধাপ **

আঙ্গুল ডিজাইন করার মাধ্যমে আমি আমার মেহেদী ডিজাইন শেষ করেছি।

এরপর আমি মেহেদী ভালো ভাবে শুকিয়ে নিয়েছি এবং শুকানোর পর পানি দিয়ে ভালো ভাবে ধুয়ে নিয়েছি।

কাভেরি মেহেদী এর একটি বিশেষত্ব রয়েছে যা হলো এই মেহেদী লাগানোর ২৪ ঘন্টা পরে সুন্দর রং হয়।

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার মেহেদী ডিজাইন টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:নিজ হাতে মেহেদী ডিজাইন

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

মেহেদি ডিজাইন আর্ট আমি খুবই পছন্দ করি। আপনি আপনার হাতে মেহেদি ডিজাইন করেছেন দেখে অনেক ভালো লাগলো। মেহেদি ডিজাইন করলে বেশ দারুন লাগে। আপনার এই মেয়েটি আর্ট করাটা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুশি হলাম।

 3 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 days ago 

নিজ হাতে আপনি এত সুন্দর করে একটা মেহেদির ডিজাইন অংকন করেছেন দেখে, আমার কাছে তো অনেক ভালো লেগেছে। নিখুঁত নিখুঁত ডিজাইনের মাধ্যমে মেহেদির ডিজাইন আর্ট অঙ্কন করলে দেখতে খুব ভালো লাগে। কাবেরী মেহেদি কি রকম ওইটা তো জানি না, তবে দেখতে ভালো লাগতেছে ডিজাইনটা। আর এই মেহেদির একটা বিশেষত্ব সম্পর্কে জানতে পেরে ভালো লাগলো। নিশ্চয়ই ২৪ ঘন্টার পর এটার অনেক সুন্দর কালার এসেছিল। আমার কাছে এই সুন্দর সিম্পল ডিজাইন টা ভালো লেগেছে।

 3 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 days ago 

বেশিরভাগ মেয়েরাই মেহেদি দিতে পছন্দ করে। আমি নিজেও মেহেদি পড়তে অনেক পছন্দ করি। আপনি নিজ হাতে সুন্দর মেহেদী দিয়েছেন সেটি সুন্দর করে উপস্থাপনা করে আমাদের সাথে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 days ago 

জেনে ভালো লাগল যে আপনিও মেহেদি দিতে পছন্দ করেন।

 4 days ago 

মেয়ে মানুষেরা তাদের হাতের মধ্যে মেহেদী দিতে একটু বেশি পছন্দ করে থাকে। অনেকেই আছে যারা সপ্তাহে এক বার করে তাদের হাতের মধ্যে মেহেদী ডিজাইন অ্যাপলাই করে থাকে। আপনি দেখছি আজকে আপনার হাতের মধ্যে খুবই সুন্দর একটি মেহেদী ডিজাইন অ্যাপলাই করেছেন। আপনার হাতে‌র মধ্যে অ্যাপ্লাই‌ করা মেহেদী ডিজাইন টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 3 days ago 

ঠিক বলেছেন মেয়েদের সাজসজ্জার মধ্যে মেহেদি দেয়া একটি অন্যতম শখ বলেই আমি মনে করি।

 4 days ago 

খুব সুন্দর একটি মেহেদীর ডিজাইন আপনি নিজের হাতে করে সেটা মাঝে মাঝে শেয়ার করেছেন ,অনেক ভালো লেগেছে আপনার মেহেদির ডিজাইনটি ,আসলে হাতে এমন ডিজাইন করলে অনেক সুন্দর লাগে। আসলে আপনার হাতের এই মেহেদির ডিজাইন দেখে আমার হাতে মেহেদী পড়তে ইচ্ছে করছে। ধন্যবাদ এমন মেহেদির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

ইচ্ছে যখন করছে দেরি না করে মেহেদি লাগিয়েই ফেলুন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 days ago 

বেশ সুন্দর হাতে মেহেদির ডিজাইন করেছেন আপনি। আপনার মেহেদির ডিজাইন খুবই দুর্দান্ত হয়েছে। হাতে মেহেদি দিতে আমারও খুব ভালো লাগে। আপনার মেহেদির ডিজাইন হাতে বেশ মানিয়েছে। আসলে হাতে মেহেদি দেওয়ার অনুভূতি বেশ দারুন হয়ে থাকে। এতো চমৎকার হাতে মেহেদির ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 3 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 days ago 

আমিতো ঈদুল আযহার সময় হাতে মেহেদি নেইনি আপনি ঈদুল আযহার পরেও হাতে মেহেদি লাগিয়েছেন দেখে ভালো লাগলো । নিজের হাতে মেহেদি পড়ার মজাই আলাদা । সুন্দরভাবে যদি নিজে ডিজাইন করে পড়া যায় তাহলে কিন্তু ভালো লাগে । আপনার ডিজাইনটা ভালই হয়েছে ।

 3 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 days ago 

আমি তো হাতে মেহেদি লাগাতে অনেক পছন্দ করি। আর মেহেদির ডিজাইন আর্ট গুলো আমার কাছে দেখতেও খুব ভালো লাগে। কাবেরী মেহেদী আমি খুবই কম ইউজ করেছি। তবে এই মেহেদি টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এই মেহেদীটা লাগানোর 24 ঘন্টা পর অনেক সুন্দর কালার হয়। যখন হাত টা দেখতে আরো দারুন লাগে। এরকম সুন্দরভাবে সিম্পল ডিজাইন গুলো অঙ্কন করলে বেশি সুন্দর হয়। এটা যেমন সুন্দর ছিল তেমনি আপনার হাতেও সুন্দর মানিয়েছে।

 3 days ago 

আপনি তো দেখতেছি নিজ হাতে খুব সুন্দর করে মেহেদি ডিজাইন আর্ট করেছেন। তবে মেহেদি ডিজাইন আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে। তবে ছোট ছোট মেহেদি ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে আপনার মেহেদি ডিজাইন আর্ট। আর বেশিরভাগ মেয়েরাই মেহেদি দিতে খুব পছন্দ করে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মেহেদি ডিজাইন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55