ডাই প্রজেক্ট : ক্লে দিয়ে চাবি রিং তৈরি

in আমার বাংলা ব্লগ25 days ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুল্লিলাহ ভলো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজ হাতে তৈরি ডাই প্রজেক্ট । আমি ব্যতিক্রম কিছু একটি শেয়ার করবো আপনাদের সামনে। আসা করি ভালো লাগবে আপনার।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি চাবির রিং । যা আমি ক্লে দিয়ে তৈরি করেছি।ক্লে দিয়ে আমি এর আগে বেশ কিছু পোস্ট করেছি। আবারও চলে আসলাম আপনাদের সামনে ক্লে নিয়ে।চাবির রিং অনেকেই অনেক রকম ভাবে তৈরি করে। কিন্তু আজ আমি ইউনিক করার ট্রাই করেছি।

আমরা ফেসবুক সহ বিভিন্ন সোসাল মিডিয়াতে পোস্টে বিভিন্ন রকম রিয়েক্ট দেই। ম্যাসেজ লিখার সময় বিভিন্ন রকম ইমোজি ইউজ করি। তো আজ আমি সেই ইমোজি গুলোর মধ্যেই একটি ইমোজি তৈরি করেছি এবং চাবির রিং তৈরি করেছি।তো আমি এটি যেভাবে তৈরি করেছি তা আপনাদের সাথে শেয়ার করবো। আশা করি ভালো লাগবে আপনাদের।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই।

রিং টি তৈরি করতে যা যা ব্যবহার করেছি তা নিচে দেওয়া হলো।

ডাই প্রজেক্ট এর মূল উপকরণ :
১. ক্লে
২.গ্লাস
৩ কলম

** প্রথম ধাপ **

প্রথমে আমি হলুদ কালার ক্লে নিয়েছি এবং সেটি করে চাপ দিয়ে রুটির মতো গোল করে নিয়েছি।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি লাল কালার ক্লে নিয়ে লাভ শেপ দিয়েছি। এবং হলুদ কালারের উপরে লাগিয়ে নিয়েছি। ছবিতে যেমনটি দেখছেন।

** তৃতীয় ধাপ **

এরপর আমি কালো কালার ক্লে দিয়ে মুখের শেপে একটি হাসি ওয়াল মুখ তৈরি করেছি। এবং লাগিয়ে দিয়েছি।

** চতুর্থ ধাপ **

এরপর আমি ইমোজি সম্পূর্ণ করে রিং লাগানোর জন্য ফুটো করে নিয়েছি এবং ছোট একটি তার কেটে গোল করে ফুটোতে লাগিয়ে নিয়েছি। যেমনটি ছবিতে দেখছেন।

এটি ভালো ভাবে শুকিয়ে গেলে আমি এতে চাবি লাগিয়ে নেবো।

তো এভাবেই আমি রিং বানানো সম্পূর্ণ করেছি।

এই হলো ফাইনাল লুক

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার রিং টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: ডাই প্রজেক্ট

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 24 days ago 

Thanks for supporting me.

 25 days ago 

ক্লে দিয়ে কিছু বানাতে খুব সহজ লাগে এবং ভালো লাগে।আপনি চমৎকার সুন্দর করে চাবির রিং বানিয়েছেন ক্লে দিয়ে। ইমুজি চাবির রিং এটি।ধাপে ধাপে চাবির রিংটি বানাবো পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

ধন্যবাদ আপু।

 24 days ago 

ক্লে দিয়ে চমৎকার চাবি রিং তৈরি করেছেন খুব সুন্দর লাগছে। আসলে এই ইমোজিটা সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন বলে যে কারো কাছে পছন্দ হওয়া স্বাভাবিক। যাই হোক আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 24 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 24 days ago 

ক্লে ব্যবহার করে দারুন জিনিস তৈরি করেছেন আপনি ইমোজির এই চাবির রিংটা দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে।। ইমোজিটাকে দেখতে অনেক বেশি কিউট লাগতেছে। আর আপনি এটা দিয়ে অনেক সুন্দর করে চাবির রিং তৈরি করেছেন। চাবির রিং এর মধ্যে এগুলো লাগালে অনেক সুন্দর লাগে দেখতে। আপনার এই সুন্দর ইউনিক আইডিয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে। এভাবে যদি আপনি প্রতিনিয়ত এগুলো করার চেষ্টা করেন, তাহলে পরবর্তীতে আরো ভালো কিছু করতে পারবেন।

 24 days ago 

আমার পোস্টটি ভালো লাগার জন্য ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

ক্লে ব্যবহার করে অনেক কিছু তৈরি করা যায়। আর এগুলো তৈরি করলে আমার কাছে অনেক সুন্দর লাগে দেখতে। আমিও ক্লে দিয়ে অনেক সময় অনেক কিছু তৈরি করে থাকি। আপনি অনেক সুন্দর করে এই চাবির রিং তৈরি করেছেন। যেটা খুবই দারুণ হয়েছে, আর দেখতেও খুব ভালো লাগতেছে। ইমোজি শেপের এই চাবির রিংটা তৈরি করেছেন এটা কিন্তু দারুণ হয়েছে। এরকমভাবে চাবির রিং তৈরি করে লাগালে কিন্তু দেখতে খুব ভালো লাগে। আর তেমনি এটা কেও দেখতে খুব কিউট লাগতেছে। আপনার এই সুন্দর আইডিয়াটা দেখে যে কেউ এরকম কিছু তৈরি করতে পারবে।

 24 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 24 days ago 

ক্লে দিয়ে চাবির রিং তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আমারও তো ইচ্ছে করছে এভাবে চাবির রিং তৈরি করতে। অসাধারণ একটি পোস্ট শেয়ার করেছেন আপু। দারুন হয়েছে দেখতে। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি কাজ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 24 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 24 days ago 

আসলে ক্লে দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। ক্লে দিয়ে যে কোন কিছু তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে ক্লে দিয়ে চাবি রিং তৈরি করেছেন বেশ দুর্দান্ত হয়েছে। ক্লে দিয়ে চাবি রিং তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 23 days ago 

জ্বি ক্লে দিয়ে যা কিছুই বানানো হোক না কেন সবই সুন্দর লাগে।

 23 days ago 

আপু আপনি ক্লে দিয়ে ইমোজি ডিজাইনের খুব সুন্দর একটি চাবির রিং বানিয়েছেন। আপনার এই ডাই আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার এই আইডিয়াটা খুব ভালো লেগেছে। ক্লে দিয়ে বানানো যেকোনো জিনিস দেখতে খুব ভালো লাগে। ক্লে দিয়ে যা ইচ্ছে তাই বানানো যায়। ধন্যবাদ আপু এত সুন্দর ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55