ঈদুল আজহা উপলক্ষে নিজ হাতে মেহেদী ডিজাইন

in আমার বাংলা ব্লগ14 days ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভলো আছি। আজ আমি শেয়ার করবো আমার নিজ হাতে মেহেদী ডিজাইন । আমি ছবি আঁকতে অনেক ভালোবাসি💞।তাই বার বার আামার নিজের আঁকা ছবি আপনাদের সাথে শেয়ার করি🥰।কিন্তু আজ তার ব্যতিক্রম।আজ মেহেদী ডিজাইন শেয়ার করবো আপনাদের সাথে ।আশা করি ভালো লাগবে আপনাদের।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো মেহেদী ডিজাইন । যা আমি নিজের হাতে করেছি।আগামীকাল ঈদুল আজহা। আজ চাঁদ রাত। আর চাঁদরাত মানেই মেহেদী উত্সব। তাই আমিও মেহেদী নিয়ে বসে পরেছি।তো ঈদুল আজহা উপলক্ষে আমি যে ডিজাইন টি করেছি তা আপনাদের সাথে শেয়ার করবো। আশাকরি ভালো লাগবে আপনাদের।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই আমার মেহেদী ডিজাইন।

মেহেদী লাগাতে যা যা ব্যবহার করেছি তা নিচে দেওয়া হলো।

মেহেদী লাগানোর মূল উপকরণ :

১.একটি কাভেরি মেহেদী
২.একটি টিস্যু পেপার

** প্রথম ধাপ **

একটি কাভেরি মেহেদী ও একটি টিস্যু পেপার।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি আমার হাতটি ভালো ভাবে ধুয়ে মেহেদী লাগানো শুরু করেছি।

** তৃতীয় ধাপ **

এরপর আমি আমার ইচ্ছে মতো হাতের উপরে ডিজাইন করেছি। প্রথমে বাম দিকে ডিজাইন করেছি। এরপর ডান দিকে ডিজাইন করেছি। ছবিতে যেমনটি দেখছেন।

** চতুর্থ ধাপ **

এরপর আমি আঙ্গুলে ডিজাইন করেছি আমার ইচ্ছে মতো ।আঙ্গুল ডিজাইন করার মাধ্যমে আমি আমার মেহেদী ডিজাইন শেষ করেছি।

তো এভাবেই আমি আমার ঈদুল আজহা উপলক্ষে যে মেহেদী ডিজাইনটি করেছি তা সম্পূর্ণ করেছি।

এই হলো ফাইনাল লুক।

সকলকে জানাই ঈদুল আজহা এর শুভেচ্ছা। ঈদ মোবারক সকলকে।

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার মেহেদী ডিজাইন টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:নিজ হাতে মেহেদী ডিজাইন

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 14 days ago 

Thanks for supporting me.

 14 days ago 

আপনি এই ধরনের ডিজাইন আঁকতে খুব ভালোবাসেন এটা শুনে খুবই ভালো লাগলো। ঈদুল আযহা উপলক্ষে আপনি বেশি সুন্দর এবং ইউনিক একটা মেহেদি ডিজাইন পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা জানাই।

 13 days ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 14 days ago 

আপনার মেহেদী ডিজাইন তো সত্যিই দারুণ হয়েছে।খুবই সুন্দরভাবে মেহেদী ডিজাইন করেছেন। ঈদের আগের দিন মেহেদী ডিজাইন দেখে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 13 days ago 

ঈদের অনেক অনেক শুভেচ্ছা রইল আপু। ঈদ উপলক্ষে দারুন একটা মেহেদি ডিজাইন দিয়েছেন। বেশ ভালো লাগছে ডিজাইনটা দেখতে। তবে আমি গতকাল রাতে নিজের হাতে মেহেদী দিতেই পারলাম না। যাইহোক আপনার ডিজাইন টা দেখে ভালো লাগলো। অনেকটা এরাবিক ডিজাইন এর মত লাগছে দেখতে। ধন্যবাদ আপু মেহেদী ডিজাইন টা শেয়ার করার জন্য।

 13 days ago 

জানি না কেমন হয়েছে তবে চেষ্টা করেছি ভালো ভাবে লাগানোর।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 13 days ago 

জানি না কেমন হয়েছে তবে চেষ্টা করেছি ভালো ভাবে লাগানোর।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 13 days ago 

ঈদ উপলক্ষে হাতে মেহেদি পড়েছেন দেখে খুবই ভালো লেগেছে আপু। আর ডিজাইনগুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। এভাবে ডিজাইন করা অনেক সময়ের ব্যাপার ছিল। আপনি দক্ষতার সাথে ডিজাইনগুলো করেছেন আপু। ধন্যবাদ আপনাকে অসাধারণ একটি পোস্ট শেয়ার করার জন্য।

 12 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 61907.80
ETH 3418.05
USDT 1.00
SBD 2.51