ফটোগ্রাফি পোস্ট:-) রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম।।

in আমার বাংলা ব্লগ3 months ago
❤️আসসালামু আলাইকুম ❤️

হ্যাল্লো বন্ধুরা,
কেমন আছেন সবাই?আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আমি @shahid540 বাংলাদেশ থেকে।বন্ধুরা আজকে আবারো আপনাদের মাঝে উপস্থিত হলাম নতুন একটি বিষয় নিয়ে।চলুন আজকের ব্লগ টি শুরু করা যাক।

ফটোগ্রাফি পোস্ট

ফটোগ্রাফি করা আমার একটি নেশা বলতো পারেন। আর ফটোগ্রাফিকে আমি একটি আর্ট ও মনে করি। কেননা এই ফটোগ্রাফির মধ্যেও মনে অন্য রকম একটা প্রশান্তি অনুভব করা যায়। কোথাও কোন সৌন্দর্যপূর্ণ জিনিস দেখলেই সেটি ক্যামেরাবন্দি করে নেই আমি। এখানে আপনাদের সাথে শেয়ার করার জন্য। আমি যদিও বা প্রফেশনাল ফটোগ্রাফার না কিন্তু আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করি আমার করা ফটোগ্রাফি গুলি শ্রোতাদের দৃষ্টি আকর্ষণীয় করার জন্য। আশা করি আপনারা আমার করা ফটোগ্রাফি সম্বন্ধে নিচের কমেন্ট বক্সে আপনাদের নিজস্ব মন্তব্য জানাবেন। চলুন তাহলে এবার ফটোগ্রাফির পর্ব টি শুরু করি।

📸ফটোগ্রাফি:-১📸

IMG_20240605_211820.jpg
বন্ধুরা আজকের ফটোগ্রাফি পোস্ট এর শুরুতেই আমি শেয়ার করেছি একটি সৌরজগতের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি মূলত করেছিলাম আমি বিজ্ঞান ও প্রযুক্তি মেলার একটি স্টল থেকে। ছোট ছোট ছেলে মেয়েরা অসম্ভব সুন্দর কিছু বিষয়কে প্রাক্টিক্যালি নিজেদের কর্ম দ্বারা ফুটিয়ে তুলেছিল। তার মধ্যে সৌরজগতের এই বিষয়টি ছিল অন্যতম। গ্রহ উপগ্রহ এবং সৌরজগতের সমস্ত বিষয় তারা এখানে প্রাক্টিক্যাল মানুষদেরকে দেখিয়ে দিচ্ছিল। বিশেষ করে সাধারণ মানুষদের জন্য এটা খুবই উপকারী। আর তাছাড়াও যারা মানবিকের ছাত্র বা ছাত্রী তাদের জন্যও এটা খুবই গুরুত্বপূর্ণ। এই বিষয়টি আমার কাছে খুব ভালো লেগেছিল যার ফটোগ্রাফিটি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

📸ফটোগ্রাফি:-২📸

IMG_20240605_211014.jpg

নুডুলস হচ্ছে আমার প্রিয় নাস্তার মধ্যে অন্যতম। অসম্ভব ভালোবাসি আমি নুডুলস খেতে।বলতে পারেন নুডুলস পাগল। যার কারণে নুডুলস রান্না করাটা ইউনিক ভাবে শিখে রেখেছি। দারুন লাগে আমার কাছে এই নুডুলস খেতে ।বেশ কিছুদিন আগে বানিয়েছিলাম নুডুলস।খেতে এতটাই দারুন আর টেস্টি লেগেছিল যে বলে বোঝাতে পারবোনা।তবে অনেকেই আবার নুডুলস খেতে অপছন্দ ও করে বটে।আমার বাসায় আমার আব্বু নিজেই এই নুডুলস খেতে অপছন্দ করেন।সবার সব জিনিস পছন্দ হবেনা এটাই স্বাভাবিক।তবে আমার কাছে খেতে খুবই ভালো লাগে।জানিনা আপনাদের কাছে কেমন লাগে।

📸ফটোগ্রাফি:-৩📸

IMG_20240605_211304.jpg
এবারের যে ফটোগ্রাফিটি শেয়ার করেছি এটি হচ্ছে আম ফালি ফালি করে কেটে রাখার ফটোগ্রাফি। বর্তমান যেহেতু আমের সময় চলছে সেই দিক থেকে আমাদের অঞ্চলে বিশেষ করে আমাদের বাসায় বেশিরভাগ সময় আম খাওয়া হয়ে থাকে। তবে বিশেষ করে কাঁচা আম খাওয়ার প্রবণতা বেশি। কেননা কাঁচা আম খেতে একটু বেশি ভালো লাগে ঝাল ঝাল করে মাখিয়ে খেতে। গতকালকে এভাবে আমরা বাসার সবাই আম কেটে খেয়েছি সেখান থেকেই ফটোগ্রাফি করে রেখেছিলাম ।আপনাদের মাঝে শেয়ার করব বলে।

📸ফটোগ্রাফি:-৪📸

IMG_20240605_211412.jpg
এটি হচ্ছে ভাটের ফুল। বেশ কিছুদিন আগে লক্ষ্য করা যাচ্ছিল রাস্তার দুধ দিয়েই অসম্ভব সুন্দরভাবে ভাটের গাছে সুন্দর সুন্দর ফুল হয়েছিল। এগুলো দেখতে দারুন দেখাচ্ছিল। যত্ন ছাড়াও যে প্রকৃতি তার নিজের রূপকে সুন্দরভাবে মানুষের মাঝে প্রকাশ করতে পারে এই ভাটের গাছের ফুল তার দৃষ্টান্ত। সাদা এবং লাল রঙের মিশ্রণে অসম্ভব সুন্দর দেখায় এই ফুলকে। এই ফুলের মূলত কোন সুবাস নেই। এই ভাটের গাছের ফুলকে মানুষ মূলত কোন রকমের যত্ন করে না নিজে থেকেই তৈরি হয় এবং নিজে থেকেই ঘরে পড়ে যায় মাঝখানে অনন্য রকমের সৌন্দর্য উপহার দিয়ে যায়।

📸ফটোগ্রাফি:-৫📸

IMG_20240605_211753.jpg

এটি হচ্ছে আমার নাম না জানা একটি পাখির ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি আমি কবে করেছিলাম এটাও আমার জানা নেই। তবে এটা ফটোগ্রাফি করেছিলাম একটা চিড়িয়াখানা থেকে। রংবেরঙের নানা রকমের পাখি ছিল সেই চিড়িয়াখানায়। আরো বেশ কয়েকটি ফটোগ্রাফি রয়েছে সেগুলো পরবর্তী কোন পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরব। এই পাখিটির নাম যদি কারো জানা থাকে তাহলে কিন্তু কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না বন্ধুরা।

📸ফটোগ্রাফি:-৬📸

IMG_20240605_211702.jpg
এটি হচ্ছে একটি নাম না জানা ফুলের ফটোগ্রাফি। ফুলগুলো লাল রঙের হওয়াতে সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পেয়েছিল। আর ফুল গুলো থোকা থোকা হওয়ার কারণে আরো বেশি দারুণ দেখাচ্ছিল। এই ফুলটির নাম আমার জানা ছিল না তাই আপনাদের বলতে পারলাম না।আপনাদের যদি কারোর জন্য থাকে তাহলে জানাতে কিন্তু ভুলবেন না বন্ধুরা।

বন্ধুরা আজকের মত আমার ব্লগটি এখানেই শেষ করছি।আশা করি আপনাদের ভালো লেগেছে।দেখা হবে আবারো আপনাদের সাথে নতুন কোনো পর্বে।আল্লাহ হাফেজ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpitrkM5o7Ka2gDojhT36rGg...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr.png

পোস্ট টি ভিজিট করার জন্যে অসংখ্য ধন্যবাদ

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BWKv98gTbE1TzYxKxSHqXe...V7eyR4ehZ7HBqvyv657jfHCLMnEAB8MruzVgozd15RWmndU3qYkpqG2zn5qGYM7whsCdMbNHAQvmZR2fhuzTAG6mhHkGfGFPWgrBXuMgB7vsdcpwJZdbYT5Bbk.png

DeviceRedmi 9A
Camera13 MP
CountryBangladesh
LocationRangpur, Bangladesh

received_150935148111922.jpeg

received_6740871932674823.jpeg

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74b6kDtcK947Vx3vBbQJoP...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

vote@bangla.witness as a witness

received_686410693469029.jpeg

or

Set@rme as your proxy

received_1423949511668636.jpeg

Sort:  
 3 months ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন যার মধ্যে ৫ নং এবং ৬ নং ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। স্বচ্ছ ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

আমার ফটোগ্রাফি পোস্ট এর মধ্য থেকে ৫ এবং ৬ নং ফটোগ্রাফি ভালো লেগেছে আপনার এই বিষয়টা আমাকে অনেক বেশি আনন্দিত করব ভাইয়া। কমেন্টের মাধ্যমে সহ দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি দেখতে বেশ চমৎকার ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফির নিচে আপনি বেশ দারুন ভাবে বর্ণনা তুলে ধরেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আম ফালির ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

বর্তমান সময়ে আমের সিজন চলছে তাই আম একটু বেশি খাওয়া হয়। আমের ফালি গুলি আপনার কাছে ভালো লেগেছে শুনে আমার কাছেও ভালো লাগেনা। দুঃসাহমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু অন্য রকমের ফটোগ্রাফি আজ আপনার ফটোগ্রাফি পোস্টে দেখলাম ভাইয়া। প্রতিটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে বেশি ভালো লেগেছে পাখি আর আমের ফালি কাটার ফটোগ্রাফিটি। আর তার সাথে ফটোগ্রাফির বর্ণনাগুলোও অনেক সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 months ago 

আমার পোস্ট সম্বন্ধে এরকম দুর্দান্ত কমেন্ট করা উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

আসলে আপনি তো দেখছি বিভিন্ন ধরনের ছবি নিয়ে আজকে মতের মাঝে হাজির হয়েছেন। আজকের পোষ্টের মধ্যে আপনি একই সাথে খাবার, ফুল, পাখি, এছাড়াও বিভিন্ন ধরনের প্রদর্শনী নিয়ে হাজির হয়েছেন। আসলে আপনি প্রতিটা ছবির বর্ণনা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলে ফটোগ্রাফি পোস্ট গুলির মধ্যে এরকম ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি যুক্ত রাখলে একটু বেশি ভালো লাগে। আমার ফটোগ্রাফি পোস্ট সম্বন্ধে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 3 months ago 

রেন্ডম ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে।কারণ এটাতে বিভিন্ন বিষয় ফুটিয়ে তোলা হয়।আপনার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 3 months ago 

আসলেই রন্ডন ফটোগ্রাফি গুলি মধ্যে ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি থাকার কারণে দেখতে ভীষণ ভালো দেখায়। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

বেশ ভালো লাগলো আজকে আপনার ফটোগ্রাফি পোস্টের ফটোগ্রাফি গুলো দেখে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনাগুলো পড়ে ফটোগ্রাফি গুলো সম্পর্কে যথার্থভাবে জানতে পারলাম। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে পাখির ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

পাখির ফটোগ্রাফি সহ প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো ভাইয়া। এরকম মন্তব্য গুলো পেলে কাজের প্রতি আরো চাহিদা বেড়ে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এরকমভাবে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 months ago 

বাহ্ দারুন কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের ফটোগ্রাফি গুলোর সাথে আবার লোভনীয় কয়েকটি ফটোগ্রাফিও দেখি দিয়েছেন। প্রতিটি ফটোগ্রাফিই কিন্তু দারুন ছিল।

 3 months ago 

চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলি ভালোভাবে করার জন্য এবং আপনাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য। আমার ফটোগ্রাফি পোস্ট সম্বন্ধে এরকম উৎসাহমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 3 months ago 

বেশ ভালো লাগলো ভাইজান আপনার ধারণ করা এ রেনডম ফটোগ্রাফি গুলো। খুব সুন্দর ভাবে আপনি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যেখানে অনেক কিছু ফটো দেখার সুযোগ হলো। বেশ দারুন ছিল আপনার ফটো।

 3 months ago 

আমার ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে এবং আপনার এরকম সুন্দর কমেন্ট দেখে আমার নিজের কাছেও ভালো। চমৎকার একটি মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ ভাই।

 3 months ago 

বাহ প্রাকটিক‍্যালি সৌরপরিবার কে তো দারুণভাবে দেখিয়েছে এরা। বেশ চমৎকার লাগছে। এই পাখিটা আমি আগেও দেখেছি কিন্তু এই মূহূর্তে আমার নাম টা ঠিক মনে পড়ছে না। নুডলস এবং আমের ফটোগ্রাফি টাও বেশ করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 3 months ago 

নুডুলস আমার প্রিয় খাবার ভাই।আমার ফটোগ্রাফি পোস্ট বিষয়ে এরকম চমৎকার এবং দুর্দান্ত একটি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58527.16
ETH 2486.24
USDT 1.00
SBD 2.41