☆꧁:স্বরচিত মৌলিক গান :꧂☆

in আমার বাংলা ব্লগ3 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:স্বরচিত মৌলিক গান :꧂☆



꧁ মৌলিক ✍🏻গান" ꧂


শৈল্পিক মনে আমার
নান্দনিকতার ফুল
ভালোবেসে ভেসে বেড়াই -
পাই না খুঁজে কুল,,।

IMG20240308144604~4.jpg

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

বন্ধুরা, আজ আমি আমার স্বরচিত একটি মৌলিক গান নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। গানটি হবে গতকাল লিখেছিলাম।আর এই গানটি লেখার পেছনে একটি রহস্য রয়েছে। আমি খুব ভালো করে লক্ষ্য করে দেখেছি বই নিয়ে তেমন কোন ভালো গান নেই।তাই আমি একটি মৌলিক গান লিখে ফেললাম বই নিয়ে।আশা করছি খুব তাড়াতাড়ি এটি সুর করাব।এবং আরেকটি ভালো খবর আপনাদেরকে দিচ্ছি।ঈদের পরপরই বাংলাদেশ বেতার রংপুরে আমি গীতিকারের জন্য আবেদন করব।আমার বিশ্বাস আমি সেখানকার লিস্টেড হব ইনশাল্লাহ।

বন্ধুরা আজ অনেকদিন পর শিপু বাসায় এসেছে। তাই ওর পছন্দ করা ইফতার গুলো বানানোর চেষ্টা করেছিলাম।যদিও সিয়ামের জন্য মনটা অনেক খারাপ লাগছিল। আমি একা থাকার কারণে সিয়াম এবং শিপু ওদের জন্য তেমন কেনাকাটা করতে পারি নাই। অলরেডি মার্কেটে ভীষণ ভিড়।আর এই ভিড়ে কেনাকাটা করতে মনে হয় দম বন্ধ হয়ে যায়। তবুও আজ ইফতারের পর সে বুকে নিয়ে বের হয়েছিলাম।মার্কেটে প্রচন্ড ভিড় থাকার কারণে অল্প কিছু কেনাকাটা করতেও অনেক সময় লেগে গেল।আর তাই হ্যাংআউট এ উপস্থিত থাকতে পারেনি বলে মনটা ভীষণ খারাপ।আপনাদের সবাইকে বড় বেশি মিস করেছি।

তো বন্ধুরা চলুন কথা না বাড়িয়ে আমার গানটি পড়ে আসে যাক। যেহেতু আমি বই প্রেমী একজন মানুষ।তাই বই নিয়ে আমার এই গান লেখা।আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।আর হ্যাঁ আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে।

" গান"


কথাঃ🥀সেলিনা সাথী🥀

বই যে আমার ভালোবাসা,
বই যে আমার প্রাণ,
বই পড়ে যে শান্তি পাই
মনে অফুরান---
বই যে আমার আলোর দিশা
কবিতা ও গান--
হো হো কবিতা ও গান -

বই যে হল চলার পথের
নিত্যদিনের সাথী
বই নিয়ে তাই সারাটিক্ষণ
করি মাতামাতি-
বইয়ের সাথে জড়িয়ে থাকে
মান অভিমান-
হো হো,, মান অভিমান-

বই যে আমার সাথে থাকে
ঘুমো ঘুমো চোখেও,
গভীর রাতে ঘুমিয়ে পড়ি
বুকের উপর রেখেও-
বইয়ের সাথে এই হৃদয়ে
গভীর প্রেমের টান-
হো, হো, গভীর প্রেমের টান,,,
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
৩/৪/২০২৪
সময় রাত ৮:৩০
কবিতা কুটির নীলফামারী।

আশা করছি আমার এই গানটি আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের ভালোলাগাই আমার পরম পাওয়া।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভ কামনা সব সময়।

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (গান)

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আসলে আপু রোজা রেখে ঘোরার মতো কোন সুযোগ নেই। আসলে অনেক ভীর তারপর আবার প্রচন্ড গরমে অবস্থা খারাপ। যাইহোক আপু আপনি গীতিকারের জন্য আবেদন করেছেন আশাকরি জয়ী হবেন।আপনি বই নিয়ে সুন্দর একটি গান লিখেছেন। সত্যি গানটি আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমি বইপ্রেমী মানুষ তো তাই বই নিয়ে একটি গান লিখে ফেললাম। সুর করলে গানটি অনেক ভালো হবে বিশ্বাস করছি।

 3 months ago 

আরে বাহ এখন তো দেখছি শিল্পী ও হয়ে যাচ্ছেন ৷ নিজের লেখা গান বিষয়টা বেশ ভালো লাগলো ৷ আসলে নিজের অনুভব অনুভুতি নিয়ে লেখা গানটি ভালো লাগলো ৷ আশা করি খুব তারাতারি এর সুর হয়ে গানটি অনেক ভালো লাগবে ৷ অপেক্ষায় রইলাম

 3 months ago 

বেসুরে গলায় আমার গাওয়া অনেক গান আমি স্টিমিটে পোস্ট করেছি।আর গান লিখি সে তো অনেক ছোটবেলা থেকে। মাঝখানে মাঝখানে কম লিখেছি এই আর কি।

 3 months ago 

এটা ঠিক বলেছেন আপু মার্কেটে প্রচন্ড ভিড় আর গরম। রোজা রেখে মার্কেট করা গরমের জন্য অনেক কষ্ট হয়ে পড়েছে সবার। সন্তান যখন অনেকদিন পর মায়ের বুকে ফিরে তার আনন্দটাই আলাদা। বেশ দারুন একটি গান আমাদের মাঝে শেয়ার করেছেন গানটি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু
আপনাকে।

 3 months ago 

মার্কেটে এত পরিমাণ ভিড় আর এত পরিমান গরম।সব মিলিয়ে অস্বস্তিকর অবস্থা। আমার লেখা গানটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ।

Steem/SBD doller sell korle inbox. 01700817832 ডলার বিক্রি করলে যোগাযোগ করেন ধন্যবাদ.💖
Whatapp 01700817832

 3 months ago 

আশাকরি রংপুর বেতারে গীতিকারের জন্য আবেদন করলে সিলেক্টেড হবেন। আপনার জন্য শুভকামনা। এখন মার্কেটে প্রচণ্ড ভীড় থাকবে এটাই স্বাভাবিক। বই আমাদের জীবনের সবচাইতে বড় বন্ধু। আমার বইয়ের উপর একটা ভালোবাসা তৈরি হয়ে যায়। বেশ চমৎকার লিখেছেন গানটা আপু। আশাকরি খুব দ্রুতই সুর করবেন এবং আমরা পুরো গানটা শুনতে পারব।।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমিও বিশ্বাস করি,আবেদন করলে আজ অথবা কাল গীতিকার হিসেবে লিস্টেড হব।আমি আশাবাদী।

 3 months ago 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাই আপু। রংপুরে গীতিকারের জন্য আবেদন করবেন শুনে ভালো লাগলো। ইনশাল্লাহ অবশ্যই লিস্টেড হতে পারবেন সেখানকার। বই নিয়ে এত সুন্দর একটা গান লিখেছেন দেখে পুরোটা পড়তে অনেক বেশি ভালো লেগেছে। আশা করছি এই গানের সুর দেওয়ার পর আমাদের মাঝে গানটা শেয়ার করবেন আপনি। অপেক্ষায় থাকলাম কিন্তু আপনার কন্ঠে এই গানটা শোনার জন্য। আপনি যেমন সুন্দর কবিতা লিখে থাকেন, তেমনি সুন্দর গানও লিখতে পারেন আপু। এত সুন্দর করে বই নিয়ে সুন্দর একটা কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আসলে ইচ্ছে করলে আমি অনেক কিছুই লিখতে পারি।একটা সময় অনেক কিছু লিখে যেখানে সেখানে ফেলে রেখেছি অনেকেই আমার গান গল্পের প্যাড ডাইরি এগুলো চুরি করেছে।এখনো অনেক লেখাই সংগ্রহে রাখি না।

 3 months ago 

আপনার নিজের উপর এরকম আত্মবিশ্বাস দেখে খুব ভালো লাগলো। নিজের উপর আত্মবিশ্বাস নিয়ে যদি কাজ করেন, অবশ্যই আপনি লিস্টেড হতে পারবেন। গতকালকে রাতে মার্কেট করার জন্য গিয়েছিলেন শুনে ভালো লাগলো। যেহেতু শিপু ভাই এসেছিল নিশ্চয়ই অনেক ভালো সময় কাটাচ্ছেন উনার সাথে। সিয়াম ভাইয়ের জন্য মন খারাপ তো হওয়ারই কথা। সন্তানদেরকে ছাড়া একা রয়েছেন। যাইহোক আপনার লেখা এই গানটা সম্পূর্ণ পড়লাম পড়ে তো অসাধারণ লাগলো। এই গানটার সুর দিলে অনেক সুন্দর হবে। গানটা শোনার অপেক্ষায় থাকলাম।

 3 months ago 

আসলে এই একটা জিনিস আমার মধ্যে খুবই প্রখর।
আর সেটি হচ্ছে আত্মবিশ্বাস। আমি সেই ছোটবেলা থেকে শূন্য হাতে লক্ষ টাকার স্বপ্ন দেখতাম। পর্যায়ক্রমে কোটি টাকার স্বপ্ন দেখতাম। আরো অনেক বড় বড় স্বপ্ন দেখেছি।মহান সৃষ্টিকর্তা এখন পর্যন্ত আমার অনেকগুলো স্বপ্ন পূরণ করেছেন।বিশ্বাস আছে আরো অনেকগুলো স্বপ্ন পূরণ হবে ইনশাআল্লাহ।

 3 months ago 

বর্তমান এখন সব জায়গায় মার্কেটে গেলে প্রচুর ভির।যাইহোক আপনি বরাবরই স্বরচিত কবিতা শেয়ার করেন।তবে আজকে আপনি স্বরচিত গান আমাদের মাঝে উপস্থাপন করছেন।সত্যি বলতে আপনার লেখা গানটি অসাধারণ হয়েছে আপু। খুবই সুন্দর ভাবে সাজিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

এটা ঠিক যে আমি সচরাচর আমার স্বরচিত কবিতা আপনাদের মাঝে শেয়ার করি।আর মাঝে মাঝে শেয়ার করি এরকম কিছু গান।আপনার সুন্দর মন্তব্য আমাকে বেশ উজ্জীবিত করেছে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57360.64
ETH 3124.32
USDT 1.00
SBD 2.23