🌹স্বরচিত কবিতা 🌹দুই বাংলার মেলবন্ধন🌹



আসসালামু আলাইকুম/আদাব


1000009132.jpg


স্বরচিত কবিতা


বন্ধুরা সবাইকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


বন্ধুরা আজ আমি আমার স্বরচিত আরেকটি কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের কাছে ভালো লাগবে। আজ বেশ কয়েকদিন ধরে আমি কলকাতায় আছি। আপনারা অনেকেই অবগত আছেন। নানা রকমের প্রোগ্রাম, আর নানা জায়গা ঘুরাঘুরিতে সব মিলিয়ে এত পরিমাণ ব্যস্ততার ভিতরেও আমার বাংলা ব্লগ কে ভুলতে পারিনি। এক মিনিটের জন্য না। ইচ্ছেডানা একটি সংগঠনের
নিমন্ত্রণে এসেছিলাম। তাদের প্রোগ্রামে অনুভূতি স্বরূপ এই কবিতাটি লিখেছিলাম। আর তাই ভাবলাম আজকে আপনাদের সাথে শেয়ার করে নেই। তো বন্ধুরা আমার আজকের কবিতাটি আপনাদের কাছে কেমন লেগেছে। তা মন্তব্য করে জানাতে ভুলবেন না।
আমার আজকের কবিতা শিরোনাম দুই বাংলার মেলবন্ধন। বাংলা বেঁচে থাকুক চিরদিন।
তবে চলুন দেরি না করে কবিতাটি পড়ে আসা যাক।

1000009134.jpg

কবিতার শিরোনাম -"দুই বাংলার মেলবন্ধন"

কলমে- সেলিনা সাথী


দুই বাংলার মেলবন্ধন
ইচ্ছেডানায় ভেসে
বাংলাকে রাখব ধরে
নিবিড় ভালোবেসে।

দুই বাংলা এক হয়েছে
কবিতা কাব্য গানে,
ওপার থেকে ছুটে এসেছি
তাই তো গভীর টানে।

ইচ্ছেডানা ইচ্ছেমত
অগ্রগামী হবে,
জনমনে যুগে যুগে
সবার মনে রবে।

বাংলাদেশের পক্ষ থেকে
জানাই ভালোবাসা
দুই বাংলার এক স্বপ্ন
মোদের বাংলা ভাষা।

এমনি করে মায়ের ভাষা
বাংলা রাখবো ধরে,
সাহিত্য চর্চার কুসুম কানন
তুলবো মোরা গড়ে।

বাংলা শুধু বাংলা বুঝি
এপার ওপার নয়,
তারকাটার ওই বেড়াটির ও
হবে একদিন জয়।

বাংলা ভাষা থাকুক বেঁচে
মাথা করে উঁচু
এই বাংলা গর্ব মোদের
রইবো না তো পিছু।

গত ১২/০৫/২০২৪ ইচ্ছেডানা সাহিত্য পত্রিকার পরিচালনায় মান্দরা,ধনিয়াখালি, হুগলিতে সাহিত্য সভায় কিছুটা সুন্দর সময়য়ের মধুময় স্মৃতি।


বন্ধুরা আমার আজকের কবিতটি , নিশ্চয়ই আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের ভালোলাগাই আমার সার্থকতা ও পরম পাওয়া। সকলে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। পরবর্তীতে আবারো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হব।

♥♥

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু আপনি অনেক ব্যস্ত সময় কাটাচ্ছেন বুঝতে পারছি। ব্যস্ততার মাঝেও আপনি আমাদেরকে মনে রেখেছেন জেনে ভালো লাগলো। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে।

 last month 

আসলে আমার বাংলা ব্লগ হচ্ছে একটি পরিবারের নাম।আর পরিবারকে ছাড়া যেমন থাকতে পারা যায় না। কারণ ভালোবাসার আরেক নাম আমার বাংলা ব্লগ। অনেক অনেক শুভেচ্ছা আপনাকে প্রিয় আপু।

 last month 

ইচ্ছেডানা সংগঠনের অনুষ্ঠানে অংশগ্রহণ করার পরে আপনি ভেবেছিলেন যে এই কবিতাটি আমাদের মাঝে শেয়ার করবেন, এটা শুনে বেশ ভালোই লাগলো আসলে আপনার কবিতাগুলো আমি ফলো করি আমার কাছে এগুলো অনেক বেশ ভালো লাগে। আজকে অনেক ক্রিয়েটিভ মাইন্ডে কবিতাটি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন পড়ে মনটা ফুরফুরে হয়ে গেল।

 last month 

ভাবতে ভীষণ ভালো লাগে যে আমার কবিতা পড়ে আপনার মনটা ভালো হয়ে গেল। এত চমৎকার উৎসাহ মূলক মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য ধন্যবাদ🌹🌹।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে আবারো নতুন একটি কবিতা নিয়ে হাজির হয়েছেন। সত্যি কথা বলতে নতুন নতুন কবিতা পড়তে আমার খুবই ভালো লাগে। আপনার পোষ্টের মাধ্যমে আজকে আবারো একটি নতুন কবিতা দেখে খুবই ভালো লাগলো। আজকে আপনার শেয়ার করা কবিতাটি ছিল দুই বাংলার মেলা বন্ধন। কবিতাটি দারুন ছিল ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 last month 

দুই বাংলার মেলবন্ধন কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

দুই বাংলার মিলন বন্ধন নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি অনেক ব্যস্ততার মধ্যে দিয়ে দিন পার করছেন। তার পরেও ব্যস্ততার মাঝে সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করলেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।

 last month 

এটা ঠিক যে এখানে এসে খুবই ব্যস্ততম সময় পার করছি।তারপরেও আমার বাংলা ব্লগের সাথেই লেগে আছি। তারপরেও আপনাদের সাথে থাকতে পেরে আমার নিজেরও অনেক ভালো লাগছে।

দুই বাংলার মেলা বন্ধন আপু কিছু বলার নেই আপনার কবিতাগুলো সব সময় আমার কাছে ভীষণ ভালো লাগে। মন চাই যেন সব সময় আপনার কবিতাগুলো আমার চোখের সামনে ভেসে উঠুক আর আমি মনোযোগ দিয়ে পড়বো। আমার মনে হয় আপনার মুখ দিয়ে যে কোন কথাই কবিতার ভাষায় বের হয়ে চলে আসে। প্রশংসা করে শেষ করার মত নয় আপু আপনার কবিতা।

 last month 

বাংলা শুধু বাংলা বুঝি
এপার ওপার নয়,

ঠিক বলেছেন আপু আমরা শুধু বাংলা বুঝি এপার ওপার না। বাংলা ভাষা টা যেন আমাদের অভিন্ন করে রেখেছে। আর আমাদের এই বন্ধন এই মেএী আজীবন থাকবে। অনেক সুন্দর লিখেছেন কবিতা টা আপু। আপনার কবিতা নিয়ে কখনোই কোন অতৃপ্তি করতে পারিনি। অসাধারণ ছিল।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66649.32
ETH 3562.88
USDT 1.00
SBD 3.12