গল্প "মিষ্টি প্রেম" সেলিনা সাথী। (৩য় পর্ব) || 10% Beneficiaries @shy-fox

মিষ্টি প্রেম


আমি আমার মিষ্টি প্রেম গল্পের আজ তৃতীয় পর্ব আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের ভালো লাগবে। তবে প্রত্যাশা রেখে যাচ্ছি শেষ পর্ব পর্যন্ত অবশ্যই আপনারা মনোযোগ সহকারে গল্পটি পড়বেন। তাহলে আমি বিশ্বাস করি এই গল্প থেকে যতটা বিনোদন পাবেন, ততটাই শিক্ষা পাবেন। যে শিক্ষাটা আমাদের সামাজিক পারিবারিক ব্যাক্তিগত জীবনে কাজে লাগবে বলে আমার বিশ্বাস।
তো চলুন শুরু করা যাকঃ

dropshadow_1630221240582.jpg

এভাবেই মেঘ ও রৌদ্র প্রায় কয়েক মাস কথা বলতে থাকে। প্রতিটা মুহূর্তে প্রতিটা কথা তারা একে অপরের সাথে শেয়ার করতো। যেন আজব এক বন্ধুত্ব। মেঘ এখন আর আগের মতো অসুস্থ হয় না। এরই মধ্যে মেঘের রেজাল্ট বেরিয়েছে ওর রেজাল্ট বেশ ভালো। কিন্তু ওর পরিবার থেকে ওর বড় ভাবি চায়না মেঘ আর পড়াশোনা করুকক। মাঝেমাঝে মেঘের ভাইয়ের সাথে উচ্চস্বরে কথা কাটাকাটি করতে লাগল ভাবী। প্রায়ই বলতো বোন বড় হয়েছে ও এখন সুস্থ ওকে বিয়ে দিয়ে দাও নতুবা কোন কাজে লাগিয়ে দাও আমি আর এত ঝামেলা টানতে পারবো না। মা ও প্রায় ওদের ঝগড়া শুনতে পেত। কিন্তু কাউকে কিছু না বলে নীরবে কাঁদতো। মেঘ দের পরিবারে ওর বাবা মারা যাওয়ার পর ওর বড় ভাই সবচেয়ে বেশি আয় করতো এবং মেজ ভাই, ছোট ভাই ব্যবসা করে, কিন্তু বড় ভাইয়ের মত না বড় ভাই ব্যবসা করে লক্ষ লক্ষ টাকা পুঁজি করেছে। কিন্তু মেজ ও ছোট ভাই অল্প বয়সে বিয়ে করে তারা বেশ আর্থিক সংকটে আছে। মেঘের বড় বোনের বিয়ে হয়েছে এক মধ্যবিত্ত পরিবারে বোন দুলাভাই বাচ্চাদের নিয়ে বেশ সুখেই আছেন। আবার একদিন ভাইয়া ভাবীর বিশাল ঝগড়া শুনতে পায় মেঘ এবং কাঁদতে কাঁদতে মাকে কান্না সুরে বলে মা,-বাবা নেই তাই আজ আমি তোমাদের সবার কাছে বোঝা হয়ে গেছি। ভাইয়াকে প্রায় প্রতিদিন ভাবির কথা শুনতে হয় মাগো আমি আর পড়াশোনা করব না মা। মা কেদে কেদে বলে মারে তোর বাবার অনেক বড় স্বপ্ন ছিল তোকে নিয়ে, কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস আল্লাহ তাআলা এমন একটা অসুখ দিল দীর্ঘদিন চিকিৎসা করে জমি জায়গা গুলো বিক্রি করতে হলো মেঘ মা আমি জানি, তাই আমি ঠিক করেছি আমি ভালো কোন কাজ শিখে, কাজ করব, স্বনির্ভর হব। আর কাউকে আমার জন্য ঝগড়া করতে হবে না।

dropshadow_1630221145650.jpg

একদিন হঠাৎ মেঘের বাবার বন্ধু নজরুল চাচার সঙ্গে মেঘের দেখা হলো রাস্তায়।
আসসালামু আলাইকুম চাচা চাচা ওয়ালাইকুম সালাম। কেমন আছো মা? ভালো আছি। তোমার মা কেমন আছেন মেঘঃমা ভালো আছেন বলে মেঘ খুব নরম সুরে মাথা নিচু করে বলল চাচা একটা কথা বলব চাচাঃ কি বলবে বলো
মেঘ চাচা আমি লেখাপড়ার পাশাপাশি কিছু করতে চাই চাচা হেসে বলল এটা খুব ভালো কথা মা, আমি আমার চাকুরির পাশাপাশি একটা ইন্সুরেন্স কোম্পানিতে কাজ করছি। এটা খুব ভালো কাজ সেবামূলক কাজ, তুমি ইচ্ছা করলে করতে পারো।
মেঘ কাজটা আমাকে শিখিয়ে দিলে নিশ্চয়ই পারবো। তবে চাচা এক সময় বাসায় যেয়ে মাকে বলবেন এ ব্যাপারে চাচা ঠিক আছে যাবো। মেঘ বলল চাচা আজ তবে আসি। চাচা ঠিক আছে যাও আমি সময় করে তোমাদের বাসায় যাব। মেঘ খুব খুশিতে বাসায় আসলো গুনগুন করে গান গাইছে। আর মাকে ডেকে বলছে মা কাজ পেয়েছি এখন আমি নিজে কাজ করব। আর আমার স্বপ্ন পূরণ করব। মা তোর আবার কি স্বপ্ন মেঘ আমার লেখা আমি অনেক গুলো গল্প, ছড়া, কবিতা লিখেছি। আমি চাই আমার একটা বই প্রকাশ করতে। আমার লেখা বই এদেশের মানুষ অন্য দেশের মানুষ সবাই পড়বে কি মজা হবে। কি কাজ পেয়েছে শুনি, আমি আপাতত বীমা কোম্পানিতে কাজ করবো। মা তুই পারবি বিমাকে মানুষ বিশ্বাস করতে চায় না। মেঘ সব মানুষকে কেন বলছো মা অনেকেই বিশ্বাস করে আবার অনেকে করে না, যারা করে না তাদেরকে করাতে হবে। মা তোর ভাইয়ারা করতে দিবে। মেঘ তুমি একটু বুঝিয়ে বল নিশ্চয়ই দেবে। এছাড়া আমি স্বনির্ভর হতে চাই। আমি কারো কাঁধে বোঝা হতে চাই না। তুমি আমাকে দোয়া করো মা। এই বলে ফোন হাতে নিয়ে রুদ্র কে ফোন দিল রুদ্র মেঘের কল কেটে ব্যাক করলো রুদ্রঃ হ্যালো হ্যালো ও হ্যালো

dropshadow_1630221105674.jpg

মেঘঃ নরম সুরে বল বল কি হল বল না কি বলবি
রুদ্রঃ কেমন আছিস রে মেঘ জানিস তোকে সবসময় মিস করি সারাক্ষণ তোর কথা তোর সাথে কথা বলতে ইচ্ছে করে। মেঘঃ আমার ও বেশ ইচ্ছে করে তোকে দেখতে। জানিস রুদ্র আমি একটা কাজ পেয়েছি তাই আমার মনে আজ অনেক আনন্দ। তুই আমার জন্য দোয়া করিস কেমন।
রুদ্রঃ আমার মনে হয় তুই আমার সব সময় কাছে আছিস। এই যে তুই এখন আমার চোখের পাশে কানে আছিস। আমি অনুভব করছি, তুই আমার পাশেই আছিস। মেঘঃ রুদ্র তোর অনুভূতি খুব প্রখর তাই না। আচ্ছা ভাল থাক পরে আবার কথা বলব কেমন রুদ্রঃ ওকে বাই তারপর মেঘ
কাজ শুরু করলো পপুলার লাইফ ইন্সুরেন্সে অল্পদিনের মধ্যে মেঘের প্রায় অনেকগুলো গ্রাহক হলো মোটামুটি ভাবে সাড়া পেল এলাকার মানুষদের কাছ।থেকে। মেঘ ও তার প্রাণ প্রিয় বান্ধবী মায়া কে নিয়ে কলেজে যাচ্ছিল এমন সময় আকিব নামের একটি ছেলে বারবার ফোন দিয়ে বিরক্ত করছিল মায়া কে। আকিদ এবং জয় তারা দুই বন্ধু একসাথে চাকরি করে ঢাকা শহরে।

dropshadow_1630221105674.jpg

আকিদঃ জয় আমি একটা মেয়ের সঙ্গে কিছুদিন থেকে ফোনে কথা বলি শালা এমন একটা মেয়ে কথা বলতেই চায়না।
আজ কিছুক্ষণ আগে কি বলেছি জানিস
জয়ঃ কি বলেছিস আজ বলেছি একটা কিস দাও না ওগো প্রিয়া তোমার একটা কিস
করছি আমি মিস
মেয়েটি কি বলল ?
মেয়েটি ফোন রিসিভ করে কথা বলছে না।
আকিদঃ ঠিক আছে কল দে আমি একটু কথা বলি।

আকিদ মায়াকে কল দিল মায়া রেগে মেগে বলল দেখছিস কোথাকার একটা ছেলে ক'দিন ধরে বারবার ফোন দিয়ে আজেবাজে কথা বলছে আমার সাথে। মেঘ ফোন রিসিভ করে আমার কাছে দে। আ কিদ আবার কল দিয়ে ফোনটা জয়কে দিলো লাউড স্পিকার দিয়ে, ফোন রিসিভ করে হ্যালো,,, কে আপনি বলুন তো,, আপনি এত বেয়াদব কেন হ্যাঁ,, মেয়েদের কে কিভাবে সম্মান দিয়ে কথা বলতে হয় সেটাও এখনো শিখেন নাই, আর শুনুন আপনি যদি ভদ্র লোক হয়ে থাকেন তাহলে আর কখনও কল দিবেন না,, বুঝলেন বলে ফোনটা কেটে দিলো।
জয়ঃ আকিদ কে বলল এটা মেয়ে না কম্পিউটার এত দ্রুত কথা বলে একা একা সব কথা বলে কেটে দিলো আবার আমাকে বলে কিনা আমি বেয়াদব।

আকিদঃ তুই জীবনেও ওই মেয়ের সাথে প্রেম করতে পারবি না। আমি তোকে চ্যালেঞ্জ করে বলতে পারি যে আমি যদি আমার মিথ্যে প্রেমের ফাঁদে ফেলে ওর জীবনটা নষ্ট করতে না পারি তাহলে আমার নাম পাল্টে দিবি। তাই শুধু আমার একটা কাজ করে দে,কি কাজ, তুই শুধু কৌশল ওর নাম্বারটা আমাকে মেনেজ করে দে। আকিদ ঠিক আছে। এটা আমার দায়িত্ব। পর দিন আকিদ মায়াকে ফোন দিল দিয়ে ক্ষমা চাইল। দেখো মায়া আমার ভুল হয়ে গেছে আমাকে তুমি ক্ষমা করে দাও কালকের ওই মেয়েটা আমার চোখ খুলে দিয়েছে,। মায়া কালকের ওই মেয়েটা আমার প্রিয় বান্ধবি,,,,,,,,, চলবে

IMG_20210829_130912.jpg

বন্ধুরা গল্পের বিষয়বস্তু আগামী পর্বে চোখ রাখুন আশা করি আপনাদের ভালো লাগবে।তো ভাল থাকুন সুস্থ থাকুন চোখ রাখুন মিষ্টি প্রেমের পর্দায় আগামী পর্বে নিয়ে আসছি আরো সুন্দর আরও মনোরম গল্পের আয়োজন।আজকের মত এখানেই তবে যাচ্ছি কিন্তু যাচ্ছি না

IMG_20210824_195035.jpg


১ম পর্বের লিংক

গল্প "মিষ্টি প্রেম" সেলিনা সাথী। (১ ম পর্ব) || 10% Beneficiaries @shy-fox


২য় পর্বের লিংক

গল্প "মিষ্টি প্রেম" সেলিনা সাথী। (২য় পর্ব) || 10% Beneficiaries @shy-fox



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

ঘটনাতো অন্য দিকে মোড় নিচ্ছে, প্রেমের মাঝে ঝাল ঢুকে গেছে, এবার জমে যাবে সব, আকর্ষন বৃদ্ধি পাচ্ছে কাহিনীর প্রতি........... শেষ পর্যন্ত কি হবে, জানতে হলো সবগুলো পর্ব পড়তে হবে, হি হি হি।

আপনি লেখেনও ভালো, এতো মেধা কই রাখেন কবি আপু।

 3 years ago 

মাথায় মনে ধারন করি ভাই। মনোযোগ সহকারে আমার গল্পটি পড়ার জন্য অপেক্ষা অসংখ্য ধন্যবাদ♥

 3 years ago 

এই তো পেয়ে গেলাম ৩য় পর্ব। আপনার গল্পটা আমার ভালো লাগছে তাই অপেক্ষায় ছিলাম। ধন্যবাদ আপু♥️

 3 years ago 

ভালো করে পড়ে এরপর মন্তব্য করবেন। আশা করি ভালো লাগবে, এবং সেইসাথে প্রত্যাশা থাকবে শেষ শেষ পর্ব পর্যন্ত প ড়ার।♥

 3 years ago 

আপনার গল্প পড়ে কিছুটা আমার জীবনের সাথে মিশে গেছে। অনেক সুন্দর লিখেছেন আপু শুভ কামনা রইলো 🥀

 3 years ago 

শেষ পর্ব পর্যন্ত পড়তে থাকুন দেখুন আরও অনেক কিছু মিলে যেততে পারে। ধন্যবাদ♥

 3 years ago 

অসাধারণ লিখেছেন আপু। সত্যি মেঘ মেয়েটার জন্য খুব দুঃখ হচ্ছে। মেঘের জীবনের বাস্তব চিত্র যেন আমার চোখের সামনে সামনে ফুটে উঠেছে।পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি গল্পটি মন দিয়ে পড়ার জন্য এবং সেইসাথে আহ্বান জানাচ্ছি গল্পের শেষ অংশ পর্যন্ত পড়বেন ইনশাআল্লাহ খুব ভাল লাগবে♥

 3 years ago 

অবশ্যই পড়ব আপু।

 3 years ago 

আপু আপনি তো সত্যি কারের অলরাউন্ডার। কবিতা লেখা, আবৃত্তি করা, গল্প লেখা, রান্না করা সবই করতে পারেন। গল্পটা সুন্দর হচ্ছে। দেখি শেষ পর্যন্ত কি হয়?এ ধরনের রোমান্টিক গল্প পড়তে এক সময় ভালই লাগতো। অনেকদিনের হলো এ ধরনের গল্প পড়া হয়না। আপনার লেখার সুবাদে পড়া হয়ে গেলো। পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় আছি।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি গল্পটি মন দিয়ে পড়ার জন্য এবং সেইসাথে আহ্বান জানাচ্ছি গল্পের শেষ অংশ পর্যন্ত পড়বেন ইনশাআল্লাহ♥

 3 years ago 

গল্পটা পড়ে মনে হলো আমার জীবনের সাথে কিছুটা মিলে গেছে আপু। খুব সুন্দর হয়েছে।

 3 years ago 

শেষ পর্ব পর্যন্ত পড়তে থাকুন দেখুন আর কি কি মিলে যায়♥

 3 years ago 

❤️ দারুন ❤️

আপু ভালো লেগেছে গল্পটি 💗
আমার মনে হয় আপু কিছু মার্ক ডাউনের ব্যাবহার করলে অনেক প্রানবন্ত এবং সুন্দর লাগবে আপনার গল্পটি। আর আপনার নিজের ছবিতো পুরো পোস্টটি একটি আকর্ষণীয় আভা তৈরি করলো। ব্যাপারটা অনেক রোমান্টিক 💗
শুভ কামনা রইলো ❤️


💚ভালো লাগলো 💚

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

এক কথায় অসাধারণ গল্পটি পড়ে মজা পাইছি।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

গল্পের যত পর্ব বাড়ছে গল্পের প্রতি তেমন একটা আকর্ষণ বেড়ে উঠছে। খুবই অসাধারণ ভাবে আপনি গল্পটি লিখেছেন, খুব তাড়াতাড়ি আশা করি এর গল্পের পরবর্তী পর্ব আসবে।।।

 3 years ago 

ধন্যবাদ♥

 3 years ago (edited)

মিষ্টি প্রেম গল্পটি আমার খুব ভালো লাগছে...এবং পোস্টার গুলো অসাধারন হয়েছে...আপনার জন্য শুভ কামনা..🎉🎉❤️❤️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57831.03
ETH 3136.64
USDT 1.00
SBD 2.42