সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻"কল" ꧂

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:স্বরচিত কবিতা :꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻"কল"


কবি আমি ছবি আমি
আমি সেলিনা সাথী
আঁধার ঘরে জ্বলে ওঠা
নিয়ন আলোর বাতি।

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

received_2064825800551992.jpeg

বন্ধুরা, আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। খুব আপন কেউ খুব প্রিয় কেউ খুব কাছের কেউ,যার সাথে আপনার প্রায় প্রতিদিন কথা হয়। ভিডিও কলে দেখা হয়।প্রতিদিনের ভালো-মন্দ খোঁজখবর নেয়া হয়। যে মানুষটিকে ছোটবেলা থেকে আপনি সন্তানের মত লালন পালন করেছেন। যত্ন করেছেন সেবা করেছেন।গোসল করিয়ে দিয়েছেন নিজে হাতে তুলে খাইয়েছেন।মাথার চুল সুন্দর করে বেধে দিয়েছেন।স্কুলের ব্যাগ গুছিয়ে দিয়েছেন।সঙ্গে করে ইস্কুলে নিয়ে গিয়েছেন টিফিন খাইয়েছেন।কাপড় কেচে দিয়েছেন।রান্না করে খাইয়েছেন।বিপদে-আপদে ছায়ার মতো লেগেছিলেন।তার জীবনে প্রতিটি পদক্ষেপে এই রয়েছে আপনার অবদান।ঠিক সেই প্রিয় মানুষটা যদি আপনাকে কোনদিন কখনো ফোনে অভিমান করে বলে আমাকে আর কখনো কল দিও না।এবার বলুন তো আপনাদের কেমন লাগবে।জানি বুকের ভেতরটা দুমড়ে মুছরে ক্ষতবিক্ষত হবে। আর হৃদপিন্ডে হবে রক্তক্ষরণ।যে মানুষ টার অসুস্থতার জন্য আপনি নিজের জীবনের বিনিময়ে তার জীবন কামনা করেন।তার সুস্থতা কামনা করেন।পরিশেষে বড় হয়ে সে যখন বলে আমাকে আর কল দিও না।এই পবিত্র রমজান মাসে এই আঘাত যেন ঈদের খুশি কি ম্লান করে দেয়। এমনই এক অনুভূতি নিয়ে আজকের স্বরচিত কবিতা "কল"
হাজির হলাম আশা করি আপনাদের মন্দ লাগবে না।

"কল"


🥀সেলিনা সাথী🥀

নাইবা তোকে কল দিলাম
নাইবা হলো কথা,
জানবি না আর কোনদিনও
মনের ব্যাকুলতা।

তোকে আমার "মেয়ে" ভাবা
মস্ত বড় ভুল,
অন্য কারো মা ভেবে আজ
ছিড়ছি মাথার চুল।

কত আদর যত্ন করে
বুকে দিয়েছি ঠাঁই,
আজকে সেসব অতীত শুধুই
কারো মনে নাই।

সময় বড়ই স্বার্থপর যে
আপনকে করে পর,
নিজের ভুলেই মারি আজ
নিজের গালে চর।

বলেছিলি আর কখনো
কল না দিতে তোকে,
লক্ষী সোনা, ময়না আমার
বলছি তবে ওকে।
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
৩১ /০৩/২০২৪
সময়-১০:৫৭
কবিতা -কুটির নীলফামারী।

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (অনুভুতি ও কবিতা)

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ঠিক বলেছেন আপু যারা আমাদেরকে এত ছোট থেকে বড় করেছে স্নেহ আদর দিয়ে ভালোবাসা দিয়ে আগলে রেখেছি।সে যদি বলে আমাকে আর কল দিও না এর মত কষ্ট হয় তো আর কিছুই নেই ।আপনার অভিমান আপনি আপনার কবিতার মাঝে তুলে ধরেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আপু আপনার কবিতাগুলো আমি প্রতিনিয়ত পড়ে থাকি। আসলে আপনি অনেক সুন্দর ভাবে কবিতা লিখেন আপু ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

দারুন একটি কবিতা লিখেছেন অভিমান নিয়ে আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। যার জন্য সারাটা জীবন কষ্টে কাটানো সে যদি এই ধরনের কথা বলে এর থেকে কষ্টের আর কিছু হতে পারে না। তবে বেশ দারুণভাবে কবিতাটি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69774.83
ETH 3620.03
USDT 1.00
SBD 3.72