🌹꧁ শিপুর জন্মদিন ꧂☆🌹

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব

☆꧁ শিপুর জন্মদিন ꧂☆


1000011161.jpg



সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

1000011164.jpg

বন্ধুরা - ২৬ মে শিপুর জন্মদিন। আর তাইতো গতকাল রাতে যখন বারোটা এক মিনিট হয় তখন আমি ওকে উইশ করেছিলাম। এরপর ওর বড় ভাইয়ের সিয়াম ওকে উইশ করেছিল এবং গিফট কেনার জন্য কিছু টাকা পাঠিয়েছিল। গতকাল রাত বারোটার পর থেকেই আমাদের সবার মনে একটা আনন্দমুখর সময় কাজ করছিল। যেহেতু এদিকে ভীষণ গরম পড়েছে তাই শিপু বারবার করে আমাকে নিষেধ করেছে কোন ধরণের আনুষ্ঠানিকতা না করতে। আর তাইতো কাউকে কোন দাওয়াত দেই নাই। শুধুমাত্র শিপু যা যা খেতে ভালোবাসে সেগুলোই রান্না করেছিলাম আজকে এবং ওকে পাশে বসিয়ে খুব তৃপ্তি সহকারে খাইয়ে আমার খুব আনন্দ হয়েছে।

ছোটবেলায় শিপু দেখতে এতটাই সুন্দর ছিল যে, সবাই কিউটের ডিব্বা বলে ডাকত। আর ওর যেদিন জন্ম হয়েছিল সেদিন ওকে দেখে আমার বাবা ভীষণ খুশি হয়েছিলেন। আমার বাবা তো বলত ও একটা রাজকুমার। ঠিক যেন রাজপুত্রের মতো দেখতে হয়েছে। তবে ছোটবেলায় ও ভীষণ কান্না করত। আর নিজের মাথার চুল নিজে নিজেই ছিড়তো। কি আজব প্রকৃতি ছিল তাই না। তবে সব সময় আমাকে জড়িয়ে রাখত কখনো বা আমার জামাটাকে ধরে থাকতো কিংবা আমার ওড়নাটাকে দূরে থাকতো আমার শরীর থেকে দূরে থাকতো না সে। এতটাই মা ভক্ত ছিল কি আর বলবো। তবে দাদী ও নানির সাথে সবসময় ঝগড়া করত। কারণটা হচ্ছে ও অল্পতেই ক্ষেপে যেত এবং কান্না করত তাই ওর নানি এবং দাদি ওকে ভীষণ ক্ষেপাতে এবং কান্না করাতো।
শিপু যখন কান্না করত তখন ওর দাদি এবং নানী খুব মজা পেত এবং হাসতো। কিন্তু বিশ্বাস করুন আমার ভীষণ কষ্ট হতো। সিয়াম কিংবা শিপু কারো কান্নায় আমি মেনে নিতে পারতাম না। আমার বুকের ভেতরটাও কেমন যেন অস্থিরতা ছটফট করে উঠতো।

1000011167.jpg

যাইহোক আজ মজার ঘটনা ঘটেছিল। আমার এক প্রাণপ্রিয় আন্টি আছে। সিয়াম এবং শিপু ওনাকে নানুমণি বলে ডাকে। উনি হঠাৎ করে আজ সন্ধ্যাবেলায় আমাদের বাসায় এসে হাজির। খুবই চমৎকার করি শিপুর জন্য একটি জন্মদিনের কবিতা। একটি কেক, কিছু সন্দেশ এবং ওর প্রয়োজনীয় কিছু কেনাকাটা করার জন্য একটি খামে কিছু টাকা উপহার হিসেবে দিয়েছে। এদিকে শিপু বাড়ির বাইরে ছিল। ওকে ফোন দিয়ে ডেকে এনে এরপর কেক কাটা হলো। ওরা দুজন দুজনকে খাইয়ে দিল। সত্যিই সেই দৃশ্যটি ভীষণ মনোরম ছিল। জন্মদিনে আপনারা সবাই ওর জন্য দোয়া করবেন ও যেন ভালো মানুষ হতে পারে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি।সকলেই ভালো থাকবেন, সুস্থ থাকবেন টাটা।

1000011196.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: লাইফ স্টাইল।

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

সন্তানের কত স্মৃতি থাকে তাইনা আপু।আপনার ছেলের ছোটবেলার কথাগুলো পড়ে বেশ ভালো লাগলো। আপনার ছেলের জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল আপু। আগামী দিনগুলো ভালো কাটুক এই কামনাই করি। হঠাৎ করে তার এক নানুমনি তাকে সারপ্রাইজ দিয়েছিল সে নিশ্চয় অনেক খুশি হয়েছিল। ধন্যবাদ আপু শিপুর জন্মদিনের সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলেই ছোটবেলায় বাচ্চাদের স্মৃতিচারণ করলে এখন বেশ মজাই লাগে। এরকম হাজারো মধুর মধুর স্মৃতি আছে। যা মনে করে একা একা এখন হাসি পাগলের মত। অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা আপনার জন্য প্রিয় আপু।

 3 months ago 

আমি তো অনেক দূরে আছি তাই বেশি কিছু করতে পারিনি। যতটুকু সামর্থ্য ছিল দেওয়ার চেষ্টা করেছি । আশা করছি জীবনে এই দিনটি বারবার ফিরে আসুক এবং জীবনে ভালো কিছু করুক।

 3 months ago 

আমিও মনেপ্রাণে বিশ্বাস করি ও জীবনে খুব ভালো কিছু করবে হঠাৎ করেই। যদিও ভীষণ টেনশন হয় ওকে নিয়ে। এখনো তেমন ম্যাচুরিটি তৈরি হয়নি। আর তাই তো ওকে নিয়ে অনেক ভাবনা সেই সাথে বিশ্বাস আছে অটুট। তোমাকে অসংখ্য ধন্যবাদ।তুমি তোমার সামর্থ অনুযায়ী বড় ভাইয়ের দায়িত্ব পালন করার চেষ্টা করে আসছো। অনেক অনেক দোয়া ও ভালোবাসা তোমাদের জন্য🌹❤️🌹

 3 months ago 

শিপুকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। আসলে বড় ভাইরা সব সময় ছোটদেরকে অনেক ভালোবাসে। তাইতো জন্মদিনের উপহার কেনার জন্য টাকা পাঠিয়ে দিয়েছে।।আর আপনার আন্টি ভালো সময়ে এসেছে ।অনেক ভালো লাগলো আপু আপনার পোস্ট পড়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58167.06
ETH 2592.42
USDT 1.00
SBD 2.44