নির্বাচন নিয়ে স্বরচিত কবিতা "ভোট"||~~



আসসালামু আলাইকুম/আদাব

নির্বাচন নিয়ে স্বরচিত কবিতা "ভোট"||~~


1000011351.jpg


স্বরচিত কবিতা


বন্ধুরা সবাইকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


বন্ধুরা আজ আমি আবারো আপনাদের জন্য স্বরচিত আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম। আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের কাছ ভালো লাগবে। বন্ধুরা আজ আমাদের এখানে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হলো। ছিল চেয়ারম্যান পদপ্রার্থী। ছিল উপজেলা ভাইস চেয়ারম্যান -পুরুষ। আর ছিল উপজেলা ভাইস চেয়ারম্যান মহিলা। মোট তিনটি ব্যালটে আজ ভোট হয়েছে। যদিও আমাদের দেশের বেশিরভাগ মানুষ এখন ভোটকেন্দ্রে আসেনা। এবং ভোটও দেয় না। তারপরও এবার ওয়ান থার্ড পারসেন্ট ভোট কাস্ট হয়েছে। যতগুলো প্রার্থী ভোটে দাঁড়িয়েছে। তাদের মধ্য থেকে মাত্র তিন জন জয়ের মালা পড়তে পেরেছে। বাকিরা কেউ বেহুশ হয়েছে। কেউ কান্না করছে। কেউবা নির্বাক হয়ে গেছে। এইসব পরিস্থিতি দেখে চটপট একটি কবিতা লিখে ফেললাম। আর এই কবিতাটি এখন আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। কবিতার শিরোনাম ভোট। তবে চলুন কবিতাটি পড়ে আসা যাক।

1000011366.jpg

কবিতার শিরোনাম -"ভোট"

কলমে- সেলিনা সাথী

উপজেলা নির্বাচনের
আজকে হলো ভোট
কারো মুখে ফুটল হাসি
কারো মনে চোট।

নির্বাচনে যায় চেনা যায়
হরেক রকম মানুষ,
কারো গলায় ফুলের মালা
কেউ হয়ে যায় বেহুশ।

ভোটের সময় আগলা পিরিত
কিউবা দেখায় এসে,
স্বার্থসিদ্ধি করার জন্য
মিথ্যা ভালবেসে।

কেউবা আবার জাল ভোটের
নেয় যে ভীষণ ঝুঁকি,
ইচ্ছেমত সিল মেরে যায়
কেউবা মারে উঁকি।

মুখে ভালো অন্তরে বিষ
এমন লোক আছে,
তারাই আবার প্রার্থীদের
ঘোরে পাছে পাছে।

উপর থেকেও মামা চাচার
থাকে ভীষণ চাপ,
সেই চাপেতেও কেউবা আবার
করে বাপরে বাপ।

ভোটে থাকে কান্না হাসি
মান অভিমান,
লোভ লালসা ও থাকে অনেক
থাকে যে সম্মান।

ভোট করে কেউ আমির হয়
কেউ হয়ে যায় ফাঁকা,
সবখানেতেই লাগে ও ভাই
মামা,চাচা, টাকা।

এত কষ্ট করেও যারা
জয়ের মালা পড়ে,
হৃদয় ভরা ভালবাসা
জানাই তাদের তরে।
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
২৯ মে ২০২৪
সময় রাত ১১:৩০
কবিতা কুটির -নীলফামারী।


বন্ধুরা আমার আজকের কবিতটি , নিশ্চয়ই আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের ভালোলাগাই আমার সার্থকতা ও পরম পাওয়া। সকলে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। পরবর্তীতে আবারো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হব।

♥♥

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আসলেই নির্বাচনের দিনে কারো মুখে হাসি ফোটে আবার কারো মন ভেঙে যায়। কবিতার ভাষায় ছন্দের মিল রেখে চমৎকার লিখেছেন। নির্বাচন নিয়ে দারুণ কবিতাটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

নির্বাচনের বাস্তব অনুভূতি থেকে এই কবিতাটি লেখা।
আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। 🌹❤️🌹

 last month 

ভোটকে কেন্দ্র করে লেখা আপনার কবিতা পড়ে যেন মুগ্ধ হলাম আপু। কথাগুলো কিন্তু আপনি দারুন লিখেছেন। যাকে চিনি না জানি না ভোটের সময় হলে সে এসে ভালোবাসা দেখায়; কত মহব্বত দেখায় শুধুমাত্র ভোট পাবার আশায়। আর মাইকের প্রচার প্রচারণা থেকে থাকে এলাকার এই উন্নয়ন করবে সেই উন্নয়ন করবে কিন্তু ভোটের বিজয়ী হলে তাকে আর খুঁজে পাওয়া যায় না। হোটেল নামে যারা এই আলগা পিরিতি দেখায় সম্পূর্ণটা চিটারি ছাড়া কিছুই নয়।

 last month 

নির্বাচন নিয়ে লেখা আমার স্বরচিত কবিতাটি আপনাকে মুগ্ধ করেছে, জেনে খুশি হলাম। এছাড়াও গঠনমূলক মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ🌹❤️🌹

 last month 

আপনি নির্বাচন নিয়ে বেশ দারুন একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলেই ঠিক কথা নির্বাচনে কারো মুখে হাসি ফুটে আবার কারো মন ভেঙ্গে যায়।
আর নির্বাচন আসলে জনগণের প্রতি ভালোবাসা বেড়ে যায়। নির্বাচন শেষ হলে কেউ কারো না। অনেক ভালো লাগলো কবিতাটি পড়ে ধন্যবাদ আপু। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ।

 last month 

নির্বাচন করে কেউ আয় করে টাকা
কেউবা আবার নির্বিচারে হয়ে যায় ফাঁকা।
নির্বাচন নিয়ে বাস্তব ভিত্তিক কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।এভাবেই পাশে থাকবেন সবসময় অনুপ্রেরণা হয়। ❤️🌹❤️

 last month 

আপনার এই ক্রিয়েটিভিটির প্রশংসা করতেই হবে আপনি সব বিষয় নিয়ে কবিতা লিখতে পারেন। সেজন্যই তো আপনার কবিতা আমার অনেক বেশি ভালো লাগে। উপজেলা নির্বাচন নিয়ে বাস্তবসম্মত একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য

 last month 

আসলে সব বিষয়ে লিখতে পারি জন্য অনেকের মন জয় করতে পেরেছে আমার লেখা গুলো। দোয়া করবেন আগামীতে আরো সুন্দর সুন্দর লেখা নিয়ে যেন আসতে পারি আপনাদের মাঝে। 🌹❤️🌹

 last month 

একটা সময় নাকী ভোট মানে মানুষের কাছে ঈদের তো আনন্দ ছিল। কিন্তু এখন অধিকাংশ মানুষের মধ্যে ভোটের সেরকম কোন আমেজ দেখাই যায় না।

সবখানেতেই লাগে ও ভাই
মামা,চাচা, টাকা।

কথাটা দারুণ বলেছেন আপু হা হা। চমৎকার ছিল আপনার কবিতা টা। দারুণ লাগল। পরিস্থিতি নিয়ে এরকম ছন্দ অর্থ মিলিয়ে কবিতা লিখতে খুব কম মানুষই পারে।

 last month 

একদম ঠিক শুনেছেন আগে ভোট হলে এদের চেয়ে বেশি আনন্দ হতো। আমি নিজেও সেই আনন্দ উপভোগ করেছিলাম। কিন্তু এখনকার ভোট আর ভোট মনে হয় না। শতকরা ৩০% মানুষও ভোট দিতে যায় না। যা দেখলাম এবার আমাদের এখানকার উপজেলা নির্বাচনে। ❤️🌹❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57889.17
ETH 3155.19
USDT 1.00
SBD 2.42