☆꧁কলকাতায় কেনা জামা গায়ে || লাইফ স্টাইল ||~꧂☆

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম/আদাব

☆꧁কলকাতায় কেনা জামা গায়ে || লাইফ স্টাইল ||~꧂☆


1000010482.jpg



সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

1000010391.jpg

বন্ধুরা আজ আমি শেয়ার করতে যাচ্ছি কলকাতায় একটি নতুন জামা কিনে, কলকাতার নারীদের মতো হওয়ার চেষ্টা করেছিলাম। সেই অনুভূতিটাই ব্যক্ত করব আজকের এই ব্লগে। ওই যে কথা বলে না যেমন খুশি তেমন সাজো। কলকাতার বেশ্যাখ্যাত নারীরাই ওড়না পড়ে না। কারণ ওনাদের লাইফ স্টাইলটা ওরকমই। আমি কলকাতায় বেশিরভাগ নারীদেরকেই দেখেছি ওড়না ছাড়া। এবং ওই ধরনের পোশাক পড়ে ওরা কমফোর্ট ফিল করে। কলকাতার আমার এক কবি বন্ধুকে নিয়ে মার্কেটে গিয়ে আমি একটি জামা কিনেছিলাম। জামাটি বেশ ফ্যাশনেবল। আমার সাথে যারা ছিলেন তারাও বেশ পছন্দ করেছিলেন জামাটি।
তবে মজার বিষয় হচ্ছে বাংলাদেশের চেয়ে কলকাতায় কাপড়ের দাম অনেক কম। যাইহোক সবাই যখন পছন্দ করলো তখন জামাটি কিনলাম এবং কলকাতার কবি বন্ধুরা ওদের মতো করেই আমার কিছু ছবি তুলল ওড়না ছাড়া। যদিও ওড়না ছাড়া আমি কমফোর্ট ফিল করছিলাম না। তারপরেও ওদের দেশে গিয়েছি। ওদের বাসায় গিয়েছি। ওরা যেভাবে বলেছে সেভাবে কিছু ফটোগ্রাফি করলাম এবং সেগুলো আজ আপনাদের সাথে একটু শেয়ার করব।

1000010393.jpg

1000010483.jpg

বন্ধুরা দেখুন তো ফটোগ্রাফি গুলো দেখে কি মনে হচ্ছে-? মনে হচ্ছে না আমি একজন কলকাতা বাসি হয়ে গেছি। কলকাতায় কেনা এই জামাটি আমাদের বাংলাদেশের অনেক বন্ধুরা পছন্দ করেছেন। এমনকি আমার আত্মীয়-স্বজনের মধ্যেও অনেকেই জামাতে খুব পছন্দ করেছে। আর যখন ফটোগ্রাফি গুলো করছিলাম আমার ফোনে তখন আমার একটু লজ্জা লাগছিল আবার ভালোও লাগছিল। কলকাতায় কেনা আমার এই জামাটি আপনাদের কাছে কেমন লেগেছে বন্ধুরা বলতে ভুলবেন না কিন্তু।

1000010392.jpg

এবার এই জামাটি পড়ে আমার পছন্দের কিছু ফটোগ্রাফি করেছিলাম মাথায় ওড়না দিয়ে। সাদা ওড়না কালো চশমার সাথে দারুন মানিয়েছিল জামাটি। প্রথম ফটোগ্রাফিটি দেখলেই বুঝতে পারবেন কতটা ভালো লেগেছে। এই সবগুলো ফটোগ্রাফি করেছে দিঘাতে গিয়ে। বন্ধুরা আজ অনেকগুলো ছবিসহ আমার নতুন জামা আপনাদের সাথে শেয়ার করলাম।কেমন লেগেছে আশা করি মন্তব্য করে জানাতে ভুলবেন না। তো আজকের মত এখানেই বিদায় নিচ্ছি আবারো নতুন কোন ব্লক নিয়ে হাজির হওয়া অন্য কোন ব্লগে।

1000010478.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: লাইফ স্টাইল

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপু জামাটা আসলেও সুন্দর। সত্যি আপু যেখানে যাওয়া যায় সেখানে তাদের মতো করে একটু সময় কাটাতে হবে এটাই স্বাভাবিক। আসলে ওড়না ছাড়া জামা পড়তে আমরা অভ্যস্ত নয় তাই আমাদের কাছে একটু খারাপ লাগে। যাইহোক আপু আপনার বন্ধুর পছন্দ আছে। ধন্যবাদ আপু।

 3 months ago 

এটা একদম ঠিক বলেছেন।যেখানে যাওয়া যায় সেখানকার কিছু কালচারের সাথে নিজেকে মানিয়ে নিতে হয় কখনো কখনো। ❤️🌹❤️

 3 months ago 

আপু আপনার কলকাতা থেকে জামা কিনে সেই জামা আপনি পরিধান করেছেন দেখে তো অনেক ভালো লাগলো আসলে আপনার গায়ে অনেক সুন্দর মানিয়েছে জামাটি। আপনার পছন্দের প্রশংসা করতেই হচ্ছে অনেক সুন্দর জামা কিনেছেন আমারও অনেক পছন্দ হয়েছে ধন্যবাদ। আপনার জামা অনেক সুন্দর সেই সাথে আপনার পরিধান করার পরে আরো সুন্দর দেখাচ্ছে।

 3 months ago 

আমার কলকাতায় কেনা জামাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আসলেই জামাটি অনেক সুন্দর। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য। ❤️🌹❤️

 3 months ago 

অনেকেই ওড়না পরতে পছন্দ করে না। আর কলকাতার ফ্যাশনের সাথে বাংলাদেশের ফ্যাশনের অনেক পার্থক্য আছে। তবে আপু ড্রেসটি কিন্তু খুবই সুন্দর লাগছে। আপনাকে অনেক মানিয়েছে। কলকাতায় ড্রেসের দাম অনেকটা কম জেনে ভালো লাগলো আপু।

 3 months ago 

ঠিক বলেছেন আপু, সেখানে দাম অনেক কম।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59996.99
ETH 2531.73
USDT 1.00
SBD 2.48