💞"জয়িতা" সম্মাননা পাওয়ার অভিজ্ঞতা💞

in আমার বাংলা ব্লগ4 days ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব

☆জয়িতা" সম্মাননা পাওয়ার অভিজ্ঞতা☆




সকল কে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।

💞"জয়িতা" সম্মাননা পাওয়ার অভিজ্ঞতা💞


1000014693.jpg


মহিলাদের ক্ষমতায়ন এবং তাদের বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ প্রদান করা হয়। পুরস্কারের বিষয়বস্তুটি নিম্নরূপ:

পুরস্কারের শিরোনাম:
"জয়িতা অন্বেষণে বাংলাদেশ" কর্মসূচির আওতায়

উদ্দেশ্য:
সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী

বর্ণনা:
সাতক্ষীরাতে শুরু হওয়া বিশেষ কৃতিত্বের জন্য ২০১৪ সালে নির্বাচিত "জয়িতা"

প্রাপক:
সেলিনা সাথী
নীলফামারী

উদ্যোক্তা:
মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

সহযোগিতায়:
বিসিএস প্রশাসন, রংপুর

এই পুরস্কারটি প্রাপক নারীর সমাজ উন্নয়নে অবদানের প্রতি একটি উচ্চস্তরের স্বীকৃতি। এটি একটি গৌরবময় সম্মাননা যা নারীদের তাদের কাজ এবং কৃতিত্বের জন্য উৎসাহিত করে।

1000015453.jpg


এই পুরস্কারটি পাওয়ার অনুভূতি সত্যিই অবর্ণনীয়। এটি শুধুমাত্র একটি পদক নয়, এটি আমার জীবনের প্রতিটি মুহূর্তে করা কঠোর পরিশ্রম, ত্যাগ এবং নিবেদনকে প্রতিফলিত করে। যখন আমি "জয়িতা অন্বেষণে বাংলাদেশ" থেকে এই সম্মাননা পেলাম, তখন মনে হলো আমার সমস্ত প্রচেষ্টা এবং সংগ্রাম শেষমেশ সার্থক হয়েছে। এই স্বীকৃতি আমাকে শুধু গর্বিত করেনি, বরং আমার আত্মবিশ্বাসও অনেক বাড়িয়ে দিয়েছে। সমাজের উন্নয়নে অবদান রাখতে পারার আনন্দ এবং গৌরব অনুভব করা সত্যিই অনন্য। আমি সবসময়ই বিশ্বাস করি যে নারীর ক্ষমতায়ন এবং সমাজের উন্নয়নে নারীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই পুরস্কার আমাকে আরও উৎসাহিত করেছে এবং আমাকে নতুন করে অনুপ্রাণিত করেছে আরও বড় লক্ষ্য স্থির করতে এবং তা অর্জনের জন্য কাজ করতে।

এই অর্জনটি শুধু আমার নয়, বরং সকল নারীর যারা প্রতিদিন তাদের নিজ নিজ ক্ষেত্রে সংগ্রাম করছেন।তাদের প্রতিও উৎসর্গ করছি। এটি প্রমাণ করে যে আমরা নারীরা সবকিছুই করতে পারি,,যদি আমরা আমাদের মনের জোর এবং অদম্য ইচ্ছাশক্তি ধরে রাখি।

এই পুরস্কারটি আমাকে আরও বৃহত্তর উদ্যোগ নিতে এবং সমাজের প্রতিটি স্তরে উন্নয়নের জন্য কাজ করতে উদ্বুদ্ধ করেছে। আমি কৃতজ্ঞ আমার পরিবার, বন্ধু, সহকর্মী, এবং সকলের প্রতি যারা সবসময় আমার পাশে থেকেছেন এবং আমাকে সমর্থন দিয়েছেন। এই পথচলায় তাদের অবদানও অবিস্মরণীয়।

এই সম্মাননা পাওয়ার দারুন অনুভূতি সম্পর্কে একটি প্রবন্ধ লেখার চেষ্টা করছি।


1000015459.jpg


"জয়িতা" সম্মাননা পাওয়ার অভিজ্ঞতা--

আমার জীবনের প্রতিটি অধ্যায়, প্রতিটি সংগ্রাম এবং প্রতিটি সাফল্যের পিছনে একটি গভীর আবেগ এবং প্রত্যয়ের গল্প রয়েছে। যখন "জয়িতা অন্বেষণ বাংলাদেশ" কর্মসূচির আওতায় আমাকে সম্মাননা প্রদান করা হলো, তখন সেই মুহূর্তটি ছিল আমার জীবনের অন্যতম গর্বের মুহূর্ত।

সম্মাননা প্রাপ্তির পটভূমি-

আমি সেলিনা সাথী, একজন লেখক, কবি, উদ্যোক্তা এবং সমাজসেবক হিসেবে আমার পথচলা শুরু করেছিলাম অনেক বছর আগে। সমাজের উন্নয়নে অবদান রাখার ইচ্ছা থেকে আমি বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি এবং সফলতার সাথে সেগুলো পরিচালনা করেছি। "জয়িতা অন্বেষণ বাংলাদেশ" কর্মসূচির আওতায় আমাকে নির্বাচিত করা হয়েছে ২০১৪ সালে রংপুর বিভাগে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী হিসাবে।

সম্মাননা প্রাপ্তির মুহূর্ত

যখন আমি এই সম্মাননা প্রাপ্তির খবর পেলাম, তখন আমি অত্যন্ত আনন্দিত এবং গর্বিত হয়েছিলাম। সেই মুহূর্তে আমার সমস্ত পরিশ্রম এবং ত্যাগের স্বীকৃতি পেলাম, যা আমাকে অনুপ্রাণিত করেছে আরো বড় কিছু করার জন্য। এই সম্মাননা প্রাপ্তির মাধ্যমে আমি নতুন উদ্যমে সমাজের উন্নয়নে কাজ করার অনুপ্রেরণা পেয়েছি।

সম্মাননা প্রাপ্তির পরবর্তী অনুভূতি

এই সম্মাননা প্রাপ্তির পর আমি উপলব্ধি করেছি যে, সমাজের উন্নয়নে কাজ করার জন্য আমার দায়বদ্ধতা আরো বৃদ্ধি পেয়েছে। এটি আমাকে নতুন উদ্যমে কাজ করার অনুপ্রেরণা দিয়েছে এবং আমি প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি যে, আমি আমার কাজের মাধ্যমে সমাজের উন্নয়নে আরো অবদান রাখবো।

ভবিষ্যৎ পরিকল্পনা

এই সম্মাননা প্রাপ্তির মাধ্যমে আমার সমাজের প্রতি দায়বদ্ধতা আরো বৃদ্ধি পেয়েছে। আমি নতুন উদ্যমে আমার প্রতিষ্ঠানগুলোকে আরো উন্নত করতে এবং সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে কাজ করে যাবো।

উপসংহার

"জয়িতা" সম্মাননা প্রাপ্তি আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অধ্যায়। এটি আমাকে সমাজের প্রতি আমার দায়িত্ববোধের কথা মনে করিয়ে দিয়েছে এবং নতুন উদ্যমে কাজ করার অনুপ্রেরণা দিয়েছে। আমি আশা করি আমার এই পথচলা অব্যাহত থাকবে এবং আমি আমার কাজের মাধ্যমে সমাজের উন্নয়নে আরো বড় অবদান রাখতে পারবো।


আমার আজকের এই অর্জন টি আমার বাংলা ব্লগ পরিবারের সাথে শেয়ার করতে পেরে আমার কাছে দারুন লাগলো।


1000015220.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি ছন্দের রাজ্যে, ছন্দরাণী কাব্যময়ী-কাব্যকন্যা বর্তমান প্রজন্মের নান্দনিক ও দুই বাংলার জনপ্রিয় কবি সেলিনা সাথী। একধারে লেখক, কবি, বাচিক শিল্পী, সংগঠক, প্রেজেন্টার, ট্রেইনার, মোটিভেটর ও সফল নারী উদ্যোক্তা।আমার পুরো নাম সেলিনা আক্তার সাথী। আর কাব্যিক নাম সেলিনা সাথী। আমি নীলফামারী সদর উপজেলায় ১৮ মার্চ জন্মগ্রহণ করি। ছড়া কবিতা, ছোট গল্প, গান, প্রবন্ধ, ব্লগ ও উপন্যাস ইত্যাদি আমার লেখার মূল উপজীব্য। আমার লেখনীর সমৃদ্ধ একক এবং যৌথ কাব্যগ্রন্থের সংখ্যা ১৫ টি। আমার প্রথম প্রকাশিত কবিতার বই- সাথীর শত কবিতা,অশ্রু ভেজা রাত, উপন্যাস মিষ্টি প্রেম, যৌথ কাব্যগ্রন্থ একুশের বুকে প্রেম। জীবন যখন যেমন। সম্পাদিত বই 'ত্রিধারার মাঝি' 'নারীকণ্ঠ' 'কাব্যকলি' অবরিত নীল সহ আরো বেশ কয়েকটি বই পাঠকহমলে বেশ সমাদৃত। আমি তৃণমূল নারী নেতৃত্ব সংঘ বাংলাদেশ-এর নির্বাচিত সভাপতি। সাথী পাঠাগার, নারী সংসদ, সাথী প্রকাশন ও নীলফামারী সাহিত্য ও সংস্কৃতি একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়াও আমি জেলা শাখার সভাপতি উত্তোরন পাবনা ও বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার পরিষদ নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছি। আমি মহিলা বিষয়ক অধিদপ্তর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ২০১৪ সালে নীলফামারী জেলা ও রংপুর বিভাগীয় পর্যায়ে সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য শ্রেষ্ঠ জয়িতা অ্যাওয়ার্ড অর্জন করেছি। এছাড়াও সাহিত্যের বিভিন্ন শাখায় ও সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় আমি বহু সম্মামনা পদক অর্জন করেছি। যেমন সাহিত্যে খান মইনুদ্দিন পদক ২০১২। কবি আব্দুল হাকিম পদক ২০১৩। শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র কর্তৃক সম্ভাবনা স্মারক ২০১৩। সিনসা কাব্য সম্ভাবনা ২০১৩। বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন উপলক্ষে সম্মামনা স্মারক ২০১৩। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৭ তম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে সম্মাননা স্মারক ২০১৩। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১১৫ তম জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষে ২০১৪। দৈনিক মানববার্তার সম্মামনার স্মারক ২০২৩। চাতক পুরস্কার চাতক অনন্যা নারী সম্মাননা ২০২৩ ওপার বাংলা মুর্শিদাবাদ থেকে মনোনয়ন পেয়েছি। এছাড়াও ,ওপার বাংলা বঙ্গবন্ধু রিসার্চ এন্ড কালচারাল ফাউন্ডেশন ভারত বাংলাদেশ। কবিগুরু স্মারক সম্মান ২০২৪ অর্জন করেছি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: লাইফ স্টাইল
কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

যে কোন সম্মান কিন্তু আমাদের কে আরও উৎসাহ যোগায়। আপনি আপু এমন করে আরও অনেক দূর এগিয়ে যাবেন এমনটাই কামনা করি। বেশ ভালো লাগলো আপনার ভবিষৎ পরিকল্পনা গুলো। একেবারে মন কে ছুঁয়ে দিলো। ধন্যবাদ এমন ‍সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

একদম ঠিক বলেছেন আপু। যেকোনো ধরনের সম্মান আমাদেরকে অনেক বেশি অনুপ্রেরণা এবং উৎসাহ যোগায়। বিশেষ করে ভালো কাজের যথাযথ স্বীকৃতি আমাদেরকে অনেক বেশি উজ্জীবিত করে। সম্মানিত হওয়া যতটা আনন্দের, ততটাই গর্বের।

 4 days ago 

যে কোনো ভালো কাজের সম্মান পেলে সেই কাজটি গৌরবময় হয় এবং কাজের উৎসাহ আরো দ্বিগুণ বেড়ে যায়।সমাজের উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন এবং সফলতার সাথে সেগুলো পরিচালনা করার চেষ্টা করেছেন। আপু আপনি আরো সামনের দিকে এগিয়ে যান আপনার ভবিষ্যৎ আরো সফলতায় ভরিয়ে থাকুক।বেশ দারুণ লিখেছেন আপনার সম্মাননা পাওয়ার অভিজ্ঞতার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু। ভালো কাজের স্বীকৃতি বা সম্মাননা পাওয়া মানে ওই কাজের প্রতি আরো বেশি উজ্জীবিত হওয়া।

 4 days ago 

জয়িতা পদক বেশ সম্মানজনক একটি পদক। ভালো লাগছে আমি কাউকে চিনি এমন কেউ পাওয়ায়। এটলিস্ট বলতে তো পারবো এক জয়িতাকে আমি চিনি। শুভ কামনা রইল।

 4 days ago 

একদম। তাইতো। দারুন বলেছেন 💞

 4 days ago 

👍

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63595.77
ETH 3415.98
USDT 1.00
SBD 2.49