বারান্দা বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি||~~

in আমার বাংলা ব্লগ4 months ago


আসসালামু আলাইকুম/আদাব

বারান্দা বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।

IMG_20230402_201235.jpg


বন্ধুরা আজ আবারও আপনাদের জন্য আমাদের বারান্দা বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।বর্তমানে আমি যে ফোন ইউজ করি সেটিতে ফটোগ্রাফি মোটেও ভালো হয় না।আর সে কারণেই ইদানিং ফটোগ্রাফি পোস্ট আমার করা হয়ে ওঠেনা। তারপরেও কি পোস্ট করব কি পোস্ট করব ভেবেচিন্তে বারান্দায় হঠাৎ আমার ফুল গুলোর দিকে নজর গেল।তো ফটোগ্রাফি যেমনই হোক না কেন ভাবলাম আর শেয়ার করে ফেলি। আমার করা আজকের সকালের ফটোগ্রাফি গুলো দিয়েই এখন। পোস্ট করছি।সিয়াম বাসায় থাকলে বাগানের পরিচর্যা করে নিখুঁতভাবে।যেটা আমি চাইলেও হয়ে ওঠে না সময়ের জন্য।কিংবা সিয়ামের মত করে এত সুন্দর করে পরিচর্যা করা ইদানিং আমার হয়ে উঠছে না। তারপরেও ফুল গাছগুলোতে যখন ফুল ফোটে তখন কিন্তু অন্যরকম একটা আনন্দ কাজ করে মনের ভিতরে।
যাইহোক এতক্ষণ অনেক প্যাক প্যাক করলাম এবার আসল কাজে ফিরে যাই। দেখে নেই আজকের ফটোগ্রাফি গুলো।


ফটোগ্রাফি - ০১

dropshadow_1711607191921.jpg

এই ফুলটির নাম অনেকেই বলে পিয়াজ ফুল। আবার অনেকেই বলে মাইক ফুল। ফুলটি দেখতে হুবহু মাইকের মতই। ফুলটি আমার অনেক ভালো লাগে দেখতে।আজ সকালে ঘুম থেকে উঠে দরজা খুলেই দেখি ফুল দুটি খুব সুন্দরভাবে ফুটে আছে।যেহেতু আমার কাছে ভালো লেগেছে তাই আমার পরিবারের সকলের সাথে শেয়ার করে নিলাম।।আমার পরিবার বলতে বুঝলেন না আমার বাংলা ব্লগ পরিবার।

ফটোগ্রাফি--০২

dropshadow_1711607149852.jpg

বন্ধুরা এই ফুলটিকে চিনে না এমন মানুষ প্রায় কম আছে আমাদের দেশে।বেশ কমন একটি ফুল আমাদের দেশে বা আমাদের এলাকায় এই ফুলটিকে বিস্কিট ফুল বলে। এই ফুলটি ও কয়েক ধরনের হয়ে থাকে।কয়েক রংয়ের হয়ে থাকে তার মধ্যে আমাদের বাসায় আছে দুটি রঙের একটি সাদা আর একটি এরকম মেজেন্ডা কালার।

ফটোগ্রাফি -০৩

dropshadow_1711607078795.jpg

সবচেয়ে ভালো লাগে আমার কাছে বেলি ফুলের গন্ধ। আর তাইতো বারান্দায় লাগিয়েছি বেলি ফুলের চারাটি। মন কাড়ানো এই ফুলের গন্ধে মাঝে মাঝে আমি যেন মাতাল হয়ে যায়। আরো একটা মজার বিষয় শেয়ার করি যখন সিয়াম শিপু বাসায় থাকে।গাছের বেলি ফুলগুলো তুলে আমাকে গিফট করত।কারণ ওরাও জানে বেলি ফুল আমার খুব পছন্দের।

ফটোগ্রাফি -০৪

dropshadow_1711607050562.jpg

বন্ধুরা এই ফুল গুলো দেখতে খুবই ছোট আকারের।এই ফুলের রংটা আমার কাছে দারুন লাগে।যদিও এই মুহূর্তে ফুলের নামটি ভুলে গেছি।চমৎকার এই ফুলটি আমার বারান্দা বাগানে ফুটেছে। তাই আপনাদের সাথে শেয়ার করে নিলাম।

ফটোগ্রাফি -০৫

dropshadow_1711606954866.jpg

বন্ধুরা বলুন তো এটা কিসের ফুল-?হ্যাঁ একদম ঠিক ধরেছেন এটি ডালিম ভুল।ওই যে বললাম না আমার ফোনের ক্যামেরাটা ভালো না তাই এরকম করেই ফটোগ্রাফিটি করেছি।তারপরেও কিন্তু দারুণ লাগছে দেখতে তাই না।ডালিম খেতে পছন্দ করে না এমন মানুষের সংখ্যা ও কিন্তু কম।ডালিমের ছোট ছোট লাল লাল দানা গুলো দেখতে অপরূপ সুন্দর লাগে।

ফটোগ্রাফি -০৬

dropshadow_1711607019914.jpg

যদিও এই ফুলটির নাম আমার কাছে অজানা। তারপরেও ফুলটি অনেক সুন্দর লাগে।। খুব ছোট ছোট ফুল। কিন্তু দেখতে অনেক সুন্দর।এই ফুলগুলো যখন একসাথে অনেকগুলো ফোটে, তখন দেখতে কি যে সুন্দর লাগে। অবাক করে দৃষ্টিতে তাকিয়ে থাকি মাঝে মাঝে ফুলগুলোর দিকে।

লোকেশন-কবিতা কুটির- নীলফামারী।

ডিভাইস -OPPO-A5

বন্ধুরা যেহেতু সবগুলো ফটোগ্রাফি আমার আমার বাসার বারান্দা থেকে করা তাই আর লোকেশন টা সেভাবে দিলাম না। আশা করছি আমার করা ফটোগ্রাফি গুলো আজকে আপনাদের কাছে ভালো লেগেছে। তবে আগামী দিনে সুন্দর একটি ফোন কিনে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদেরকে উপহার দেব বেঁচে থাকলে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন, শুভকামনা আজকের মত এখানেই।

IMG_20210824_195035.jpg

♥♥

dropshadow_1710776943566.png

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপনার ফটোগ্রাফি গুলি দেখে বোঝা যাচ্ছে আপু যে আপনার বাসার বারান্দায় দারুন রকমের ফুলের বাগান রয়েছে। সিয়াম ভাইয়া দেখছি সব দিক দিয়েই এক্সপার্ট। এত সুন্দর ভাবে উনি ফুলের পরিচর্যা করতে পারেন যার প্রশংসা আপনি নিজেও করলেন। যাইহোক আপু আপনার ফটোগ্রাফি গুলি অসাধারণ হয়েছে বিশেষ করে বিস্কিট ফুল। আর মাইক ফুলের ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 months ago 

এটা ঠিক যে সিয়াম সব দিক থেকেই এক্সপার্ট।
ওর আঁকা ছবিগুলো কিন্তু অসাধারণ।যথেষ্ট মেধাবী।ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

 4 months ago 

আপনার বারান্দার ফুলের ফটোগ্রাফি গুলো আসলে অনেক সুন্দর ছিল আপু। সিয়াম ভাইয়া বাসায় থাকলে ফুলবাগানের অনেক নিখুঁতভাবে পরিচর্যা করে। আপনার কাছে তেমন একটা হয়ে ওঠে না ।ধন্যবাদ সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সত্যিই সিয়াম বাসায় থাকলে খুবই চমৎকারভাবে বাগান পরিচর্যা করে। গাছের পরিচর্যা করে। আর আমি তো নানা রকম কাজে ব্যস্ত থাকার কারণে ওর মত করে করতে পারি না।

 4 months ago 

আজকে সকালে আপনাদের বারান্দা থেকে আপনি তো দেখছি বেশ অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার শেয়ার করার ফটোগ্রাফির মধ্যে ফটোগ্রাফি নাম্বার ১ আমার সবথেকে বেশি ভালো লেগেছে। তবে এই ফুলের সঠিক নাম আমাও জানা নেই। আর হ্যাঁ ৬ নম্বর ফটোগ্রাফিটাও বেশ ভালো লেগেছে আমার কাছে। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

এক নম্বর ফটোগ্রাফিটি আমার কাছেও বেশ ভালো লেগেছিল।চেষ্টা করেছি বাগান থেকে কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার ফটোগ্রাফি পর্ব আমার কাছে ভীষণ ভালো লাগলো। এর আগেও দেখেছি সিয়াম ভাইয়া বেশ সুন্দর বাগানের পরিচর্যা করে। পিয়াজ ফুলটি দেখতে ভীষণ ভালো লাগছে। হ্যাঁ, মাইক ফুলের মতোই দেখতে। প্রতিটা মানুষ চেনে বিস্কিট ফুল। ডালিম ফুল অনেকদিন পরে দেখলাম। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। দোয়া করি অবশ্যই ভালো ফোন কিনে আরো সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

এটা ঠিক যে, আগে মোটামুটি ফটোগ্রাফি ভালোই করতে পারতাম। কিন্তু এখন ফোন ক্যামেরার জন্য পারিনা।

 4 months ago 

আপু ফটোগ্রাফি মন্দ হয় নি বেশ ভালোই ছিল ৷ মাইক ফুল সাথে নয়ন তারা ফুলটি অনেক সুন্দর ছিল ৷ সবমিলে বারান্দায় দেখি অনেক ফুলের সমারোহ করেছেন ৷ অসংখ্য ধন্যবাদ আপু বেশ কয়েকটা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷ নতুন ফোন কিনুন তারাতারি এমনটাই প্রতার্শা ব্যাক্ত করছি ৷ ভালো থাকবেন

 3 months ago 

ইদানিং আমার ফোনে তেমন ভালো ছবি হয় না। তাই ফটোগ্রাফি করি না। তবুও গতকাল চেষ্টা করেছিলাম।তবে মাইক ফুলের ফটোগ্রাফিটি আমার কাছেও ভালো লাগছিল।

 4 months ago 

আমার ফোনের ক‍্যামরাও খুব একটা ভালো না। এইজন্যই ফটোগ্রাফি আমি নিজেও করি না খুব একটা। আপনার বারান্দা বাগানে তো বেশ সুন্দর কিছু ফুল রয়েছে। বারান্দায় এগুলো থাকলে শোভা বেড়ে যায়। বারান্দার বাগানের ফুলের ফটোগ্রাফি গুলো দারুণ করেছেন। এককথায় চমৎকার। ধন্যবাদ আপু আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 3 months ago 

বারান্দা বাগান থেকে কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে পেরে, আমার নিজেরও ভালো লাগছে।

 4 months ago 

আপু আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমার সেই ছোট্ট বাগানের কথা মনে পড়ে গেল। একটা সময় আমার বারান্দায় কত ফুল গাছ ছিল। এখন বাবুর জন্য কোন গাছ লাগাইতে পারি না। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল আপু। অসংখ্য ধন্যবাদ আপু বারান্দার বাগান থেকে কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার বারান্দায় অনেকগুলো ফুলের গাছ আছে। বাট ওই রকম পরিচর্যা করা হয় না।আর আমার ফোনের ক্যামেরা ভালো না জন্য এখন ফটোগ্রাফি পোস্ট করি না।তবুও আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 4 months ago 

বারান্দার বাগানে তো বে শ চমৎকার ফুল গাছ রয়েছে আপু। ফুলগুলো দেখে অনেক ভালো লাগলো। নয়নতারা ফুলটা বেশ চমৎকার ছিল। এদিকে ডালিমের ফুল। সব মিলে বেশ ভালো লাগলো আপনার আজকের পোস্ট।

 3 months ago 

নয়ন তারা ফুলটিকে আমাদের এদিকে অনেকেই বিস্কিট ফুল বলে।আমার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43