🇧🇩 মায়ের কোলে স্বর্গীয় সুখ 🇧🇩

in আমার বাংলা ব্লগ4 months ago


আসসালামু আলাইকুম/আদাব

🇧🇩 মায়ের কোলে স্বর্গীয় সুখ 🇧🇩


অগ্নিঝরা মার্চের রক্তিম শুভেচ্ছা সবাইকে আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি।আর আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।♥♥

IMG20240226101152.jpg



বন্ধুরা, মায়ের কোলে স্বর্গীয় সুখ সেই অনুভূতিটাই আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আমরা প্রত্যেকেই জানি মায়ের পদতলে সন্তানের জান্নাত।
আর সেই জান্নাতের একাংশ সুখ অনুভব করা যায় মায়ের বুকে, মায়ের কোলে। আপনারা অনেকেই অবগত আছেন যে আমি প্রায় এক মাস সিয়ামের বাসায় থেকে আসলাম। শিপুর যেদিন ক্লাস থাকেনা ও সেদিন চলে আসে আমাদের কাছে। মজার বিষয় হচ্ছে শিপু ভার্সিটিতে পড়লেও এখনো সেই শিশুসুলভ আচরণ রয়ে গেছে। ও আগে থেকেই লেখাপড়া করতে করতে যখন বোরিং ফিল করত তখন দৌড় দিয়ে আমার কোলে এসে বসতো।কিংবা আমার পাশে এসে শুয়ে থাকতো। কি যে মধুময় ছিল সেই দিনগুলো। এইতো সেদিন সিয়াম শিপু এবং আমি একসাথে শুয়ে আছি। ওর শরীরটা একটু খারাপ লাগতেছিল।সর্দি জ্বর ছিল কিছুটা। আর তাই রাতে ঘুমাতে খুব কষ্ট হয়েছিল ওর।তাইতো সকাল বেলা ঠিক এভাবে আমার কাছে এসে আমার হাতের উপর মাথা রেখে ঠিক প্রশান্তিতে ঘুমাচ্ছিল।আর এই ফাঁকে আমি ওর মাথায় হাত বুলিয়ে দিচ্ছিলাম।একটা কথা উপলব্ধি করলাম বারংবার সন্তানরা কোনদিনও মায়ের কাছে বড় হয়ে ওঠে না। তোর এত সুন্দর ঘুম দেখে মনে হল পৃথিবীর সর্বশ্রেষ্ঠ নিরাপদ জায়গায় সে মহানন্দে ঘুমিয়ে গেছে।

IMG20240226101316.jpg

বন্ধুরা আপনারা অনেকেই অবগত আছেন যে, বেশ কিছুদিন আগে আমি অনেক অসুস্থ ছিলাম। এবং হাসপাতালে ভর্তি ছিলাম। তার একটি বড় কারণও ছিল আমার রাতে ঘুম হতো না।। রাতে ঘুম না হওয়ার কারণে প্রেশারটাও কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছিল না।আর তাই প্রতিদিন ঘুমের ওষুধ খেয়ে আমাকে ঘুমাতে হতো। আলহামদুলিল্লাহ এখন যে একমাস আমি সিয়ামের বাসা থেকে আসলাম একদিনও ঘুমের ওষুধ খেতে হয়নি।কারণ আমার কাছে আমার সন্তানরা স্বর্গের মতো। তাদের আশেপাশে কাছে যেখানেই থাকে না কেন হৃদয় মন মস্তিষ্ক সবই যেন শান্ত থাকে ঠান্ডা থাকে।
মা এবং সন্তানের এই নারী ছেড়া বাঁধন,স্বর্গ সুখের প্রশান্তি বয়ে আনবে আদি থেকে অনাদিকাল। আমার প্রাণপ্রিয় আমার বাংলা ব্লগ পরিবারের সকলের কাছে,একটাই দোয়া চাই আমরা সারা জীবন যেন ঠিক এভাবেই, আমাদের বন্ধন টাকে দৃঢ় করে রাখতে পারি।আমাদের মা ও সন্তানের সম্পর্কটা যেন দৃষ্টান্ত হয়ে থাকে এই সমাজে।

IMG20240226101152.jpg

সিয়ামকে আমি যতটা বন্ধু ভাবি ততটাই অভিভাবকের মত মনে করি। এবং আমি যাই করি না কেন আমার দুই ছেলেকে সঙ্গে নিয়ে পরামর্শ করে সিদ্ধান্ত নিয়ে তারপর করি। সিয়াম এবং শিপুর মতো সন্তান পেয়ে আমি অনেক বেশি গর্বিত। মহান আল্লাহ তায়ালা আমাকে দুটি রত্ন দিয়েছেন।ওদের প্রতি আমার আস্থা এবং বিশ্বাস অনেক বেশি। আমি মনে প্রাণে বিশ্বাস করি তাদের বাবা-মা অসম্মানিত হয় এরকম কাজ তারা কোনদিন কখনোই করবে না।এবং ওরা ওদের মায়ের স্বপ্ন পূরণে অবিচল থাকবে। মায়ের বুকে যে স্বর্গীয় সুখ তা আমি নিজেও উপলব্ধি করি নিবিড় ভাবে।আমার মায়ের সাথে একদিন দেখা না হলে কিংবা কথা না বললে আমি অস্থির হয়ে উঠি আজ এখনো।

আর এই স্বর্গীয় সুখ থেকে কেউ যেন বঞ্চিত না হন এই প্রার্থনা করি। প্রতিটি বাবা-মা এবং সন্তানের সাথে সম্পর্কগুলো হোক বন্ধুত্বপূর্ণ। স্বর্গীয় ছায়া তলে আমরা যেন প্রত্যেককেই থাকতে পারি একসাথে। পৃথিবীতে যেন বৃদ্ধাশ্রমে সন্তানকে ফেলে বাবা-মাকে আর থাকতে না হয়। এই প্রত্যাশা ব্যক্ত করে আজ এখানেই।সকলেই ভাল থাকবেন সুন্দর থাকবেন সুস্থ থাকবেন টাটা,,,

IMG20240226101105.jpg

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

একদম ঠিক বলেছো আম্মু মায়ের কোলেই স্বর্গীয় সুখ যেটি অন্য কোথাও আর নেই। তোমার কোলেই রয়েছে পৃথিবীর সকল সুখ। সারাজীবন সুস্থ থাকো এই দোয়াই করি। অনেক শুভকামনা রইলো তোমার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মায়ের বুকে যেন সন্তানের প্রকৃত সুখ। হাজার চিন্তা ভাবনা দূর হয়ে যায় এই বুকেতে শুলে। আসলে মায়ের বুকে সন্তানের জন্য সব সময় নিরাপদ। মায়ের বুকটা যেন সন্তানের জন্য অসীম বড় হয়ে যায়। আর এই বুকে এত শান্তি রয়েছে পৃথিবীতে আর কোথাও নেই। আসলে আপনার দুই ছেলে আপনার পাশে শুয়ে আছে এবং দৃশ্যটি দেখতে পেয়ে মনে হয়েছিল এখনই মায়ের কাছে চলে যায়। আর মাকে এভাবে জড়িয়ে ধরে থাকি খুবই ইচ্ছা করছে। অসাধারণ একটা দৃশ্য দেখতে পেলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সত্যি ই মায়ের কোলে স্বর্গীয় সুখ পাওয়া যায়। মা পাশে থাকলে সুখের ঘুম চোখে চলে আসে।আপনাদের এই মা ছেলের সম্পর্ক সব সময় অটুট থাকুক এই কামনাই করি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার পোস্টটির টাইটেল টা চমৎকার ছিল আপু।আসলেই আপনার মত প্রতিটি মানুষই এটা উপলব্ধি করেন যে মায়ের কোলেই স্বর্গ সুখ থাকে।পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো।আপনাদের মা ছেলের বন্ধুত্ব পূর্ণ সম্পর্ক সারাজীবন এরকম অটুট থাকুক।দোয়া ও শুভকামনা রইল আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মায়ের কোলের মতো শান্তি পৃথিবীতে আর কোথাও নেই। মায়ের কোল হচ্ছে সবচেয়ে নিরাপদ জায়গা। আপনাদের বন্ডিংটা আসলেই চমৎকার। দোয়া করি আপনাদের এই মধুর সম্পর্ক সারাজীবন অটুট থাকুক। সিয়াম ভাই অনেক দায়িত্বশীল একজন মানুষ। উনি চাকরি, পড়াশোনা এবং কমিউনিটির কাজ সবকিছু একসাথে সামলাচ্ছে। কষ্ট হলেও উনি নিজের দায়িত্ব ঠিকঠাক মতো পালন করছে। যাইহোক পোস্টটি পড়ে ভীষণ ভালো লাগলো। এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন সন্তানেরা কখনোই মায়ের কাছে বড় হয়ে ওঠে না তারা সবসময় বাচ্চাই থাকে। যেমন আমি অনেকদিন হলো বাইরে আছি তবে আম্মু উপরে অনেক বেশি মন পুড়ছে আজকে অনেক কথা বলেছি তবুও যেন ভালো লাগতেছে না আমার সামনে এক্সাম এক্সামটা হয়ে গেলেই বাসায় চলে যাব ভাবছি।

 4 months ago 

পরীক্ষাটা ভালো ভালো দিয়েই, মায়ের আঁচলে সবচেয়ে নিরাপদ স্থানে যান, অনেক বেশি ভালো লাগবে।

 4 months ago 

আসলে মায়ের আচলের তলে যে সুখ পাওয়া যায় তা পৃথিবীর কোথায় পাওয়া যায় না এটাই প্রকৃত সত্য। মায়ের কোলে সন্তানের সুখ অনুভূত হয়। মায়ের কোল হচ্ছে সন্তানের জন্য সবচেয়ে নিরাপদ স্থান। আপনাদের মা ছেলের ভালোবাসা সত্যি বেশ অসাধারণ। এই মধুর সম্পর্ক যেন সারা জীবন অটুট থাকে এই আশাবাদ ব্যক্ত করি।

 4 months ago 

দোয়া করবেন আমাদের সম্পর্ক গুলো যেন এভাবেই অমলিন হয়ে রয়ে যায় আজীবন।

 4 months ago 

এটা চিরন্তন সত্য কথা। মায়ের কোলে কিংবা মায়ের আঁচলের তলে, যে নিরাপদ আভাস এবং যে শান্তি তা পৃথিবীর আর কোথাও পাওয়া যায় না।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44