💞মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পাওয়ার অনুভূতি 💞

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব

মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪।


1000003089.jpg



সকল কে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।

💞মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পাওয়ার অনুভূতি 💞


1000003080.jpg


মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পাওয়ার অনুভূতি

সাহিত্যিক জীবনে পুরস্কার প্রাপ্তি একটি অত্যন্ত সম্মানজনক এবং গর্বের বিষয়। মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পাওয়ার অনুভূতি আমার জন্য বিশেষ গুরুত্ব বহন করে। এটি আমার সাহিত্যিক কর্মযজ্ঞের প্রতি স্বীকৃতি এবং আমাকে আরও বেশি অনুপ্রেরণা জোগাবে।

প্রথম যখন শুনলাম যে আমাকে এই পুরস্কারটি প্রদান করা হচ্ছে, তখন আনন্দে আমার হৃদয় ভরে উঠেছিল। পুরস্কার প্রাপ্তির সংবাদটি আমার জীবনের একটি বিশেষ মুহূর্ত হয়ে থাকবে। এটি আমার জন্য কেবল একটি স্বীকৃতি নয়, বরং আমার সাহিত্যিক যাত্রার একটি মাইলফলক।

এই পুরস্কারটি পাওয়া মানে আমার কঠোর পরিশ্রম, নিষ্ঠা, এবং সাহিত্য প্রেমের একটি স্বীকৃতি। মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ আমার সাহিত্যকর্মের প্রতি পাঠকদের ভালোবাসা এবং সমর্থনের প্রতিফলন। এটি আমাকে মনে করিয়ে দেয় যে আমার কাজ শুধু আমার জন্য নয়, বরং আমার পাঠকদের জন্যও গুরুত্বপূর্ণ।

1000015503.jpg

পুরস্কারটি প্রাপ্তির পর আমার মধ্যে একটি নতুন উদ্যম এবং অনুপ্রেরণা জেগে উঠেছে। এটি আমাকে নতুন নতুন সাহিত্যকর্ম সৃষ্টিতে উৎসাহিত করছে এবং আমার সৃষ্টিশীলতায় নতুন মাত্রা যোগ করছে। এই পুরস্কারটি আমার জন্য একটি প্রেরণা হিসেবে কাজ করবে, যাতে আমি আরও ভালোভাবে এবং আরও নিবিড়ভাবে সাহিত্য চর্চা করতে পারি।

এছাড়াও, মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ প্রাপ্তির মাধ্যমে আমি দুই দেশের মধ্যে সাংস্কৃতিক বন্ধনকে আরও মজবুত করতে পারব। এই পুরস্কারটি দুই দেশের সাহিত্যিক ও সংস্কৃতির মধ্যে একটি মেলবন্ধন সৃষ্টি করবে এবং আমার কাজকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দেবে।

মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পাওয়া আমার জীবনের একটি স্মরণীয় মুহূর্ত। এই পুরস্কারটি আমার সাহিত্যকর্মের প্রতি একটি সম্মান এবং স্বীকৃতি। এটি আমাকে নতুন উদ্যমে সাহিত্য চর্চা করতে উৎসাহিত করেছে এবং আমার ভবিষ্যতের সাহিত্যিক যাত্রায় একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে কাজ করবে। আমি এই পুরস্কারটির জন্য অত্যন্ত কৃতজ্ঞ এবং ভবিষ্যতে আরও সৃষ্টিশীল ও মনোমুগ্ধকর সাহিত্যকর্ম সৃষ্টির জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

1000003090.jpg

অভিজ্ঞানপত্ৰ: সাফল্যের স্বীকৃতি

মানুষের জীবনে কিছু মুহূর্ত আসে যা তাকে অনন্য অভিজ্ঞতার সম্মুখীন করে এবং তার কাজের স্বীকৃতি দেয়। এমনই একটি মুহূর্ত অভিজ্ঞানপত্ৰ লাভ। অভিজ্ঞানপত্ৰ শুধুমাত্র একটি সনদপত্র নয়, এটি একজন মানুষের শ্রম, ত্যাগ, এবং নিষ্ঠার প্রতীক।

মৈত্রীবাংলা উৎসব-২০২৪ উপলক্ষে প্রাপ্ত অভিজ্ঞানপত্ৰের কথা উল্লেখ করতে গেলে প্রথমেই বলতে হয়, এটি বাংলাদেশ ও ভারতের মধ্যে সাংস্কৃতিক বন্ধনের একটি মেলবন্ধন। এই উৎসবের মূল উদ্দেশ্য হল দুই দেশের সাহিত্যিক ও সংস্কৃতির সেতুবন্ধন তৈরি করা।

অভিজ্ঞানপত্ৰটি অত্যন্ত সুন্দরভাবে তৈরি করা হয়েছে, যেখানে দুই দেশের পতাকার চিহ্ন এবং মৈত্রীবন্ধনের প্রতীকী ছবি রয়েছে। এটি প্রমাণ করে যে সাহিত্য এবং সংস্কৃতির মাধ্যমে দুই দেশের মানুষ কতটা কাছাকাছি আসতে পারে।

1000003077.jpg

এই অভিজ্ঞানপত্ৰটি সাহিত্যিক আমার জন্য একটি বিশেষ সম্মান। আমার সাহিত্যকর্মের স্বীকৃতি হিসাবে এটি প্রদান করা হয়েছে। আমার সাহিত্যকর্ম শুধু বাংলাদেশে নয়, বরং আন্তর্জাতিক পর্যায়েও প্রশংসিত হয়েছে। সাহিত্যে বিশেষ অবদানের জন্য আমাকে এই পুরস্কার প্রদান করা হয়েছে, যা আমাকে আরও অনুপ্রেরণা জোগাবে নতুন নতুন সাহিত্যকর্ম সৃষ্টিতে।

অভিজ্ঞানপত্ৰ প্রাপ্তির আনন্দ এবং গর্ব একটি সাহিত্যিকের জীবনে বিশেষ গুরুত্ব বহন করে। এটি আমাকে আরও বেশি সৃষ্টিশীল হতে উৎসাহিত করে এবং কাজের প্রতি আরও বেশি নিষ্ঠা ও আগ্রহ বাড়িয়ে তোলে। আমার এই পুরস্কার প্রাপ্তি কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং প্রতিভার প্রতিফলন। এটি আমার ভবিষ্যৎ সাহিত্যি যাত্রায় একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হয়ে থাকবে । এই অভিজ্ঞানপত্ৰ প্ৰতিটি লেখক ও কবিদের আরও উচ্চতায় নিয়ে যায় এবং তাঁদের সৃষ্টিশীলতায় নতুন মাত্রা যোগ করবে। এরকম সম্মাননা।

photo_2023-07-07_17-27-00.jpg

আমি ছন্দের রাজ্যে, ছন্দরাণী কাব্যময়ী-কাব্যকন্যা বর্তমান প্রজন্মের নান্দনিক ও দুই বাংলার জনপ্রিয় কবি সেলিনা সাথী। একধারে লেখক, কবি, বাচিক শিল্পী, সংগঠক, প্রেজেন্টার, ট্রেইনার, মোটিভেটর ও সফল নারী উদ্যোক্তা।আমার পুরো নাম সেলিনা আক্তার সাথী। আর কাব্যিক নাম সেলিনা সাথী। আমি নীলফামারী সদর উপজেলায় ১৮ মার্চ জন্মগ্রহণ করি। ছড়া কবিতা, ছোট গল্প, গান, প্রবন্ধ, ব্লগ ও উপন্যাস ইত্যাদি আমার লেখার মূল উপজীব্য। আমার লেখনীর সমৃদ্ধ একক এবং যৌথ কাব্যগ্রন্থের সংখ্যা ১৫ টি। আমার প্রথম প্রকাশিত কবিতার বই- সাথীর শত কবিতা,অশ্রু ভেজা রাত, উপন্যাস মিষ্টি প্রেম, যৌথ কাব্যগ্রন্থ একুশের বুকে প্রেম। জীবন যখন যেমন। সম্পাদিত বই 'ত্রিধারার মাঝি' 'নারীকণ্ঠ' 'কাব্যকলি' অবরিত নীল সহ আরো বেশ কয়েকটি বই পাঠকহমলে বেশ সমাদৃত। আমি তৃণমূল নারী নেতৃত্ব সংঘ বাংলাদেশ-এর নির্বাচিত সভাপতি। সাথী পাঠাগার, নারী সংসদ, সাথী প্রকাশন ও নীলফামারী সাহিত্য ও সংস্কৃতি একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়াও আমি জেলা শাখার সভাপতি উত্তোরন পাবনা ও বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার পরিষদ নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছি। আমি মহিলা বিষয়ক অধিদপ্তর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ২০১৪ সালে নীলফামারী জেলা ও রংপুর বিভাগীয় পর্যায়ে সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য শ্রেষ্ঠ জয়িতা অ্যাওয়ার্ড অর্জন করেছি। এছাড়াও সাহিত্যের বিভিন্ন শাখায় ও সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় আমি বহু সম্মামনা পদক অর্জন করেছি। যেমন সাহিত্যে খান মইনুদ্দিন পদক ২০১২। কবি আব্দুল হাকিম পদক ২০১৩। শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র কর্তৃক সম্ভাবনা স্মারক ২০১৩। সিনসা কাব্য সম্ভাবনা ২০১৩। বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন উপলক্ষে সম্মামনা স্মারক ২০১৩। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৭ তম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে সম্মাননা স্মারক ২০১৩। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১১৫ তম জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষে ২০১৪। দৈনিক মানববার্তার সম্মামনার স্মারক ২০২৩। চাতক পুরস্কার চাতক অনন্যা নারী সম্মাননা ২০২৩ ওপার বাংলা মুর্শিদাবাদ থেকে মনোনয়ন পেয়েছি। এছাড়াও ,ওপার বাংলা বঙ্গবন্ধু রিসার্চ এন্ড কালচারাল ফাউন্ডেশন ভারত বাংলাদেশ। কবিগুরু স্মারক সম্মান ২০২৪ অর্জন করেছি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: লাইফ স্টাইল

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

তুমি সত্যই এই স্বীকৃতি পাবার যোগ্য মানুষ। অসাধারণ প্রাপ্তি। ভারত বাংলাদেশ মৈত্রীসূত্র স্থাপনে তোমার ধনাত্মক চিন্তা সবসময়ই প্রশংসার দাবীদার। আরো এগিয়ে যাও আগামীর দিকে। অনেক প্রাপ্তি ভরিয়ে দিক তোমায়। সবসময়ের জন্য তোমায় অনেক অনেক শুভকামনা জানাই। ভালো থাকো।

 last month 

সুন্দর সুন্দর মন্থব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য, তোমাকে এতগুলো ভালোবাসা ও শ্রদ্ধা প্রিয় দাদা। দুই বাংলার এই মেলবন্ধন অটুট থাক আজীবন।

 last month (edited)

প্রথমেই অনেক আন্তরিক অভিনন্দন জানাই তোমায় বন্ধু। মৈত্রী স্থাপন নিয়ে তোমার সাথে আমার দীর্ঘ আলোচনা হয়েছিল একদিন। যেভাবে তুমি আমাদের হাত ধরলে সত্যিকারের বোঝা যায় মৈত্রী স্থাপনে তোমার মননশীল চিন্তাভাবনার প্রতিফলন। তোমার জন্য এ যোগ্য সম্মান। সাহিত্যের হাত ধরে আরো অনেক দূর এগিয়ে যাও। ভালো থেকো বন্ধু। তোমার দেশের জ্বর সেরে উঠুক এই কামনা করি।

 last month 

অনেক অনেক শুভ কামনা রহিল আপনার জন্য

 last month 

আপু আপনি যেমন একজন গুণী মানুষ তেমনি নিজের যোগ্য সম্মান পেয়েছেন। সত্যি আপু আপনার প্রতিভা এবং মেধা আপনাকে সম্মান এনে দিয়েছে। অনেক অনেক শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58130.32
ETH 2361.48
USDT 1.00
SBD 2.38