☆সিয়াম শিপুর ঈদ আনন্দ ঘন কিছু মুহূর্ত ☆

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆সিয়াম শিপুর ঈদ আনন্দ ঘন কিছু মুহূর্ত ☆

received_1381958389351982~3.jpeg


꧁ ঈদ মোবারক ꧂


ঈদের খুশি জাক ছুঁয়ে
যাক সবার মনে মনে
শুভকামনা সবার তরে
এই শুভক্ষণে,,,,

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা সবাইকে। আশা করি সকলেই ভাল আছেন। এবং ঈদ আনন্দ উপভোগ করছেন পরিবার প্রিয়জনদের সাথে। সকল গ্লানে ধুয়ে মুছে ঈদ আনন্দে পরিপূর্ণতা পাক সকলের জীবন। এই প্রত্যাশা শুরু করছি আজকের ব্লগ।

received_1679588802856131~2.jpeg

বন্ধুরা, আবারো ঈদের শুভেচ্ছা সবাইকে। আজকে আমি সকলের পরিচিত আমার অতি প্রিয় সিয়াম শিপুর ঈদের দিন কিভাবে উদযাপন করছে তার কিছু অংশ বিশেষ আপনাদের সাথে শেয়ার করছি। আসলে পৃথিবীতে বাবা মায়েরা একটু অন্যরকম হয়ে থাকে, যাদের সন্তান আছেন তারা খুব ভালোভাবে এটা উপলব্ধি করতে পারেন। সন্তানেরা যখন হাসে তাদের হাসি দেখে বাবা-মায়ের মন ও ভরে ওঠে। সেই বাবা-মায়ের তালিকায় আমিও। সিয়াম শিপু যখন হাসে, তখন আমি নিজেও হাসি। এবং ওদের ভালোলাগা ভালো থাকার মুহূর্তগুলো আমি দারুন ভাবে উপলব্ধি করতে পারি।

আজ ঈদের দিন। ভোরবেলা থেকেই ওদেরকে ডাকা শুরু করলাম। কারন সকাল ৮ টায় ঈদের জামাত। ওদিকে ডেকে দেয়ার পর আমি রান্নাঘরে চলে গেলাম।লাচ্ছা সেমাই জর্দা সেমাই নুডুলস এগুলো রান্না করলাম। এরই মধ্যে ওদের গোসল করা হয়ে গেল। নতুন পায়জামা পাঞ্জাবি পরিয়ে মিষ্টিমুখ করে,চোখে সুরমা লাগিয়ে দিলাম। এরপর ওরা নামাজে চলে যায়। নামাজ হয় ঈদগাহ মাঠে।
নামাজ শেষ করার পর ওরা যায়,কেন্দ্রীয় কবরস্থানে।কবর জিয়ারত করার জন্য। এই কেন্দ্রীয় কবরস্থানে আমার বাবা আছেন, আমার শাশুড়ি আছেন। আর সে কারণে ওরা কবর জিয়ারত করার জন্য প্রায় সময় কেন্দ্রীয় কবরস্থানে যায়।

received_1557438698438988~2.jpeg

এরপর ওরা দুই ভাই ওদের নানু বাড়িতে যায়। নানী মামা মামির সাথে দেখা করার জন্য। ওই বাড়িতে থাকে দুই মামা। মেজ মামা আর ছোট মামা। এরপর ওরা যায় বড় মামার বাড়িতে। সেখানে মামাতো বোনদের সাথে অনেক মজা করে। পাশেই আমার বড় বোনের বাসায ও বেড়াতে যাই এরপর দুপুরের মধ্যে বাসায় ফিরে আমরা এক সাথে খাবার খাই।
সিয়াম সবাইকে ঈদ সালামি দেয়। এবার আমাকেও দিয়েছে। মামাতো বোনদের সাথে তাদের ছবিগুলো দেখে আমার খুবই ভালো লাগছিল। রাদিয়া মাজফিয়া শিপু এবং সিয়াম।

এরপর ওদের মামাতো খালাতো বোনদেরকে নিয়ে আমাদের বাসায় ফিরে আসে। সবাই মিলে জমিয়ে আড্ডা দিলাম কিছুক্ষণ আমাদের বাসায়। সবাইকে ঈদ সালামের সাথে সাথে চকলেট খাওয়ালাম।সেই সাথে পোলাও মাংস সেমাই।

খাওয়া-দাওয়া শেষে আরও কিছুক্ষণ আড্ডা দিয়ে এরপর ওরা চলে যায়। এরই মধ্যে সিয়াম এবং শিবুর মধ্যে যে আনন্দ দেখেছি। ওদের হাসি মাখা মুখ দেখে সত্যিই আমি আপ্লুত। ওদের এই হাসিখুশি সারা জীবন ওদের মুখে লেগে থাক এটাই কামনা করি।

তো বন্ধুরা আজকের মত এখানে ইতি টানছি আগামীকাল আবারও নতুন কোন ব্লক নিয়ে হাজির হব। সকলে ঈদ আনন্দ খুব ভালোভাবে উপভোগ করুন এটাই প্রত্যাশা রইল।

received_1926925554404991.jpeg




photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

সিয়াম ভাইয়া ও শিপু ভাইয়া ঈদের আনন্দের মুহূর্তটা জেনে অনেক ভালো লাগলো। নামাজ শেষে কবরস্থানে গিয়ে কবর জিয়ারত করার ব্যাপারটা আমার আরো বেশি ভালো লেগেছে আপু। আসলে ঈদে বেড়ানোর আনন্দটাই আলাদা কারণ মানুষ এতটা ব্যস্ত যে কারো সঙ্গে কারোর দেখার সময়টা হয়ে উঠে না। একমাত্র ঈদে সবার এই সুযোগ মেলে আর আনন্দ হয় প্রচুর। ধন্যবাদ আপু দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

এটা একদম ঠিক বলেছেন একমাত্র ঈদে সকল আত্মীয়-স্বজনের সাথে সবার দেখা হয়। এবং আনন্দগুলো ভাগাভাগি করে নেয়া যায়। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 months ago 

মায়ের চোখে যে ভাবে সন্তানের আনন্দ কে তুলে ধরেছেন সেটা পড়ে বেশ ভালো লাগলো। বুঝাই যাচ্ছে যে দুই ভাই মিলে বেশ আনন্দ আর উৎসাহ নিয়ে এবারের ঈদ উদযাপন করেছে। ধন্যবাদ আপু এমন সুন্দর করে আনন্দ ঘন সময় গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রতি বছরে ওরা দুই ভাই খুব আনন্দ করে। এবং পরিবারের মানুষজনদেরকে বেশি সময় দেয়। আর ওদের আনন্দ দেখতে পেলে আমার ভীষণ খুশি লাগে।

 2 months ago 

সর্বপ্রথম আপনাকেও জানাই ঈদ মোবারক আপু। আসলে এটা ঠিক কথা আপু, সন্তানের মুখের হাসি মানেই বাবা-মায়ের হাসি। যাইহোক, সিয়াম ভাই আর শিপু ভাই ঈদের দিন কোথায় কোথায় ঘুরতে গেছে এবং আপনারা কত সুন্দর সময় কাটিয়েছেন, সেগুলো জেনে অনেক বেশি ভালো লাগলো। আপনাদের ঈদের দিন গুলো অনেক বেশি ভালো কাটুক, এটাই কামনা করি। ভালো থাকবেন আপু আপনি।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66099.02
ETH 3560.98
USDT 1.00
SBD 3.16