ডাই পোস্টঃলিপ্পান ক্লে দিয়ে স্ট্রবেরি শেপার চাবির রিং তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি। আজ ৯ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুন ২০২৪ খ্রিষ্টাব্দ।বন্ধুরা, আজ আপনাদের জন্য নিয়ে এসেছি আরও একটি নতুন ব্লগ। আর তা হলো একটি ক্লের কাজ।

s26.jfif

s19.jfif

বন্ধুরা,আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি ডাই পোস্ট নিয়ে। আর তা হচ্ছে লিপ্পান ক্লে দিয়ে স্ট্রবেরি শেপার চাবির রিং বানানো ব্লগ নিয়ে। এর আগে লিপ্পান ক্লের গহনার সেট বানানোর ব্লগ আপনাদের সাথে শেয়ার করেছি। তাই আজ একটি চাবির রিং বানানোর পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করব।বেশ সময় নিয়ে ক্লের কাজ করতে হয় ।কিন্তু করার পর দেখতে বেশ সুন্দর লাগে ক্লের কাজ। যেহেতু ক্লে শুকানোর পর রং করতে হয় তাই সময় বেশি লাগে লিপ্পান ক্লের কাজে।স্ট্রবেরি শেপার চাবির রিংটি রং করার পর দেখতে বেশ সুন্দর লাগছিলো।আপনাদের কেমন লেগেছে কমেন্ট করে জানালে খুশি হবো। চাবির রিংটি বানাতে উপকরণ হিসাবে ব্যবহার করেছি খালি লিপ্পান ক্লে, পোস্টার রং সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক, কিভাবে তৈরি করলাম আজকের চাবির রিংটি।। আশাকরি ভালো লাগবে আপনাদের।

উপকরণ

১।লিপ্পান ক্লে
২।পাউডার
৩।বিভিন্ন রং এর পোস্টার রং
৪।তুলি
৫।ক্লে টুল
৬।টুথ পিক
৭।জাম্প রিং
৮।আই পিন

চাবির রিং তৈরির ধাপ সমূহ

ধাপ-১

k1.jfif

s21.jfif

প্রথমে ফেভিক্রিল প্যাকেট খুলে রেসিন ও হার্ডনার এর যে প্যাকেট থাকে ,তা থেকে সমপরিমাণ নিয়ে নিয়েছি। এরপর হাতে পাউডার লাগিয়ে দু'টো উপকরণ এক সাথে ভালোভাবে মিশিয়ে নিয়েছি। পাউডার হাতে লাগিয়ে নিয়েছি যাতে মিশ্রণটি হাতে না লাগে।

ধাপ-২

s22.jfif

s1.jfif

এরপর মিশ্রণটি থেকে কিছুটা পরিমাণ নিয়ে স্ট্রবেরি শেপের মতো করে তিনকোনা করে নিয়েছি।

ধাপ-৩

s2.jfif

s3.jfif

এরপর আরো কিছুটা ক্লে হাতে নিয়ে পাতা বানিয়ে নিয়েছি। একইভাবে তিনটি পাতা বানিয়ে নিয়েছি।

ধাপ-৪

s4.jfif

এরপর ক্লে টুল দিয়ে পাতার শিরা এঁকে নিয়েছি।

ধাপ-৫

s5.jfif

এরপর ক্লে দিয়ে যে স্ট্রবেরি বানিয়েছি তার সাথে পাতা তিনটি লাগিয়ে নিয়েছি।

ধাপ-৬

s6.jfif

s7.jfif

এরপর একটি টুথপিক দিয়ে সম্পূর্ণ স্ট্রবেরিটিতে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-৭

s8.jfif

s9.jfif

এরপর জাম্প রিংটি আই পিনের সাথে লাগিয়ে নিয়েছি। এবং তা স্ট্রবেরির মধ্যে ঢুকিয়ে দিয়েছি।

ধাপ-৮

s11.jfif

এরপর লাল ও সবুজ রং এর পোস্টার রং দিয়ে স্ট্রবেরি ও পাতা রং করে নিয়েছি

ধাপ-৯

s16.jfif

সবশেষে জাম্প রিং চাবির চেইন এর সাথে লাগিয়ে নিয়েছি। আর এভাবেই বানিয়ে নিলাম ক্লে দিয়ে স্ট্রবেরি শেপের চাবির রিং।

উপস্থাপন

s19.jfif

s26.jfif

s25.jfif

আশাকরি, আমার আজকের লিপ্পান ক্লে দিয়ে স্ট্রবেরি শেপে বানানো চাবির রিং আপনাদের ভালো লেগেছে।পরবর্তিতে আরও নতুন নতুন ক্লের কাজ আপনাদের শেয়ার করবো। নিজের প্রতি যত্ন নিন সেই সাথে পরিবারের বৃদ্ধ ও শিশুদের প্রতি যত্ন নিন। আজ এ পর্যন্ত। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে ।সেই পর্যন্ত সবাই ভালো থাকুন। শুভ বিকাল।

পোস্ট বিবরণ

পোস্টডাই
পোস্ট তৈরিselina75
ডিভাইসRedmi Note A5
তারিখ২৩শে জুন। ২০২৪
লোকেশনচট্টগ্রাম

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

+1 лайк !!! Брелок зачет !!!

 2 months ago 

খুবই সুন্দর একটি চাবির রিং তৈরি করেছেন আপনি৷ এরকম একটি চাবির রিং যেভাবে আপনি তৈরি করেছেন ক্লে দিয়ে আপনি যেভাবে সুন্দর স্ট্রবেরি শেপের চাবির রিং তৈরি করেছেন তা দেখে খুবই ভালো লাগলো৷ এখানে আপনি এটি তৈরি করতে প্রচুর সময় দিয়েছেন এবং অনেক কষ্ট করেছেন যা দেখে বোঝা যাচ্ছে৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

এই ক্লেটা কি শুকানোর পর শক্ত হয়ে যায় নাকি এটা জানাবেন আপু।যাই হোক আমার কাছে এই ডাই পোস্টটি খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু লিপ্পান ক্লে দিয়ে স্ট্রবেরি শেপের চাবি রিং তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু এই ক্লে কিছুক্ষন পর পাথরের মতো শক্ত হয়ে যায়।ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 months ago 

ক্লে দিয়ে অনেক সুন্দর ভাবে চাবি রিং প্রস্তুত করেছেন দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে।
বিশেষ করে স্ট্রবেরি টা দেখে মনে হচ্ছে অরিজিনাল।
কালার কম্বিনেশন টা দারুন করেছে।
ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য।

 2 months ago 

আমার বানানো চাবির রিং আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপু আপনার হাতের কাজ দেখে সত্যি আমি মুগ্ধ। আপনি যে কত ধরনের কাজ জানেন এটা আমার জানা নেই তবে আপনার শেয়ার করা প্রতিটি পোস্ট আমি দেখার চেষ্টা করি। আপনি অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করেন ।আজকে ক্লে ব্যবহার করে চমৎকার একটি স্ট্রবেরি রিং তৈরি করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আমি নতুন নতুন কাজ শিখতে পছন্দ করি।তাই ভিন্ন ভিন্ন কাজ শেয়ার করার চেস্টা করি।
মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

মানুষ চেষ্টা করলে পারে না এমন কিছুই নেই। যেটা আজ আপনি প্রমান করলেন। বেশ সুন্দর করে আপনি ক্লে দিয়ে স্ট্রবেরী শেপে চাবির রিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা চাবির রিংটি আমার কাছে বেশ ভালোই লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক তাই মানুষ সব কিছুই পারে চেস্টা ও ইচ্ছা শক্তির জোরে।যাইহোক আমার বানানো চাবির রিং আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপু।

 2 months ago 

লিপ্পান ক্লে দিয়ে আট করা আমার বেশি ইচ্ছা অনেক দিনের। যদিও প্রসেসিংটা আমার তেমন বেশি জানা নেই। তবে আপনি বেশ সুন্দর করে স্ট্রবেরি চাবির রিং তৈরি করেছেন। কালার দেওয়াতে বেশ ভালো লাগছে। ধন্যবাদ

 2 months ago 

লিপ্পান ক্লে দিয়ে কাজ করতে বেশ ভালো লাগে,তবে সময় নিয়ে করতে হয়।মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

লিপ্পান ক্লে ব্যবহার করা হয়নি কখনো। আপনি এই ক্লে ব্যবহার করে খুব সুন্দর চাবির রিং তৈরি করেছেন। স্ট্রবেরি শেপে তৈরি করেছেন দেখে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ‌ ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

একদিন চেস্টা করে দেখবেন।বেশ ভালই লাগে কাজ করতে।মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47