লাইফ স্টাইলঃ দেবর-জা এর কাছে থেকে পাওয়া বাদাম গিফট।

in আমার বাংলা ব্লগ5 months ago

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,কেমন আছেন? আশাকরি সবাই ভালো আছেন।সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমার মা অসুস্থ,তাই টেনশনে আছি। আজ ১১ই পৌষ, শীতকাল,১৪৩০ বঙ্গাব্দ। ২৬ ডিসেম্বর, ২০২৩ খ্রীস্টাব্দ।

gift.jpg

প্রিয় বন্ধুরা, মা অসুস্থ হওয়ার হঠাৎ করে চট্রগ্রামে চলে আসতে হয়েছে। আগামি কয়েকদিন তাই আমার বাংলা ব্লগের সকল কার্যক্রমে অংশগ্রহণে হয়ত একটু ছেদ পড়বে। তবে যখনেই সময় পাবো তখনেই যুক্ত হওয়ার চেষ্টা করবো আমার বাংলা ব্লগের সাথে। ভরা শীতের মৌসুম চলছে। কিন্তু শীত নেই বললেই চলে। আবহাওয়ার বড় রকমের যে চেঞ্জ হচ্ছে এটাই তার প্রমাণ। বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিং এ আজ আমি একটি লাইফ স্টাইল পোস্ট আপনাদের সাথে শেয়ার করবো। আমি প্রতি দিনেই চেষ্টা করি নতুন নতুন পোস্ট শেয়ার করতে। তারই ধারাবাহিকতায় আজকের লাইফ স্টাইল পোস্ট। আশাকরি পোস্টটি ভালো লাগবে আপনাদের।
গিফট পেতে ও দিতে আমরা সবাই পছন্দ করি। গিফট পাওয়া নিয়ে আজকের পোস্ট। আমার ছোট জা ও দেবর বেশ কিছু বাদাম ও আখরোট গিফট করেছে আমাকে। আপনারা জানেন, গতমাসের শেষ থেকে এমাসের মাঝামাঝি পর্যন্ত গ্রামের বাড়িতে ছিলাম। সেই সময়ে কাজু বাদাম, আমন্ড বা কাঠবাদাম ও আখরোট গিফট করে আমার জা ও দেবর। আমার জা ও দেবর গ্রামেই বাস করে। তবে বাদাম ও আখরোট নিয়ে এসেছে ভারত থেকে। গত অক্টোবর মাসে তারা ভারতে গিয়েছিল। বাদাম জাতীয় সবকিছুই আমার ভিষণ পছন্দ। আমার জা জানতো আমি এগুলো পছন্দ করি। সেজন্য আমার জন্য এগুলো নিয়ে এসেছে। অন্যদের জন্য অন্যান্য গিফট। তারা চেষ্টা করেছে সবার জন্য তাদের পছন্দ অনুযায়ি গিফট নিয়ে আসতে। দেবর ও জায়ের দেওয়া গিফট গুলো পেয়ে আমি ভীষণ আনন্দিত।

gifi-2.jpg

সময় কাটাতে, আড্ডায়, নাস্তার টেবিলে বাদামের জুরি মেলা ভার। ভীষণ পছন্দ ও উপাদেয়। যে কোন বাদামেই শরীরের জন্য ভীষণ উপকারি। স্বাস্থ্য সচেতন মানুষের পছন্দের খাবার বাদাম বা ড্রাই ফ্রুটস। অনেক ভিটামিন সমৃদ্ধ বাদাম।কোষ্ঠকাঠিন্য ও রক্ত স্বল্পতা দূর করে। ওজন কমাতে , মস্তিস্ক,দাঁত,চোখ ও হাড়ের ভীষণ উপকারী। কোলেস্টেরল নিয়ন্ত্রনে রেখে হার্ট ভালো রাখে, রক্ত স্বল্পতা দূর করে।এছাড়াও অনেক গুন আছে বাদামের। সর্বপরি নিয়মিত বাদাম খেলে তারুণ্য ধরে রাখে। ত্বককে করে উজ্জ্বল ও মসৃণ। আমার গিফট পাওয়া বাদাম গুলো হচ্ছে কাজু, আমন্ড ও আখরোট। পুষ্টিগুনে ভরপূর।
কাজু বাদাম মুলত ব্রাজিল,উওর ও মধ্য আমেরিকা,ভারত,কেনিয়া,মালয়শিয়া,ইন্দ্রোনেশিয়া প্রভৃতি দেশে উৎপাদিত হয়ে থাকে। আমাদের দেশে পাবত্য চট্রগ্রামে কাজু বাদামের চাষ হচ্ছে। এবং দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমন্ড বা কাঠবাদাম বিশ্বের প্রায় দেশেই হয়ে থাকে। আমাদের দেশেও বিভিন্ন জায়গায় কাঠবাদামের চাষ হচ্ছে। যুক্তরাষ্ট,চীন,ইরান,তুরস্ক,ভারত,চিলি প্রভৃতি দেশে আখরোট চাষ হয়ে থাকে। আমাদের দেশে চাষ হয় কি না আমার জানা নেই। আমাদের দেশে বাদামের যে উৎপাদন তা চাহিদার তুলনায় অপ্রতুল।চাহিদা পুরণে আমদানীর উপর নির্ভর করতে হয়, তাই দাম একটু বেশী। বন্ধুরা, গিফটে পাওয়া বাদাম নিয়ে লাইফস্টাইল পোস্ট আজকের মত এখানেই শেষ করছি। সবকিছু ঠিক থাকলে আবার দেখা হবে আগামিকাল অন্য কোন পোস্ট নিয়ে । সবাই ভালো থাকবেন। শুভ রাত্রি।

পোস্ট বিবরণ

পোস্ট: লাইফ স্টাইল

মোবাইল ফটোগ্রাফি: Redmi Note A5

পোস্ট তৈরি: selina 75

তারিখ: ২৬ডিসেম্বর, ২০২৩

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনার দেওর ও জা দেখছি খুব সুন্দর গিপ্ট করেছে। আসলে এসব খেতে খুবই ভালো লাগে।আপনি খুব সুন্দর করে বাদামের পুষ্টিগুণ ও উল্লেখ্য করেছেন।সব মিলিয়ে অসাধারণ লাগছে পোস্ট টি।ধন্যবাদ সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 5 months ago 

জি আপু বেশ পুস্টিগুন সম্পন্ন এই বাদাম।ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনার দেবর-জা আপনার পছন্দের জিনিসটি গিফট করেছেন জেনে ভীষণ ভালো লাগলো। তারা ভারত গিয়েছিলেন। সেখান থেকে সবার জন্য পছন্দ মতো জিনিস এনেছেন। আপনার পছন্দ বাদাম।পছন্দের জিনিস পেয়ে খুব খুশি হলেন আপু।আপনি বাদামের গুনাগুন আমাদের মাঝে তুলে ধরেছেন। জেনে ভালো লাগলো বাদামের বিভিন্ন গুনের কথা।অনুভুতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

পছন্দের জিনিস গিফট পেলে বেশ ভালো লাগে।ধন্যবাদ আপু।

 5 months ago 

আপু যেহেতু আপনার আম্মু অসুস্থ তাই আপনার আম্মুর জন্য অনেক দোয়া ও সুস্থতা কামনা করছি। আজকাল আসলেই শীত খুঁজে পাওয়া খুবই মুশকিল। ওয়েদার অনেক পরিবর্তন হয়ে গেছে। শীতের দিনে শীতের উপস্থিতি আমরা পাই না। যাক বেশ কয়েকদিন যেহেতু মায়ের কাছে থাকবেন ভাল লাগলো শুনে। আপনি বেশ মজার খাবার দাবার উপহার পেলেন ভালো লাগলো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপু প্রথমে আপনার মায়ের সুস্থতা কামনা করছি। দোয়া করি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। আপনার দেবর ও জা ইন্ডিয়া থেকে তো দেখছি খুবই মজাদার ও উপকারী খাবার নিয়ে এসেছে আপনার জন্য। বাদামের উপকার তো কখনো বলে শেষ করা যাবে না। এমন গিফট পেতে সবারই ভালো লাগে। আপনার পোস্ট পড়ে ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 5 months ago 

দেশি বাদাম খেতে খেতে কিন্তু কমেন্ট করতে এসেছি। অবশ্য দেশী বললে ভুল হবে ইন্ডিয়ান বাদাম। আরো কাছ থেকে কোন কিছু গিফট পাওয়ার মধ্যে রয়েছে অন্যরকম আনন্দ ভালোলাগা। আপনার দেবর জায়ের হাত থেকে গিফট পেয়েছেন বলেই তো আনন্দিত হয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন সুন্দর এই অনুভূতি। জানতে পেরে খুব ভালো লাগলো।

 5 months ago (edited)

আসলে যে কোন গিফটই পেলে ভালো লাগে। গিফট হউক সেটা ছোট কি বড়। আপনি কিন্তু দারুন একটি পোস্ট শেয়ার করলেন আপু। দেবর আর জা এর কাছ থেকে বেশ উপকারি জিনিস আপনি উপহার পেয়েছেন। আপনার গিফট পাওয়া বাদাম গুলো কিন্তু পুষ্টি গুনে ভরা। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু ছোট জা ও দেবর থেকে বেশ কিছু বাদাম ও আখরোট গিফট পেয়েছেন। যে কোন জিনিষ গিফট পেতে ও দিতে সবারই ভালো লাগে। আপনি গিফট পাওয়ার অনুভূতি সহ কোথায় কি চাষ হয় সব কিছু বিস্তারিত সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69266.11
ETH 3871.54
USDT 1.00
SBD 3.72